ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

IMG_20221031_002502.jpg

প্রাকৃতিক দৃশ্য

ফটোগ্রাফি করার সময় যদি সাবজেক্ট নারিকেল গাছ থাকে তাহলে ছবিগুলো দেখতে প্রফেশনাল লাগে। তেমনি এই ছবিটি তোলার পর আমার খুবই ভালো লেগেছে। কিছুদিন আগে আমার শশুর কে দেখার জন্য সেনাবাহিনীদের হসপিটাল , CMS গিয়েছিলাম। হসপিটালের বাহিরে এই ফটোগ্রাফিটি করেছি। আমি আশা করি আপনাদের সবার এই ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে। মাঝে মাঝে যখন সুন্দর কিছু ছবি তুলতে পারি তখন নিজের মনে অনেক আনন্দ হয়।

IMG20221003091148.jpg

গোলাপ

আমাদের সবার খুবই প্রিয় একটি ফুল গোলাপ। গোলাপ ভালো লাগেনা এমন মানুষ খুবই কম রয়েছে। আমি নিজেও ভীষণ পছন্দ করি গোলাপ ফুল। আমি যদি কোথাও ফটোগ্রাফি করতে যাই, আর সেখানে যদি গোলাপ ফুল থাকে তাহলে অনেক আনন্দিত হই। প্রত্যেকটি ভালো কাজের ক্ষেত্রে গোলাপ ফুল ব্যবহার করে থাকে। আর যে কোন অনুষ্ঠানেও এ ফুল অন্যতম। আমি আশা করি আপনাদের সবার গোলাপের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20221004073302.jpg

প্রাকৃতিক দৃশ্য

গ্রামের প্রাকৃতিক দৃশ্য গুলো ভালো লাগে না এমন মানুষ খুব কম রয়েছে। আর তার সাথে যদি আকাশটার রং সুন্দর থাকে তাহলে তো কথাও নেই। আমি প্রায় সময় বিভিন্ন জায়গায় যাই গ্রামের প্রাকৃতিক দৃশ্য দেখার জন্য। কিছু কিছু জায়গা থাকে গ্রামের মধ্যে সেগুলো দেখতে খুব সুন্দর লাগে। বিশেষ করে সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্যগুলো আমার সবচেয়ে বেশি ভালো লাগে। আমি আশা করি আপনাদের সবার কাছে আজকের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20221006103105.jpg

বাদাম গাছ

কয়েকদিন আগে আমি গিয়েছিলাম চট্টগ্রাম বিমানবন্দরে। বিমানবন্দরেরং সামনে অনেক বড় বড় বাদাম গাছ রয়েছে। গাছ গুলো দেখতে খুবই সুন্দর। গাছের নিচে সবাই বসে। গাছের নিচে বসে থাকলে খুব ভালো লাগে। যারা গিয়েছিলেন তারা জানেন। সেখানে আমি ফটোগ্রাফি করেছি। আশাকরি সবার অনেক ভালো লাগবে।

IMG20220921090453.jpg

পানির বোতল

চট্টগ্রাম সাগরের পাড়ে দাঁড়িয়ে তুলে ছিলাম পানির বোতলের ছবি। ছবি তোলার পর আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বোতলটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। বোতলে যখন আমার হাতে এসেছিল তখনই আমি এই ছবিতে তুলেছি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে ছবি তোলার পর। আমি আশা করি আপনাদের সবার ছবিটি অনেক ভালো লাগবে। পানি আমাদের জীবনে খুবই গুরুত্বপূর্ণ। এজন্য পানির অপর নাম জীবন বলা হয়ে থাকে। এ ধরনের ছবি তুলতে আমার খুব ভালো লাগে।

IMG20220921074244.jpg

সেলুন দোকান

আমাদের সবাই সেলুন দোকানের সাথে খুবই পরিচিত। প্রতি সপ্তাহে সেলুন দোকানে যাই সেভ করার জন্য। বাড়ির পাশে খুব ছোট একটি দোকানের মধ্যে গিয়েছিলাম। সেখানে দোকানের মধ্যে সেভ করার জিনিসগুলোর সামনে থেকে আমি ফটোগ্রাফি করেছি। দেখতে ভালো লেগেছে এজন্য আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20221020123033.jpg

