ফটোগ্রাফি: সাতটি ছবি দিয়ে একটি অ্যালবামsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20221001_133730.jpg

হ্যালো
আমার বাংলা ব্লগ

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

নৌকা

ছোট কিংবা বড় নদীর বা সাগর, যে কোন স্থানে নৌকা দেখতে খুবই ভালো লাগে। আমার নিজের নৌকার ফটোগ্রাফি দেখতে ও ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। কিছুদিন আগে আমাদের পাশের জেলায় একটি ছোট নদী রয়েছে। সেখান থেকে আমি এই ফটোগ্রাফি গুলো করেছে। ফটোগ্রাফি করার পর আমি যখন ছবি দেখি, তখন আমার বেশ ভালো লাগে। আমি আশা করি আপনাদের সবার আজকের এই ফটোগ্রাফিটি অনেক বেশি ভালো লাগবে।

IMG20210523153111.jpg

মুকুট ফুল

মুকুটের মত দেখতে এই ফুলের নামটি হল মুকুট ফুল। মুকুটের মত দেখার কারণে এই ফুলটি আমার ভীষণ ভালো লাগে। কয়েকদিন আগে একটি নার্সারিতে আমি এই ফুল গাছ খুঁজেছিলাম। কিন্তু দুঃখজনক হলেও সত্য আমি এই ফুল গাছ পেলাম না। সব জায়গায় দেখাও যায় না এই গাছটি। কিছুদিন আগে একটি সেনানিবাস থেকে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। আমি আশা করি আপনাদের সবার এতে অনেক বেশি ভালো লাগবে।

IMG20220810160541.jpg

স্কুলের গেট

আমাদের পাশের স্কুল ছিল এই স্কুলটি। স্কুলটির নাম বদরের নেছা হাই স্কুল। আমাদের বোর্ড পরীক্ষাগুলো স্কুলটিতে হয়েছিল। এছাড়াও স্কুলটিতে আমার অনেক স্মৃতি রয়েছে। কিছুদিন আগে বৃষ্টির সময় আমি যখন স্কুলের পাশ দিয়ে যাচ্ছিলাম। তখন এই ফটোগ্রাফিটি করেছে। আমি আশা করি আপনাদের সবার এই ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20210619135608.jpg

প্রাকৃতিক দৃশ্য

প্রাকৃতিক দৃশ্যের কথা শুনলেই হৃদয়ের মধ্যে খুব সুন্দর অনুভূতি আসে। গ্রামের সুন্দর একটি দৃশ্যের ছবি তুলেছিলাম। ছবিটি দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। সবুজের বুকে যেন আকাশ রয়েছে। এক কথায় সবুজ প্রাকৃতিক দৃশ্যের উপরে যে আকাশের রংটি দেখা যাচ্ছে, দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। এই ছবিটি আমি আমাদের গ্রামের মধ্যে তুলেছিলাম।

IMG20210617160016.jpg

সকালের নাস্তা ছবি

সকালে আমরা সবাই নাস্তা করে থাকি। কয়েকদিন আগে সকালে নাস্তা করার আগ মুহূর্তে আমি এই ফটোগ্রাফিটি করেছি। একটি ডিম ও চা-বিস্কিট ছিল সকালের নাস্তা। বিস্কুটের মধ্যে আমার খুবই পছন্দের। এই ফটোগ্রাফিটি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20210920111148.jpg

স্পিডবোর্ড

আমরা সবাই স্পীডবোর্ডের সাথে পরিচিত। স্পিড বোর্ডে ভ্রমণের সময়টা খুবই ভালো লাগে আমার। আমি আশা করি আপনাদের সবার স্পিডবোর্ডে ভ্রমণের কাহিনী রয়েছে। কিছুদিন আগে আমি কক্সবাজার গিয়েছিলাম। সেখান থেকে মহেশখালী যাওয়ার পথে স্পীডবোর্ডের এই জায়গাটির ছবি তুলেছি। আমি আশা করি এই ছবিটি দেখতে খুবই ভালো দেখাচ্ছে। সবার অনেক ভালো লাগবে।

IMG20210930152242.jpg

গ্রামের ঐতিহ্য

গ্রামের এমন কোন মানুষ নেই যারা এটি দেখেনি। এটির সাথে সবাই পরিচিত রয়েছে। ভাতের মাড় পালানোর জন্য এটি ব্যবহার করে থাকে। কিছুদিন আগে একটি বাড়িতে গিয়েছিলাম। সেখানে আমি এই ফটোগ্রাফিটি করি। গ্রাম্য এই ফটোগ্রাফি গুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে। আমি আশা করি আপনাদের সবার এই ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে। গ্রামের এমন অনেকগুলো ছবি দিয়ে একটি অ্যালবাম তৈরি করার খুব ইচ্ছে রয়েছে। আশা করি অনেক ভালো লাগবে।

IMG20210530124913.jpg

আমি আশা সাতটি ছবি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি𝑛𝑎𝑟𝑜𝑐𝑘𝑦71
লোকেশনফেনী, বাংলাদেশ

