lifestyle:- হঠাৎ কম্পিউটার কেনা। কিন্তু কেন??

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

ABB 14 জানুয়ারি ২০২৪ রবিবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1000061289.jpg

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। গত কয়েকদিন আগে আমি একটি কম্পিউটার ক্রয় করেছি। আজ অনেকদিন পর্যন্ত ভাবতেছি কম্পিউটার কিনার কথা। কিন্তু ব্যস্ততার জন্য তা হচ্ছে না। শুধু ব্যস্ততা নয় টাকার সমস্যা ও ছিল অনেক বেশি। কেন এ কম্পিউটার কিনেছি তা চলুন ওই মুহূর্তটা আপনাদের মাঝে শেয়ার করি।

IMG-20231222-WA0007.jpg

আজ আমি আপনাদের মাঝে কম্পিউটার কিনার মুহূর্তটা শেয়ার করতে এসেছে। আজ কয়েক সপ্তাহ ধরে ভাবতেছি আপনাদের মাঝে এই মুহূর্তটা শেয়ার করব। কিন্তু ভিন্ন ভিন্ন পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার ব্যস্ততাই এই পোস্টটি করাই হয় নাই। আপনাদের মাঝে শেয়ার না করেও থাকতে পারছি না। এজন্যই আজ আপনাদের মাঝে চলে আসলাম কম্পিউটার কিনার মুহূর্তটা শেয়ার করার জন্য। আপনারা সকলে ইতিমধ্যে জানেন আমি গত কয়েক মাস আগে একটি মোবাইল কিনেছিলাম। এরপর থেকে কম্পিউটার কিনার কথা ভাবতেছিলাম।

IMG-20231223-WA0003.jpg

মানুষ শখ থেকে মোবাইল এবং কম্পিউটার কিনে থাকে। কিন্তু আমি কাজের জন্যই মোবাইল এবং কম্পিউটার কিনেছি। আজ দীর্ঘ তিন বছরের ব্লগিং ক্যারিয়ার আমার। এই তিন বছরের মধ্যে অনেক উত্থানপথন দেখেছি। শুরু থেকেই অনেক স্বপ্ন নিয়েই সামনের দিকে এগিয়ে যাচ্ছি। শুধু ব্লগিং নিয়েই এগোবার চেষ্টা করতেছি। দীর্ঘদিন পরেই আমরা একটি নতুন সিদ্ধান্ত নিলাম। ইতিমধ্যেই আপনারা সকলে জানেন আমি অনলাইন ব্যতীত অন্য কোন ফিজিক্যাল কাজ করি না।

IMG-20231224-WA0002.jpg

ব্লগিং করার পর আমার প্রচুর সময় ব্যয় হয়। প্রতিদিনই অনেক সময় অপচয় হয়। কাজ ব্যতীত সময় ব্যয় করতে ইচ্ছে করে না। বিভিন্ন সময় বিভিন্ন মুভি দেখে ঘুরাঘুরি করে সময় ব্যয় করতাম। হঠাৎ করেই নতুন একটি সিদ্ধান্ত নিলাম সোনিয়ার সাথে বসি। Youtube প্লাটফর্মে আসার কথা। ইউটিউব প্লাটফর্মে আসার সিদ্ধান্তটা অনেক আগে থেকে ছিল। কিন্তু সাহস করে কখনো চ্যানেল খোলা হয় নাই। হঠাৎ করেই সিদ্ধান্ত নিলাম আমরা ইউটিউব জানিও শুরু করব ব্লগিংয়ের পাশাপাশি। এ নিয়ে আমার বিশ্বস্ত কয়েকজন এর সাথে কথা বললাম। সবাই সম্মতি দিল।

20231227_182537.jpg

কারণ আমার আত্মবিশ্বাস রয়েছে যে আমরা পরিশ্রম এর মাধ্যমে এগিয়ে যেতে পারবো। এজন্যই আমরা ইউটিউব যাত্রা শুরু করি। আর ইউটিউবের জন্যই আমার কম্পিউটার কিনার কথা সিদ্ধান্ত নিলাম। প্রথমত ভিডিও করার জন্যই একটি মোবাইল কিনলাম। কিন্তু মোবাইলে সব কাজ করা যায় না। এজন্যই পরবর্তীতে সিদ্ধান্ত নিলাম কম্পিউটার কেনার কথা। আপনাদের সবার ভালবাসায় আজ কিছুদিন যাবত আমরা ইউটিউব নিয়ে এগিয়ে যাচ্ছি।

