(এসো নিজে করি ) : হাতের চুড়ি এবং কটনবার্ড দিয়ে তৈরি ওয়ালমেট।

in আমার বাংলা ব্লগ4 months ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG-20240308-WA0002.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব হাতের চুড়ি এবং কটনবার্ড দিয়ে তৈরি ওয়ালমেট। । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে হাতের চুড়ি এবং কটনবার্ড দিয়ে তৈরি ওয়ালমেট। ভালো লাগবে।

আসলে নতুন ধরনের কাজ করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। কারণ প্রত্যেকটার নতুন কাজের মাধ্যমে নতুন অভিজ্ঞতা তৈরি হয়। আমি ঘরে খুজতেছিলাম কি জিনিস আছে আর তাই দিয়ে কিছু একটা তৈরি করতে পারব। হঠাৎ করেই দেখলাম ঘরে কয়টা রঙিন চুড়ি আছে। ভাবলাম এটা দিয়ে কিছু একটা তৈরি করব। তার সাথে নিয়ে নিলাম কটনবার্ড। তো আমি বসে পড়লাম একটা ওয়ালমেট তৈরি করার জন্য। আসলে এইসব কাজগুলো করতে প্রায় অনেক বেশি সময়ের প্রয়োজন। তারপরেও আমি চেষ্টা করলাম সুন্দর একটা ওয়ালমেট তৈরি করতে।

IMG-20240308-WA0004.jpg

উপকরণ

হাতের চুড়ি
কাগজ
কটন বার্ড
পুঁতি
গাম
কাঁচি ✂️
স্কেল
কালার কলম
পেন্সিল

IMG20240307212337.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি কাগজের উপরে একটা একটা করে চুরি জোড়া লাগানো শুরু করি। এভাবে একটু একটু করে ছয়টা চুরি জোড়া লাগিয়ে একটা ফুলের মত তৈরি করে নিলাম।

IMG_20240308_125800.jpg

IMG_20240308_125813.jpg

ধাপ 2️⃣

এরপরে আমি কাগজটার বাহিরের চারপাশের অংশগুলো কেটে নিলাম।

IMG_20240308_125824.jpg

ধাপ 3️⃣

এরপর আমি কয়েকটা রঙিন কলম দিয়ে ভিতরের অংশগুলো একটু রং করে ডিজাইন করে নিলাম।

IMG_20240308_125844.jpg

ধাপ 4️⃣

এরপর কটনবার্ড কেটে ছোট ছোট করে নিয়েছি। এখানে আমি প্রায় অনেকগুলো কটনবার্ড কেটে নিলাম।

IMG_20240308_125857.jpg

ধাপ 5️⃣

এরপরে আমি একটা চুরির ভেতরে একটা একটা করে কটনবার্ড জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240308_125912.jpg

ধাপ 6️⃣

এভাবে আমি একটা একটা করে কটন বার্ড সবগুলোর মাঝে লাগিয়ে নিলাম।

IMG_20240308_125924.jpg

ধাপ 7️⃣

এরপরে আমি মাঝখানের অংশে একটা একটা করে পুঁতি জোড়া লাগিয়ে ডিজাইন করে নিলাম।

IMG_20240308_125941.jpg

ধাপ 8️⃣

এরপর আমি সাদা রংয়ের ফিতা নিয়ে নিলাম। ফিতা গুলোকে একটু ভাঁজ করে চিকন করে নিয়েছি।

IMG_20240308_130006.jpg

ধাপ 9️⃣

এরপরে নিচের অংশে কটনবার্ড এবং পুঁতি লাগিয়ে ডিজাইন করে নিলাম।

IMG_20240308_130021.jpg

ফাইনাল আউটপুট

IMG-20240308-WA0007.jpg

IMG-20240308-WA0003.jpg

IMG-20240308-WA0006.jpg

IMG-20240308-WA0004.jpg

IMG-20240308-WA0005.jpg

IMG-20240308-WA0002.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 4 months ago 

হাতের চুড়ি ও কটম বার্ড দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। এরকম ওয়ালমেট গুলো তৈরি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয় এগুলো ঘরে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে। তৈরি করার ধাপগুলো সুন্দর সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 4 months ago 

আপনি ঠিক বলেছেন আপু সময় এবং ধৈর্য না দিলে এই ধরনের কাজ করা সম্ভবই না। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 4 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন হাতের চুড়ি এবং কটনবার্ড দিয়ে তৈরি ওয়ালমেট। আপনার তৈরি ওয়ালমেট দেখতে আমার কাছে বেশ দারুন লেগেছে ভাই। আসলে এত দারুণ কিছু চিন্তা ধারা আপনাদের মাথায় কিভাবে আসে আমি বুঝেই পাই না। ধন্যবাদ এত সুন্দর ভাবে পোস্টি তৈরি করে আমাদের মাঝে স্টেপ বাই স্টেপ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার কাছে দারুণ লেগেছে জেনে খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাকে উৎসাহিত করার জন্য।

