(এসো নিজে করি) রেসিপি: পাউরুটির মালাই রোল রেসিপি।

in আমার বাংলা ব্লগ6 months ago

ABB ১০-০৩-২৪

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20240309173603.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো পাউরুটির মালাই রোল রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে পাউরুটির মালাই রোল রেসিপি। ভালো লাগবে।

আমার কাছে এমনিতে ঝাল রেসিপি খেতে আমার বেশি ভালো লাগে। তবে বেশিরভাগ সময় যখন ঝাল রেসিপি খাই, ভাবলাম মিষ্টি কিছু তৈরি করা যাক। হঠাৎ করে এই মিষ্টি কিছু খেতে ইচ্ছে করলো। কি তৈরি করব সেটাই ভেবে পাচ্ছিলাম না। যেহেতু ঘরে পাউরুটি ছিল তাই জন্য ভাবলাম সেটা দিয়েই তৈরি করলে ভালো হবে। তার জন্য আমি সোনিয়াকে বললাম পাউরুটির মালাই রোল তৈরি করে দিতে। আর তখনই আমি বসে বসে ছবি তুললাম রেসিপি করার জন্য। তবে রেসিপিটা কিন্তু খেতে অসাধারণ লেগেছে। আশা করবো আপনাদের ও ভালো লাগবে।

IMG20240309173506.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
পাউরুটি৭ পিচ
পাউডার দুধ১ কাপ
চিনি১ কাপ
লবনপরিমাণমতো
ড্রাই ফ্রুটসপরিমাণ মতো

IMG_20240309_205447.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি চুলায় একটি পাতিলের মধ্যে পানি বসিয়ে দিলাম। এরপর হালকা কুসুম গরম একটু পানি নিয়ে একটা কাপের ভেতরে পাউডার দুধ দিয়ে মিশিয়ে নিলাম।

IMG_20240309_203648.jpg

ধাপ 2️⃣

এরপরের পাতিলের পানির মধ্যে পুরোটা মিশিয়ে নিলাম। এরপর এখানে চিনি এবং লবন দিয়ে দিলাম। এভাবে লবণটাকে জাল করে নিলাম। এরপর চুলা থেকে নামিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রাখবো।

IMG_20240309_203712.jpg

ধাপ 3️⃣

এরপর আমি পাউরুটি নিয়ে চারপাশের অংশগুলো কেটে নিলাম।

IMG_20240309_203739.jpg

ধাপ 4️⃣

এভাবে সবগুলো পাউরুটির চারপাশের অংশ কেটে নিলাম।

IMG_20240309_203805.jpg

ধাপ 5️⃣

এরপর এই পাউরুটি গুলোকে বেলে একটু চ্যাপ্টা করে নিলাম।

IMG_20240309_203827.jpg

ধাপ 6️⃣

এরপর একটি বাটিতে পাউডার দুধ এবং চিনি নিয়ে নিলাম। এরপরে সামান্য পরিমাণে দুধ দিয়ে মিশিয়ে নিলাম।

IMG_20240309_203853.jpg

ধাপ 7️⃣

এরপরে একটা পাউরুটির উপরে দুধের মিশ্রণ টা দিয়ে দিলাম। এরপর ঘুরিয়ে ঘুরিয়ে রোল তৈরি করে নিলাম।

IMG_20240309_203906.jpg

ধাপ 8️⃣

এভাবে আমি সবগুলো রোল তৈরি করে নিলাম।

IMG_20240309_203922.jpg

ধাপ 9️⃣

এরপর একটা প্লেটের মধ্যে সবগুলো রোল দিয়ে দিলাম। এরপর গরম করা দুধটা এর উপরে ঢেলে দিলাম।

IMG_20240309_203943.jpg

ধাপ 1️⃣0️⃣

এরপর এর উপরে ড্রাই ফ্রুটস দিয়ে সাজিয়ে নিলাম।

IMG_20240309_204013.jpg

ফাইনাল আউটপুট

IMG20240309173559.jpg

IMG20240309173452.jpg

IMG20240309173510.jpg

IMG20240309173521.jpg

IMG20240309173603.jpg

IMG20240309173506.jpg

IMG20240309173611.jpg

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 6 months ago 

বাহ ভাইয়া আপনি পাউডার দুধের মধ্যে পাউরুটি ভিজিয়ে অসাধারণ একটি পাউরুটির মালাই রোল রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে আমার খেতে ইচ্ছে করছে। আমি ও চেষ্টা করবো বাড়িতে এরকম রেসিপি তৈরি করার। আপনি পাউরুটি গুলো খুবই সুন্দর করে কেটে কেটে দুধের মধ্যে ভিজিয়েছেন, আর দুধের মধ্যে রুটি গুলো ভিজানোর পর অনেক সুন্দর দেখাচ্ছে।

 6 months ago 

খেতে ইচ্ছে করলে তৈরি করে খেয়ে ফেলেন। সহজেই তৈরি করতে পারবেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আমরা যারা মিষ্টি খাবার খেতে পছন্দ করি,আবার বাসা থেকে দূরে অর্থাৎ হোস্টেল এ থাকি তাদের জন্য খুব উপকারী পোস্ট।খুব সহজে ঘরে থাকা জিনিস দিয়েই বানিয়ে নিতে পারবো।ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এটা আপনার জন্য খুবই উপকারী একটা পোস্ট হয়েছে এটা শুনে ভালো লাগলো।

