ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবামsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ২১-৭-২৩ শুক্রবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1688573851217.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

প্রাকৃতিক দৃশ্য

IMG20230705125829.jpg

এটি হচ্ছে আমাদের সবারই খুবই পছন্দের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। প্রাকৃতিক দৃশ্য পছন্দ করে না এরকম মানুষ অনেক বেশি কম রয়েছে। আমি তো খুবই পছন্দ করি প্রাকৃতিক দৃশ্যের মাঝে ঘোরাঘুরি করতে। আমি তো বেশিরভাগ সময় চেষ্টা করি অবসর সময়ে বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে। তাই বেশিরভাগ সময় বাইক নিয়ে বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করার জন্য বেরিয়ে পড়ি। কয়েকদিন আগে আমি একটা জায়গায় গিয়েছিলাম ঘোরাঘুরি করার জন্য। সেখান থেকে প্রাকৃতিক দৃশ্যের এই ফটোগ্রাফিটা আমি করেছিলাম। আকাশের ফটোগ্রাফিটা করার পরে আমার কাছে দেখতে খুব ভালো লেগেছিল।

গোলাপি জবা

IMG20230702103600.jpg

এটি হচ্ছে আমাদের সবারই খুবই পছন্দের এবং পরিচিত ফুল। জবা ফুল তো আমরা সবাই অনেক বেশি পছন্দ করি। জবা ফুলের অনেক জাত রয়েছে যেগুলোর ভিন্ন রকমের কালার। আসলে ফুলের মাঝে সময় কাটাতে ও আবার আমার কাছে খুবই ভালো লাগে। আমি মনে করি ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। ফুলের মাঝে সময় কাটালে মনটাও একেবারে ভালো হয়ে যায়। তাইতো আমি বেশিরভাগ সময় ফুল বাগানে অথবা নার্সারিতে গিয়ে থাকি বিভিন্ন রকমের ফুলের সাথে সময় কাটানোর জন্য। আর এই ফটোগ্রাফিটিও আমি নার্সারি থেকে করেছিলাম।

সাদা জবা

IMG20230702103542.jpg

এই ফটোগ্রাফিটি ও জবা ফুলের ফটোগ্রাফি তবে এর কালার টা অনেক বেশি ভিন্ন। এটি হচ্ছে সাদা কালারের জবা ফুলের ফটোগ্রাফি। আর আমি এই ফটোগ্রাফিটাও নার্সারি থেকে করেছিলাম। আমি যখন এই ফটোগ্রাফিটি করেছিলাম তখন আমার নিজের কাছেও অনেক বেশি ভালো লেগেছে। আমি যখন এই ফটোগ্রাফি টা করেছি, তখন দেখলাম অনেক সুন্দর করে ফটোগ্রাফির সৌন্দর্য ফুটে উঠেছে। আশা করছি আপনাদের কাছে এই ফটোগ্রাফি টা দেখতে খুবই ভালো লাগবে। আপনারাও অনেক বেশি পছন্দ করবেন আশা করছি সাদা জবা ফুলের ফটোগ্রাফি টিও।

নৌকা

IMG20210821152142.jpg

নৌকার ফটোগ্রাফি তো আপনারা সবাই খুব পছন্দ করেন। আর আমি সব সময় চেষ্টা করি নৌকার ফটোগ্রাফি আপনাদের সবার মাঝে ভাগ করে নেওয়ার। আমি বেশিরভাগ সময় নদীর পাড়ে গিয়ে থাকি। নদীর পাড়ে ঘোরাঘুরি করলে মনটা একেবারে ফ্রেশ থাকে। আর আমি নদীর পাড়ে গেলে চেষ্টা করি নৌকার ফটোগ্রাফি করার সর্বপ্রথম। নৌকার ফটোগ্রাফি করলে তা আমার নিজের কাছে দেখতে খুব ভালো লাগে। আপনাদের সাথে নৌকার ফটোগ্রাফি শেয়ার করার কারণে আপনারা খুব ভালো মন্তব্য করেন। যার কারণে নৌকার ফটোগ্রাফি করার প্রতি আরো বেশি উৎসাহ বাড়ে।

মাধবীলতা ফুল

IMG20221003172641.jpg

এই ফুলটি হচ্ছে মাধবীলতা ফুল। মাধবীলতা ফুলের সাথে তো আমরা সবাই খুবই পরিচিত। মাধবীলতা ফুলের ফটোগ্রাফি করলে সেগুলোর সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে। আর দেখতেও অনেক বেশি আকর্ষণীয় লাগে। বেশ কয়েকদিন আগে আমি একটা ফুলবাগানে গিয়েছিলাম, আর সেখান থেকে আমি এই মাধবীলতা ফুলের ফটোগ্রাফি করেছি। যখন এই মাধবীলতা ফুলের ফটোগ্রাফি করেছিলাম, তখন অনেক বেশি ভালো লেগেছিল এটা দেখতে। তাই ভাবলাম আপনাদের মাঝে এটা শেয়ার করি। আশা করছি এই ফটোগ্রাফি টা দেখতে আপনাদের কাছেও খুব ভালো লাগবে।

