স্বরচিত কবিতা: দেখতে দেখতে সাত বছর Original Poetry by @narocky71

in আমার বাংলা ব্লগ4 months ago

ABB 2 মার্চ 2K24 রবিবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

গতকাল ১ মার্চ আমার বিবাহ বার্ষিকী ছিল। দেখতে দেখতে সাতটি বছর পার করে ফেলেছি। আর বাকি জীবনটাও একসাথে কাটাতে চাই। সে নিয়েই আজকে খুব সুন্দর একটি কবিতা লেখার চেষ্টা করেছি। দেখতে দেখতে যে কখন সাত বছর হয়ে গিয়েছে তা কখনো ভাবেনি। সাত বছর আগে যে হাত ধরেছিলাম সেটি সারাজীবন ধরে থাকতে চাই। আমাদের বন্ধন খুবই মধুর। আর এ মধুর সম্পর্ক নিয়ে সারা জীবন বাঁচতে চাই। সুখ দুঃখ হাসি কান্নার যে কোন মুহূর্তেই একসাথে থাকবো। ভালোবাসার পবিত্র শব্দটাকে বুকে দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। আল্লাহ তাআলা এবং তাঁর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের উসিলায় আমরা সারা জীবন এভাবে থাকতে চাই। প্রাণের ইমামের উসিলা ও এবং দোয়ায় এভাবে থাকতে পারবো।

স্বরচিত কবিতা: দেখতে দেখতে সাত বছর


দেখতে দেখতে সাত বছর
করে দিয়েছি পার,
সাথে নিয়ে তোমাকে
পুরো জীবন করবো পার।

হাতে হাত রেখে ,
থাকি দুজন আনন্দে।
হাসিখুশি জীবনটা,
করে দিব পার।

আজকের এই দিনে,
পেয়েছিলাম তোমাকে।
হাতে হাত রেখে,
জীবন মোরা করব পার।

সুখ যে জীবনে এসেছিল ,
আজকের এই দিনে।
সারা জীবন পাশে চাই,
শুধু তোমাকে।

ভালবাসি বলি শুধু,
আমি তোমার কানে।
মুচকি হাসি দেখলে তোমার,
হাজার বছর বাঁচতে ইচ্ছে করে।

হাজার বছর বাঁচবো আমি,
যদি থাকো পাশে তুমি।
আমাদের জীবন থাকবে
ঘুড়ির মতো রঙিন।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

রতত.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  
 4 months ago 

প্রথমে আপনাদের বিবাহ বার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই ভাইয়া। আপনারা যেন দুজন প্রতিটি মুহূর্ত বেশ সুন্দর ভাবে অতিবাহিত করতে পারেন এই আশাবাদ ব্যক্ত করি। আপনাদের দুজনের মধ্যে ভালোবাসা চিরদিন অবিরাম থাকবে হৃদয়ের এই প্রত্যাশা রইলো। দুজন দুজনার পাশে থাকবেন সারা জীবন।

আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 4 months ago 

আসলে ভাইয়া সময় কিভাবে যে চলে যায় বুঝা মুশকিল। আর প্রিয়জনকে পাশে নিয়ে এভাবেই সারাজীবন থাকবেন। প্রিয়জনকে নিয়ে অসাধারণ একটা কবিতা লিখেছেন। সত্যি প্রিয়জন পাশে থাকলে হাজার বছর বাঁচতে সবারই ইচ্ছা করে। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সব সময় আমাদের জন্য দোয়া করবেন। আমার লেখা কবিতা আপনার কাছে পড়ে ভালো লেগেছে শুনেই ভালো লাগতেছে।

 4 months ago 

আপনাদের বিবাহ বার্ষিকীর সাত বছর পূর্ণ হলো।দোয়া করি সারা জীবন এভাবেই একে অপরের সাথে থেকে যান।শুভকামনা আপনাদের জন্য ভাইয়া।কবিতাটি অনেক ভালো লাগলো লাইনগুলো জাস্ট চমৎকার ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ আপু দেখতে দেখতে পূর্ণ হয়ে গেল সাত বছর। দোয়া করবেন যেন সবসময় এরকম ভাবেই চলতে পারি এবং থাকতে পারি।

 4 months ago 

আপুর পোস্টে জানতে পারলাম, আপনাদের এনিভার্সেরি সম্পর্কে। আপনার মধুর সম্পর্ক আজীবন বেচেঁ থাকুক সেই দোয়া সবসময়। যাক, সাত বছর কবিতাটি পড়ে ভালোই লাগলো।

 4 months ago 

চমৎকার! চমৎকার, কবিতাটা বেশ চমৎকার। ভালো লাগলো বারবার আবৃতি করতে আমার।
অসাধারণ লিখেছেন আপনি। মন থেকে এমন ভালোলাগার কবিতার লাইন যখন প্রকাশিত হয় সত্যি করতেও ভালো লাগে, পাশাপাশি এভাবে কবিতা লিখতে ভালো লাগে ভাই।

 4 months ago 

আমার লেখা কবিতা আবৃত্তি করতে আপনার কাছে ভালো লেগেছে শুনেই খুশি হলাম।

 4 months ago 

শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনাদের বিবাহ বার্ষিকী উপলক্ষে। সময় গুলো কিভাবে যে হঠাৎ শেষ হয়ে যায় বোঝাই যায় না। হঠাৎ দেখতে দেখতে সাত বছর চলে গেল আপনাদের জীবন থেকে। জীবন গুলো খুবই মধুর ছিল আপনাদের সব সময়। কবিতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ভালো লেগেছে।

 4 months ago 

দেখতে দেখতে সাতটি বছর পার হয়ে গেল। খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। এটি আমাদের জীবনের বাস্তবমুখী একটি কবিতা। কবিতাটির ভাষা আমার অনেক ভালো লেগেছে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

দারুন দারুন প্রেমের কবি তা বলতেই হয় ৷ সাত বছরের পথচলা জীবনে ভালো মন্দে যে মানুষ টা থেকে যায় ৷ সেই হলো ভালোবাসার মানুষ ৷ আপনাদের জীবনে এমন দিনটি বারংবার ফিরে আসুক এমনটাই প্রত্যাশা করি ৷
সাত বছরের পথচলা নিয়ে কবিতাটি অনেক সুন্দর ছিল ৷ আপনাদের সুখের পথচলা অনেক দুর নিয়ে যাগ এমনটাই প্রত্যাশা করি ৷

 4 months ago 

গতকাল আপনার বিবাহ বার্ষিকী ছিল।আর এই বিবাহ বার্ষিকী উপলক্ষে আপনি আমাদের মাঝে একটি সুন্দর কবিতা লিখে শেয়ার করেছেন। আসলে ভাইয়া আপনারা দুজন দুজনকে অনেক বেশি ভালোবাসেন। আপনার কবিতা টি পড়ে আমার অনেক বেশি ভালো লাগলো। আপনাদের দুজনের জন্য শুভকামনা রইল ভাইয়া। সামনের দিন গুলো আরো বেশি সুন্দর হোক, এমনটাই প্রত্যাশা করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58802.33
ETH 3158.99
USDT 1.00
SBD 2.42