মেলায় ঘুরতে যাওয়ার মুহূর্ত

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম।

IMG_20221106_175714.jpg

আজ দীর্ঘদিন যাবৎ মেলা দেখতে যাওয়ার পরিকল্পনা চলতেছে কিন্তু কোথাও মেলা হচ্ছে না। আশেপাশের এলাকা থেকে শুরু করে জেলার মধ্যেও কোন ধরনের মেলা হচ্ছে না। কয়েকদিন আগে হঠাৎ করে একটি মেলার খবর পেয়েছিলাম। মেলা হচ্ছে শুনেই ভীষণ ভালো লেগেছে। বাড়িতে এসে যখন সোনিয়াকে বললাম, সেও মেলা দেখতে যাওয়ার জন্য রাজি হল।

হঠাৎ করেই মেলা দেখতে চলে গেলাম। সকালে যাওয়ার কথা ছিল কিন্তু ব্যস্ততার কারণে সকালে যেতে পারলাম না। মেলায় যেতে যেতে প্রায় বিকাল হয়ে গেল। মেলায় গিয়ে দেখি মেলাটি এত বেশি বড় না। মোটামুটি ছোট পরিসরে খুব সুন্দর একটি আয়োজন করেছিল। মোটামুটি ভালই লেগেছিল।

ছোট পরিসরে হলেও নাগর দোলাসহ সবকিছুই এনেছিল সেখানে। নাগরদোলা দেখতে ভীষণ ভালো লাগে আমার , কিন্তু উঠতে ভয় লাগে। এরপরও ছোটদের তোলার চেষ্টা করেছিলাম কিন্তু একজন 50 টাকা করে বলার কারনে আর তুলিনি। সর্বোচ্চ এক মিনিট থেকে দুই মিনিট গড়িয়ে থাকে সেখানে। আমরা ছিলাম অনেকজন প্রায় সাত জন। এজন্য বাকিদেরকেও তোলা হয়নি।

কিন্তু সবাই মিলে একসাথে ফুচকা আর চটপটি খেয়েছিলাম। ফুচকা এবং চটপটি খুবই সুস্বাদু হয়েছিল। আমি ফুচকা খেতে খুবই পছন্দ করি। সবাইকে নিয়ে একসাথে ছবি তোলার সময় হলো না। শুধু বিভিন্ন জিনিসপত্রের আর দোকানের ছবি তুলেছি।

তাছাড়া অনেকক্ষণ পর্যন্ত দৌড়াদৌড়ি করেছিল বাচ্চারা। তাদের জন্য কিছু জিনিসপত্র কিনেছিলাম। ‌‌তারা খুশি হয়েছে দেখেই ভীষণ ভালো লেগেছে। আমরা যারা গিয়েছিলাম সবাই অনেক আনন্দ পেয়েছিল। আমরা নিজেরা নিজেরা অনেক মজা করেছিলাম সেখানে। মেলাটির পাশে অনেক বড় একটি মাঠ ছিল। মাঠের মধ্যে বসে আমরা অনেক ক্ষণ পর্যন্ত মজা করেছিলাম। সবাই মাঠের মধ্যে ঘাসে বসে থাকার মুহূর্তটা খুবই স্মরণীয় থাকবে। এ বলে আজকের গল্পটির শেষ করলাম।

IMG20221017162336.jpg

IMG20221017162340.jpg

IMG20221017162444.jpg

IMG20221017162531.jpg

IMG20221017162455.jpg

IMG20221017162805.jpg

IMG20221017162710.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

"শিক্ষণীয় বাস্তব ঘটনা" পোস্টের টাইটেল কেন জানি পোস্টের সাথে সামঞ্জস্য খুঁজে পাচ্ছি না। পরিবার নিয়ে মেলায় সুন্দর সময় কাটিয়েছেন জেনে ভালো লাগলো। তবে শিক্ষনীয় বলতে কি বুঝিয়েছেন সেটা পোস্টের মাঝে খুঁজে পেলাম না ভাইয়া। মনে তো হচ্ছে পরিবার নিয়ে অনেক সুন্দর সময় কাটিয়েছেন এবং আনন্দ করেছেন। নাগরদোলাতে উঠতে আমারও ভিশন ভয় লাগে। আর মেলায় গিয়ে চটপটি ফুচকা খেতে ভালই লাগে। এই খাবারগুলো সবাই পছন্দ করে খেতে।

