ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবামsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ৩০-০৬-২৩ শুক্রবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

প্রাকৃতিক দৃশ্য

IMG-20230619-WA0000.jpg

এটি হচ্ছে অনেক সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। প্রাকৃতিক দৃশ্য দেখতে সবাই অনেক বেশি পছন্দ করে এবং প্রাকৃতির মাঝে ঘুরাঘুরি করতে সবাই খুবই ভালোবাসে। আর আমি তো বেশিরভাগ সময় চেষ্টা করি প্রাকৃতির মাঝে ঘোরাঘুরি করার জন্য। বেশ কয়েকদিন আগে মোটরসাইকেল নিয়ে প্রাকৃতিক দৃশ্য দেখার জন্য বাহিরে গিয়েছিলাম। সেই প্রাকৃতিক দৃশ্যটা অনেক বেশি ভালো লেগেছিল আমার কাছে দেখতে। তখনই মোবাইলটা বের করে প্রাকৃতিক দৃশ্যের কয়েকটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি অন্যগুলোর থেকে এটি একটু বেশি ভালো লেগেছিল তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

নৌকা

IMG-20230619-WA0001.jpg

নৌকার ফটোগ্রাফি আপনারা খুবই পছন্দ করেন। আর আমি বেশিরভাগ সময় চেষ্টা করি নৌকার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার। আমি বেশিরভাগ সময় ঘুরাঘুরি করতে যাই এটা আপনারা সবাই নিশ্চয়ই জানেন। কয়েকদিন আগে একটা পার্কে গিয়েছিলাম, সেখানে খুবই সুন্দর একটা পুকুর ছিল এবং সেই পুকুরের মধ্যে এই নৌকাটি ছিল। কয়েকদিন আগে সোনিয়াকে নিয়ে সেই পার্কটিতে গিয়েছিলাম। তখন এই নৌকাটিতে উঠেছিলাম এবং খুবই ভালো মুহূর্ত কাটিয়েছিলাম। আর নৌকা থেকে নামার পরে এই ফটোগ্রাফিটা করেছিলাম।

ফুল

IMG20220810162611.jpg

এটি হচ্ছে ভিন্ন রকমের একটা ফুলের ফটোগ্রাফি। যদিও আমার এই ফুলটার নাম একেবারেই জানা নেই। বেশ কয়েকবার গুগলে সার্চ দিয়েছিলাম নামটা জানার জন্য কিন্তু সংগ্রহ করতে পারিনি। অনেক বেশি সুন্দর ছিল এই ফুল গুলো দেখতে। আর আমি বেশিরভাগ সময় ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করি। আমাদের বাড়ির পেছনের অংশটিতে আমি বিকেল বেলায় ঘোরাঘুরি করছিলাম তখন হঠাৎ করে এই ফুল গুলো দেখি। ফুল গুলো দেখার সাথে সাথে আমি অনেক বেশি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। সাথে সাথে ফটোগ্রাফি না করে থাকতেই পারলাম না তখন। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে এই ফুলটির ফটোগ্রাফি।

গোলাপি জবা

IMG20220811170504.jpg

আমাদের সবারই অতি পরিচিত এবং অনেক বেশি পছন্দের একটা ফুল হচ্ছে জবা ফুল। জবা ফুল দেখতে সবাই খুবই পছন্দ করে বলে আমি মনে করি। আসলে ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। প্রত্যেকটা ফুলের মধ্যে অন্যরকম একটা সৌন্দর্যতা লুকিয়ে থাকে, যা দেখলে সবাই একেবারে মুগ্ধ হয়ে যায়। জবা ফুলের অনেক রকমের জাত রয়েছে যেগুলোর ভিন্ন ভিন্ন কালার। আর আমি প্রত্যেকটা কালারই ভীষণ পছন্দ করি, যার মধ্যে গোলাপী কালার টা অন্যতম। এই ফুলটির ফটোগ্রাফি নার্সারি থেকে করা হয়েছে। আমার কাছে একটু বেশি ভালো লেগেছিল তাই আপনাদের মাঝে শেয়ার করার চিন্তা করলাম।

নয়ন তারা

IMG20220811170401.jpg

নয়ন তারা ফুল তো আপনারা সবাই চিনেন। গোলাপি কালারের নয়ন তারা সবাই খুবই পছন্দ করে। বিশেষ করে আমি একটু বেশি পছন্দ করি নয়নতারা ফুল দেখতে। নয়ন তারা ফুলের সৌন্দর্য অনেক ভালো লাগে দেখতে। আর আমি যদি নয়নতারা ফুল দেখি তখন সেই ফুলটির সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি। শুধু নয়ন তারা ফুল না, অন্য যে কোন ফুল দেখলে আমি ফটোগ্রাফি করি। গোলাপি কালারের এই নয়নতারা ফুলটির ফটোগ্রাফি করার পরে তার সৌন্দর্যতা দেখে আমি অনেক বেশি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আশা করছি আপনারাও এই ফটোগ্রাফিটি দেখে মুগ্ধ হবেন এবং ভালো লাগবে।

