DIY : রঙ্গিন কাগজ দিয়ে ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

ABB 3.01.2023.

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙ্গিন কাগজ দিয়ে ফুল তৈরি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙ্গিন কাগজ দিয়ে ফুল তৈরি ভালো লাগবে।

আজ আমি খুব সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছি। রঙিন কাগজের তৈরি জিনিসপত্র গুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে। ভালো লাগার কারণে প্রতি সপ্তাহে আমি কমপক্ষে দুইটি ডাই পোস্ট করে থাকি। সব সময় আমি সুন্দর সুন্দর কিছু তৈরি করতে খুবই ভালোবাসি। একসময় আমি রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে পারতাম না। চেষ্টা করতে করতে সবই সম্ভব হয়েছে। আমি আশা করি আগামী দিনে আরও সুন্দর কিছু তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করব।

IMG-20221223-WA0018.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG_20221230_201620.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি সবুজ রঙের একটি রঙিন কাগজ নিলাম। এরপর রঙিন কাগজটি একটু ছোট করে কেটে নিলাম।

IMG-20221211-WA0279.jpg

IMG-20221211-WA0279.jpg

ধাপ 2️⃣

এরপর রঙিন কাগজটি একই মাপ নিয়ে ছোট ছোট করে দুইটি কেটে নিলাম।

IMG-20221211-WA0270.jpg

IMG-20221211-WA0270.jpg

ধাপ 3️⃣

এরপর হলুদ রঙের একটি রঙিন কাগজ নিলাম। তারপরে রঙিন কাগজটি অর্ধেক করে কেটে নিলাম।

IMG-20221211-WA0274.jpg

IMG-20221211-WA0274.jpg

ধাপ 4️⃣

এরপর রঙিন কাগজ একটি চিকন চিকন করে ভাঁজ করে নিলাম। তারপরে আরেকটি কাগজ একই ভাবে ভাঁজ করে নিলাম।

IMG-20221211-WA0266.jpg

IMG-20221211-WA0266.jpg

ধাপ 5️⃣

এরপর গাম নিলাম। তারপরে রঙিন কাগজ দুটি গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম এবং দুই পাশ কেটে নিলাম।

IMG-20221211-WA0267.jpg

IMG-20221211-WA0267.jpg

ধাপ 6️⃣

তারপরে ফুল টির মাঝখানে গোলাপী রঙের একটি রঙিন কাগজ লাগিয়ে নিলাম। এরপর সবুজ রঙের একটি রঙিন কাগজ নিয়ে লাঠি এবং পাতা তৈরি করে জোড়া লাগিয়ে নিলাম গাম দিয়ে ওই ফুলটির সাথে। এভাবেই আমি আমার আজকের রঙিন কাগজের তৈরি ফুল শেষ করি। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

IMG-20221223-WA0017.jpg

IMG-20221223-WA0017.jpg

ফাইনাল আউটপুট

IMG_20221230_201704.jpg

IMG-20221223-WA0018.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন। হলুদ রঙের রঙিন কাগজ হওয়ায় ফুলটি দেখতে বেশ সুন্দর লাগছে। আপনার তৈরি করার পদ্ধতিটিও খুবই ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এভাবেই সব সময় পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

এটা ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজ দিয়ে তো আমরাও কিছু তৈরি করতে পারতাম না এখানে আসার পরে অনেক কিছু তৈরি করতে শিখেছি। রঙিন কাগজ দিয়ে যে এত কিছু তৈরি করা যায় তাই তো জানতাম না। ফুলটি কিন্তু চমৎকার তৈরি করেছেন একেবারে নিখুঁত লাগছে আমার কাছে। রংটাও ভালো দিয়েছেন হলুদ কালার টা অনেক ফুটেছে।

 2 years ago 

সত্যি বলতে আমার কাছেও কালার টি ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে আপনি খুবই চমৎকার একটি ফুল বানিয়েছেন অনেক সুন্দর হয়েছে ফুলটা।বেশ গুছিয়ে আপনি উপস্থপনা করেছেন ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমি সব সময় চেষ্টা করি আপনাদের মাঝে এরকম সুন্দর কিছু শেয়ার করার। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। এই ফুলটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অপরূপ সৌন্দর্যময় ছিল আপনার এই ফুল তৈরি করার উপস্থাপন।

 2 years ago 

এই ফুলটি দেখতে পেয়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আমি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি প্রতি সপ্তাহে দুটি করে ডাই পোস্ট শেয়ার করার সিদ্ধান্ত নিয়েছেন এটা অনেক আগেই জেনেছিলাম সে ধারাবাহিকতা থেকে আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে আপনার এই ধারাবাহিকতা অব্যাহত রাখছেন। খুবই চমৎকারভাবে রঙিন কাগজ ব্যবহার করে ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। দেখেই বোঝা যাচ্ছে খুবই দক্ষতার সঙ্গে আপনি এটা তৈরি করেছেন, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা কিন্তু আপনি ঠিকই বলেছেন এটি খুবই দক্ষতার সঙ্গে তৈরি করেছি। আপনাকেও ধন্যবাদ।

 2 years ago (edited)

কাগজের ফুলটি বেশ চমৎকার হয়েছে এবং খুব সুন্দর ভাবেই আপনি যথাযথ বর্ণনার মাধ্যমে তুলে ধরেছেন আমাদের মাঝে। অনেক অনেক ধন্যবাদ ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 2 years ago 

সুন্দর মন্তব্য পেয়ে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন🌼।আমিও অবসর সময় পেলে ক্রাফ্টিং করতে খুব ভালোবাসি।আর আপনার তৈরি করা ফুলটিও আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বানানো, ডাইপোস্ট গুলো দেখতে অনেক সুন্দর লাগে। আপনি দুই কালারের কাগজ দিয়ে সুন্দর চমৎকার একটি ফুল বানিয়েছেন। আবার সেই ফুল বানানোর পদ্ধতিটি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট করার জন্য

 2 years ago 

আমার কাছে যে কোন জিনিস তৈরি করতে ভীষণ ভালো লাগে তাই তো আপনাদের মাঝে এরকম সুন্দর সুন্দর ডাই শেয়ার করতে পছন্দ করি। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই প্লাটফর্মে আসার পর অনেক কিছু শিখছি দিন দিন। কাগজ দিয়ে যে এত কিছু করা যায় তা আগে জানা ছিল না। আপনি খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন। হলুদ কালার হওয়াতে দেখতে বেশি সুন্দর লাগছে। প্রতিটি ধাপ সুন্দরভাবে বর্ণনা করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা কিন্তু ঠিকই বলেছেন এই প্লাটফর্মে আসার পর অনেক কিছুই শিখেছি দিন দিন। এভাবেই সব সময় মন্তব্য করে পাশে থাকবেন ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62622.35
ETH 2442.15
USDT 1.00
SBD 2.64