ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast month

ABB 26 এপ্রিল 2024 শুক্রবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1000110155.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

ধান

1000110231.jpg

আজ আমি ধানের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছি। দীর্ঘদিন পর আমি এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করেছি। আমরা সবাই ধানের সাথে খুবই পরিচিত। ধান যখন ধান গাছের মধ্যে থাকে তখন দেখতে খুবই সুন্দর দেখায়। বেশ কিছুদিন আগে জমিনের দিকে হাঁটতে গিয়েছিলাম। দেখলাম খুব সুন্দর ভাবে ধান গাছের মধ্যে ধান রয়েছে। দেখে আমার অনেক বেশি ভালো লেগেছিল। আর সঙ্গে সঙ্গে আমি এই ফটোগ্রাফিটি করেছি। আমার কাছে সুন্দর লাগার কারণে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবার আজকের এই ধান গাছের ফটোগ্রাফিটি অনেক বেশি ভালো লাগবে।

রঙ্গন ফুল

20240307_161840.jpg

আমাদের সবারই খুব পরিচিত একটি ফুল রঙ্গন ফুল। মিষ্টি কালারের রঙ্গন ফুলটি আসলেই দেখতে খুবই ভালো লাগে আমার কাছে। আমাদের দেশসহ এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি ফুল এটি। গ্রাম কিংবা শহর সব জায়গার মানুষ এ ফুলের সাথে পরিচিত। এছাড়াও রঙ্গন ফুলের অনেক জাত দেখা যায়। বিশেষ করে বিভিন্ন নার্সারির মধ্যে রংবেরঙের অনেক জাত দেখা যায়। বিভিন্ন কালারের রঙ্গন ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগে আমার কাছে। যার কারণে আমি ফটোগ্রাফি করার চেষ্টা করি। অনেকদিন পর এ রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছি। আমি আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

নীল চিতা

20240130_115708.jpg

আজ আমি খুবই সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি করেছি। ফুলের নাম নীল চিতা। এই ফুলটি আমার খুবই ইউনিক লেগেছিল। এর আগে কখনো আমি এই ফুলটির ফটোগ্রাফি করেছি বলে মনে হয় না। বেশ কিছুদিন আগে একটি নার্সারি থেকে আমি এই নীল চিতা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। যখন ফটোগ্রাফি করেছিলাম তখন এই ফুলের নাম জানা ছিল না। আজ যখন ফটোগ্রাফি লিখতে বসলাম তখন গুগল থেকে আমি এই ফুলের নামটি সংগ্রহ করেছিলাম। দেখে আমার অনেক বেশি ভালো লেগেছিল। আশা করি আপনাদের সবার আজকের এই নিল চিতা ফুলের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগবে।

গোলাপি কালারের গোলাপ 🌹

20240214_134505.jpg

আমাদের সবারই জনপ্রিয় এবং পছন্দের একটি ফুলের নাম হলো গোলাপ। আর সেই গোলাপ যদি গোলাপি কালারের হয় তাহলে তো কোন কথাই নেই। দেখেই আমি মুগ্ধ হয়ে গেলাম । আর তখনই ফটোগ্রাফি করে নিলাম। বিভিন্ন নার্সারিতে শীতের মৌসুম এলে তখন অনেক সুন্দর সুন্দর গোলাপ ফুল দেখা যায়। শীতের মৌসুম ব্যতীত গোলাপ ফুল দেখা যায় না। কারণ গোলাপ শীতকালীন একটি ফুল। বর্তমান পৃথিবীতে গোলাপের অসংখ্য জাত রয়েছে। এমন কিছু জাত রয়েছে যেগুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগে। আমি আশা করি আপনাদের সবার আজকের এই গোলাপ ফুলের ফটোগ্রাফিটি অনেক বেশি ভালো লাগবে।

একটি নৌকা

20231125_120413.jpg

ছোট একটি নদীর মধ্য থেকে একদিন নৌকার ফটোগ্রাফি করেছি আজ। নৌকার ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। যার কারণে প্রায় সময় আমি নৌকার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করে থাকি। আমি যখন কিছুদিন আগে ঘুরতে গিয়েছিলাম, তখনই নৌকার ফটোগ্রাফিটি করেছি। প্রায় সময় সময় পেলে আমি নদী দেখতে যাই। কারণ নদী আমার খুবই প্রিয়। যার কারনে আমি একটি নৌকার ফটোগ্রাফি করেছি। যখন বিভিন্ন নদী দেখতে যাই নদীতে যখন নৌকা দেখি তখন ফটোগ্রাফি করার চেষ্টা করি। আর যে ছবিগুলো আমার কাছে সুন্দর লাগে। সে ছবিগুলো আপনাদের মাঝে শেয়ার করি। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

নদী

20231125_120221.jpg

খুবই ছোট একটি নদীর ফটোগ্রাফি। নদী দেখতে কার না ভালো লাগে। আমরা সবাই নদী দেখতে অনেক বেশি পছন্দ করি। বিশেষ করে আমি নদী অনেক বেশি পছন্দ করি। যার কারনে সব সময় নদী দেখতে চলে যাই। যখনই হাতে সময় থাকে তখন মোটরসাইকেল নিয়ে বিভিন্ন নদী দেখতে বিভিন্ন জায়গায় যাই। আর নদীর পাড়ে বসে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে। যার কারণে সব সময় নদীর ফটোগ্রাফি করে থাকি। নদীর চারপাশের সবুজ গাছপালা গুলো সবচেয়ে বেশি ভালোলাগে আমার কাছে। আমি আশা করি আজকের এই ছোট নদীটির ফটোগ্রাফি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 Samsung S23 Ultra
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