সূর্য উদয়

IMG20221218064846.jpg

এটি হচ্ছে সূর্য উদয়ের ফটোগ্রাফি। আমি বেশিরভাগ সময় আপনাদের মাঝে সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি শেয়ার করে থাকি। আজকে ভাবলাম একটু ভিন্নতা আনা যাক। তাই আজকে সূর্য উদয়ের ফটোগ্রাফি শেয়ার করলাম আপনাদের মাঝে। সূর্য উদয়ের মুহূর্ত এবং সূর্যাস্ত যাওয়ার মুহূর্ত সবাই খুব পছন্দ করে। বিশেষ করে আমি একটু বেশি পছন্দ করি সূর্য উদয়ের এবং সূর্যাস্ত যাওয়ার মুহূর্ত উপভোগ করতে। আর এই মুহূর্ত উপভোগ করার সময় আমি সব সময় ফটোগ্রাফি করে থাকি। এই ফটোগ্রাফিটা আমি অনেক ভোরবেলায় চট্টগ্রামে যাওয়ার সময় করেছিলাম। আশা করছি আপনারা পছন্দ করবেন।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ভাইয়া গ্রামের কাঠের নৌকো গুলো দেখতে চাই ফটোগ্রাফির মাধ্যমে। আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ ছিল। বিশেষ করে সূর্য উদয়ের ফটোগ্রাফিটি। চারিদিকে লালছে আভা। প্রাকৃতিক দৃশ্যের অপরূপ সৌন্দর্য শেষ ছবির মধ্যে একদম স্পষ্টভাবে ফুটে উঠেছে।

 last year 

অবশ্যই শেয়ার করার চেষ্টা করব কাঠের নিয়ে তার ফটোগ্রাফি। প্রকৃতির দৃশ্যের অপরূপ সৌন্দর্য সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

 last year 

ভাইয়া প্রথমেই আপনাকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি ঈদ মোবারক। আজকের এই বিশেষ দিনেও আপনি সকাল সকাল পোস্ট শেয়ার করেছেন দেখে সত্যিই ভালো লাগলো। আর এত সুন্দর ফুলের ফটোগ্রাফি এবং প্রকৃতির সৌন্দর্য দেখে অনেক ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ঈদ মোবারক আপু। আসলে বিশেষ দিন হলেও আপনাদের মাঝে একটিভ না থাকতে পারলে ভালো লাগে না। যেহেতু ব্যস্ত থাকব সারাদিন তাই সকাল বেলায় পোস্ট শেয়ার করে ফেলেছি। ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

ভাই আপনি দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে দারুন লেগেছে। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্যেের ফটোগ্রাফিটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। প্রকৃতির সৌন্দর্য মানুষকে বিমোহিত করে। অসাধারণ ফটোগ্রাফি করেছেন বিশেষ করে প্রকৃতির সৌন্দর্যগুলো। আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন প্রকৃতির সৌন্দর্য মানুষকে বিমোহিত করে। ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে সত্যি অনেক বেশি খুশি হলাম।

 last year 

বাহ্ ভাই বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখছি। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে ভাই। ফুল, প্রকৃতি সবকিছুই মনোমুগ্ধকর ছিল। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আসলে ঠিক বলেছেন ফুল ও প্রকৃতি সবকিছুই মনোমুগ্ধকর ছিল।

 last year 

তোমার করা এত সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি দেখে চোখ ফেরাতে পারছিলাম না। সব সময় নিজের দক্ষতা আর সৃজনশীলতাকে কাজে লাগিয়ে অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকো যেগুলো খুব ভালো হয়। এই ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রত্যেকটা ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি এবং সূর্য উদয়ের ফটোগ্রাফি একটু বেশি মনোমুগ্ধকর ছিল। বর্ণনার মাধ্যমে শেয়ার করেছ দেখে আরো বেশি ভালো লেগেছে।

 last year 

এরকম প্রশংসামূলক একটা মন্তব্য পেয়ে সত্যি খুব ভালো লেগেছে। আসলে চেষ্টা করি সব সময় দক্ষতা এবং সৃজনশীলতা দিয়ে ফটোগ্রাফি করার।

 last year 

ভাইয়া প্রথমে আপনাকে জানাই ঈদ মোবারক। আজকে আপনি খুব সুন্দর করে রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তবে আমার কাছে আপনার ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো প্রাকৃতিক দৃশ্য এবং জবা ফুলের ফটোগ্রাফি। তবে আপনি প্রায় সময় খুব চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেন। সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে শেয়ার করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও জানাই ঈদ মোবারক ভাইয়া। আপনি আমার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হয়েছি। আসলে আমি সব সময় সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করি। আপনারা পছন্দ করেন এবং মন্তব্যের মধ্যে উৎসাহিত করেন এটা ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56560.74
ETH 2390.02
USDT 1.00
SBD 2.34