রেসিপি: সুজির বিরিয়ানি রেসিপি

in আমার বাংলা ব্লগlast year (edited)

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো সুজির বিরিয়ানি রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সুজির বিরিয়ানি রেসিপি এর ভালো লাগবে।

আজ আমি আপনাদের মাঝে খুবই সুস্বাদু একটি রেসিপি নিয়ে হাজির হলাম। শুধুমাত্র সুজি দিয়ে সুজিত বিরিয়ানি রেসিপি করেছি আজ। প্রায় সময় সন্ধ্যা বিভিন্ন ধরনের রেসিপি করে খেতে ভীষণ ভালো লাগে। সবসময় আমার মা এবং সোনিয়া রেসিপি তৈরি করার ক্ষেত্রে সহযোগিতা করে। আজকের এই রেসিপিটা সোনিয়া তৈরি করেছিল। মাঝে মাঝে রেসিপিগুলো ভীষণ ভালো লাগে খেতে। রেসিপিটা খেতে দারুন লেগেছিল।

IMG-20230307-WA0034.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
সুজি৩০০গ্রাম
গাজর কুচি১ কাপ
টমেটো কুচি১ কাপ
আলু২ টা
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টা
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো

IMG_20220820_125624.jpg

IMG-20230307-WA0022.jpg

ধাপ 1️⃣

প্রথমে ফ্রাইপ্যান এর মধ্যে তেল দিয়ে সুজি নিয়ে ভালোভাবে নাড়াচাড়া দিয়ে গরম করে নিলাম।

IMG-20230307-WA0023.jpg

IMG-20230307-WA0022.jpg

ধাপ 2️⃣

এভাবে অনেকক্ষণ পর্যন্ত নাড়াচাড়া করে একটা বাটিতে এগুলো নিয়ে নিলাম। এরপর হাইপেন এর মধ্যে আবারও তেল দিয়ে গরম করে পেঁয়াজ কুঁচি এবং মরিচ কুঁচি দিয়ে দিলাম।

IMG-20230307-WA0026.jpg

IMG-20230307-WA0020.jpg

ধাপ 3️⃣

এরপর ভালোভাবে নেড়েচেড়ে নিয়ে রসুন বাটা দিয়ে দিলাম। তারপরে আলু কুঁচি এবং গাজর কুঁচি দিয়ে দিলাম।

IMG-20230307-WA0027.jpg

IMG-20230307-WA0028.jpg

ধাপ 4️⃣

এরপর আবারো নাড়াচাড়া করে নিলাম। তারপরে টমেটো কুঁচি এবং পেঁয়াজের ডাটা দিয়ে নাড়াচাড়া করে নিলাম।

IMG-20230307-WA0017.jpg

IMG-20230307-WA0019.jpg

ধাপ 5️⃣

তারপরে পরিমাণ মতো তেল এবং মসলা দিয়ে দিলাম। এরপর কিছুক্ষণ রেখে দিয়ে আবারো নাড়াচাড়া করে নিলাম।

IMG-20230307-WA0015.jpg

IMG-20230307-WA0030.jpg

ধাপ 6️⃣

তারপরে পাত্রে রাখা সুজি গুলো কিছুক্ষণ পরে দিয়ে দিলাম হাইপেন এর মধ্যে। ‌

IMG-20230307-WA0014.jpg

IMG-20230307-WA0013.jpg

ধাপ 7️⃣

এভাবে কিছুক্ষণ পরে আবারো খুবই সুন্দর ভাবে নাড়াচাড়া করে নিলাম। এভাবে কিছুক্ষণ রেখে দিলাম ভিন্ন একটি কালার আসলে আবারো নাড়াচাড়া করে নিলাম।

IMG-20230307-WA0012.jpg

IMG-20230307-WA0031.jpg

ফাইনাল আউটপুট

IMG-20230307-WA0034.jpg

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

সুজির বিরিয়ানি হয় আজকে প্রথম জানলাম ভাইয়া। একেবারে নতুন একটি রেসিপি শিখতে পারলাম। নতুন নতুন রেসিপি তৈরি করতে যেমন ভালো লাগে তেমনি খেতেও ভালো লাগে। মনে হচ্ছে এই বিরিয়ানি খেতে দারুণ হয়েছিল। একদিন অবশ্যই ট্রাই করে দেখতে হবে ভাইয়া। 😋😋

 last year 

মাঝে মাঝে সোনিয়া নতুন নতুন রেসিপি নিয়ে হাজির হয়। মাঝে মাঝে খুবই ভালো লাগে যখন নতুন ধরনের কিছু দেখি। আপনি অবশ্যই বাসায় ট্রাই করবেন। খুবই সুস্বাদু হয়ে থাকে।

 last year 

সুজির বিরিয়ানি আমার খাওয়া হয়নি ভাই। তবে আপনার রেসিপি দেখে বোঝাই যাচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে খেতে। তৈরি প্রনালীটা দেখে শিখে নিলাম।
ধন্যবাদ ভাই রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last year 

