রেসিপি: ক্যাপাচিনো কফি রেসিপি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ১২ - জুলাই ২০২৩ ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে ক্যাপাচিনো কফি রেসিপি রেসিপি ভালো লাগবে।

আজকে আমি ক্যাপাসিনো কপির একটা রেসিপি তৈরি করেছি। ক্যাপাসিনো কফি আমার খুবই পছন্দের। আমি ভীষণভাবে সময় বাজারে গিয়ে এই কফি খেয়ে থাকি। আবার মাঝে মাঝে বাড়িতে খাওয়ার জন্য বেশ কয়েকটা কফির প্যাকেট নিয়ে আসি। আর সেগুলো দিয়ে ঘরের মধ্যে খুব ভালো ভাবে ক্যাপাসিনো কফি তৈরি করে নিয়েছি। হঠাৎ করে রাতে আমার কফি খেতে খুব ইচ্ছে করছিল। এখন এই কপিটি তৈরি করা হয়েছিল এবং খুব মজা করে খাওয়া হয়েছিল। আর তখন কয়েকটা ছবি তুলেছিলাম যেন আপনাদের সাথে শেয়ার করতে পারি। আশা করছি এটা আপনাদের কাছে খুব ভালো লাগবে।

1689011053228.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
কফি পাউডার৪ চামচ
দুধ২ কাপ
চিনি৪ চামচ

1689010153517.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি বাটির মধ্যে কফি পাউডার নিয়ে নিলাম। এরপর পরিমাণ মতো চিনি দিয়ে দিলাম।

1689010186135.jpg

ধাপ 2️⃣

তারপরে কিছুটা পরিমাণে পানি দিয়ে চামচ দিয়ে নেড়ে নিলাম।

1689010203070.jpg

ধাপ 3️⃣

তারপরে ইলেকট্রিক বিটার দিয়ে এগুলো ভালোভাবে মিক্সড করে নিলাম।

1689010236330.jpg

ধাপ 4️⃣

এভাবে বেশ কিছুক্ষণ পর্যন্ত ভালোভাবে এটি মিক্সড করে নিলাম।

1689010250722.jpg

ধাপ 5️⃣

এরপর ওখান থেকে এক চামচ নিয়ে একটা কাপের মধ্যে দিয়ে দিলাম। এভাবে আরেকটি কাপের মধ্যেও কফি নিয়ে নিলাম।

1689010298562.jpg

ধাপ 6️⃣

তারপরে দুই কাপ দুধ ভালো ভাবে গরম করে নিলাম।

1689010317624.jpg

ধাপ 7️⃣

এরপর দুধগুলো দুটি কাফের মধ্যে পরিমাণ মতো নিয়ে নিলাম। তারপরে এগুলো ভালোভাবে চামচ দিয়ে মিক্সড করে নিলাম। এভাবেই আমি আমার ক্যাপাসিনো কফি রেসিপি শেষ করলাম। আশা করছি আপনাদের কাছে খুব ভালো লাগবে এই রেসিপিটা।

1689010334983.jpg

ফাইনাল আউটপুট

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

1689010680918.jpg

1689010680947.jpg

1689010680977.jpg

1689010681065.jpg

1689010680857.jpg

1689010681006.jpg

1689010681035.jpg

1689010680890.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ক্যাপাচিনো কফি তৈরির দারুন একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই পোষ্টের মাধ্যমে নতুন ধরনের একটা কফি তৈরির পদ্ধতি শিখে গেলাম। এখন থেকে বাড়িতে এটা তৈরি করে খাওয়া যাবে।

 last year 

তাহলে অবশ্যই বাড়িতে বাড়ানোর চেষ্টা করবেন। একসাথে বানিয়ে রাখলে ধীরে ধীরে খেতে পারবেন। ধন্যবাদ

