রেসিপি: মুরগির মাংস ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

ABB ৩০ জানুয়ারি ২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো মুরগির মাংস ভুনা রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে মুরগির মাংস ভুনা রেসিপি ভালো লাগবে।

আজ আমি আপনাদের মাঝে খুবই সুস্বাদু একটি রেসিপি নিয়ে হাজির হয়েছে। মুরগির মাংস ভুনা খেতে খুবই ভালো লাগে আমার। কিছুদিন আগে বাড়িতে এই রেসিপিটা তৈরি করেছিল। বাড়িতে ছোট একটি অনুষ্ঠান হয়েছিল। অনুষ্ঠানের মধ্যে কয়েকটি রেসিপি তৈরি করেছিল। সেখানে বসে আমি এই মুরগির মাংস ভুনা রেসিপিটার ছবি তুলেছি। কারণ আমি রান্না করতে পারিনা। কিন্তু প্রতিনিয়ত রেসিপি পোস্ট করতে করতে আমার রান্নার প্রতি খুবই ধারণা হয়ে যাচ্ছে। আমি আশা করি এখন থেকে প্রতিনিয়ত চাইলেই রান্না করতে পারব। যদি কখনো প্রয়োজন হয় অবশ্যই আমি যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে পারব। ঘরে যখন রেসিপি তৈরি করে তখন আমি চেষ্টা করি যে ছবিগুলোর ছবি তোলার। আমি আশা করি আপনাদের সবার আজকের মুরগির মাংস ভুনা রেসিপি অনেক ভালো লাগবে।

IMG_20221223_141623.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
মুরগির মাংস২০০০ গ্রাম
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টা
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো
মসলাপরিমাণমতো

IMG_20220820_125624.jpg

IMG_20221222_163544.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি পাতিলে মাংসগুলো কেটে নিয়ে ভালো করে ধুয়ে নিলাম।এরপর পরিমাণ মতো লবণ এবং হলুদের গুড়া দিয়ে ভালোভাবে মিশ্রণ করে নিলাম।

IMG_20221222_163552.jpg

IMG_20221222_182105.jpg

ধাপ 2️⃣

এরপর চুলায় একটি কড়াই বসিয়ে তেল দিয়ে গরম করে নিলাম। এরপর গরম তেলে মাংসগুলো দিয়ে দিলাম।

IMG_20221222_182619.jpg

IMG_20221222_184915.jpg

ধাপ 3️⃣

এরপর মাংসগুলো ভাজা হয়ে গেলে মাংস গুলো আলাদা ভাবে নিয়ে নিলাম।

IMG_20221222_185336.jpg

IMG_20221222_185336.jpg

ধাপ 4️⃣

এরপর কড়াই দিতে পেঁয়াজ কুঁচি, মরিচ কুঁচি, টমেটো কুঁচি, পরিমাণ মতো লবণ, গুড়ো মরিচ, গুড়ো হলুদ এবং মসলা দিয়ে দিলাম। তারপরে ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

IMG_20221223_103517.jpg

IMG_20221223_103559.jpg

ধাপ 5️⃣

এরপর ভাজা মাংসগুলো এক এক করে কড়াইয়ের ভেতর দিয়ে দিলাম।

IMG_20221223_103553.jpg

IMG_20221223_104557.jpg

ধাপ 6️⃣

তারপরে ভালোভাবে নেড়েচেড়ে নিয়ে পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নিলাম।

IMG_20221223_104557.jpg

IMG_20221223_104534.jpg

ধাপ 7️⃣

এর কিছুক্ষণ পরে মাংসগুলো আবারো ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

IMG_20221223_105628.jpg

IMG_20221223_105628.jpg

ধাপ 8

তারপর মাংসগুলো অন্য একটি পাতিলে নিয়ে নিলাম। এভাবেই তৈরি হয়ে গেল মজাদার এই রেসিপিটি। আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

IMG20221223112334.jpg

IMG20221223112334.jpg

ফাইনাল আউটপুট

IMG_20221223_141623.jpg

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে। আপনি খুব সুন্দর করে মুরগি ভুনা রেসিপিটি শেয়ার করেছেন, দেখে খুব ভাল লাগলো। উপস্থাপনা দারুন হয়েছে। ধাপে ধাপে তুলে ধরেছেন দেখে অনেক ভাল লাগলো। অনেক অভিনন্দন আপনাকে ভাইয়া।