20231227_182540.jpg

কম্পিউটার কিনার সিদ্ধান্ত নেওয়ার সময় পিছনে ফিরে দেখলাম নিজের কাছে কোন টাকাই নেই। কোথায় থেকে টাকা ম্যানেজ করব তা ভেবেই পাচ্ছিলাম না। কিন্তু কোন সিদ্ধান্ত নিতে পারছি না। আবার অনেক গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে কম্পিউটারটা। দীর্ঘ অপেক্ষা করার পরেই হঠাৎ করে কম্পিউটার কেনার সিদ্ধান্ত নিলাম। কিন্তু প্রথমত ইচ্ছে ছিল একটি ল্যাপটপ নেব। ভালো মানের একটি ল্যাপটপ দিয়ে আমার সব ধরনের কাজ করতে পারব।

20231227_182742.jpg

প্রথমত ছিল একটি সেকেন্ড হ্যান্ড ল্যাপটপ নেওয়ার কথা। এজন্য কয়েকবার ঢাকা যাওয়ার সিদ্ধান্ত নিলাম। কিন্তু নির্বাচনের আগ মুহূর্তে অনেক ঝামেলা সমাবেশ এর জন্য আর যাওয়া হলো না। পরবর্তীতে ফেনীতে বিভিন্ন কম্পিউটার দোকানে যোগাযোগ করে দেখলাম কোথাও ভালো মানের ল্যাপটপ পাওয়া যায় কিনা। কিন্তু পেলাম না। পরে হঠাৎ করে একজন বড় ভাই বলল ল্যাপটপ থেকে ডেক্সটপ অনেক বেশি ভালো হবে ভিডিও এডিট করার ক্ষেত্রে।

20231227_183938.jpg

পরবর্তীতে তার কথা শুনেই ডেক্সটপ কেনার সিদ্ধান্ত নিলাম। এজন্য এই ডেস্কটপটি এই বাধাই করে নিলাম। অর্থাৎ প্রত্যেকটা পাস আলাদা আলাদা কর করেছিলাম।। পরবর্তীতে একজন বড় ভাই প্রত্যেকটা পাস একসাথে করে ডেক্সটপটি তৈরি করে দিল। আসলে আমরা কয়েকজন একসাথে হয়ে youtube যাত্রা শুরু করে। এজন্য আলাদা আলাদা মানুষকে নির্ধারণ করলাম। কাউকে রেখেছি ভিডিও করার জন্য, কাউকে আবার রেখেছি এডিট করার জন্য, আবার কাউকে দেখেছি SEO করার জন্য, আবার থামনেল বানানোর জন্য আলাদা লোক রয়েছে।

IMG-20231224-WA0001.jpg

আবার সার্বিক সহযোগিতা করার জন্য আমি সবাইকে হেল্প করি। কারন আমার সব বিষয়ে অল্প কিছু নলেজ রয়েছে। কারণ আমি ফুল টাইম ব্লগিংয়ে সময় দিয়ে থাকি। পাশাপাশি বর্তমানে ইউটিউব নিয়ে আগাচ্ছি আমরা সবাই। আপনাদের সবার কাছে আজকের এই বিষয়টা শেয়ার করে অনেক বেশি ভালো লাগতেছে। আমাদের সবার জন্য সবাই দোয়া করবেন। আমরা যেন ইউটিউব চ্যানেলটাকে অনেকদূর এগিয়ে নিয়ে যেতে পারে। যেন আমার সাথে কয়েকটি পরিবার কে এই চ্যানেলের মাধ্যমে এগিয়ে নিতে পারি। এবং সব পরিবারের স্বপ্নগুলোকে পূরণ করতে পারে। সবার জন্য কর্মসংস্থান তৈরি করতে পারি, এই আশায় আমরা সবাই ইউটিউব নিয়ে এগিয়ে যাচ্ছি। সবাই পাশে থাকবেন দোয়া ও ভালবাসা রইল সবার জন্য।

20231227_190041.jpg

20231227_224334.jpg

1000061285.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীlifestyle
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আসলে ভাইয়া মানুষের পরিশ্রমের বিকল্প নেই। আমরা চাইলে সব কিছু সম্ভব। আপনি নতুন কম্পিউটার কিনেছেন জেনে ভালো লাগলো। আশাকরি ব্লগিং এর পাশাপাশি আপনি ইউটিউবেও কাজ করে এগিয়ে যেতে পারবেন। ধন্যবাদ ভাইয়া পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