আবাসিক হোটেল

ছবিটি তুলেছি কক্সবাজার আবাসিক হোটেলের। রাতে যখন রাস্তায় হাঁটছিলাম তখন খুব সুন্দর একটি হোটেল দেখেছি। বিভিন্ন রংবেরঙের লাইট লাগানোর কারণে দেখতে খুবই সুন্দর। হোটেলের নিচে খুব সুন্দর একটি পুকুর ছিল। পানি থাকার কারণে ছবিগুলো খুবই সুন্দর উঠেছে। এ ধরনের ছবি আমার ভীষণ ভালো লাগে। আমি আশা করি আপনাদের সবার।

IMG20210930212051.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। নারকেল গাছের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে, এবং অনেক সুন্দর লাগছে গোলাপ ফুলের ফটোগ্রাফিটি। গোলাপ ফুলের উপর পানের ছিটে ফোটা পড়ে আছে দেখে খুবই সুন্দর লাগলো। এবং পানির বোতল দিয়ে বেশ সুন্দর লাগছে ব্যাকগ্রাউন্ড নীল আকাশ দেখে বেশ ভালো মানিয়েছে।

 2 years ago 

আসলে ই সমুদ্রের পাড়ে যখন ঘুরতে গিয়েছিলাম তখনই এই ফটোগ্রাফিটি করেছিলাম। পানির বোতল রেখে ছবি তুলেছিলাম। প্রশংসা করার জন্য ধন্যবাদ

ভাই এই কমিউনিটি তে হাতে গোনা কয়েকজন সুন্দর ফটোগ্রাফি পোস্ট করেন। আর আপনি হলেন তাদের মাঝে একজন। প্রতিটা ছবি একবার করে দেখে যেন মন ভরছিল না। এতটাই সুন্দর হয়েছে ফটোগ্রাফি। আপনার শ্বশুর এখন কেমন আছেন? আপুর পোস্টেও শুনেছিলাম অসুস্থতার কথা।

 2 years ago 

কিছুদিন আগে অপারেশন হয়েছিল। এখন মোটামুটি সুস্থ আছে। আগামী শুক্রবার সিলাই কাটবে। শনিবারে হয়তো বাড়িতে আসবে

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ।ফটোগ্রাফি গুলো সম্পর্কে বর্ণনা দেওয়ার মত সাহস নেই আমার। প্রত্যেকটি ফটোগ্রাফি এত সুন্দর, ভালো হয়েছে যে বিশ্বাস করেন, কোন একটির রিভিউ দিতে পারছি না।প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে চমৎকার মনে হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো সব সময় সুন্দর হয়।

 2 years ago 

আপনার মন্তব্য করে আসলে আপু ভীষণ ভালো লেগেছে। আমার ফটোগ্রাফি পোস্টে ভালো মন্তব্য দেখলে আমি খুবই আনন্দিত হই। কারণ ফটোগ্রাফি করতেই আমার সবচেয়ে বেশি ভালো লাগে

 2 years ago 

সাত রকমের সাতটি ফটোগ্রাফি করেছেন ভাইয়া সত্যিই চমৎকার লাগছে। প্রতিটি ফটোগ্রাফি চোখ ধাঁধানো মত। আকাশের সাথে পানির বোতলের ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে। আশা করছি সব সময় আপনার কাছ থেকে এমন চমৎকার ফটোগ্রাফি পোস্টগুলো উপহার পাবো। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করি অনেক কিছু বাদ দিয়ে সেই লেভেলের কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। সেরা ছবিগুলো শেয়ার করতে পারলে ভীষণ ভালো লাগে। এত চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ।

শুধু নারকেল গাছ না, তাল গাছ এবং সুপারি গাছ, এগুলো নিয়েও ফটো তুলে দেখবেন সুন্দর দেখা যায়। আপনার ফটোগ্রাফির প্রশংসা আর কি করবো, আপনি বরাবরই অনেক সুন্দর ফটো তোলেন। আজকে শেয়ার করা আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। প্রত্যেকটা ফটো আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