 2 years ago 

আপু ভুলবশত টাইটেলটি থেকে গিয়েছে। আমি খেয়াল করিনি। ভুল ধরিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার পোস্টের টাইটেল এর সাথে লেখার তেমন একটা মিল পেলাম না। যাই হোক,
মেলায় ঘুরতে যাওয়ার মজাটাই আলাদা। আপনারা প্রায় সাত জন মিলে মেলায় অনেক সুন্দর ও আনন্দের সময় কাটিয়েছেন। কিন্তু মেলায় গিয়ে নাগর দোলায় উঠতে আমার কাছে বেশি ভালো লাগে। এবং মেলায় গিয়ে ফুচকা ও চটপটি এগুলা না খেলে আমার কাছে ভালো লাগে না। মাঠে বসে থাকার মুহূর্তটা খুব এনজয় করেছেন। মেলার ফটোগ্রাফি গুলো চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আমি প্রথমের টাইটেলটি কেটে দিতে ভুলে গিয়েছিলাম। অনেক ধন্যবাদ ভুল ধরিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়ের শিক্ষা নিয়ে বাস্তব ঘটনাটা খুঁজে পাচ্ছিলাম না। ভেবেছিলাম হয়তো কোন কাহিনী তুলে ধরেছেন। পরে পুরো পোস্ট পড়ে বসে বুঝতে পারলাম যে আপনি মেলায় গিয়ে ঘুরাঘুরির কাহিনী আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে যেখানে বাচ্চাদের খেলাধুলার জায়গা থাকে বাচ্চারা খুব ইনজয় করে সেখানে কিন্তু সবার কাছে বেশ ভালো লাগে।

 2 years ago 

আপু ভুল করে টাইটেল রয়ে গেছে। বিষয়টা আমি খেয়াল করতে পারেনি। পোস্টের উত্তর ও দিতে অনেক দেরি হয়ে গেল। ক্ষমা করবেন

 2 years ago 

ভাই আপনার পোস্টের টাইটেল ছিল শিক্ষনীয় বাস্তব ঘটনা যার কারণে আমি আপনার পোস্টটি দুবার পড়লাম কিন্তু শিক্ষনীয় কোন ঘটনা পেলাম না ।হয়তো ভুলের কারণে লিখেছেন ।তবে আপনার মেলায় ঘোরাঘুরির ফটোগ্রাফি গুলো বেশ ভালোই ছিল। ছোট পরিসরে হলেও সাধারণত মেলায় একই ধরনের জিনিসই দেখতে পাওয়া যায়। ফুচকা খেতে আমার কাছেও ভালই লাগে। বেশ ভালো সময় কাটিয়েছেন ফটোগ্রাফি গুলো দেখলেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু ভুল করে টাইটেলটি লেখা ছিল। কেটে দেওয়ার কথা ছিল কিন্তু আমি ভুলে গিয়েছি। অনেকদিন পর দেখার কারণে এটি দেখেছি। আমি মেলায় যাওয়ার মুহূর্তটা লিখেছিলাম

 2 years ago 

আপনার পোস্টের টাইটেল সাথে লেখার কোন মিল নেই। আপনি পরিববার নিয়ে মেলায় অনেক আনন্দ ময় সময় কাটিয়েছেন জেনে ভালো লাগল। মেলায় গিয়ে নাগরদোলা চড়তে অনেক ভালো লাগে।ফুচকা ও চটপটি সবাই মিলে খেতে অনেক মজা। মেলায় বাচ্চাদের খেলাধুলার জায়গা থাকায় বাচ্চারা অনেক ইনজয় করেছে।

 2 years ago 

শিক্ষনীয় ঘটনা টাইটেলটি আগের পোস্ট থেকে নিয়েছিলাম। কেটে দিতে ভুলে গিয়েছিলাম আপু। পোস্ট দেখতে অনেক দেরি হয়ে গেল। ফুল ধরিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65