আর্ট : শাপলা ফুলের ম্যান্ডেলা আর্টsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ৮-৭-২৩ শনিবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব শাপলা ফুলের ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে শাপলা ফুলের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আজকে আমি খুবই চমৎকার একটা শাপলা ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছি। বিভিন্ন রকমের ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে খুব ভালো লাগে। তাইতো হাতে সময় পেলে আমি ম্যান্ডেলা আর্ট করার জন্য বসে পড়ি। যদিও ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়, তবে সময় দিয়ে হলেও কাজটা করতে আমার কাছে খুব ভালো লাগে। আর সম্পূর্ণটা অঙ্কন করার পরে অনেক বেশি আকর্ষণীয় লাগে এই আর্ট দেখতে। আমার বাংলা ব্লগের অনেককেই দেখি এরকম ম্যান্ডেলা আর্টগুলো করতে। আর সেগুলো দেখতে খুব ভালো লাগে তাই আমিও সবসময় করার চেষ্টা করি। আর সব সময় আপনারা ভালো ভালো মন্তব্য করে আমাকে উৎসাহিত করেন দেখে ভালো লাগে। চলুন তাহলে দেখে নেওয়া যাক আমার শাপলা ফুলের ম্যান্ডেলা আর্ট করার উপস্থাপনা গুলো।

CamScanner 04-25-2023 22.23.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি পেন্সিল দিয়ে খাতার মধ্যে একটা শাপলা ফুলের স্কেচ এঁকে নিলাম খুব সুন্দর করে।

IMG20230425190329.jpg

IMG20230425190329.jpg

ধাপ 2️⃣

তারপরে কালো চিকন কলম নিয়ে পেন্সিল দিয়ে আঁকা শাপলা ফুলটি এঁকে নিলাম ধীরে ধীরে।

IMG20230425210827.jpg

IMG20230425210827.jpg

ধাপ 3️⃣

তারপরে শাপলা ফুলের নিচের অংশে থাকা একটি পাতার ভেতরে খুব সুন্দর করে নিখুঁত ডিজাইন এঁকে নিলাম।

IMG20230425211058.jpg

IMG20230425211058.jpg

ধাপ 4️⃣

তারপরে ভিন্ন একটা ডিজাইন দিয়ে পাশে থাকা আর একটি পাতার ভেতরে সম্পূর্ণ ডিজাইন এঁকে নিলাম।

IMG20230425211245.jpg

IMG20230425211245.jpg

ধাপ 5️⃣

তারপরে শাপলা ফুলের পাপড়ির ভেতরে বিভিন্ন রকম ডিজাইন আঁকতে লাগলাম। প্রথমেই নিচের কয়েকটা পাপড়ির ভেতরে ডিজাইন এঁকে নিলাম।

IMG20230425211639.jpg

IMG20230425211639.jpg

ধাপ 6️⃣

এভাবে বিভিন্ন রকম ডিজাইন এর মাধ্যমে অনেকগুলো পাপড়ির ভেতরে ডিজাইন এঁকে নিলাম।

IMG20230425212657.jpg

IMG20230425212657.jpg

ধাপ 7️⃣

এভাবে প্রত্যেকটা ভেতরের ডিজাইন আঁকা শেষ করলাম। এরপর ফুলের ঢাল এর ভেতরে ডিজাইন এঁকে নিলাম। এভাবে সম্পূর্ণ আর্ট করা শেষ করি। আশা করছি পছন্দ হবে সবার।

IMG20230425212712.jpg

IMG20230425213000.jpg

ফাইনাল আউটপুট

CamScanner 04-25-2023 22.23.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

বাহ দারুন লেগেছে আপনার ম্যান্ডেলা আর্ট। আজকের ম্যান্ডেলা আর্ট আপনি অসাধারণ তৈরি করলেন। প্রতিনিয়ত দেখতে পাই আপনি বেশ সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট তৈরি করেন যেহেতু আপনি অনেক পছন্দ করেন। সময় দিয়ে ধৈর্য সহকারে ম্যান্ডেলা আর্ট গুলো করেন বলে এত সুন্দর হয়। শাপলা ফুল অসাধারণ ভালো লেগেছে অনেক ধন্যবাদ আপনাকে এত কষ্ট করে ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 last year 