 4 months ago 

আপনার ভাইয়া যখন আপনাদেরকে চিনিয়ে দিয়েছিল, তখন থেকে আমি আপনারদের দুজনাকে ফলো করি। আর আপনাদের মাধ্যমে কিন্তু আমি অনেক কিছু শিখতে পারি। আজকের এ পোস্ট নতুন একটা ধারণা দিল আমাকে। আপনারা অনেক সুন্দর সুন্দর আর্ট ড্রাই পোস্ট করে থাকেন। আজকের ওয়ালমেটটা যেমন সুন্দর হয়েছে তেমনি ভালো লাগার মত।

 4 months ago 

আপনার কথা শুনে অনেক বেশি ভালো লাগলো আপু। আমাদের পোস্ট ফলো করেন এটি শুনেও অনেক বেশি ভালো লাগলো। অনেক ধন্যবাদ

হাতের আবার কি তা চুরি ও কটন বাদ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এ ধরনের ওয়ালমেট গুলো ঘরের দেয়াল তৈরি করে রাখলে ঘরের সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমি চেষ্টা করেছি ওয়ালমেট সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য। আপনার কাছে এত ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম। পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 4 months ago 

বাহ! অনেকটা দেয়াল ঘড়ির মতো মনে হচ্ছে ভাইয়া। আপনার ওয়ালমেটটি সুন্দর হয়েছে। চুরির ভিতরে কটনবাড দেয়াতে সুন্দর লাগছে। কাজগুলো আসলে সময়সাপেক্ষ। তারপরেও আপনি ধৈর্য নিয়ে করেছেন।

 4 months ago 

আপনি ঠিক বলেছেন এটি দেখতে প্রায় দেয়াল ঘড়ির মত। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 4 months ago 

আমাদের কমিউনিটিতে সবাই খুব চমৎকার জিনিস তৈরি করে থাকে। আপনি আজকে খুবই দারুণ করে হাতের চুড়ি ও কটন বার্ড দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরির ওয়ালমেট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এটি তৈরির প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন, পাশাপাশি সুন্দর বর্ণনাও করেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম। এটি করতে আমার অনেক সময় লাগলেও দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ

 4 months ago 

আপনার তৈরি করা ওয়ালমেট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম । আসলে আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। হাতে সময় থাকলে এবং নিজে দক্ষতা থাকলে অনেক কিছুই তৈরি করা যায় যা আপনার পোস্ট দেখে বুঝা যায়। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে হাতের চুড়ি এবং কটনবার্ড দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট দেখতে খুবই সুন্দর লাগছে। আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

দক্ষতা আছে কিনা জানিনা ভাই কিন্তু সব সময় করার চেষ্টা করি। আপনার মন্তব্যটি আমাকে অনেক বেশি উৎসাহিত করেছে

 4 months ago 

বাহ ভাইয়া আপনি অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা ওয়ালমেট আমার অনেক বেশি ভালো লেগেছে। আপনি হাতের চুড়ি এবং কটনবার্ড দিয়ে তৈরি করেছেন ওয়ালমেট টি। সত্যি ভাইয়া আপনার ওয়ালমেটটি একটি চোখ জুড়ানো ওয়ালমেট। আপনি বেশ সময় নিয়ে এই ওয়ালমেটের কাজ গুলো সম্পন্ন করেছেন।

 4 months ago 

আমি চেষ্টা করেছি সুন্দর একটি ওয়ালমেট তৈরি করার জন্য। আপনার চোখ জুড়ানো ওয়ালমেট লেগেছে জেনে অনেক বেশি ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

কি তৈরি করবেন সেটা ভাবতে ভাবতেই হঠাৎ করেই রঙিন চুরি এবং কটন বাড দিয়ে দারুন একটা ওয়ালমেট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে মুগ্ধ হলাম। সত্যি মাঝে মাঝে এরকম ইউনিক ধরনের পোস্ট দেখতে বেশ ভালো লাগে। আপনার তৈরিকৃত এই ওয়ালমেটটা অনেক বেশি সুন্দর লেগেছে আমার কাছে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মাঝে মাঝে অনেক সময় ব্যয় হয় শুধু কি বানাবো তা ভাবতে ভাবতে। কিন্তু ওয়ালমেট বানানোর পর আমার অনেক বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63476.83
ETH 3413.43
USDT 1.00
SBD 2.50