আর্ট 🎨 : হাতের উপর প্রদীপের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব হাতের উপর প্রদীপের ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে হাতের উপর প্রদীপের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

IMG_20221112_001852.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি আর্ট খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটি হাত অংকন করে নিলাম।

IMG_20221112_002215.jpg

ধাপ 2️⃣

এরপরে আবার পেন্সিল নিলাম। তারপর হাতের দুটি আঙ্গুলের উপর দুটি আংটি অঙ্কন করে নিলাম।

IMG_20221112_002234.jpg

ধাপ 3️⃣

তারপরে হাতের উপরের অংশে পেন্সিল দিয়ে বড় করে একটি প্রদীপ অঙ্কন করে নিলাম।

IMG_20221112_002303.jpg

ধাপ 4️⃣

তারপর প্রদীপের এক কোনায় আগুনের মতো অঙ্কন করে নিলাম। তারপর কালো একটি কলম নিয়ে হাত কালো করে নিলাম।

IMG_20221112_002334.jpg

IMG_20221112_002357.jpg

ধাপ 5️⃣

তারপরে প্রদীপের উপর কলম দিয়ে দাগ দিয়ে ভেতরের অংশে কয়েকটি ছোট ছোট ফুল অঙ্কন করে নিলাম।

IMG_20221112_002440.jpg

IMG_20221112_002504.jpg

ধাপ 6️⃣

তারপর নিচের অংশে সুন্দর করে কালো কলম ব্যবহার করে আবার ছোট ছোট করে কয়েকটি ফুল অঙ্কন করে নিলাম।

IMG_20221112_002012.jpg

ধাপ 7️⃣

তারপর উপরের অংশে চিকন চিকন করে দাগ টেনে নিলাম। এভাবেই আমি আমার আজকের এই ম্যান্ডেলা আর্ট শেষ করলাম। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20221112_002145.jpg

ফাইনাল আউটপুট

IMG_20221112_001852.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

হাতের উপর মেন্ডালা নাম টা শুনেই অবাক হয়েছি এতো দারুন একটা অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন শুনে ভাল লাগলো।ধন্যবাদ ভাই আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা দেখে আমিও আনন্দিত হলাম ভাই। হৃদয় থেকে ভালোবাসা রইলো

 2 years ago 

সত্যি ভাই খুবই চমৎকার একটি চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন।। আমার কাছে খুবই ভালো লেগেছে হাত এবং হাতের উপর জলন্ত প্রদীপ সত্যি আপনার এমনই ইউনিক চিত্রের তারিফ করতে হয়।। আসলে আমি কয়েকবার করে মান্ডালা চিত্র অঙ্কন করেছি তেমন একটা ভালো হয় না কিন্তু আপনাদের প্রস্তুত করা চিত্রগুলা দেখলে আমার অনেক ভালো লাগে।।

 2 years ago 

আসলে ভাই আমি আর্ট করার পর আমার নিজের কাছেও ভীষণ ভালো লেগেছিল। আপনার কাছে প্রশংসা শুনে আনন্দিত হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হাতের উপরে প্রদীপের একটি ম্যান্ডেলা আর্ট সত্যিই অসাধারণ ছিল, দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। আসলে এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন আমি আপনি এত চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করে আপনি আপনার ধৈর্যের পরীক্ষায় উত্তীর্ণ হলেন এটাই তা প্রমাণ করে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

এখন মেন্ডেলা আর্ট করার চেষ্টা করতেছি ভাই। প্রতি সপ্তাহে একটি করে আর্ট শেয়ার করার চেষ্টা করব। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমারো মান্ডালা আর্ট করতে বেশ ভালে লাগে। ভিতেরর ছোট ছোট কারুকাজগুলো করতে সুন্দর লাগে আমার। তবে বেশ সময় ও ধৈর্য্যের প্রয়োজন। তাইতো শেষে আউটলুক সুন্দর হয়। আপনার এই মান্ডালা আর্ট টিও সুন্দর হয়েছে ভাইয়া।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু। ম্যান্ডেলা আর্ট করতে প্রচুর ধৈর্যের প্রয়োজন। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য,।

 2 years ago 

হাতের উপরে প্রদীপের ম্যান্ডেলার চিত্র দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি ভাই আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করেছেন। ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

হৃদয়ের অন্তস্থল থেকে ধন্যবাদ আপনাকে। ভীষণ ভালো লেগেছে আপনার মন্তব্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ম্যান্ডেলা চিত্রাংকন গুলো খুবই ভালো লাগে আমার আর চিত্রগুলো করতে অনেক সময় লাগে। আপনি খুবই দক্ষতার সাথে এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করলেন। হাতের উপরে প্রদীপটি দেখতে খুবই সুন্দর লাগছে।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন। দক্ষতা ছাড়া কাজগুলো করা খুবই কষ্টসাধ্য। অনেক ধন্যবাদ

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে যতটা ভালো লাগে অঙ্কন করতেও কিন্তু তেমনটাই কষ্টের। আর আপনার অংকন দেখে বেশ বুঝতে পারছি অংকনটি আপনি খুবই দক্ষতার সাথে সম্পন্ন করেছেন। হাতের উপর প্রদীপের ম্যান্ডেলা আর্ট অত্যন্ত চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

কিছুদিন আগে রঙিন কাগজ দিয়ে আমি একটি প্রদীপ তৈরি করেছিলাম। আজ আর্ট করেছে। আপনাদের সবার ভালো লেগেছে এজন্য অনেক আনন্দিত হলাম

 2 years ago 

ভাই অসাধারণ একদম পারফেক্ট আর্ট যাকে বলে ৷ নিখুঁত ভাবে আর্ট করেছেন হাতের উপর প্রদীপের ম্যান্ডেলা আর্ট টি ৷ আমাদের হিন্দু ধর্মীয় মানুষ গন প্রতিদিন প্রদীপ জ্বালায় সন্ধা বেলা ৷
ভাই অনেক ভালো লাগলো আর্টি দেখে ধন্যবাদ ৷

 2 years ago 

প্রতি সপ্তাহে কমপক্ষে একটি আর্ট শেয়ার করার চেষ্টা করি এখন। আপনার প্রশংসা শুনে ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

অও,ম্যান্ডেলা আর্ট আমার বরাবরই ভালো লাগে।আর আপনার আর্টটি খুবই সুন্দর হয়েছে।তবে আমার কাছে হাতের দৃশ্যটি বেশি আকর্ষণীয় লেগেছে।মার্কার পেন নিয়ে আর্ট করার জন্য স্পষ্ট ফুটে উঠেছে, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার নিজেরও ভীষণ ভালো লাগে কাজগুলো করতে। ছোট ছোট ডিজাইনগুলো করতে অনেক সময় দিতে হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62