DIY : রঙ্গিন কাগজের তৈরি ফুল

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙ্গিন কাগজের তৈরি ফুল । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি পরিবারের সকলের আজকে রঙ্গিন কাগজের তৈরি ফুল ভালো লাগবে।

IMG20221104155003.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
স্টেপলার

IMG_20221107_103626.jpg

ধাপ 1️⃣

ফুল তৈরি করার জন্য প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম।

IMG20221104155856.jpg

ধাপ 2️⃣

এরপর রঙিন কাগজটি দুই ভাঁজ করে নিলাম।

IMG20221104155905.jpg

ধাপ 3️⃣

এরপর আরো একবার ভাঁজ করে নিলাম।‌

IMG20221104155915.jpg

ধাপ 4️⃣

ভাঁজ করার পর, উপরে নিচে ছোট ছোট করে আরো অনেকগুলো ভাজ করে নিলাম। এরপর স্টাবলার মেশিন দিয়ে বাসগুলো পিন আপ করে নিলাম।

20221104_154526.jpg

ধাপ 5️⃣

পিন আপ করার পর টেবিলের পর রেখে ছবি তুলে নিলাম।

20221104_154445.jpg

ধাপ 6️⃣

ভিতরের ছোট ছোট ভাঁজ গুলো সমান করে নিলাম। এরপর শেষের ছবিটির তুলে নিলাম। এভাবে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করে নিলাম।

IMG20221104154810.jpg

ফাইনাল আউটপুট

IMG20221104154719.jpg

IMG20221104155003.jpg

IMG20221104154739.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

ভাইয়া রঙিন কাগজ দিয়ে অন্যরকম একটি ফুল তৈরি করেছেন। ফুল তৈরিটি একেবারে ভিন্ন লেগেছে আমার কাছে। ফুল তৈরির ক্ষেত্রে কাগজের সিলেকশনটা খুব সুন্দর করেছেন। যার কারণে ফুলটি দেখতে ভালো লাগছে। খুব সহজে ফুলটি তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি একদমই ঠিক বলেছেন আপু খুব সহজেই আমি এই কাজটি শেষ করেছি। দীর্ঘদিন পর রঙিন কাগজের তৈরি জিনিসপত্র তৈরি করা শুরু করেছে। এজন্য সহজ দেখেই তৈরি করতেছি এখন। ধীরে ধীরে আরও সুন্দর কাজগুলো দেখবেন

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। খুব অল্পসময়ের মধ্যেই ফুল তৈরি করার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাই অল্প সময়ের মধ্যে আমি এই ফুলটি তৈরি করেছি। কিন্তু পরবর্তীতে আমার ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

আপনার রঙিন কাগজের ফুলটি দেখে প্রথমে মনে করেছিলাম হয়তো কোন ফুলের মাইক্রো ফটোগ্রাফ। পরে দেখি না রঙ্গিন কাগজ দিয়ে আপনি ফুল তৈরি করেছেন। অসাধারণ ছিল আপনার হাতের কারু কাজ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই হঠাৎ করে তাকালে মাইক্রো ফটোগ্রাফির মত দেখায়। প্রশংসা করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। ভালোবাসা অবিরাম

 2 years ago 

ভাই খুব সহজ পদ্ধতিতে রঙিন কাগজের চমৎকার একটি ফুল তৈরি করে দেখিয়েছেন। ফুল তৈরির প্রতিটি ধাপ দেখে বুঝতে পারছি ফুলটি খুব সহজেই তৈরি করতে পারব। রঙিন কাগজের তৈরি ফুলটি ভারি সুন্দর হয়েছে। আর এই সুন্দর ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সহজ পদ্ধতিতে কিছু তৈরি করতে পারলে ভীষণ ভালো লাগে ভাই। সারাক্ষণ প্রচুর ব্যস্ত থাকি এজন্য সহজ কিছু খুঁজেছিলাম।

 2 years ago 

রঙ্গিন কাগজের তৈরি ফুল টি দেখতে অনেক সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে কাজ করতে ভীষণ ভালোবাসি। আপনার হাতের কাজ দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

দীর্ঘদিন পর আমি রঙিন কাগজ দিয়ে বানানো শুরু করেছি ভাই। এজন্য সহজ গুলোকে চেষ্টা করতেছি। অনেক অনেক ভালোবাসা রইলো

 2 years ago 

ভাই আপনার এই পোস্টে থেকে আজকে আমি কিছু একটা শিখতে পারলাম। রঙিন কাগজ দিয়ে ফুল বানানো। অনেক সুন্দর ভাবে ধীরে ধীরে আপনি প্রতিটি ধাপ বর্ণনা করেছেন।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনার মন্তব্য করে। আগামীকাল আরো সুন্দর কিছু বানানোর চেষ্টা করব।

 2 years ago 

রঙিন কাগজ সুন্দর করে কেটে আপনি দারুন একটি রঙিন ফুল বানিয়েছেন দেখতে খুবই সুন্দর হয়েছে আপনাকে ধন্যবাদ ভাই আমাদের মাঝে গুছিয়ে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুলটি আপনার দারুণ লেগেছে জেনে খুশি হলাম ভাই। ভালোবাসা অবিরাম

 2 years ago 

আপনার কাগজের তৈরি ফুলটি কিছুটা ভিন্ন ধরনের ছিল, যা খুবই ভালো লাগছে দেখতে। ফুল তৈরির ধাপ গুলো খুব সহজভাবে উপস্থাপন করেছেন। সুন্দর একটি ফুল তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সহজেই আমি অনেক তাড়াতাড়ি এই ফুল তৈরি করতে পেরেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে রঙিন কাগজের ফুল তৈরি করে শেয়ার করেছেন। আপনার ফুল তৈরি দেখতে বেশ চমৎকার লাগছে। এমনিতে ভাই যে কোনো জিনিস শেয়ার করতে অনেক ভালো লাগে। এত সুন্দর ভাবে একটি ডাই পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার কাছে খুব চমৎকার লেগেছে জেনে খুশি হলাম। আপনার মন্তব্য পড়ে আমার কাছেও ভীষণ ভালো লেগেছে। এভাবে পাশে থাকবেন। ভালোবাসা অবিরাম

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63