আসলেই সব সময় চেষ্টা করি ইউনিক কিছু করার। আর আপনাদের ভালো ভালো মন্তব্যে পেলে কাজগুলো করার প্রতি উৎসাহ আরো বেশি।

 last year 

ভাইয়া আপনি তো আজকে ভিন্ন রকম শাপলা ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। এধরনের ইউনিক আইডিয়া গুলো দেখলে মন ভালো হয়ে যায়। ম্যান্ডেলার ডিজাইন অনেক সুন্দর লাগতেছে। ভালো লাগলো আপনার আর্ট দেখে।

 last year 

আসলে সব সময় চেষ্টা করি ইউনিক আইডিয়াগুলো কাজে লাগানোর। ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন শাপলা ফুলের ম্যান্ডেলা আর্ট। আপনার শেয়ার করা শাপলা ফুলের মেন্ডেল আর্ট দেখতে অসাধারণ লেগেছে। আসলে যে কোন ধরনের ম্যান্ডেল আর্ট তৈরি করতে হলে অভিজ্ঞতা এবং সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি আর্ট তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

আপনার কাছে শাপলা ফুলের ম্যান্ডেলা আর্টটি দেখতে অসাধারণ লেগেছে জেনে ভালো লাগলো ভাই।

 last year 

শাপলা ফুলের ম্যান্ডেলা আর্ট প্রথম দেখলাম ।খুবই চমৎকার লাগছে আপনার ম্যান্ডেলা আর্ট টি। আপনি অনেক দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন এবং ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা।

 last year 

আসলে যে কোন কাজ দক্ষতার সাথে করতে আমার কাছে ভালো লাগে। তাই দক্ষতার সাথে করার চেষ্টা করি।

 last year 

আপনার আঁকা ম্যান্ডেলা আর্ট টি বেশ চমৎকার হয়েছে। আসলে ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। আপনার আর্ট টি দেখে বোঝা যাচ্ছে এটি করতে আপনার খুবই সময় প্রয়োজন হয়েছে। আপনার আঁকা শাপলা ফুলের ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

এটা কিন্তু সত্যি যে ম্যান্ডেলা আর্টগুলো করতে সময়ের প্রয়োজন হয়। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আমার এই ম্যান্ডেলা আর্ট টি।

 last year 

শাপলা ফুলের বেশ সুন্দর মান্ডালা আর্ট করেছেন আপনি।
ছোট ছোট কাজগুলো বেশ ভালো লাগে। যদিও কাজগুলো করতে অনেক সময় লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 last year 

ছোট ছোট কাজগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।

 last year 

ম্যান্ডেলা আর্টগুলো দেখতে ভীষণ ভালো লাগে।আপনি আজ খুব সুন্দর করে শাপলা ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন। দারুন হয়েছে দেখতে।আপনি সময় ও ধৈর্য্য নিয়ে আমাদের মাঝে শেয়ার করলেন এতো সুন্দর আর্টটি। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

আসলে আমার কাছেও ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে ভালো লাগে। বিশেষ করে অঙ্কন করতে একটু বেশি পছন্দ করি।

 last year 

সত্যি বলতে ম্যান্ডেলা আর্টগুলো করতে বেশ সময়ের প্রয়োজন হয়। আপনি তো দেখি প্রতি নিয়ত আমাদের মাঝে একটি করে ম্যান্ডেলা আর্ট করে উপহার দিয়ে যাচ্ছেন। আপনার করা ম্যান্ডেলা আর্ট গুলো কিন্তু আমার কাছে বেশ ভালোই লাগে। আজকের শাপলা ফুলের ম্যান্ডেলা আর্টটিও কিন্তু অসাধারণ হয়েছে।

 last year 

আমার করা ম্যান্ডেলার গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম।

 last year 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকারভাবে শাপলা ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আজকে আপনার ম্যান্ডেলা আর্ট সত্যি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। বিশেষ করে শাপলার মধ্যে ছোট ছোট ডিজাইনগুলোর কারণে ম্যান্ডেলা আর্ট চমৎকার লাগতেছে। খুব অসাধারণ ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে ম্যান্ডেলা আর্ট উপস্থাপনা করার জন্য।

 last year 

ম্যান্ডেলা আর্ট করতে আপনার কাছেও ভালো লাগে জেনে খুশি হলাম। আসলে আমি যে কোন ম্যান্ডেলার মধ্যে ছোট ছোট ডিজাইন দেওয়ার চেষ্টা করি। যার কারনে সুন্দর হয় এবং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58471.44
ETH 2587.53
USDT 1.00
SBD 2.44