আজকের দিনটা অত্যন্ত সুন্দর বিরল এক রবিবার!steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম।

2022-10-09-18-40-32-444.jpg

আজকের দিনটা অত্যন্ত সুন্দর বিরল এক রবিবার! একই দিনে ৪ ধর্মের উৎসব পালন করা হবে! সকলের পবিত্র ধর্মীয় অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে কাটুক এই প্রার্থনা করি।

🕌মুসলিমের ঈদে আজম (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম)
⛪সনাতন ধর্মের লক্ষ্মী পূজা
🛕বৌদ্ধদের প্রবারনা পূর্নিমা
🕍খ্রিস্টানদের স্টার সানডে

আজকের এই রবিবার এত সুন্দর ভাবে চারটা ধর্মের বিশেষ দিন। এ বিষয়টা আমার কাছে খুবই ভালো লেগেছে। তিনটি ধর্ম সম্পর্কে আমার বিশেষ কোনো জ্ঞান নেই এজন্য ওই সম্পর্কের লিখতে পারলাম না। সংক্ষেপে আমি মুসলমানদের আজকের দিনটির কথা আলোচনা করব।

🕌মুসলিমের ঈদে আজম

আজকের মুসলিম মিল্লাতের অনেক বড় খুশির একটি দিন। এই দিনে আমাদের মহান প্রিয় নবী দুনিয়ার বাড়িতে আগমন করেছেন। প্রিয় নবীকে এই দিনে পেয়ে মুসলিম জাতি সর্বোচ্চ খুশী হিসাবে পালন করে থাকে। আমরা নিজেরাও আজকের দিনটিকে অনেক খুশি হিসেবে পালন করি। এবং সর্বোচ্চ খুশী হিসেবে ঈদে আজম পালন করি।

প্রত্যেক ধর্মের সবাই জানেন আজকের এই দিনে 12 ই রবিউল আউয়াল দুনিয়ার বাড়িতে আগমন করেছেন। প্রিয় নবীর দুনিয়ার বাড়িতে আগমন করার আগ মুহূর্তটা খুবই খারাপ একটি যুগ ছিল। ওই সময় মা বোনদের কোন সম্মান ছিল না। জীবিত মেয়েদেরকে পুঁতে ফেলতো তাদের বাবারা। এছাড়াও অন্যায় অবিচার জুলুম শোষণ হত্যা রাহাজানি খুন ঘুম সবই ছিল ওই সময়। ওই সময়টাকে আইয়ামে জাহিলিয়াত এর যুগ বলা হত।

কিন্তু ওই সময় আল আরবে আমাদের মহান প্রিয় নবী আগমন করেছেন। প্রিয় নবী আগমন করার সঙ্গে সঙ্গে আইয়ামে জাহেলিয়াতের যুগ চলে গেল। ধীরে ধীরে প্রিয় নবী বিভিন্ন অন্যায় অবিচার থেকে মানুষকে ঈমান দিতে শুরু করল। এছাড়াও মা-বোনদের সর্বোচ্চ সম্মান ঘোষণা করলো। একে একে অন্যায় অবিচার সব প্রত্যাখ্যান হলো।

বিশেষ করে আমাদের মহান প্রানের প্রিয় নবী মা-বোনদের সর্বোচ্চ সম্মান দিয়েছেন। আইয়ামে জাহেলিয়াতের যুগ অর্থাৎ মেয়েদের জীবন্ত কবর দেয়ার মুহূর্তটা দূর করল। দুনিয়াতে শান্তি মানবতা প্রতিষ্ঠা করল। সকল ধর্মের মানুষকে আমাদের প্রিয় নবী ভালবাসতেন। ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার জন্য তিনি বলতেন। প্রত্যেক ধর্মকে এবং ধর্মের মানুষকে হিংসা না করার জন্য বলেছেন। সব ধর্মের সব মানুষ ভাই ভাই ঘোষণা করেছিলেন। একে অন্যের প্রতি অনুগত্য ভালবাসা থাকার জন্য বলেছেন। কোন ধর্মকে ছোট না করা।

আমি সংক্ষেপে আমাদের আজকের এই দিনের কথা আপনাদের সবার মাঝে তুলে ধরেছি। আরো তিনটি ধর্মের কথা বলতে পারেনি। কারণ এই ধর্মের সম্পর্কে আমার বিশেষ কোনো জ্ঞান নেই। কিন্তু পরবর্তীতে জানার খুবই ইচ্ছে রয়েছে। তারপরও আজকের এই দিনে চারটি ধর্মের বিশেষ দিন এই বিষয়টা আমার ভীষণ ভালো লেগেছে। আমি আশা করি আপনাদের সবার এই বিষয়টা জানার পর সবার অনেক ভালো লাগবে।