সূর্যাস্ত

IMG20230120171217.jpg

এটি আপনাদের সবারই খুবই পছন্দের একটা ফটোগ্রাফি। সূর্যাস্তের ফটোগ্রাফিতো আপনারা সবাই খুব পছন্দ করেন দেখতে। তাই আমি প্রতি সপ্তাহে চেষ্টা করি সূর্যাস্তের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আর আজকেও একটা সূর্যাস্তের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি এই ফটোগ্রাফিটিও অন্য গুলোর মত খুব পছন্দ করবেন। প্রতি সপ্তাহে মন্তব্যের মধ্যে আপনারা উৎসাহ করেন দেখে যে কোন কাজের প্রতি আমার উৎসাহ বেড়ে যায়। বিশেষ করে ফটোগ্রাফির পর সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি, আর তখন আপনারা ভালো ভালো মন্তব্য করেন। যার জন্য ফটোগ্রাফি করার প্রতি উৎসাহ বেড়ে যায়। এই ফটোগ্রাফিটির আমি গত পরশুদিন করেছিলাম, আশা করছি পছন্দ করবেন।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

তোমার তোলা এত সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আমি তো বেশ মুগ্ধ হয়েছি। অসম্ভব সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছ, যা দেখে চোখ ফেরাতে পারছি না। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি মনোমুগ্ধকর ছিল। কোনটা রেখে কোনটা দেখব এটাই তো ভেবে পাচ্ছিলাম না। বর্ণনার মাধ্যমে শেয়ার করেছ দেখে আরো বেশি ভালো লাগলো।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো তোমার কাছে মনোমুগ্ধ করলে গেছে জেনে অনেক বেশি খুশি হলাম। আসলে সুন্দর প্রশংসা পেলে অনেক বেশি ভালো লাগে।

 last year 

অপরূপ সৌন্দর্যে ভরা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। নীল আকাশ আর জবা ফুল সব কিছু মিলে যেন ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি ভালো লাগলো আপু। সুন্দর মন্তব্য পেয়ে অনেক বেশি আনন্দিত হলাম।

 last year 

অসাধারণ কিছু ফুল আর প্রকৃতির মিলন মেলা ঘটিযয়ে আজকে আপনি আপনার ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করলেন। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কিন্তু ভীষণ ভালো লাগে ভাইয়া। মাঝে মাঝে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি। কিভাবে সম্ভব এত সুন্দর করে ফটোগ্রাফি করা। তবে আজকে বাংলার প্রকৃতির যে অপরূপ দৃশ্য আপনি ফটোগ্রাফির মাধ্যমে আমাদের সাথে শেয়ার করলেন তা কিন্তু সত্যিই অসাধারণ।

 last year 

সত্যি আপনার কাছে এত ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম আপু। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

প্রকৃতি দেখতে কার না ভালো লাগে। এরকম সুন্দর প্রকৃতি হলে তো সেখানে আরো ভালো সময় কাটানো যায় আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে কোনটা রেখে কোনটার কথা বলবো। সূর্য এবং নীল আকাশের ছবিটা আমার কাছে সবথেকে ভালো লেগেছে। তাছাড়া সবগুলো ছবি অসম্ভব সুন্দর লাগছে দেখতে।

 last year 

আকাশের ছবিটা আপনার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম আপু। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ছবি তোলা বিষয়টি আমার শখের জায়গা আর কেউ সুন্দর ফটোগ্রাফী করলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনার প্রতিটি ছবি বেশ সুন্দর ছিল এবং বেশ গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছেন। চমৎকার বর্ননা নতুন মাত্রা যোগ করেছে।

Posted using SteemPro Mobile

 last year 

চেষ্টা করে প্রতিনিয়ত সুন্দর ফটোগ্রাফি করার জন্য। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। ধন্যবাদ

 last year 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে আপনি শেয়ার করেছেন খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো আকাশের চিত্রটা অনেক ভাল লাগছে ধন্যবাদ ভাই।শুভ কামনা রইলো।

 last year 

আকাশের ছবিটা সবারই অনেক বেশি ভালো লেগেছে। এত সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

রেনডম ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। অসাধারণ ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার খুবি ভালো লেগেছে। ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

অনেক বেশি ভালো লাগলো আপনার মন্তব্য। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ

 last year 

মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি উপহার দিয়েছেন। আপনার এধরনের ফটোগ্রাফি গুলো দেখার অপেক্ষায় থাকি আমি। সব গুলো ফটোগ্রাফি দেখতে অসাধারন লাগতেছে। আপনি কিন্তু অসাধারণ ফটোগ্রাফি করেন ভাইয়া। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

প্রতিনিয়র চেষ্টা করে অসাধারণ কিছু ফটোগ্রাফি করার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপনাকে প্রশংসা করার জন্য।

 last year 

প্রতিনিয়তই আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে দেখতে। আজকের ফটোগ্রাফি গুলো তার ব্যতিক্রম নয়। তবে আজকের ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে বিশেষ করে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি এবং সাদা জবা ফুলের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

সাদা জব ফুলের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর গোছালো মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42