আর্ট 🎨 : ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

IMG_20221116_184208.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1

প্রথমে আমি একটি আর্ট খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে দুটি দাগ দিয়ে তার উপর ফুল অঙ্কন করে নিলাম।

IMG_20221116_184515.jpg

IMG_20221116_184515.jpg

ধাপ 2

তারপরে পেন্সিল দিয়ে তার নিচের অংশে একটি ল্যাম্পপোস্ট অঙ্কন করে নিলাম। এরপর কালো কলম নিয়ে পেন্সিল দিয়ে আঁকা দাগগুলো কালো রং করে নিলাম।

IMG_20221116_184540.jpg

IMG_20221116_184609.jpg

ধাপ 3

তারপরে ল্যাম্পপোস্টের ভিতরের অংশে ছোট ছোট করে কলম দিয়ে ফুল অঙ্কন করে নিলাম।

IMG_20221116_184959.jpg

IMG_20221116_185109.jpg

ধাপ 4

তারপরে পেন্সিল কম্পাস ব্যবহার করে গোল গোল করে অর্ধেক অংশ করে নিলাম। তারপরে কলম দিয়ে ছোট ছোট করে ফুল অংকন করতে লাগলাম।

IMG_20221116_185038.jpg

IMG_20221116_184939.jpg

ধাপ 5

তারপর উপরের অংশে আরো বিভিন্ন রকমের ফুল অঙ্কন করতে লাগলাম কালো কলম ব্যবহার করে।

IMG_20221116_184801.jpg

IMG_20221116_184801.jpg

ধাপ 6

এভাবেই আস্তে আস্তে পুরো আর্ট সম্পূর্ণ করলাম। এভাবে আর্ট করা শেষ করলাম। আশা করি আপনাদের কাছে আমার এই ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

IMG_20221116_184823.jpg

IMG_20221116_184658.jpg

ফাইনাল আউটপুট

IMG_20221116_184208.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে। প্রতি সপ্তাহে এখন ম্যান্ডেল আর্ট করতে আমার।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

বাহ দারুন একটি মান্ডেলা প্রস্তুত করেছেন তো মান্ডালা চিত্রগুলো আমার কাছে খুবই ভালো লাগে। যদিও আমি তেমন ভালোভাবে মান্ডালা চিত্র প্রস্তুত করতে পারি না তার পরেও আপনাদের চিত্রগুলো দেখে সেটা পুষিয়ে নিই।
আজকে আপনার প্রস্তুত করা ম্যান্ডেলা চিত্রটি অসাধারণ হয়েছে সেই সাথে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য অনেক অনেক।।

 2 years ago 

আপনার কাছে দারুণ লেগেছে জেনে অনেক খুশি হলাম। অনেক ভালোবাসা রইলো ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালোবাসা অবিরাম

 2 years ago 

আরে বাহ এতো একদম নিখুঁত ভাবে আর্ট করেছেন ৷ লেম্পপোষ্ট টি এতো সুন্দর লাগছে তা আসলে বলে বোঝানো সম্ভব না ৷ একদম মনের মতো এঁকেছেন ৷ সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতেই হয় ৷
ধন্যবাদ এতো সুন্দর আর্ট তুলে ধরার জন্য ৷ আশা করি এভাবেই আরো নতুন নতুন আর্ট দেখতে পাবো ৷ এমনটাই প্রত্যাশা

 2 years ago 

ভাই অনেক সময় দিয়ে ম্যান্ডেলা আর্ট গুলো করতে হয়। বিষয়টা একদমই বিরক্ত লাগে। কিন্তু পোস্ট করার পর আপনাদের এত ভালবাসা পেয়ে সব বিরক্ত মধু হয়ে যায়।

 2 years ago 

আপনার মত আমারও এই ব্লগে বিভিন্ন ধরনের কাজ শেয়ার করতে ভালো লাগে। ল্যাম্পপোস্টের খুব সুন্দর একটি ম্যান্ডেলার আর্ট করেছেন । প্রথমে ল্যাম্পটি পেন্সিল দিয়ে এঁকে ভালো করেছেন। তা না হলে কলম দিয়ে একবারে সুন্দর করে আঁকা যেত না। পরে কলম দিয়ে খুব সুন্দর একটি ডিজাইন করেছেন পাশে। সব মিলিয়ে খুব ভালো লাগছে ম্যান্ডেলার আর্টটি।