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

আসলেই আজকের রবিবারটা খুবই বিরল একটি দিন। একই দিনে চার ধর্মীয় উৎসব পালিত হচ্ছে এটা তো খেয়ালই করিনি আপনি তো ভালো একটা জিনিস বের করেছেন ।আমাদের মুসলমানদের জন্য ঈদে মিলাদুন্নবী বিশেষ একটি দিন। খুবই ভালো লাগলো আপনার আজকের এই পোস্টটি দেখে।

 2 years ago (edited)

আমি নিজেও খুব অবাক হয়েছিলাম প্রথমে আপু। মুসলমানদের তো অনেক বড় খুশির দিন। পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

সকল ঈদের সেরা ঈদ
ঈদ আজম মোবারক

 2 years ago 

আজকের দিনটি খুবই বিরল একটি দিন। চার ধর্মের মানুষরা আজ একই দিনে যার যার ধর্ম পালন করছে। ধন্যবাদ আপনাকে আজকের দিনটি নিয়ে পোস্ট করার জন্য।

 2 years ago (edited)

চারটি ধর্মের সবাই আলাদা আলাদা ধর্ম পালন করবে আজ। মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

সকল ঈদের সেরা ঈদ
ঈদ আজম মোবারক

 2 years ago 

একই দিনে ৪ ধর্মের উৎসব পালন করা হবে!

এই বিষয়টি আমার সত্যি জানা ছিল না ভাইয়া। আমি শুধু মাত্র মনে করতাম মুসলমানরাই আজকের এই দিনে ঈদে মিলাদুন্নবী পালন করছে কিন্তু আপনার এই পোষ্টের মাধ্যমে জানতে পারলাম চারটি ধর্মের মানুষ একই দিনে তাদের নিজ নিজ উৎসব পালন করছে। প্রত্যেকে তাদের ধর্মের উৎসবগুলো শান্তিপূর্ণভাবে পালন করতে পেরেছে এটা সত্যিই ভালো একটা বিষয়।

 2 years ago (edited)

মুসলমানদের জন্য সর্বোচ্চ খুশির দিন এটি। একটি ধর্ম খুব সম্ভব ভাবে এই দিনটি পালন করেছে। আমরাও খুব সুন্দর ভাবে পালন করেছি।

সকল ঈদের সেরা ঈদ
ঈদ আজম মোবারক

 2 years ago 

প্রিয় ভাইয়া, আজকে আপনি অনেক সুন্দর সুন্দর কিছু কথা তুলে ধরেছেন, সত্যি আইয়ামে জাহিলিয়াতের ঘটনার কথা মনে পরলে চোখ দিয়ে জল গরিয়ে পড়ে, আপনার আজকের পোস্টি পরে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর সুন্দর কথা গুলো আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago (edited)

আসলে আপনি ঠিকই বলেছেন, আইয়ামে জাহেলিয়াতের ঘটনা গুলো মনে হলে সবারই খারাপ লাগার কথা। সময় দিয়ে পোস্ট পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

সকল ঈদের সেরা ঈদ
ঈদ আজম মোবারক

 2 years ago 

ভাইয়া আমি জানতাম আজকে দুইটি ধর্মের উৎসব আছে আপনি আরো দুইটি যোগ করে মোট চারটি উৎসবের কথা উল্লেখ করলেন। যায় হোক “ঈদে মিলাদুন্নবী” বিষয়ে খুব সুন্দর কিছু কথা বলেছেন। আমাদের নবীজি ধর্ম নিয়ে বাড়াবাড়ি করতে নিষেধ করেছেন। কারো ধর্মকে ছোট করা যাবে না। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

একদমই ভাই সকলের ধর্ম সকলের কাছে সর্বোচ্চ। ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাই সাল্লাম কে সর্বোচ্চ খুশী ঈদ ঈদ আজম পালন করি আমরা। অনেক অনেক ভালোবাসা সবার জন্য।

সকল ঈদের সেরা ঈদ
ঈদ আজম মোবারক

 2 years ago 

পোস্টটি পড়ে অনেক কিছু জানলাম। চার ধর্মের মানুষ নিজ নিজ ধর্মীয় উৎসব পালন করছে জেনে ভাল লাগলো। এত সুন্দর একটা পোষ্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। 😊

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য,। পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই।
আজকে মুসলিম জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। এই দিনটির কথা আমরা প্রায় সবাই জানি। আর আপনি সেই দিনটি বিষয়ে অনেক সুন্দর ভাবে গুরুত্বপূর্ণ কিছু বিষয় আমাদের সাথে তুলে ধরেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভালো লাগলো আপনার মন্তব্য। পাশে থাকবেন সবসময়। ভালো লাগে সুন্দর মন্তব্য দেখে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66