জেনারেল রাইটিং :- সময় বেশি লাগলেও ধৈর্য সহকারে কাজ করো, তাহলেই সফলতা পাবে।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ১৭ জুলাই ২০২৩ রবিবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


children-593313_1280.jpg

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আজ আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি বিষয় নিয়ে লিখতে বসেছি। আসলে আমরা যে কোন কাজ করলে খুব তাড়াতাড়ি করতে চাই। আমরা চাই যত তাড়াতাড়ি কাজটি শেষ করতে পারি। আসলে যে কাজ খুবই তাড়াতাড়ি শেষ করা হয় সে কাজের সফলতা খুবই কম আসে। এ কারণে সময় এবং ধৈর্য সহকারে ভালোভাবে যেকোনো কাজ করাটা খুবই ভালো। আসলে আমরা খেয়াল করলে দেখি, যে কাজে যত বেশি ফাঁকি দিয়ে থাকে সে কাজ সফল হয় না।

মনে করেন আমি একটা ব্যবসা প্রতিষ্ঠান দিয়েছি। প্রতিষ্ঠানে আমাকে সকাল থেকে রাত পর্যন্ত সময় দিতে হবে। এবং সময় এবং ধৈর্য সহকারে ব্যবসা পরিচালনা করতে হবে। যেকোনো ধরনের মানুষ আসলে তাদের সাথে ভালোভাবে কথা বলে পণ্য বিক্রি করতে হবে। কিন্তু আমি যদি প্রতিষ্ঠানের সময় না দেই। অর্থাৎ সকাল আটটার সময় যদি প্রতিষ্ঠান খুলার জায়গায়, আমি দশটায় খুলি। এবং রাত 9 টায় প্রতিষ্ঠান বন্ধ করার জায়গায় যদি সাতটায় বন্ধ করি। তাহলে আমার প্রতিষ্ঠান সফলতার মুখ দেখবে না।

যদি প্রতিষ্ঠান সফল না হয় তারমানে আমি ওই কাজে ব্যর্থ হয়েছি। একটা সময় এসে আমাকে প্রতিষ্ঠান বন্ধ করে দিতে হবে। কিন্তু আমরা যদি সময় এবং শ্রম দিয়ে প্রতিষ্ঠান পরিচালনা করে তাহলে অবশ্যই প্রতিষ্ঠান থেকে খুব ভালো লাভ এবং সফলতা দেখতে পারবো। তেমনি প্রত্যেকটি কাজে সময় এবং শ্রম দিয়ে কাজ করতে হবে। সময় এবং শ্রম যদি না দিই তাহলে কোনদিন সফলতা আসবেনা।

শুধু সফলতার জন্য নয় যে কোন কাজ সুন্দরভাবে পরিচালনা করার জন্য সময় দিয়ে করতে হয়। মনে করেন আমি একটি ঘর সাজাবো। আমি যদি খুব তাড়াতাড়ি সে ঘরটি সাজিয়ে ফেলি তাহলে বেশি সুন্দর দেখাবে না। কিন্তু সময় দিয়ে যদি আমি ঘরটি সাজাই তাহলে দেখতে খুবই সুন্দর দেখাবে। তেমনি যেকোনো ধরনের কাজ করার ক্ষেত্রে আমাকে অবশ্যই সময় দিতে হবে। সময় দিলে যেমনে কাজ সুন্দর দেখাবে তেমনি জীবনে সফলতা আসবে।

এজন্য আমি সবাইকে বলব যেকোনো ধরনের কাজ করার ক্ষেত্রে আমাদের সময় এবং শ্রম দিয়ে করতে হবে। অল্প সময় দিয়ে কাজটি নষ্ট করার চাইতে সময় দিয়ে কাজটি সুন্দর করাটাই খুবই ভালো। এজন্য যেকোনো ধরনের কাজের ক্ষেত্রে আমাদের সুন্দরভাবে করা উচিত। এজন্য আমি সবাইকে বলব যেন যেকোনো কাজ অবশ্যই সুন্দরভাবে করার জন্য। আমি নিজেও প্রত্যেক সময়, সময় বেশি গেলেও সুন্দরভাবে করার চেষ্টা করি। একটি পোস্ট লেখার ক্ষেত্রেও সময় দিয়ে লেখার চেষ্টা করি। আশা করি আজকের লেখাটা আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ধৈর্য ধারণ করে কাজ করলে যদিও একটু সময় বেশি লাগে তারপরও সেই কাজটা হয় খুবই সুন্দর। যখনই আমরা তাড়াতাড়ি করতে যাই আমাদের কাজের মধ্যে ভুল হয়ে যায়। এজন্য আমাদের সকলেরই উচিত ধৈর্য ধারণ করে কাজ করার।

 last year 

ঠিক বলেছেন তাড়াতাড়ি যে কোন কাজ করলে অনেক বেশি ভুল হয়। সেজন্য আমাদের ধৈর্য ধরে সময় নিয়ে কাজ করা উচিত।

 last year 

যেকোনো কাজের ক্ষেত্রে ধৈর্য একটা গুরুত্বপূর্ণ দিক ।ধৈর্য সহকারে কোন কাজ না করলে সফলতা পাওয়া যায় না যেমনটা আপনি আলোচনা করেছেন। আল্লাহ তাআলা আমাদের ধৈর্যের পরীক্ষা দিয়ে এই পৃথিবীতে পাঠিয়েছেন সেজন্য সকল কাজের আগে নিজের ধৈর্য ধারণ করতে হবে।

 last year 

আপনি ঠিকই বলেছেন, যে কোন কাজের ক্ষেত্রে ধৈর্য একটা গুরুত্বপূর্ণ দিক। সুন্দর একটা মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

