ডাই : রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট।

in আমার বাংলা ব্লগ5 months ago

ABB 31 জানুয়ারি 2024

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG_20240129_083210.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে আমার কাছে দেখতে খুব ভালো লাগে। সুন্দর করে আপনি এই ওয়ালমেট আমি যখন তৈরি করছিলাম, তখন আমার নিজের কাছেই অনেক বেশি ভালো লাগছিল। এবং কি আমি অনেক সময় ব্যবহার করে এটা করেছি। এগুলো অঙ্কন করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়েছিল আমার। আমি বেশিরভাগ সময় রঙিন কাগজ নিয়ে বসে পড়ি কোন কিছু তৈরি করার জন্য। আমি যখন সময় পাই তখনই রঙিন কাগজ নিয়ে বসে পড়ি কোন কিছু তৈরি করার জন্য। এই কাজগুলো করার জন্য সময়ের প্রয়োজন হলেও তৈরি করার পর দেখতে আমার কাছে খুব সুন্দর লাগে। আমি আপনাদের মাঝে উপস্থাপনার মাঝে সুন্দর করে এটা তুলে ধরার চেষ্টা করেছি। যেন যে কেউ চাইলে এটা তৈরি করে নিতে পারে। চলুন তাহলে দেখে নেওয়া যাক এটি তৈরি করার পদ্ধতি।

IMG-20240129-WA0004.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG20221117121351.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি কালো কালারের রঙিন কাগজ দিয়ে কাঠি তৈরি করলাম।

IMG_20240129_080225.jpg

ধাপ 2️⃣

এভাবে কালো কালারের আরো অনেকগুলো রঙিন কাগজ নিয়ে অনেকগুলো কাঠি তৈরি করে নিলাম।

IMG_20240129_080245.jpg

ধাপ 3️⃣

তারপরে এই কাঠিগুলো গ্লু গান দিয়ে জোড়া লাগাতে লাগলাম।

IMG_20240129_080601.jpg

ধাপ 4️⃣

এভাবে অনেক সুন্দর করে সবগুলোকে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240129_081221.jpg

ধাপ 5️⃣

তারপরে একটা রঙিন কাগজ ছোট করে কেটে নিয়ে ভাঁজ করে নিলাম ফুল কাটার জন্য।

IMG_20240129_080350.jpg

ধাপ 6️⃣

এরপর অনেক সুন্দর করে ফুলটা কেটে নিলাম।

IMG_20240129_080443.jpg

ধাপ 7️⃣

এভাবে বিভিন্ন কালারের রঙিন কাগজ কেটে অনেক সুন্দর করে ফুল তৈরি করে নিলাম।

IMG_20240129_080541.jpg

ধাপ 8️⃣

এরপর ফুলগুলোকে কাঠির একপাশে গ্লু গান দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240129_081242.jpg

ধাপ 9️⃣

তারপর একটা একটা করে পুঁতি ফুল গুলোর মধ্যে গাম দিয়ে দিয়ে দিলাম। এভাবেই আমি আমার আজকের পুরো কাজটা সম্পন্ন করলাম। আশা করছি আপনাদের কাছে আমার এই ওয়ালমেট ভালো লাগবে দেখতে।

IMG_20240129_081252.jpg

ফাইনাল আউটপুট

IMG-20240129-WA0002.jpg

IMG-20240129-WA0006.jpg

IMG-20240129-WA0005.jpg

IMG-20240129-WA0004.jpg

IMG-20240129-WA0001.jpg

IMG_20240129_083210.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 5 months ago 

ওয়াও খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। এই ধরনের ওয়ালমেট গুলো ঘরে সাজিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বেড়ে যায়। রঙিন কাগজ দিয়ে সত্যিই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখে সত্যিই খুব ভালো লাগলো প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে যে কেউ তৈরি করতে পারবে। ধন্যবাদ ভাইয়া এত চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