 last year 

দারুণ একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। ক্যাপোচিনো কফি আমার খুব পছন্দ। যদিও বাসায় তৈরি করে কখনো খাওয়া হয়নি। মাঝে মধ্যে ক্যাফেতে গিয়ে ক্যাপোচিনো কফি খাওয়া হয়। দেখে মনে হচ্ছে খেতে দারুণ লেগেছিল। এই রেসিপিটা বাসায় তৈরি করে খেয়ে দেখতে হবে। যাইহোক এমন ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ভাই এতো সুন্দর করে কফি বানালে তো মন আর ঢাকায় থাকতে চাইবে না ভাই। মন তো শুধু ফেনীতে যেতে চাইবে। কফি কিন্তু আমার এমনিতেই বেশ প্রিয় তার উপর আবার চোখের সামনে এভাবে ঝুলাচেছন। এটা কি ঠিক ভাইয়া। সোনিয়া আপু কে তো বলতেই হবে। অসাধারন ছিলো আজকের রেসিপি। এতো সুন্দর করে ধাপগু তুলে ধরেছেন যে আমি তো প্রতিদিনই এককাপ করে খাওয়ার চেষ্টা করবো। হি হি হি।

 last year 

আমাদের বাসায় প্রতি সন্ধ্যায় খায়। কিন্তু চা এবং কফির কোনটাই খেতে ইচ্ছে করে না আমার । অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

দারুণ তো ভাই। ক্যাপাচিনো কফি আমার খুবই পছন্দের। তবে এভাবে যে বানায় এটা জানাছিলোনা। আজ শিখে নিলাম। আশা করি আমিও বানাতে পারবো বাসায়। আগে কখনো বানানো হয়নি। তবে বাইরে খেয়েছি কয়েকবার।

 last year 

বাসায় চেষ্টা করে দেখতে পারেন, অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ক্যাপাচিনো কফি রেসিপি। আসলে কফি খেতে আমরা কম বেশি সবাই অনেক পছন্দ করে। আমি প্রায় প্রত্যেকদিন সন্ধ্যাবেলার দিকে কফি খেয়ে থাকি আসলে আমার কাছে কফি খেতে বেশ ভালো লাগে। আপনার তৈরি কফি বানানো দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। ধন্যবাদ ভাই এত সুন্দর পদ্ধতিতে তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

আসলেই খুব সুস্বাদু হয় এ ধরনের কপিগুলো। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার মন্তব্যটা পড়ে ধন্যবাদ আপনাকে

 last year 

রাতে হঠাৎ করে কফি খেতে ইচ্ছে করেছিল বলেই এই মজার ক্যাপাচিনো কফি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। ক্যাপাচিনো কফি রেসিপি সত্যি দারুন হয়েছে। যদিও চা, কফি কিছুই আমি খাই না। তবে মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল। অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 last year 

আমি নিজেও চায় এবং কফি খুবই খুবই কম খায়। কিন্তু মাঝে মাঝে খেতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ

 last year 

ভাইয়া কফি খেতে আমার কাছে বেশ দারুন লাগে। আর কপি খেলে শরীরের ক্লান্তি দুর্বলতা দূর হয়ে শরীর একবারে ফুরফুরা থাকে, সেজন্য আমিও বেশিরভাগ সময় রাতে কফি খেয়ে থাকি। আপনার আজকের ক্যাপাসিনো ক্যাফে কফি রেসিপি দেখে খুব ভালো লাগলো, যদিও এভাবে আমি কখনো বানিয়ে খাইনি। তবে অবশ্যই একদিন আপনার এই রেসিপি দেখে তৈরি করে খেয়ে দেখব নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আসলে আমার কাছে তেমন ভালো লাগে না সব সময় খেতে। কিন্তু মাঝে মাঝে খেতে অনেক বেশি ভালো লাগে।

 last year 

ভাই আজকে আপনি দারুন একটা রেসিপি শেয়ার করেছেন। ক্যাপাসিনো কফি রেসিপি যেটা দেখে খেতে মন চাচ্ছে। কফি খেতে আমার কাছে ভালই লাগে নিজে কখনো এভাবে রেসিপি করে খাওয়া হয়নি ভালো লাগলো।

 last year 

আমার কাছে ভালো লাগে কিন্তু, প্রতিদিন খেতে ভালো লাগে না। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আমি একজন চা-কফি প্রেমি মানুষ। এত সুন্দর ভাবে কফি আপনি তৈরি করেছেন যা দেখে লোভ লেগে গেল। কফি বানানোর পুরো ধাপটি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন রেসিপিটি দেখে যে কেউ অতি সহজে শিখে নিতে পারবে। অনেক ধন্যবাদ ভাই সুন্দর ও ইউনিক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66330.08
ETH 3331.87
USDT 1.00
SBD 2.70