DIY : রঙিন কাগজের তৈরি ফুল

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজের তৈরি ফুল । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজের তৈরি ফুল ভালো লাগবে।

IMG20221106085056.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

20221105_152237.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি রঙিন কাগজ নিলাম। অনেকগুলো রঙিন কাগজ গোল করে কেটে নিলাম।

20221105_153156.jpg

ধাপ 2️⃣

গোল রঙিন কাগজ গুলো পুনরায় আবার কেটে নিলাম। মাঝ বরাবর ভাজ করে কেটে নিলাম।

20221105_154328.jpg

ধাপ 3️⃣

সবগুলো গোল করা কাগজ ভাঁজ করে কেটে নিলাম।

20221105_154419.jpg

ধাপ 4️⃣

এরপর গাম দিয়ে কাগজ গুলোকে জোড়া লাগাতে শুরু করলাম। বিভিন্ন কালার দেওয়ার কারণে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

20221105_154733.jpg

ধাপ 5️⃣

সবগুলো কাগজ গাম দিয়ে লাগিয়ে নিলাম। বিভিন্ন কালারের কাগজ গুলো দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।

20221105_155016.jpg

ধাপ 6️⃣

গোল্ডেন কালারের পুঁতি দিয়ে ফুলের মধ্যখানে পুঁতিগুলো লাগিয়ে দিলাম। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

20221105_155800.jpg

ফাইনাল আউটপুট

IMG20221106085019.jpg

IMG20221106085027.jpg

IMG20221106085056.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করেছি। বিভিন্ন কালারের রঙিন কাগজ ব্যবহার করার কারণে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লাগে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে। অনেক ধৈর্য ধরে ধীরে ধীরে করতে হয় এজন্য মাঝে মাঝে খুব বিরক্ত লাগে। কিন্তু সর্বশেষ যখন ছবি তুলি তখনই ভীষণ আনন্দিত হই। পুরো সপ্তাহ জুড়ে কমপক্ষে একটি অথবা দুটি ডাই পোস্ট করার চেষ্টা করি। আমি আশা করি আপনাদের সবার আজকের রঙিন কাগজের তৈরি ফুল অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

সত্যি ভাই,থাম্বনেইলের রঙ চকচকে ছবিটাই আমায় টেনে এনেছে আরো বেশি করে।অমাইক একটা কম্বিনেশন হয়েছে।
ধাপে ধাপে খুব সুন্দর করে ফুলটি তৈরি করেছেন।খুব ভালো লাগলো।

 2 years ago 

আপনার কাছে অমাইক একটা কালার কম্বিনেশন লেগেছে, এই কথা শুনে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাই সময় দিয়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন,বিভিন্ন কালারের রঙিন কাগজ ব্যবহার করার কারণে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।আমিও রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে খুব ভালোবাসি।যদিও এইগুলো বানাতে একটু ধৈয্য লাগে।কিন্তু বানানোর পর দেখতে ভালো লাগে।এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধৈর্য ছাড়া এ ধরনের কাজ করা কোনভাবেই সম্ভব নয় ভাই। গন্তব্য করার জন্য হৃদয়ের অন্তস্থল থেকে ধন্যবাদ।

 2 years ago 

আমি সত্যিই রীতিমত মুগ্ধ হয়ে গেলাম আপনার এই রঙিন কাগজের ফুল দেখে। রঙিন কাগজের এই ফুল দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে বিশেষ করে কালার কম্বিনেশন অনেক বেশি সুন্দর ছিল। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম। কাগজের তৈরি যে কোন জিনিস তৈরি করতে আমার খুব ভালো লাগে। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

বিভিন্ন কালারের পাতা হওয়াতে দেখতে বেশ আর্কষনীয় লাগছে।আর বানানো পদ্ধতি টাও বেশ সহজ মনে হচ্ছে ছবিগুলা দেখে।আসলেই আমাদের ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনি ঠিক বলেছেন বিভিন্ন কালারের পাতা হওয়ার কারণে দেখতে খুব আকর্ষণীয় দেখাচ্ছে। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি তো ভাইয়া অলরাউন্ডার, ধীরে ধীরে সব কাজই করতে সক্ষম হয়েছেন এবং সবার সামনে খুব চমৎকারভাবে ফুলটি তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সব ধরনের কাজ না করলে ভালো লাগে না। সব ধরনের পোস্ট করতে পারলে খুবই ভালো লাগতো। মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি ফুল প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।। অনেকগুলা কালার একসাথে হওয়াতে কালার কম্বিনেশনটা খুব সুন্দরভাবে ফুটে উঠেছে।। বিশেষ করে শেষের ফটোগ্রাফি টা দারুন ভাবে নিয়েছেন এজন্য দেখতে আরো বেশি আকর্ষণীয় দেখাচ্ছে।। সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো ও শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

এর কারণে দেখতে আমার নিজের কাছেও ভীষণ ভালো লেগেছে ভাই। এজন্য অনেকগুলো কালার দিয়ে ফুলটি তৈরি করেছি। পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজের চমৎকার একটি ফুল তৈরি করেছেন ভাইয়া। কালার কম্বিনেশন দারুন হয়েছে। রঙিন কাগজের ফুল গুলো দেখতে সব সময় সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর রঙিন কাগজের ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কাগজের ফুল আপনার ভালো লেগেছে এজন্য ধন্যবাদ। মনের অন্তস্থল থেকে অসংখ্য ধন্যবাদ। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি যে কোন জিনিসই তৈরি করতে হলে খুব বেশি ধৈর্য ও সময়ের প্রয়োজন হয়। তবে যখন জিনিসটি তৈরি হয়ে যায় তখন ভালো লাগাটাও বৃদ্ধি পেয়ে যায়। তাই হয়তো আপনার ক্ষেত্রেও এরকমটি হয়েছে। অনেক কষ্ট করে আপনি যে রঙিন কাগজের ফুলটি তৈরি করেছেন তা সত্যিই অপূর্ব হয়েছে। আর এই সুন্দর ফুলটি দেখে আপনি আনন্দিত হয়েছেন। ধন্যবাদ ভাই, এত সুন্দর একটি রঙিন কাগজের ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন সময় এবং ধৈর্য না থাকলে এই কাজ করার কোন ভাবে সম্ভব নয়। আপনার কাছে অপূর্ব লেগেছে জেনেও অনেক খুশি হলাম।

 2 years ago 

আমার বাংলা ব্লগ এমন একটি ব্লগ যেখানে প্রতিদিন কাজ শেয়ার না করলে নিজেকে অনেক বেশি খারাপ লাগে। রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর সুন্দর ফুল বানানো যায় দেখে অনেক ভালো লাগে।আপনার তৈরি করা ফুলটি দেখতে অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনি ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর সুন্দর ফুল বানানো যায়। যত বেশি সময় দেওয়া যায় তত বেশি আকর্ষণীয় জিনিসপত্র তৈরি করা যায় রঙিন কাগজ দিয়ে। মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে ও ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62