 6 months ago 

আসলেই মাঝে মাঝে ঝালের রেসিপি খেতে খেতে মিষ্টি রেসিপি খেতে ভালো লাগে।পাউরুটি দিয়ে মালাই রোল মনে হচ্ছে খেতে বেশ দারুণ হয়েছে। দেখেই লোভ হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঝালের পাশাপাশি মিষ্টি জাতীয় কোন কিছু খেতে মাঝে মাঝে ভালোই লাগে।

 6 months ago 

খুব সুন্দর, ভীষন লোভনীয়, অসম্ভব সুস্বাদু এই পাউরুটির মালাইরোল।পাউরুটি দুধে ভেজালে খুব সুন্দর তুলতুলে নরম হয়ে যায়।আপনি তো পাউরুটিতে দুধের মিশ্র মানে ক্ষীর দিয়ে সুন্দর করে দক্ষতার সাথে রোল বানিয়ে সুন্দর করে পাউরুটির মালাই রোল বানিয়েছেন। ধাপে ধাপে তৈরি পদ্ধতি চমৎকার করে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর লোভনীয় রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আসলে এই রোলগুলো খুবই মজাদার হয়েছিল। আপনিও চাইলে সহজে এটা তৈরি করে নিতে পারবেন। আমার রেসিপি পোষ্ট দেখে সুন্দর একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

অত্যন্ত সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। পাউরুটির মালাই রোল রেসিপি তৈরির প্রতিটি ধাপের বিবরণ গুলো খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই রেসিপি তৈরির বর্ণনা গুলো পড়ে আমার সবথেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে এই রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছিল। আর খুব লোভনীয় ছিল।

 6 months ago 

পাউরুটির মালাই রোল! উফফ কি দারুণ আইডিয়া ভাই! একদম ঘরোয়া উপকরণে সেই লেভেলের লোভনীয় খাবার। এমন মজাদার খাবার বাসায় করা গেলে বাইরে থেকে এত দাম দিয়ে হাবিজাবি খাবার কিনে খাওয়ার কোন মানেই হয় না। আর কালারফুল ড্রাই ফ্রুটস দিয়ে সাজানোর ফলে তো লুকই চেঞ্জ হয়ে গিয়েছে। অসাধারণ একটি মিষ্টির রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলেই ঘরোয়া পদ্ধতিতে মজাদার একটা রেসিপি তৈরি করেছি। খুব ভালো লেগেছে খেতে।

 6 months ago 

ঠিকই বলেছেন বেশিরভাগ সময় ঝাল জিনিস তৈরি করে খাওয়া হয় মিষ্টি জাতীয় জিনিস আমিও খুব একটা তৈরি করি না । তবে মাঝেমধ্যে খেতে কিন্তু ভালোই লাগে । আপনার খাবারটা যে মজা হয়েছিল সেটা দেখেই বোঝা যাচ্ছে । পাউরুটি দিয়ে এ ধরনের খাবারগুলো খেতে সত্যি কিন্তু ভালো লাগে । আমার কাছে মজা লাগে ভালোই ।

 6 months ago 

আমার কাছে মাঝে মাঝে মিষ্টি জাতীয় খাবার খেতে খুব ভালো লাগে।

ভাই, আমার খুব পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার ভাবিও এই পাউরুটির মালাই রোল রেসিপি মাঝে মাঝে তৈরি করে খাওয়ায়। আমার ছেলেও এই রেসিপি খেতে খুবই পছন্দ করে। তবে আপনার ভাবি যখন এই রেসিপি তৈরি করেছিল, তখন আমি বাসায় না থাকার কারণে ফটোগ্রাফি করতে পারিনি তাই রেসিপিটি কখনও শেয়ার করা হয়নি। সবচেয়ে মজার ব্যাপার হলো, আমি একদিন তৈরি করেছিলাম সেদিন পাউরুটির রোল তো হয়নি, বরং তা সব ভেঙে এলোমেলো হয়ে গিয়েছিল হাহাহা। যাইহোক ভাই, পাউরুটির মালাই রোলের ওপরে ড্রাই ফ্রুটস দেয়ার কারণে দেখতে খুবই লোভনীয় লাগছে। মনে হচ্ছে আপনার পরিবেশন প্লেট থেকে চট করে তুলে খেয়ে ফেলি। অনেক অনেক ধন্যবাদ ভাই, খুব মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 6 months ago 

নিশ্চয়ই ভাবির হাতের এই রেসিপিটা অনেক সুস্বাদু হয়।

 6 months ago 

ওয়াও ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে পাউরুটির মালাই রোল রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। আসলে এভাবে রেসিপি তৈরি করতে আমি কাউকে দেখিনি। ইউনিক পদ্ধতির মাধ্যমে রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ইউনিক পদ্ধতিতে এটি তৈরি করা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.07
ETH 2408.18
USDT 1.00
SBD 2.43