রতত.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 last month 

চোখ জুড়ানো কিছু এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। ধানের শীষের ফটোগ্রাফী টি দেখে বেশ ভালো লাগলো আমার কাছে। নতুন ধানের শীষ দেখতে একটু বেশি ভালো লাগে। এছাড়া বাকি সব ফটোগ্রাফী আমার কাছে বেশ ভালোই লেগেছে। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এককথায় প্রতিটি ফটোগ্ৰাফী চোখ জুড়ানো ।

 last month 

আসলেই নতুন ধানের শীষ দেখতে খুবই ভালো লাগে।

 last month 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। রঙ্গন ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লাগলো। আর নীল চিতা ফুলের ফটোগ্রাফি মনে হয় প্রথম দেখলাম, ফুলটি আমার কাছে একদম ইউনিক লেগেছে।

 last month 

নিল চিতা ফুল আপনার কাছে ইউনিক লেগেছে শুনে ভালো লাগলো।

 last month 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো সব সময় আমার কাছে খুব ভালো লাগে। বিশেষ করে যেকোনো কিছুর ছবি আপনি খুব চমৎকার ভাবে ফুটিয়ে তুলতে পারেন। এর কারনে ফটোগ্রাফি গুলো আরো বেশি ভালো লাগে দেখতে। তাছাড়া রঙ্গন ফুলের ফটোগ্রাফি এবং শেষের ফটোগ্রাফিটা অসম্ভব ভালো লেগেছে। ধানের ক্ষেত দেখতে ভালোই লাগে। সেই ধানের ফটোগ্রাফিও খুব চমৎকারভাবে করেছেন।

 last month 

আমার ফটোগ্রাফি আপনার কাছে সব সময় ভালো লাগে জেনে খুশি হলাম।

 last month 

ভাইয়া আজকের ফটোগ্রাফি দেখে তো মনে হচ্ছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। দারুন সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে নৌকা দেখে তো বেশ আমার নৌকায় উঠতে মনে চাইছে। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

নৌকা দেখে উঠতে মন চাইলে কোথাও গিয়ে উঠেন। নৌকায় চড়তে আসলেই ভালো লাগে।

 last month 

রঙ্গন ফুল আমার কাছে বেশ পছন্দের একটি ফুল।এই ফুল পছন্দের কারণটা হলো এটির কালার এবং ছোট ছোট কলি। তা ছাড়াও আপনার প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ভাইয়া।নদীর ,নৌকার,ধানের সহ প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয়েছে।ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

রঙ্গন ফুল আপনার পছন্দের শুনে ভালো লাগলো।

 last month 

কি অপরূপ সুন্দরময় ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। প্রকৃতির সৌন্দর্য এই ফটোগ্রাফির মাধ্যমে ফুটে তুলেছেন। বিশেষ করে রঙ্গন ফুলের ফটোগ্রাফিও অসাধারণ লেগেছে।আর এই রঙ্গন ফুল আমার প্রিয় একটি ফুল।

 last month 

আমার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে ভালো লাগলো শুনে আনন্দিত হলাম।

 last month 

আসলে ফটোগ্রাফি একটি শিল্প। এই শিল্প যে যত্নের সাথে এগিয়ে নিয়ে যেতে পারবে, তার ছবিগুলো ততই সুন্দর হয়ে উঠবে। আপনি বেশ চমৎকার কিছু ছবি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বিশেষ করে ধান গাছের ছবি, নীল চিতা ফুল এবং নৌকার ছবিটা আমার সব থেকে বেশি ভালো লেগেছে। আর সেই সাথে আপনার বর্ণনা সাবলীল সুন্দর ছিল। ধন্যবাদ ভাই চমৎকার ছবিগুলো আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আসলে আমি নিজের চেষ্টায় এবং দক্ষতা কে কাজে লাগিয়ে ফটোগ্রাফি করার চেষ্টা করি।

 last month 

তোমার ফটোগ্রাফির প্রশংসা যতই করবো ততই কম হবে। তোমার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় অনেক বেশি ভালো লাগে। একেবারে মনোমুগ্ধকর হয় প্রত্যেকটা ফটোগ্রাফি। আজকেও অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছো, যেগুলো জাস্ট অসাধারণ হয়েছে। কোন ফটোগ্রাফি রেখে কোনটার প্রশংসা বেশি করবো এটাই তো বুঝতে পারছি না। আমি এক নজরে তোমার করা প্রত্যেকটা ফটোগ্রাফির দিকে তাকিয়ে ছিলাম। তোমার প্রত্যেকটা ফটোগ্রাফির প্রশংসা করতে হচ্ছে।

 last month 

আমার ফটোগ্রাফি দেখে প্রশংসা মূলক একটা মন্তব্য করেছ দেখে সত্যি অনেক ভালো লাগলো।

 last month 

আপনার শেয়ার করার প্রতিটা ফটোগ্রাফি অনেক চমৎকার হয়েছে। ফটোগ্রাফিগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।রঙ্গন ফুল,নীল চিতা, গোলাপ ফুল, ধান,নদী ও নৌকা সবকিছুর ফটোগ্রাফি অনেক মনোমুগ্ধকর হয়েছে। ফটোগ্রাফিগুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি একজন দক্ষ ক্যামেরামানব।ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last month 

আপনি আমার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন বিষয়টা তো ভাবতেই ভালো লাগতেছে।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.12
JST 0.030
BTC 69611.55
ETH 3706.33
USDT 1.00
SBD 3.30