এজন্যই তো সব সময় পরিশ্রম করার চেষ্টা করতেছি আপু। আপনারা পাশে থাকবেন না ধন্যবাদ।

 6 months ago 

ভাইয়া আপনার কম্পিউটার কেনার বিষয়টি জানতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আমি আশা করি আপনি যে লক্ষ্য নিয়ে কম্পিউটারটি ক্রয় করেছেন সেই লক্ষ্যটি অত্যন্ত সফলতার সাথে অর্জন করতে পারবেন। আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া চেষ্টা করতেছি সফলতার দ্বারপ্রান্তে যাওয়ার জন্য। অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

অনলাইন জগতে নিজেকে এগিয়ে নেওয়ার জন্য দেখছি আপনার পর্যিশ্রমের অন্ত নেই। আমি যতটুকু জানি আপনি সব সময় অনলাইন নিয়ে ব্যস্ত থাকেন। এছাড়া অনেক দিন যাবৎ আপনার কম্পিউটার কেনার কথাও শুনছিলাম। আপনি অনলাইন জগতে ইউটিউব নিয়ে এগিয়ে যান এমন কামনাই করি। শুভ কামনা রইল আপনার জন্য।

 6 months ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে উৎসাহিত করার জন্য

 6 months ago 

নতুন কম্পিউটার কেনার জন্য অভিনন্দন ভাই! সাথে নতুন জার্নির জন্যও আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইলো। আপনাদের নতুন যাত্রাও খুব ভালো হোক, সফল হোক এই প্রার্থনা।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে ভাইয়া আমাদেরও স্বপ্ন থাকে একটা মোবাইল ও কম্পিউটার হবে। এটা স্বপ্ন থাকে কিন্তু ব্লগিং করার জন্য আপনি আজকে কম্পিউটার কিনছেন। এটা জানতে পেরে খুবই ভালো লাগলো। আসলে youtube-এর যাত্রা আপনার শুভ হোক। বর্তমানে অনেকেই অনেক ইউটিউবে গিয়ে অনেক এগিয়ে যাচ্ছে। এই দোয়া আপনার জন্য রইল খুবই সুন্দর একটি সিদ্ধান্ত নিয়েছেন। যেহেতু আপনার ব্লগিংয়ে একমাত্র নেশা ও পেশা যার কারণে আমি আপনার জন্য অনেক অনেক শুভকামনা জানাচ্ছি এবং আমি আশা করছি আপনার ইউটিউবে যাত্রাটা অনেক ভালো হবে। আপনার youtube চ্যানেল আমরা সাবস্ক্রাইব করে দেবো এবং আপনার পাশে আছি পাশে থাকবো এটাই কামনা রইল।

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার কাছ থেকে এত চমৎকার উৎস মূলক মন্তব্য পেয়ে, অনেক বেশি ভালো লাগলো।

 6 months ago 

কিছুদিন আগে আপনি ভালো মানের একটি মোবাইল কিনেছেন, এটা আপনার পোস্টের মাধ্যমে জানতে পেরেছিলাম। যাইহোক এবার কম্পিউটার কিনেছেন, এটা জেনে ভীষণ ভালো লাগলো। আপনি ব্লগিংয়ের পাশাপাশি ইউটিউব যাত্রা শুরু করেছেন,এটা অবশ্যই খুব ভালো সিদ্ধান্ত। আশা করি আপনাদের ইউটিউব যাত্রা সফল হবে। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার চমৎকার উৎসাহ মূলক মন্তব্যটি আমাকে অনেক বেশি উৎসাহিত করেছে।

 6 months ago 

ল্যাপটপ না কিনে ডেক্সটপ নিয়ে সত্যি অনেক ভালো করেছেন ভাইয়া। আমি যতদূর জানি ভিডিও এডিটিং এর কাজগুলো অনেক ভারি সফটওয়্যার দিয়ে করতে হয়। তাই সবাই ডেক্সটপই ইউজ করে। অনেক ভালো লাগলো আপনার নতুন উদ্যম দেখে। আপনি যেভাবে পরিশ্রম করে সবকিছু আয়োজন করে থাকেন আমার বিশ্বাস আপনার এই প্রচেষ্টাও একসময় সফলতার মুখ দেখবে। অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 6 months ago 

অবশ্যই ভাইয়া সফলতার জন্যই তো পরিশ্রম করার চেষ্টা করতেছি সব সময়। আপনাদের মত ভাল মানুষগুলো উৎসাহ দিলে আরো অনেক দূর এগিয়ে যাব

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44