চেষ্টা করেছি ওয়ালমেটটা সুন্দর করে তৈরি করার জন্য, এবং সুন্দর করে এর উপস্থাপনা তুলে ধরার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপনি আসলেই বেশ সুন্দর কাজ করে থাকেন, আপনি একবার এই ডাই পোস্টের জন্য সেরা হয়েছিলেন। আমার তো ভীষণ ভালো লাগছে। আজকে অত্যন্ত সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার তৈরি করা এই ওয়ালমেট আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে খুশি হলাম। সত্যি ভালো লাগলো আপনার মন্তব্য।

 5 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অসাধারণ সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ওয়ালমেট তৈরিতে চমৎকার প্রক্রিয়ার মধ্য দিয়ে ফুল তৈরি করে সেই ফুলের উপর পুথি লাগিয়ে দেওয়াটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফুলের মধ্যে পুঁতি দেওয়াটা আমার নিজের কাছেও খুব ভালো লেগেছে।

 5 months ago 

রঙিন কাগজের ওয়ালমেট গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে অনেক গুলো কালার মিশ্রনে ওয়ালমেট তৈরি করলেন। দেখতে খুবই চমৎকার হয়েছে। এই ওয়ালমেট ঘরের ওয়ালে টাঙ্গিয়ে রাখলে অনেক সুন্দর দেখাবে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন এই ওয়ালমেট ঘরে টাঙিয়ে রাখলে খুব সুন্দর লাগবে, তাই তো আমি টাঙিয়ে রেখেছি।

 5 months ago 

বিভিন্ন রঙের কাগজ দিয়ে আপনি আজকে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি ওয়ালমেটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এধরনের ওয়ালমেট ঘড়ের দেওয়ালে ঝুলিয়ে রাখলে ঘড়ের সৌন্দর্য অনেক বেড়ে যায়। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

আসলেই ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায় ওয়ালমেট গুলো ঘরে রাখলে।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে কিউট একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া।ফুলগুলোর কালার কম্বিনেশন টা দুর্দান্ত লাগছে দেখতে।খুব সুন্দর করে সাজিয়ে উপস্থাপন করেছেন,অনেক ভালো লাগলো ডাই পোস্টটি আমার।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ওয়ালমেটটা আমি সুন্দর কিছু রঙিন কাগজ সিলেক্ট করে তৈরি করার চেষ্টা করেছি।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেটটি দেখতে অনেক বেশি সুন্দর লাগতেছে ভাইয়া। বিভিন্ন ধরনের রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করে মাঝখানে পুঁতি দেওয়ার কারনে বেশি সুন্দর লাগতেছে। আপনার এর তৈরি ওয়ালমেট আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বিভিন্ন রঙিন কাগজ দিয়ে ফুলগুলো তৈরি করে, মাঝখানে পুঁতি দেওয়ার কারণে আসলেই ভালো লাগছিল।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। এ ধরনের ওয়ালমেট গুলো দেখতে খুবই ভালো লাগে। ঘরে সাজিয়ে রাখলে ঘরের সৌন্দর্য অনেক গুণে বৃদ্ধি পায়। এতো সুন্দর একটি ওয়ালমেট তৈরির প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

এই ওয়ালমেট তৈরি করতে আমার অনেক সময় লেগেছিল। তবে তৈরি করার শেষে নিজের কাছেই ভালো লেগেছিল।

 5 months ago 

আপনি রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার তৈরি কৃত ওয়ালমেটের ফুল গুলো বিভিন্ন রং বেরঙের হওয়াতে ওয়ালমেট টি অনেক বেশি সুন্দর লাগছে। এরকম ওয়ালমেট ঘরের মধ্যে রাখলে ঘরের সৌন্দর্য অনেক বৃদ্ধি পায়।

 5 months ago 

আপনার উৎসাহমূলক মন্তব্য পেয়ে ওয়ালমেট তৈরি করার প্রতি আগ্রহ আরও বেশি বেড়ে গিয়েছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36