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি গুলো এমনিতে খুব লোভনীয় হয়ে থাকে। আমার কাছে ভীষণ ভালো লাগে। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ছোটখাটো অনুষ্ঠান বাড়িতে হলে খাওয়ার ধামাকা বেজে যায়। যাই হোক মুরগির মাংসের ভুনা রেসিপি যেটা আমার খুবই পছন্দের। আপনার রেসিপি খুবই সুন্দর ছিল কালারটা অনেক জোস অনেক ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই বাড়িতে ছোটখাটো অনুষ্ঠান হলে খাওয়ার ধামাকা ভেজে রায়। আবার আবারও আনন্দ লাগে আমি রেসিপি করতে পারি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া মুরগির মাংস ভুনা রেসিপি পরিবেশন টা দারুন হয়েছে।আপনি খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন।কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু ছিল অনেক।আপনি রান্নার ধাপগুলো গুছিয়ে উপস্থাপন করেছেন,এটা দেখে যে কেউ সহজেই রেসিপিটি প্রস্তুত করতে পারবেন সহজেই।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর রেসিপি পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু খুবই সুস্বাদু হয়েছিল। বাড়িতে ছোটখাটো অনুষ্ঠান হলে ভীষণ ভালো লাগে। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংস ভুনা আমার খুব পছন্দ। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনার রেসিপিটি দেখেই জিভে জল চলে এসেছে ‌‌। রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

মুরগির মাংস আমি নিজেও ভীষণ পছন্দ করি। আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ্ বেশ সুন্দর হয়েছে মুরগীর মাংস রান্না। ভাইয়া আপনি খুব সুন্দর একটি কালার ফুল মুরগী ভূনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মাঝে মাঝে আমিও বাসায় এ ভাবে মুরগীর মাংস রান্না করে খাই। আপনার উপস্থাপনাও ছিল খুবই সুন্দর।

 2 years ago 

আগামী দিনের রান্না করলে অবশ্যই আমাকে দাওয়াত দিবেন। আমি কিন্তু ইতিমধ্যে রান্না করার কোন সম্ভাবনাই নাই। আমি রান্না করলে অবশ্যই আপনাকে দাওয়াত দিতাম।

 2 years ago 

মুরগির মাংস রান্না রেসিপির কালারটা এত সুন্দর হয়েছে সত্যি দেখে খাওয়ার জন্য লোভ লেগে গেছে।মুরগির মাংস আপনার প্রিয় খাবার জেনে অনেক ভাল লেগেছে।আপনি অনেক সুন্দর একটি মজাদার রেসিপি শেয়ার করেছেন বাড়ির অনুষ্ঠানে তৈরি করা থেকে সংগ্রহ করে বেশ ভালো কাজ।

 2 years ago 

বাড়িতে মাঝে মাঝে ছোটখাটো অনুষ্ঠান হলে আমার লাভ হয়। কারন আমি মন মত রেসিপি তৈরি করতে পারি। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

এটা একটা ভালো লক্ষণ রান্না করতে না পারলে কি হবে তবে ছবি তোলার জন্য তো রান্নার পাশে বসে থাকতেই হয়, এটা দেখতে দেখতে আপনি রান্না অনেকটা শিখে ফেলেছেন শুনে ভালো লাগলো । এখন থেকে সোনিয়া আপুর একটু উপকার হবে আপনি মাঝে মাঝে একটু রান্না করে দিয়েন। তবে মুরগির মাংসের রেসিপিটা কিন্তু দুর্দান্ত হয়েছে। এত সুন্দর কালার হয়েছে। মুরগির মাংস আমার অনেক পছন্দ মনে হচ্ছে যে বাটিটা ধরে চুরি করে নিয়ে আসি তারপর বসে বসে খাই।

 2 years ago 

আপনি তা ঠিক বলেছেন মাঝে মাঝে উপকার করাই যায়। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংসের ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। সত্যিই আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আসলে এভাবে রেসিপির পরিবেশন দেখে যেন বারবার খেতে ইচ্ছা করছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লেগেছে ভাই। মন্তব্য করার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খেয়ে দেখার এখন কোন অপশন নাই কারণ এটি এখন পেটে চলে গিয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার মুরগির মাংস রান্নার রেসিপি টি আমার কাছে খুবই ভালো লেগেছে । দেখতে এতটা লোভনীয় লাগছে যে আমার দেখে কিন্তু খেতে ইচ্ছে করছে । আর আপনি ঠিকই বলেছেন এভাবেই রেসিপি দেখতে দেখতে আপনি অবশ্যই পেরে যাবেন আমার মনে হয় ।আর না পারলেও সমস্যা নেই আপনার পোস্ট দেখেই প্রতিটি ধাপ দেখেই আপনি রান্না করে ফেলতে পারবেন । বেশ ভাল ছিল আপনার উপস্থাপনা । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন। পোস্টগুলো দেখে সুন্দর ভাবে দিতে পারব। কিন্তু কিভাবে রান্না করে তা আবার মাথায় ঢুকে গেছে। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57983.67
ETH 2465.71
USDT 1.00
SBD 2.41