আর্ট : পদ্ম ফুলের সমন্বয়ে অসাধারণ ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

ABB 16.4.24 মোঙ্গলবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1000113249.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব পদ্ম ফুলের সমন্বয়ে অসাধারণ ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে পদ্ম ফুলের সমন্বয়ে অসাধারণ ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আজকে আমি একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছি। আমার কাছে ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি ভালো লাগে। আমি বেশিরভাগ সময় ম্যান্ডেলা আর্ট করে থাকি। আসলে যখনই সময় পাই তখন ম্যান্ডেলা আর্ট করা হয় আমার। ম্যান্ডেলা আর্ট অঙ্কন করার জন্য ধৈর্য, সময় এবং দক্ষতার প্রয়োজন সব থেকে বেশি হয়। সময় আর ধৈর্য নিয়ে যদি আর্টগুলো করা হয়, তবেই বেশি সুন্দর হয়। আমার এই আর্ট করতে অনেক বেশি সময় লেগে গিয়েছিল। প্রায় দুই দিন পর্যন্ত আমি এই আর্ট করেছি। দুই দিন সময় লাগলেও আর্টটি সম্পূর্ণ করার পর আমার নিজের কাছে অনেক বেশি ভালো লেগেছিল। আমি আপনাদের মাঝে প্রতি সপ্তাহে একটি করে ম্যান্ডেলা আর্ট শেয়ার করার চেষ্টা করি। আপনাদের উৎসাহ মূলক মন্তব্য গুলো ফেলে এই কাজগুলো করার প্রতি আগ্রহ আরো বেশি বেড়ে যায়। আশা করছি আপনারা অন্য গুলোর মত আমার আজকের এই ম্যান্ডেলা আর্ট অনেক বেশি পছন্দ করবেন। আমি চেষ্টা করেছি এই ম্যান্ডেলা আর্ট করার পদ্ধতি সুন্দর করে সবার মাঝে তুলে ধরার জন্য। যেন যে কেউ দেখলে এটা অঙ্কন করে নিতে পারে। চলুন তাহলে দেখে নেওয়া যাক এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করার পদ্ধতি।

1000113249.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথম আমি খাতা এবং কলম নিলাম। এরপর অনেক সুন্দর করে পেন্সিল দিয়ে একটা স্কেচ এঁকে নিলাম। তারপর কলম দিয়ে এঁকে নিলাম।

IMG-20240410-WA0116.jpg

ধাপ 2️⃣

এরপরে একেবারে নিচের অংশে কিছু ডিজাইন এঁকে নিলাম। তারপর একটা পদ্ম ফুলের ভেতরে সুন্দরভাবে ডিজাইন করে নিলাম।

IMG-20240410-WA0121.jpg

ধাপ 3️⃣

এভাবে এক পাশেরটা সুন্দরভাবে এঁকে নেওয়ার পর অন্য পাশেরটাও সুন্দরভাবে এঁকে নিলাম।

IMG-20240410-WA0117.jpg

ধাপ 4️⃣

এরপর মাঝখানে থাকা গোল বৃত্তের ভেতরে ডিজাইন আঁকা শুরু করিলাম।

IMG-20240410-WA0120.jpg

ধাপ 5️⃣

এভাবে কয়েকটা বৃত্তের ভিতর অনেক সুন্দর করে ডিজাইন এঁকে নিলাম যা দেখতে খুব ভালো লাগছিল।

IMG-20240410-WA0118.jpg

ধাপ 6️⃣

এভাবে সবগুলো বৃত্তের ভিতর নিখুঁত ফুলের ডিজাইন এঁকে নিলাম। তারপরে দুই পাশে ঘরের ভেতরে কালো কালার করে নিলাম। আর অনেক সুন্দর করে কিছু ডিজাইন এঁকে নিলাম।

IMG-20240410-WA0119.jpg

ধাপ 7️⃣

এভাবে অনেক সুন্দর করে পুরোটার ভেতরে ডিজাইন এঁকে নিলাম। এরপর সিগনেচার করে নিলাম। এভাবেই আমি আমার আজকের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করা শেষ করি। আশা করছি আপনাদের অনেক বেশি পছন্দ হবে আমার এই আর্ট।

1000113249.jpg

ফাইনাল আউটপুট

1000113249.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 6 months ago 

পদ্ম ফুলের সমন্বয়ে অসাধারণ ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা অংকন করা চিত্র গুলো আমার কাছে খুবই ভালো লাগে। এমন চিত্র অঙ্কন করার জন্য অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

 6 months ago 

আমার শেয়ার করা আর্ট গুলো ভালো লাগে শুনে খুশি হলাম।

 6 months ago 

বাহ আজকে আপনি খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। তবে ম্যান্ডেলা আর্ট এর মধ্যে পদ্ম ফুল আর্ট করার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। তবে এ ধরনের ম্যান্ডেলা আর্ট বারবার দেখতে মন চায়। সত্যি আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব চমৎকার ভাবে পদ্ম ফুলের সমন্বয়ে ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 6 months ago 

