ভ্রমণ : ফেনী গোল্ডেন পার্কে ঘুরতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ6 months ago

Abb 16 জানুয়ারি 2024 মঙ্গলবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

20231230_122731.jpg

আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আজ আমি আপনাদের মাঝে ভ্রমণ করার একটি পোস্ট নিয়ে হাজির হলাম। প্রায় সময় বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে আমার ভীষণ ভালো লাগে। আজ ও আমি একটি জায়গায় ঘুরতে গিয়েছি। ‌মাঝে মাঝে ঘুরতে গেলে মন এবং শরীর দুটোই ভালো থাকে। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

20231230_122839.jpg

গত সপ্তাহে আমি এবং সোনিয়া এবং আমার মেয়ে ঘুরতে গিয়েছিলাম ফেনী। আজ কিছুদিন যাবতই চিন্তা করতেছি গোল্ডেন পার্কে যাওয়ার কথা। কিন্তু বিভিন্ন সময় বিভিন্ন ব্যস্ততার জন্য যাওয়া হয়ে ওঠে না। কারণ সব সময় বিভিন্ন কাজ সামনে চলে আসে। বিশেষ করে গোল্ডেন পার্কে যাওয়ার জন্য ইচ্ছে করেছিলাম এটি হয়েছে যে আজ অনেকদিন হয়ে গেল। কিন্তু আমি এবং সোনিয়া কখনোই এখানে যাই নাই।

20231230_122425.jpg

ফেসবুক সহ বিভিন্ন জায়গায় বিজ্ঞাপন দেখেছিলাম। তখন থেকেই গোল্ডেন শিশু পার্কে যাওয়ার খুব ইচ্ছে ছিল। আসলে এফ পার্কের মধ্যে বড়দের থেকে ছোটদেরই আনন্দটা একটু বেশি হবে। এজন্যই আমার মেয়েকে নিয়ে গেলাম। আমার মেয়েকে এসব জায়গায় নিলে সে অনেক বেশি খুশি হয়। আমরা এমনিতেই বিভিন্ন জায়গায় ঘুরতে গেলে তাকে বাসায় রেখে যাওয়ার চেষ্টা করি। বিশেষ করে যখন মোটরসাইকেলে করে যাই তখন তাকে বাসায় রেখে যাই।

20231230_122410.jpg

আজ কয়েক দিন অনেক বেশি ঠান্ডা পড়তেছে এজন্য মোটরসাইকেল নিয়ে কোথাও ঘুরতে যাওয়ার সাহস করতেছি না। এত বেশি ঠান্ডা পড়তেছে যে মোটরসাইকেল নিয়ে বের হলেই ঠান্ডা লেগে যাবে। আর বর্তমানে ঠান্ডা লাগলেই সহজে ভালো হচ্ছে না। এজন্য গরমের মধ্যে থাকার চেষ্টা করতেছি অনেক বেশি। পরবর্তীতে আমরা এমনিতেই ফেনী গোল্ডেন পার্কে চলে গেলাম। প্রথমে আমরা দুইটি টিকিট ক্রয় করলাম। ৫০ টাকা করে ১০০ টাকা নিয়েছিল। কিন্তু তারা নাশিয়ার কথা কিছুই বলল না।

20231230_122434.jpg

পরে দেখলাম একটি নোটের মধ্যে বাচ্চাদের টিকেট নিতে হয় না এটি লেখা আছে। যাই হোক ৫০ টাকা বেঁচে গেল! এই মজাতে আমরা পার্কের ভিতরে প্রবেশ করলাম। প্রবেশ করার পরে দেখলাম একটি চিড়িয়াখানা দেখলাম। প্রথমত আমি চিড়িয়াখানার কিছু ফটোগ্রাফি করলাম। চিড়িয়াখানার ভিতরে কিছু পশু পাখি দেখে ভিশন ভালো লেগেছিল। প্রথমত ঢুকতেই একটি ঘোড়া দেখতে পেলাম। ঘোড়াকে খাঁচার মধ্যে দেখে ভীষণ খারাপ লেগেছিল।

20231230_122523.jpg

আমরা সব সময় ঘোড়া বাইরে দেখেছি। অনেক চিড়িয়াখানায় গিয়েছি কিন্তু কখনো ঘোড়া খাঁচার মধ্যে দেখি নাই। এর পাশেই দেখলাম বানর। বানরগুলোকে দেখে অনেক বেশি খারাপ লেগেছিল। মনে হয়েছিল তারা অনেক ক্ষুধার্ত। দেখে মনে হয়েছে তাদেরকে খুবই কম খাওয়ার দিয়ে থাকে। তারা ক্ষুধার্ত থাকে সবসময়। আমাকে তাকে অনেকগুলো বিস্কিট খাওয়াই দিয়েছিল।