আশা করি ভাইয়া ভালো আছেন? খুব সুন্দর শিক্ষনীয় পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। সফলতা অর্জনের জন্য পরিশ্রম করা একান্ত প্রয়োজন আর পরিশ্রম করতে হলে ধৈর্য সহকারে ধারাবাহিক ভাবে করাটাই উত্তম। যে ধৈর্য ধারণ করে পরিশ্রম করে সেই সফল হয় এটাই বাস্তব সত্য। সময় বেশি লাগলো যেকোনো কাজ পরিকল্পনা করে ধীরে ধীরে সামনের দিকে এগিয়ে যাওয়াটা বুদ্ধিমানের কাজ। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। চেষ্টা করেছি শিক্ষণীয় একটা বিষয় নিয়ে পোস্ট করার। আপনি সম্পূর্ণ পোস্ট পড়ে এত সুন্দর করে মন্তব্য করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

আপনি খুব চমৎকার একটি টপিক নিয়ে আজকে আমাদের মাঝে পোস্ট করেছেন। সময় বেশি লাগলেও ধৈর্য সহকারে কাজ করো তাহলে সফলতা পাওয়া যাবে। আপনি ঠিক বলেছেন যদি ব্যবসা করেন সকাল থেকে রাত 9 টা পর্যন্ত খুব সুন্দর করে কাজ করেন তাহলে সফলতা অবশ্য পাবেন। আর যদি সময়ের আগে বন্ধ করে দেন দোকান তাহলে সফলতা পাবেন না। আসলে ধৈর্য ধরে কিছু করলে তার সফলতা এমনি পাওয়া যায়। আর অলস লোকের সফলতা নেই বললেই চলে। সুন্দর করে কোন কাজ করলে তার সুফল এক সময় না এক সময় পাওয়া যাবে।

 last year 

ঠিক বলেছেন, সময় বেশি লাগলেও ধৈর্য ধরে আমাদের সব কাজ করা উচিত। তখন সফলতা পাওয়া যাবে।

 last year 

যেকোনো কাজ ধৈর্য নিয়ে করলে কাজটি যেমন সুন্দর হয় তেমনি সফলতা ও অর্জন করা যায়। আপনি আজ খুব সুন্দর একটি বিষয়ে পোস্ট শেয়ার করলেন। পড়ে খুব ভালো লাগলো। আমাদের সকলের এই বিষয়টি মাথায় রেখে যে কোন কাজ করা উচিত।অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি বিষয়ে পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আমার এই পোস্টটা পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ঠিক বলেছেন যে কোন কাজ ধৈর্য ধরে করলে যেমন সুন্দর হয় তেমনি সফলতাও পাওয়া যায়।

 last year 

সময় বেশি লাগলেও কোন কাজ যদি ধৈর্য সহকারে করা হয়। তাহলে সেই কাজের সুফল পাওয়া যায়। আপনি ঠিক বলেছেন যদি কোন ব্যবসা করে নির্দিষ্ট সময় প্রতিষ্ঠান চালু করলে এবং নির্দিষ্ট টাইমে বন্ধ করলে ব্যবসা ভালো হবে। আর যদি অলসতা করে কাজ করা হয় তাহলে সুফল থেকে ব্যর্থতা বেশি হবে। মূলত কোন কাজকে হালকাভাবে দেখা ঠিক না। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি টপিক নিয়ে আমাদের মাঝে পোস্ট করার জন্য।

 last year 

এটা কিন্তু ঠিক বলেছেন, আমাদের কোন কাজকে হালকা ভাবে দেখা উচিত না।।

Thank you for supporting @pennsif.witness. It is much appreciated.

 last year 

আমাকে সাপোর্ট করার জন্য অনেক ধন্যবাদ।

 last year (edited)

অনেক সুন্দর বিষয় নিয়ে আলোচনা করেছেন ভাইয়া।আসলেই যেকোনো কাজের ক্ষেত্রে সময় ও ধৈর্য্য ধারণ করা প্রয়োজন। কম সময়ে কখনো ভালো কিছু আশা করা যায় না।পরিশ্রম,সময় ও ধৈর্য্যের ফলেই সফলতা আসে যেকোনো কাজে।ভালো লিখেছেন,ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58097.21
ETH 2581.79
USDT 1.00
SBD 2.41