জেনারেল রাইটিং: বাবাsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ১৮ জুন ২০২৩ রবিবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


father-day-4853174_1280.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। আজ বাবা দিবস। বাবা দিবস নিয়ে কয়েকটি লাইন লেখার জন্য বসেছি। আসলে জেনারেল রাইটিং লিখে টাইটেলে যখন বাবা শব্দ লিখেছি তখনই চোখের পানি চলে এসেছে। আসলে বাবাকে নিয়ে চিন্তা করতে আমার অনেক কষ্ট হয়, আর চোখের পানি ধরে রাখতে পারি না। এজন্য কখনো আমি বাবাকে নিয়ে লিখতে বসিনা।

আজ সকালে আমাদের সবার প্রিয় স্বাগতা দিদি যখন বাবা দিবস নিয়ে এনাউন্সমেন্ট দিয়েছে তখনই বাবার কথা মনে পড়ে গেল। তখন চিন্তা করেছি আজ বাবাকে নিয়ে কয়েকটি কথা লিখব। আসলে কি দিয়ে শুরু করবো তা বুঝতেছিনা। বাবাকে নিয়ে অনেক আবেগ অনুভূতি রয়েছে আমার। আপনারা সবাই জানেন ২০১৫ সালে আমার বাবা পৃথিবীর ছেড়ে পরপারে চলে গেলেন। আসলে সেই মুহূর্তটা যখনই মনে পড়ে, তখন আমি একদমই সহ্য করতে পারি না। ইচ্ছে করে শুধু কান্না করতে। এখনো বাবা শব্দটা যতবার লিখতেছি ততবারই চোখের ভিতর থেকে পানি পড়তেছে।

আসলে বাবা কি , তা বাবাকে হারানো ছাড়া বোঝা যায় না। যখন আশেপাশে সবাই বাবাকে নিয়ে কথা বলে তখন মনের ভিতর অনেক কষ্ট অনুভব করি। আবার অনেকে যখন নিজের বাবাকে নিয়ে দুই একটা খারাপ শব্দ ব্যবহার করে তখন ইচ্ছে করে তাদেরকে কিছু বলি। কিন্তু সেই সাহস থাকে না। আসলে বাবাকে হারানো ছাড়া কেউই বাবার মর্যাদা বুঝবে না জীবনে। শুধু একটি দিন ভিত্তি করে বাবা-মাকে ভালোবাসা যায় না। আসলে বাবা মাকে ৩৬৫ দিন ভালবাসতে হবে। অনেকেই দেখেছে মা বাবার সাথে ঝামেলা করে, এই দিবসে মা-বাবার সাথে সেলফি তুলে আবার ফেসবুকে দেয়। আসলে এমন ভালোবাসা থাকার থেকে না থাকা ভালো।

আমি মনে করি যাদের বাবা আছে তারা মাথার উপরে তাদেরকে রাখা প্রয়োজন। কখনো নিজের কথায় যেন বাবা কষ্ট না পায় সেদিকে খেয়াল করা উচিত। আমার কথায় যদি আমার বাবা মা কষ্ট পায় তাহলে। দুনিয়ার সকল অর্জন আমার দৃষ্টিতে তার বৃথা। যাদের কারণে আমি দুনিয়ার আলো দেখেছি এবং যাদের কারণে পৃথিবীর অস্তিত্ব বুঝেছি তাদেরকে কষ্ট দেওয়া কোনদিনও ঠিক নয়।