 2 years ago 

সব মিলিয়ে আপনার ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম। প্রতিনিয়ত আপনার মন্তব্য গুলো আমার ভীষণ ভালো লাগে। এভাবে পাশে থাকবেন আপু।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি ম্যান্ডেলা করেছেন ।আমার অনেক ভালো লাগে ।আমি নিজেও মাঝে আর্ট করে থাকি। আর এই আর্টগুলো করতে খুব সময় লাগে এবং মনোযোগ সহকারে করতে হয়। ভিতরের ছোট ছোট কাজগুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

আমি ছোট ছোট কাজগুলো ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার এত ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ল্যাম্পপোস্টের ম্যান্ডেলাটি অনেক সময়ও ধৈর্য সহকারে চিত্রাংকন করেছেন দেখেই বোঝা যাচ্ছে। অনেক অনেক ধন্যবাদ এত চমৎকার একটি ল্যাম্পপোস্টের মেন্ডেলা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করার জন্য ধৈর্য থাকা খুবই গুরুত্বপূর্ণ। ধৈর্য না থাকলে এ কাজ করা খুবই কঠিন। আপনার মন্তব্য পেয়ে অনেক আনন্দিত হলাম। অনেক অনেক ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

তোমাকে অনেক অনেক ধন্যবাদ, খুব সুন্দর সাবলীল ভাষায় আমার মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

বাহ! ভাইয়া আপনারও দেখছি আর্টের হাত বেশ চমৎকার। ল্যাম্পপোস্টের মাঝে ম্যান্ডেলা আর্টটি চমৎকার হয়েছে। ম্যান্ডেলা আর্ট অনেক ধৈর্য ধরে করতে হয়! ধন্যবাদ আপনাকে

 2 years ago 

চমৎকার আছে কিনা তা জানি না ভাই কিন্তু প্রতিনিয়ত আর্ট করার চেষ্টা করি। আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

মান্ডেলা অংকন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনার এই ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা অঙ্কন দেখে খুবই ভালো লাগলো। দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সময় এবং ধৈর্য নিয়ে এটা অংকন করেছেন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনি একদমই ঠিক বলেছেন ভাই মেন্ডেলা অংকন করার জন্য ধৈর্য থাকা খুবই প্রয়োজন। অনেক সময় দিয়ে কাজগুলো শেষ করতে হয়। ভালোবাসা রইলো ভাই আপনার জন্য

 2 years ago 

ভাই আপনার ল্যাম্পপোস্টের ম্যান্ডেল আর্ট দেখতে খুবই চমৎকার হয়েছে। খুবই সুন্দরভাবে আপনি ধাপে ধাপে পর্যায়ক্রমে আমাদের মাঝে উপস্থাপন করেছে। প্রতি শহরেই যদি এরকম ল্যাম্প পোস্ট থাকতো তাহলে শহরটা অনেক সুন্দর লাগতো দেখতে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

আপনি একদমই ঠিক বলেছেন প্রতিটা শহরে যদি ল্যাম্পপোস্ট থাকতো তাহলে শহরটা একদমই সুন্দর দেখাতো। রাতে দেখতে সবচেয়ে বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি আশা সকলের আজকে ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

উপরের লাইনটি পড়ে ঠিক করে নিবেন ভাইয়া। মনে হচ্ছে কোন একটি ওয়ার্ড মিস হয়েছে। আসলে পোস্ট পড়তে গেলে অনেক সময় সেগুলো চোখে পড়ে যায়। যাই হোক ভাইয়া আপনার আর্ট খুবই সুন্দর হয়েছে।ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আর্ট দেখতে দারুণ লাগছে। ছোট ছোট ডিজাইনগুলো খুব সুন্দর করে করেছেন। দারুন ছিল ভাইয়া আপনার আর্ট।

 2 years ago 

আশা করি, করি শব্দটা মিসিং হয়ে গেল। মনে হয় করি শ্বশুর বাড়িতে গিয়েছে। হাহা হা

 2 years ago 

ভাই আমিও এটা প্র‍্যাক্টিস করতেছি পরের সপ্তাহের জন্য।উপকার হল অনেক,আপনার এখান থেকে অনেক সহজে শিখতে পারলাম। আপনি একদম পারফেক্ট ভাবে বানিয়েছেন ভাইয়া।খুবই সুন্দর হয়েছে।ধন্যবাদ অসাধারণ চিত্রকর্ম টি শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করলে আপনিও অবশ্যই এটি করতে পারবেন। আপনার কাজ আরো অনেক সুন্দর। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66