বর্তমানে ব্যস্ততার কারণে ভালো মানের ফটোগ্রাফি করার সুযোগ পায় না। পুরাতন অ্যালবাম থেকে খুঁজে খুঁজে ফটোগ্রাফি গুলো শেয়ার করি। মাঝে মাঝে ফটোগ্রাফি করতে বের হলেও মোবাইল সমস্যার কারণে করা হয় না।

 2 years ago (edited)

ফটোগ্রাফি পোস্ট দেখতে আমাকে বরাবর অনেক ভালো লাগে। তাছাড়া আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভালো ফটোগ্রাফি শেয়ার করতে পারলে আমার নিজের কাছেও ভীষণ ভালো লাগে। প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই রে ভাই প্রতিটি ফটোগ্রাফি সত্যি অনেক সুন্দর ছিল ৷ বিশেষ করে নারকেল গাছ আর নীল আকাশ ৷ এরপর গোলাপ ফুলটি ৷ আমি তো ভাবছি আমি এতো সুন্দর ফটোগ্রাফি কি করে করেন ৷
সত্যি অসাধারণ ছিল ৷

 2 years ago 

প্রতিনিয়ত ফটোগ্রাফি শেখার চেষ্টা করি ভাই। এজন্য ফটোগ্রাফি করি এবং শিখি।

 2 years ago 

ভাই বলতেই হচ্ছে আপনি চাইলেই মনে হয় প্রফেশনাল ফটোগ্রাফার হতে পারতেন। প্রফেশনাল মানের ছবি তোলার সব যোগ্যতাই আপনার আছে। এক কথায় আপনার প্রতিটি ছবিই অসাধারন। জাস্ট কিপ ইট আপ।

 2 years ago 

যোগ্যতা আছে কিনা জানিনা ভাই কিন্তু প্রতিনিয়ত ভালো ফটোগ্রাফি করার চেষ্টা করি। ভালো ছবি তুলতে পারলে অনেক আনন্দিত হই।

 2 years ago 

দারুন একটি ফটোগ্রাফি পর্ব দেখলাম।
প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে এত ভালো লেগেছে যার প্রশংসা না করলেই নয়। আসলে ভাইয়া আমি কনফিউশনে পড়ে গিয়েছি কোন ফটোটা বেশি সুন্দর হয়েছে সেটা যাচাই করাই যেন মুশকিল হয়ে পড়েছে।

 2 years ago 

এটাই তো প্রশংসা ভাই। ভালো ছবি শেয়ার করলে ভীষণ ভালো লাগে। বর্তমানে ব্যস্ততার কারণে ফটোগ্রাফি করার সুযোগ হয় না। তারপরও চেষ্টা করে যাচ্ছি।

 2 years ago 

ভাইয়া কোনটা রেখে কোনটা নিয়ে কমেন্ট করবো বুঝতে পারতেছি না। সব গুলো ছবিই আমার কাছে অনেক ভাল লেগেছে। বিশেষ করে যেটা না বললে হবে না সেটা হলো CMS এর প্রাকৃতিক দশ্য টা দেখলে মন ভাল হয়ে যাবে। তারপর চট্টগ্রাম বিমানবন্দরের বাদাম গাছের ছবিটা অনেক সুন্দর হয়েছে। তারপর চট্টগ্রাম সাগরের পাড়ে দাঁড়িয়ে তুলা পানির বোতলের ছবিটা দেখে মুগ্ধ হয়ে গেলাম। সব গুলোই সুন্দর হয়েছে ভাইয়া। স্মাটফোনে এত সুন্দর ছবি কল্পনা করা যায় না। ধন্যবদা ভাইয়া।

 2 years ago 

মন থেকে আর ভালোবাসা দিয়ে ছবি তুললে অবশ্যই ভালো ছবি পাওয়া যায়। আর প্রতিনিয়ত ফটোগ্রাফির বিষয়বস্তুগুলো শিখে যেতেই হবে। এত চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65