আসলে আমার বাবাকে নিয়ে আমি এর আগেও কয়েকবার কয়েকটি পোস্ট লিখেছিলাম। বাবা থেকে আমি সারা জীবন শুধু পেয়েছি। আমার অর্জন কিছুই বাবাকে দেখাতে পারি নাই। বাবার যেমন করে আমাকে সবকিছু শেয়ার করতেন তেমনি আমি নিজেও তার সাথে সবচেয়ে বেশি কথা বলতাম। কারণ আমার বাবা প্রবাসে ছিল। আমার বাবা আল আরবে মারা গিয়েছিল। অর্থাৎ বর্তমান সময়ে সৌদি আরব বলে আমরা সবাই চিনি। কিন্তু সৌদি আরবের মূল নাম হল আল আরব। আমাদের কোরআন এবং হাদিস মোবারককে আল আরব বলে রয়েছে। ১৯৩২ সাল ২৩ শে সেপ্টেম্বর আল আরব নাম পরিবর্তন করে সৌদি আরব দিয়েছে। আমি যখন থেকে মূল নামটি জেনেছি অর্থাৎ আল আরব জেনেছি। তখন থেকে আমি আর সৌদি আরব বলি না।

আজকের দিনে বাবাকে অনেক বেশি মিস করতেছি। আজকে অনেক বেশি মনে পড়তেছে। বাবার থেকে সবচেয়ে বড় উপহার পেয়েছিলাম সোনিয়াকে। আমার জীবনের সবচেয়ে বড় উপহার এটাই। বাবার কাছ থেকে এই উপহারটা পেয়ে আমি এবং আমার পরিবার সবাই আজ এত সুখে রয়েছে। এছাড়াও জীবনে কোন স্বপ্ন বাকি রাখে নাই আমার। জীবনে ছোট বড় সব ধরনের স্বপ্ন তিনি আমার পূরণ করেছে। কিন্তু আমার উপার্জনের টাকা থেকে শুরু করে কিছুই তার জন্য করতে পারি নাই। আমার জীবনের সবচেয়ে বড় আফসোস শুধু এটাই। এজন্য সবাইকে বলব যাদের বাবা আছে তাদেরকে সময় দেন এবং ভালবাসেন। তাদেরকে ভুল বুঝে কষ্ট না দিয়ে শুধু ভালবাসুন। দেখবেন যখন হারাবেন তখন আর আফসোস লাগবে না। আমার মেয়েটা যেমন আমার কাছে দুনিয়ার সব কিছুর চেয়ে দামি তেমনি আমার বাবার কাছেও আমি ছিলাম দুনিয়ার সব কিছু চেয়ে দামি।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

পৃথিবীতে বাবা মা হলো অমূল সম্পদ। যা আমরা বাবা মা থাকা কালীন বুঝতে পারিনা।
বাবা হচ্ছেন আমাদের মাথার ছাদ। আর মাথার উপরে যত দিন ছাদ। আছে ততদিন আমাদের কোন টেনশন করতে হয়না। বাবাকে চমৎকার লিখেছেন ভাইয়া। দোয়া করি পৃথিবীর সকল বাবা মা ভালো থাকুক সুস্থ থাকুক সব সময় এই কামনাই করি।

 last year 

এই অমূল্য সম্পদ যখন হারিয়ে যায় তখন বুঝা যায়, এর আগে সঠিক বোঝাটা কেউ বুঝবে না। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

সত্যি ভাইয়া বাবা তো বাবাই, তার সাথে পৃথিবীর কারো তুলনা হয় না। বাবা হলো তার সন্তানের জন্য সবচেয়ে বড় ছাপট। বাবা নিঃস্বার্থ ভাবে তার সন্তানকে ভালোবাসেন বাবার ভালোবাসায় কোনো স্বার্থ থাকে না।আসলেও যার বাবা নেই সেই বোঝে বাবা কি জিনিস। তাই আমাদের সবারই উচিত বাবাকে প্রাপ্য সম্মান দেওয়া। সবারই বাবা সবারই কাছে অনেক প্রিয়।বেঁচে থাকুক পৃথিবীর সকল বাবা।

 last year 

যারা বাবাকে হারিয়েছে তারাই জানে বাবা কি জিনিস। মন্তব্য করার জন্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 last year 