By @narocky71
Camera 📸 smartphone
https://w3w.co/bunnies.sitters.barge


নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

মুকুট ফুলের রং এবং সৌন্দর্য অসাধারণ, আমার কাছে তো মুকুট ফুল খুবই ভালো লাগে। স্কুলের গেটের ফটোগ্রাফিটি খুব সুন্দর লাগছে দূর থেকে। তাছাড়া ভাতের মাড় ফেলানোর ফটোগ্রাফিটি খুব সুন্দর হয়েছে। আমাদের গ্রামের বাড়িতেও এভাবে ভাতের মাড় গালে। জি ভাইয়া গ্রামের ফটোগ্রাফি গুলোর দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আরো কিছুদিন পর আমি ওই ফটোগ্রাফি গুলো শেয়ার করব। আমার আরো কিছু ফটোগ্রাফি করার বাকি আছে। সেই ফটোগ্রাফি গুলো করার পরে ওই পোস্টে আমি কয়েক পর্বে শেয়ার করব।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে স্কুল গেটের ফটোগ্রাফি এবং ভাতের মাড় দেবার ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে।

 2 years ago 

ছবিগুলো খুবই পরিচিত আমাদের। বিশেষ করে গ্রামে যারা থাকে তাদের। আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

গ্রামের চমৎকার একটি নিদর্শন তুলে ধরেছেন ৷ এখন গ্রামের মানুষ ভাত রান্না শেষ ভাতের মার বলে যাকে ৷ সেটা থালা দিয়ে ঢেকে কি সুন্দর উল্টে রাখে ৷ তবুও একটি ভাত পরে না ৷
যা হোক প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল ৷
ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

গ্রামের ঐতিহাসিক জিনিসগুলো নিয়ে আমি কয়েকটি পর্ব করব। প্রতিটা পর্বে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি দেখতে পারবেন। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 
আপনার সাতটি ছবি দিয়ে অ্যালবাম গুলো অনেক ভালো হয়েছে।আপনাদের জেলার পাশে যে নদীটা এই নদীটার নাম জানা আছে আপনার ভাই?আমার নৌকায় চড়তে সত্যি অনেক ভালো লাগে। আর আপনাদের স্কুলের নাম বদরের স্কুল। যেখানে আপনি বোর্ড পরীক্ষা দিয়েছিলেন। আপনার সকালের নাস্তা টা অনেক জশ ছিল। আমি কখনো কক্সবাজার যায়নি, স্পিড বোর্ডে চড়া তো দূরের কথা। তবে সব মিলিয়ে আপনি অসাধারণ কিছু অ্যালবাম আমাদের মাঝে শেয়ার করেছেন। এ জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

এই নদীর নাম হল ফেনীর ছোট নদী। আমার নিজেরও নৌকায় ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। ভাই কক্সবাজার প্রতি বছর কমপক্ষে একবার যাওয়ার চেষ্টা করি। কক্সবাজার যেতে না পারলে যেন ভালই লাগে না। আগামী বছরের প্রথম দিকেই আবার যাব। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া প্রাকৃতিক দৃশ্যের কথা শুনলেই হৃদয়ের মধ্যে খুব সুন্দর অনুভূতি আসে। আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। বিশেষ করে স্পীডবোর্ড ও কাটামুকুট ফুল দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার নিজেরও একই অবস্থা আপু। প্রতিনিয়ত বিভিন্ন জায়গায় যাই শুধু প্রাকৃতিক দৃশ্য দেখার জন্য। আমার ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে ফটোগুলো। স্পিডবোটের ছবি টা দেখে আমি তো ভেবেছিলাম কোন ডাউনলোড করা ফটো বুঝি। আর মার ফেলানোর ছবিটাও চমৎকার হয়েছে। ধন্যবাদ ভাই চোখকে শান্তি দেয়,এমন কিছু ফটোগ্রাফ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য শেষের লাইনটি পড়ে হৃদয়ে লেগেছে ভাই। এ ধরনের মন্তব্য ফেলে ফটোগ্রাফি করার উৎসাহ আরো অনেক বাড়ে। পাশে থাকবেন সবসময়।

 2 years ago 

অনেক চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন এবং সেই ফটোগ্রাফি সম্পর্কে বিশদ বর্ণনা ও দিয়েছেন। সব মিলিয়ে যথাযথ ছিল, ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ বড় ভাই আপনাকে। আপনার মন্তব্য পেয়ে অনেক উৎসাহিত হলাম। সুন্দর একটি মন্তব্য করেছেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমার মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

সাতটা সাত রকমের ছবি দেখে আমার বেশ ভালো লেগেছে। সাথে সুন্দর বর্ণনা করেছেন এতে পোস্ট আরও সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। আর মুকুট ফুল এই নামটা প্রথম জানলাম, অবশ্য অনেক পূর্ব থেকেই ফুল টা দেখে আসছিস নির্দিষ্ট নাম জানা ছিল না আমার।

 2 years ago 

মুকুট ফুল আমার নিজের খুবই পছন্দের একটি ফুল। কিছু কিছু যেগুলো আমার খুবই পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাংলাদেশ নদীমাতৃক দেশ হওয়াই ন‍ৌকা বেশ পরিচিত একটি যান। উপরে নীল আকাশ এবং নিচে সুন্দর প্রকৃতি চমৎকার। মুকুট ফুল আগেও দেখেছি কিন্তু নাম জানতাম না। বেশ দারুণ ফটোগ্রাফি করেছেন ভাই। ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই। এজন্য প্রতি সপ্তাহে দুইটা ফটোগ্রাফি পোস্ট এর মধ্যে আমি নৌকার ছবি রাখি। যে কোন নদীতে গেলেই নৌকার ছবি তোলার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63