আসলে ঠিক বলেছেন ভাই খেতে খুবই সুস্বাদু হয়েছে। প্রায় সময় সন্ধ্যায় এই রেসিপিটা খেয়ে থাকি। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

সুজি দিয়ে বিরিয়ানি ওয়াও ৷ দেখে জিভে জল এসে গেলো ৷ একদম নিখুঁত ভাবে রেসেপি করেছেন ৷ প্রতিটি ধাপ দেখে অনেক ভালো লাগলো ৷ শুনে ভালো লাগলো সোনিয়া আপু করেছে জেনে ৷

 last year 

মাঝে মাঝে খুবই মজার কিছু রেসিপি তৈরি করে সে। খুবই সুস্বাদু হয়েছিল আজকের এই বিরিয়ানি। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

খুবই ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। এভাবে সুজির বিরানি আগে কখনো খাইনি। জানাও ছিল না যে সুজি দিয়ে এভাবে বিরানি রান্না করা যায়। এত ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 last year 

একদিন বাসায় তৈরি করে দেখিয়েন খুবই সুস্বাদু হয়। আমার খুবই প্রিয় একটি রেসিপি এটা। বিশেষ করে বাচ্চারা অনেক খুশি হয়

 last year 

আপনি তো দিন দিন অনেক সুন্দর সুন্দর রেসিপি আমাদেরকে উপহার দিচ্ছেন। আপনার রেসিপি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। সুজির বিরিয়ানি এভাবে রান্না করা যায় আমি কখনো জানতাম না। কখনো ভাবিওনি যে সুজির বিরিয়ানি ও হয়। যাইহোক আপনি মজাদার রেসিপি শেয়ার করলেন আজকে। আপনার রেসিপিটি দেখে অনেক ভালো লাগলো।

 last year 

তোমাদের বাসায় একদিন তৈরি করি ও। একদিন যদি তোমার হাজব্যান্ড কে খাওয়াও প্রতিদিন প্রশংসা করবে। খুবই সুস্বাদু হয়ে থাকে।

 last year 

আমার জানামতে সুজি দিয়ে সবসময়ই মিষ্টি জাতীয় খাবার তৈরি করা হয়,কিন্তু এরকম করে বিরিয়ানি যে রান্না করা যায় তা কখনো জানতাম না ভাইয়া।সোনিয়া আপু অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করে আপনাকে খাইয়েছেন এবং আপনি তা আমাদের সাথে শেয়ার করেছেন তার জন্য আপু ও আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 last year 

আসলে ঠিক বলেছেন আপু মাঝে মাঝে সোনিয়া খুবই সুস্বাদু কিছু রেসিপি তৈরি করে থাকে। বিশেষ করে সন্ধ্যার সময়। এ প্রক্রিয়া দিয়ে বাসায় একদিন তৈরি করে দেখিয়েন। খুবই সুস্বাদু হয়।

 last year 

সুজির বিরিয়ানি রেসিপি তৈরি করেছেন।দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। আমার আগে কখনো এই বিরিয়ানি খাওয়া হয়নি। যাই হোক রেসিপিটি আমার কাছে ইউনিক লেগেছে। এত সুস্বাদু একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আসলে ঠিক বলেছেন খুবই সুস্বাদু হয়েছিল এই বিরিয়ানি রেসিপিটা। মাঝে মাঝে ইউনিক কোন রেসিপি করে খেতে পারলে ভীষণ ভালো লাগে।

 last year 

সুজি দিয়ে যে বিরিয়ানি রান্না করা যায় আমার জানা ছিল না। আসলে আপনার বিরিয়ানি আমার কাছে ইউনিক লেগেছে। তবে আপনার মা ও সোনিয়া আপু আপনাকে অনেক সাহায্য করে। আসলে এমন সাহায্য করার মানুষ থাকলে আর কিছু লাগে না। দেখি সময় করে এভাবে একদিন অবশ্যই তৈরি করবো।ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

তৈরি করতে পারেন খুবই সুস্বাদ। মাঝে মাঝে সন্ধ্যার নাস্তা হিসেবে খেয়ে থাকি। অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য

 last year 

অও,সুজির বিরিয়ানি রেসিপিটি আমার কাছে বেশ ইউনিক লেগেছে।এভাবে কখনো খাওয়া হয় নি তবে দেখে মনে হচ্ছে বেশ স্বাদের খেতে হয়েছে।তাছাড়া আমি তো প্রথমে ভেবেছিলাম মাছের ডিম ভাজি।সুন্দর ছিল রেসিপিটা, ধন্যবাদ ভাইয়া।

 last year 

কি যে বলেন আপনি, প্রথমে দেখে ডিম ভাজি মনে করেছেন। আসলে সুজির বিরিয়ানি খেতে খুবই সুস্বাদু। অবশ্যই নিজ দায়িত্বে একদিন বাসায় বানিয়ে খাবেন। খুবই ভালো লাগবে দেখবেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67708.83
ETH 3801.89
USDT 1.00
SBD 3.48