20231230_122536.jpg

এরপর দেখলাম অনেকগুলো খরগোশ রেখেছে। খরগোশগুলোকে দেখতে অনেক বেশি ভালো লেগেছিল। ছোটবেলা থেকে খরগোশ দেখতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। আমি অনেকবার খরগোশ পালন করেছিলাম। সেগুলো অনেক দুষ্ট আর অনেক দ্রুত দৌড়াতে পারতো। সেই স্মৃতিগুলো মনে পড়ে গেল খরগোশগুলো দেখে।

20231230_122629.jpg

এই মুহূর্তগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আসলে গোল্ডেন পার্কের একটি অংশ আপনাদের মাঝে শেয়ার করেছি। এভাবে পার্কের মধ্যে বাচ্চাদের এবং বড়দের অনেক জিনিসপত্র রয়েছে। বাকি অনেক কিছুই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। আমরা অনেক মজা করেছিলাম। সে মুহূর্তগুলো আপনাদের মাঝে পরবর্তীতে শেয়ার করব। গোল্ডেন পার্কের ভিতরের বিভিন্ন খেলনা জিনিসপত্র গুলো দেখলে আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

20231230_122637.jpg

এই মুহূর্তটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। মাঝে মাঝে যখন বিভিন্ন জায়গায় যায় এবং সুন্দর কোন কিছু দেখি সে মুহূর্তটা অনেক বেশি ভালো লাগে। পরবর্তীতে যখন ভিন্ন জায়গা গুলো আপনাদের দেখাবো তখন অনেক বেশি ভালো লাগবে। পরবর্তী দ্বিতীয় পর্ব আপনাদের মাঝে বাকি সব ছবিগুলো দেখাবো। আশা করি ওই মুহূর্তটাও আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

20231230_122701.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ফেনী গোল্ডেন পার্কে ঘুরতে যাওয়ার কিছু মুহূর্ত। আসলে ভাই যে কোন পার্কেই ঘোরাঘুরি করলে সত্যি মানুষের মন বেশ ভালো থাকে। আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম পার্কে প্রবেশের মূল্য ছিল মাত্র ৫০ টাকা। সেখানে আপনারা বেশ সুন্দর সময় উপভোগ করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একদম ঠিক বলেছেন অনেক সুন্দর একটি মুহূর্ত উপভোগ করলাম।

 6 months ago 

সত্যি ভাইয়া ঘুরতে সবারই অনেক ভালো লাগে।আমার কাছে ও অনেক ভালো লাগে। সত্যি চিড়িয়াখানা সব সময় ঘোড়া বাইরে থাকে কিন্তু খাঁচার ভিতর কখনো দেখিনি আপনার ফটোগ্রাফিতে দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। আপনারা নিশ্চয় বেশ ভালো একটি সময় কাটিয়েছেন। ধন্যবাদ ভাই সুন্দর কাটানো মূহত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমি নিজেও এ বিষয়টা খেয়াল করেছি। অনেক ধন্যবাদ আপনাকে

 6 months ago 

আপনারা তিনজন তো বেশ ভালই ঘোরাঘুরি করেছেন যা দেখছি ভাই। এটা ঠিক পার্কে শিশুদের নিয়ে গেলে তারা অনেক আনন্দ পায় । আমিও এই প্রথম শুনলাম ভাই ঘোড়াকে খাঁচার মধ্যে রাখা! আগে কোনদিন আমিও এমনটা দেখিনি। যাইহোক, খাঁচার বানরকে দেখতে কিন্তু সেই লাগছে। কয়েক প্রকার পশু পাখিও দেখতে পেলাম আপনাদের পার্ক ভ্রমণের এই ব্লগটিতে। পরবর্তী পর্বে, পার্কের আরো কিছু অংশ দেখতে পাবো সেই প্রত্যাশাই রইল ।

 6 months ago 

ঠিক ভাইয়া আমরা তিনজন অনেক সুন্দর ভাবে ঘুরাঘুরি করেছিলাম। অনেক ভালো লেগেছিল আমার কাছে। আপনার কাছ থেকে সুন্দর মন্তব্য পেয়ে অনেক বেশি ভালো লেগেছে।

 6 months ago 

এরকম সুন্দর পার্কে ঘুরতে গেলে ভালো লাগাটা স্বাভাবিক ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39