এই ধরনের ম্যান্ডেলা আর্ট সব সময় দেখতে ইচ্ছে হয় শুনে খুব ভালো লাগলো। আমার আর্ট দেখে মুগ্ধ হয়েছেন ভাবতেই ভালো লাগতেছে।

 6 months ago 

মেন্ডেলা আর্ট গুলো তৈরি করতে যেমন ভালো লাগে তেমন দেখতে অনেক ভালো লাগে। সময়ের অভাবে হয়তোবা তৈরি করতে পারছি না। তবে আপনি আজকে পদ্মফুলের সমন্বয়ে অসাধারণ একটি মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি এই মেন্ডেল আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তৈরীর প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার তৈরি করা ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 6 months ago 

দারুন ম্যান্ডেলা আর্ট অংকন করে আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া দেখতে অসাধারণ সুন্দর লাগছে। আসলে দুইদিন ধরে এই আর্ট করেছেন এতটা সুন্দর না হয়ে পারে। চমৎকার আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

অনেক সুন্দর একটা মন্তব্য করেছেন আমার ম্যান্ডেলা আর্ট দেখে।

 6 months ago 

আপনি আমাদের মাঝে প্রায় অনেক সুন্দর সুন্দর ম্যান্ডেলা উপস্থাপন করেন। আপনার ম্যান্ডেলা টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এগুলো ম্যান্ডেলা আর্ট টি করতে খুবই সময় লেগে তবে যদি ম্যান্ডেলা টি দারুণ হয় তাহলে সেই সময় টা কিছু মনে হয় না।ধন্যবাদ আপনাকে ভাই সুন্দর ভাবে পোস্ট টি করার জন্য।

 6 months ago 

আমি সময় নিয়ে ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি যেন সুন্দর হয়।

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ম্যান্ডেলা আর্ট করতে সময় এবং ধৈর্য দুটোই প্রয়োজন হয়। আপনার আজকের ম্যান্ডেলার আর্ট দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে করেছেন। যেরকম ছোট ছোট ডিজাইনগুলো নিখুঁতভাবে করেছেন সময়তো লাগারই কথা। যত বেশি সময় নিয়ে আর্টগুলো করা যায় তত বেশি সুন্দর হয়। খুব ভালো লাগছে দেখতে।

 6 months ago 

হ্যাঁ আপু নিখুঁত নিখুঁত ডিজাইন করেছি যার কারণে অনেক বেশি সময় লেগেছে।

 6 months ago 

তোমার ম্যান্ডেলা আর্ট গুলো সবসময় আমি দেখি। যেগুলো আমার কাছে অনেক ভালো লাগে। তুমি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সব সময় ম্যান্ডেলা আর্ট গুলো অঙ্কন করে থাকো। বুঝতেই পারছি এই ম্যান্ডেলা আর্ট করতে তোমার প্রচুর সময় লেগে গিয়েছিল। দুইদিন সময় তো লাগারই কথা। কারণ এটা অনেক নিখুঁত একটা ম্যান্ডেলা আর্ট ছিল । তোমার করা এই ম্যান্ডেলা আর্ট একেবারে চোখ ধাঁধানো ছিল। পদ্ম ফুলের সমন্বয় করার কারণে আরো বেশি সুন্দর লাগতেছে। তোমার সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট গুলো প্রতিনিয়তই দেখার অপেক্ষায় থাকলাম।

 6 months ago 

আমি প্রতিনিয়ত সবার মাঝে সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করার চেষ্টা করি। আর তেমনি ভাবে এই ম্যান্ডেলাটিও সুন্দরভাবে অঙ্কন করার চেষ্টা করলাম। সুন্দর একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ তোমাকে। প্রতিনিয়তই আর্ট গুলো করার চেষ্টা করব।

 6 months ago 

আপনি পদ্ম ফুলের সমন্বয়ে অসাধারণ ম্যান্ডেলা আর্ট করেছেন।
ম্যান্ডেলাটি দেখতে অসাধারণ লাগছে। ম্যান্ডেলা আর্ট করতে আসলেই অনেক ধৈর্যের প্রয়োজন।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে একটি মেন্ডেলা অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে এটা ভাবতেই ভালো লাগতেছে। উৎসাহমূলক একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

এত সুন্দর একটি আর্ট করেছেন দুদিন লাগারই কথা। প্রত্যেকটা কাজ খুবই নিখুঁত এবং বেশ গর্জিয়াস একটি আর্ট ছিল এটা। অনেক সময় নিয়ে কাজটি করেছেন। যার কারণে ফাইনাল আউটপুট দারুন এসেছে। সত্যি দারুন একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো দেখে। বিশেষ করে পদ্ম ফুল গুলো অনেক বেশি সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

গর্জিয়াস ভাবে এবং নিখুঁতভাবে দুদিন পর্যন্ত এই ম্যান্ডেলা আর্ট করেছি। যেন সুন্দর হয় আর দেখতেও ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 64871.83
ETH 2536.52
USDT 1.00
SBD 2.67