অরিগ্যামি : রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি।

in আমার বাংলা ব্লগ5 months ago

ABB 18 মার্চ 2k24 ✅ সোমবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG-20240304-WA0018.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি ভালো লাগবে।

আজকে আমি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা ব্যাগ তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে এই ধরনের জিনিসগুলো তৈরি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে কোন কিছু দেখে সেখান থেকে আইডিয়া নিয়ে কাজগুলো করতে আমি অনেক বেশি পছন্দ করি। কয়েকদিন আগে আমি নিজের হাতে ঘড়ি দেখে ঘরে তৈরি করেছিলাম। আর আজকে যে ব্যাগ তৈরি করেছি, এই ব্যাগ তৈরি করার আইডিয়া প্রথমে এসেছিল আমার মেয়ের হাতে থাকা তার খেলনার শপিং ব্যাগটা দেখে। নাশিয়া বেশিরভাগ সময় তার সব খেলনা ব্যাগের মধ্যে রাখে। কয়েকদিন আগে যখন রঙিন কাগজ নিয়ে বসেছিলাম কোন কিছু তৈরি করার জন্য। তখন তার হাতে থাকা ব্যাগ দেখে ভাবলাম এরকম কিছু তৈরি করি। এরপর মোবাইল থেকে কিছুটা আইডিয়া নিয়ে এগুলো তৈরি করলাম। আসলে এগুলো তৈরি করে যখন আমি আমার মেয়েকে দিয়েছিলাম, তখন সে তো অনেক খুশি হয়ে গিয়েছিল। চলুন তাহলে থেকে নেওয়া যাক এই ব্যাগগুলো তৈরি করার পদ্ধতি।

IMG-20240304-WA0020.jpg

IMG-20240304-WA0022.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG20221117121351.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটা রঙিন কাগজ কেটে নিলাম। এরপর তার উপরের অংশে গাম লাগিয়ে নিলাম।

IMG_20240304_005956.jpg

ধাপ 2️⃣

এরপর একটা সাদা কাগজ কেটে কাগজটার উপরের অংশে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240304_010023.jpg

ধাপ 3️⃣

তারপর একি কালারের কাগজ থেকে অনেকগুলো ছোট ছোট কাগজ কেটে নিলাম।

IMG_20240304_010041.jpg

ধাপ 4️⃣

তারপর সাদা কাগজটার উপর অনেক সুন্দর করে এগুলো গাম দিয়ে জোড়া লাগিয়ে দিলাম।

IMG_20240304_010104.jpg

ধাপ 5️⃣

তারপর কাগজ গুলোর ভেতরে দুই পাশে দুইটা রঙিন কাগজ কেটে নিয়ে ব্যাগের তোড়ার মতো করে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240304_010153.jpg

ধাপ 6️⃣

এরপর কাগজটা মাঝখান বরাবর ভাঁজ দিয়ে এক পাশ অনেক সুন্দর করে গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240304_010232.jpg

ধাপ 7️⃣

এবার নিচের অংশটা সুন্দর করে ভাঁজ করে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240304_010250.jpg

ধাপ 8️⃣

এরপর একটা ফুল তৈরি করে কাগজটার সাথে জোড়া লাগিয়ে নিলাম। এভাবেই আমি ব্যাগ তৈরি করলাম। আশা করছি আপনাদের কাছে এটা দেখতে ভালো লাগবে।

IMG_20240304_010307.jpg

ফাইনাল আউটপুট

IMG-20240304-WA0020.jpg

IMG-20240304-WA0022.jpg

IMG-20240304-WA0018.jpg

IMG-20240304-WA0017.jpg

IMG-20240304-WA0015.jpg

IMG-20240304-WA0014.jpg

IMG-20240304-WA0012.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 5 months ago 

রঙিন কাগজ দিয়ে কিউট দুইটি ব্যাগ তৈরি করেছেন ভাইয়া।আমার কাছে আপনার তৈরি ব্যাগটি বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার তৈরি করা এই ব্যাগগুলো কিউট হয়েছে শুনে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে অসম্ভব সুন্দর একটি ব্যাগ তৈরি করেছেন। ব্যাগটা বেশ জনপ্রিয় লাগতেছে। কোথায় যেন দেখেছি মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। কালার কম্বিনেশন অত্যন্ত সুন্দর ছিল। এই ধরনের কাজগুলি করতে অনেক সময় ও দক্ষতা লাগে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ রঙিন কাগজ দিয়ে কোন কিছু করার জন্য সময় আর দক্ষতা লাগে। ব্যাগগুলো সুন্দর করে তৈরি করার চেষ্টা করলাম।