বাবা হচ্ছে ভালোবাসার শেষ আশ্রয়স্থল। বাবা হলো নির্ভরতার শেষ ঠিকানা। বাবাকে নিয়ে খুব চমৎকার অনুভূতি শেয়ার করেছেন ভাইয়া। আসলে বাবার মতন আপনার পৃথিবীতে আর কেউ নেই। পৃথিবীতে বাবা মা হলো অমূল সম্পদ। বাবা হচ্ছে মরুর বুকে উত্তপ্ত তাপে বটে বৃক্ষের ছায়া। বাবাকে নিয়ে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

নিজের আবেগগুলো লেখার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 last year 

বাবা আমার কাছে অমৃতসম। পৃথিবীর প্রতিটি সন্তানের উচিত বাবাকে সর্বোচ্চ ভালোবাসাটা দেওয়া। বাবা দিবস নিয়ে খুবই ভালো একটি পোস্ট লিখেছেন ভাই ভালো লাগলো খুবই। পৃথিবীর সকল পিতা-মাতার উপর শ্রদ্ধা ও ভালোবাসা রইলো।

 last year 

আমার পক্ষ থেকেও পৃথিবীর সকল মা-বাবাকে জানাই শ্রদ্ধা ও ভালোবাসা

Posted using SteemPro Mobile

 last year 

আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

বাবা নিয়ে লেখা পোস্টটি পড়ে খুব ভালো লাগলো ভাইয়া। বাবা আমাদের পরম শান্তির একটা জায়গা।বাবা আমাদের মাথার উপর ছায়া।তাই বাবা থাকতে তার মূল্য আমাদের দিতে হবে।প্রিয় এই মানুষগুলো হারিয়ে গেলে কিন্তু আর ফিরে আসবে না।আপনার বাবাকে আল্লাহ জান্নাতবাসী করুন এই দোয়া করি।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনি ঠিক বলেছেন, বাবা হারিয়ে গেলে বা প্রিয় মানুষগুলো হারিয়ে গেলে আর ফিরে আসে না। সময় করে তাদেরকে মূল্য দেওয়া উচিত

Posted using SteemPro Mobile

 last year 

বাবা মানে হাজার বিকেল আমার ছেলে বেলা, বাবা মানে রোজ বিকেলে পুতুল পুতুল খেলা। এই কথা গুলোর মতই কিন্তু বাবা আমার কাছ তাই। বাবা কে নিয়ে আজ আপনার লেখা গুলো যেন আমার মন কে ছুয়ে দিয়ে গেল। সেই সাথে দোলা দিয়ে গেল হৃদয় মাঝে। ভালো ‍থাকুক পৃথিবীর সকল বাবারা।

 last year 

অবশ্যই ভালো থাকো পৃথিবীর সকল বাবা। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 last year 

ভাই আল্লাহ তায়ালা আপনার বাবাকে জান্নাতবাসী করুক। আমার বাবা এখনো বেঁচে আছে। আলহামদুলিল্লাহ শুকরিয়া জানাই মহান রবের দরবারে। মাঝেমধ্যে বাবা না থাকার কিছুটা হলেও কষ্ট বুঝতে পারি। যখন বাড়িতে অনেক কাজ থাকে সব কাজগুলো ভবে একসাথে করে ফেলে তখন মনে হয় বাবা আসলে আমাদের জন্য একটা বটগাছ। যে শুধু তার পরিবারের জন্য ছা হিসেবে দাঁড়িয়ে থাকে। কখনো তার হারানো টা আমি সহ্য করতে পারবো না এখন থেকে সেটা আমি অনুভব করতে পারি। একটা পরিবারে বাবার গুরুত্ব কতখানি সে বাবা না থাকলে বোঝা যায়। বাবা নিয়ে চমৎকার লিখেছেন ভাই পড়ে বেশ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

একদম ঠিক বলেছেন ভাই। যাদের বাবা আছে তাদের মাথার উপরে ছায়া আছে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62410.74
ETH 2445.09
USDT 1.00
SBD 2.67