 5 months ago 

ব্যাগ দেখে ব্যাগ তৈরি করে ফেললেন দারুন ব্যাপার ভাই। রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি দেখতে অসাধারন লাগতেছে। কালার কম্বিনেশন চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। সাদা কাগজ এর উপরে ছোট ছোট কাগজ গুলো লাগিয়ে দিয়ে ভালো করেছেন। দেখতে অরিজিনাল ব্যাগ এর মতোই লাগতেছে। ভালো ছিলো ভাই অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার তৈরি করা ছোট ছোট এই রঙিন কাগজের তৈরি ব্যাগগুলো দেখতে আপনার কাছে অসাধারণ লাগতেছে জেনেই খুশি হয়েছি।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি করার দারুন একটি পোস্ট আজকে আপনি আমাদের সাথে শেয়ার করে হেন ভাইয়া।আসলে এরকম কাজ গুলো দেখে সত্যি অনেক বেশি ভালো লাগে।আপনার মে র খেলনার ব্যাগ দেখে আপনি এটি বানানোর সিদ্ধান্ত নিয়ে দারুন কাজ করেছেন ভাইয়া।আপনি ব্যাগ বানানোর ধাপ গুলি আমাদের মাঝে খুবই সাবলীল ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া।তার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

আমার নিজের কাছেও এরকম কাজ খুব ভালো লাগে। তাইতো সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি করার চেষ্টা করলাম।

 5 months ago 

মেয়ের হাতে ব্যাগ দেখে খুব সুন্দর একটি ব্যাগ তৈরির আইডিয়া পেয়েছেন ভাইয়া। এরকম রঙিন কাগজের ব্যাগগুলো খুব ভালো লাগে দেখতে। আপনার রঙিন কাগজের ব্যাগ দুটি খুব সুন্দর হয়েছে। উপরের ছোট ছোট গোল গোল ডিজাইনের কারণে আরো বেশি ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ আপু, মেয়ের হাতে ব্যাগ দেখে ব্যাগ তৈরি করার আইডিয়া পেয়েছি। আমার নিজের কাছেও গোল গোল ছোট ছোট ডিজাইন গুলোর কারণে ভালো লেগেছিল।

 5 months ago 

রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে ও দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর এগুলো বাচ্চারা পেলে অনেক আনন্দ পায়। আপনার রঙিন কাগজের ব্যাগটি অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমি যখন ব্যাগগুলো তৈরি করে আমার মেয়েকে দিয়েছিলাম সে তো খুব খুশি হয়েছিল।

 5 months ago 

কি সুন্দর একটি ব্যাগ তৈরি করেছেন ভাইয়া। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি ব্যাগটি দেখতে একদম শপিং ব্যাগের মতো লাগছে।ব্যাগ বানানোর প্রতিটি ধাপ কি সুন্দর ভাবে দেখিয়েছেন। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ব্যাগ বানানোর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার তৈরি করা রঙিন কাগজের ব্যাগ শপিং ব্যাগের মতোই লাগছে জেনে ভালো লাগলো।

 5 months ago 

এটাই তো ক্রেয়েটিভ মানুষের কাজ। তারা যেখানে যা দেখে সেটা থেকেই কিছু তৈরি করার চেষ্টা করে। আপনিও কিন্তু সেরকমের মানুষ। নাশিয়ার ব্যাগ দেখেই নিজেও ব্যাগ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা রঙিন কাগজের ব্যাগ গুলো দেখে কিন্তু বেশ ভালো লাগছে। খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনাও করেছেন দেখছি।

 5 months ago 

আমার রঙিন কাগজ দিয়ে তৈরি করা ব্যাগগুলো খুব সুন্দর লাগছে শুনেই উৎসাহিত হয়েছি আপু।

 5 months ago 

ভাই বেশ সুন্দর ব্যাগ তৈরি করেছেন ৷ আসলে মাঝে রঙিন কাগজ দিয়ে করা এসব কাজ করতে বেশ ভালোই লাগে ৷ যা হোক আপনার ব্যাগ দিয়ে বাজার সদাই করা যাবে তো ৷ হিহিহি !!
অনেক সুন্দর হয়েছে ভাই রঙিন কাগজ দিয়ে বানানো এমন সুন্দর ব্যাগ দুটি ৷

 5 months ago 

ব্যাগের ভেতর কিছু রাখলেই তো ব্যাগটা ছিঁড়ে যাবে। আমার তৈরি ব্যাগ সুন্দর হয়েছে জেনে ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60795.60
ETH 2627.31
USDT 1.00
SBD 2.58