DIY : রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি ভালো লাগবে।

IMG20221104165054.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

20221104_155151.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি সবুজ রঙের রঙিন কাগজ নিলাম। কাগজ দিয়ে আজ আমি ফুল তৈরি করব।

IMG_20221111_201448.jpg

ধাপ 2️⃣

এরপর রঙিন কাগজটিকে ভাঁজ করে নিলাম। তারপরে কলম দিয়ে চিকন চিকন করে দাগ টেনে নিলাম।

20221104_160226.jpg

ধাপ 3️⃣

এরপর একটি কাঁচি নিলাম। দাগ টানা কাগজটির একটি পাতা কাটতে শুরু করলাম।

20221104_160239.jpg

20221104_161053.jpg

ধাপ 4️⃣

এভাবে কাঁচি ব্যবহার করে আরো অনেকগুলো পাতা কাটতে লাগলাম।

20221104_160521.jpg

20221104_161047.jpg

ধাপ 5️⃣

এভাবেই কাঁচি ব্যবহার করে আরো অনেকগুলো পাতা কেটে নিলাম ।

20221104_160909.jpg

20221104_160909.jpg

ধাপ 6️⃣

এভাবেই পুরো দাগ গুলোর বরাবর পাতা কেটে নিলাম। প্রত্যেকটি পাতা কাটার পর কাগজ টিকে খুবই সুন্দর দেখাচ্ছিল।

20221104_161510.jpg

20221104_161739.jpg

ধাপ 7️⃣

এরপর কাগজের মাঝখান বরাবর ঘাম লাগিয়ে প্রত্যেকটি কাগজের পাতা জোড়া লাগিয়ে নিলাম। একটি একটি পাতা করে জোড়া লাগিয়ে নিলাম। দুই পাশ থেকে জোড়া লাগানোর কারণে ফুলের মত করে দেখাচ্ছে। এরপর হলুদ রঙের একটি ফুল বসিয়ে দিলাম। এভাবেই আমি আমার আজকের এই ফুল তৈরি শেষ করলাম। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

20221104_162236.jpg

20221104_163842.jpg

ফাইনাল আউটপুট

IMG20221104165054.jpg

IMG20221104164701.jpg

IMG20221104165037.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

ভাইয়া সুন্দর একটা কাগজের ফুল করেছেন যা দেখতে সত্যি মনোগ্রাহী। দেখতে সাধারণ মনে হলেও যেকোনো কাগজের কাজ খুব কষ্ট সাধ্য ও ধৈর্য্যের কাজ। একটু ভুল হলেই কাগজটাই বাদ চলে যায়। আপনি খুব ধৈর্য্যের সাথে এই কাজটি সুচারু ভাবে করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি একদমই ঠিক বলেছেন ধৈর্য না থাকলে এ ধরনের কাজ করা কোনভাবে সম্ভব নয়। আমার ভীষণ ভালো লেগেছে। আপনার প্রশংসা শুনে। মনের অন্তস্থল থেকে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া রঙিন কাগজ দিয়ে তো দেখছি দারুন ফুল তৈরি করেছেন। আমিও গতকাল রঙিন কাগজ দিয়ে একটি ফুল বানিয়ে শেয়ার করেছিলাম কিন্তু আপনার টা বেশি পছন্দ হয়েছে। কাগজ দিয়ে বানানো ফুলগুলো খুব সুন্দরভাবে সহজভাবে কম সময়ে বানানো যায়। আপনাকে অনেক ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

এখন থেকে প্রতি সপ্তাহে কমপক্ষে একটি রঙের কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করে পোস্ট করব। আপনার সুন্দর লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আমার বাংলা ব্লক এমন একটি কমিউনিটি যেখানে অনেক আনন্দের সাথে কাজ করা যায়।আপনার সাথে আমিও একমত আমার বাংলা ব্লগে প্রতিদিন পোস্ট করতে আমারও অনেক ভালো লাগে।আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন।ধন্যবাদ।

 2 years ago 

আপনি একদমই ঠিক বলেছেন, আমার বাংলা ব্লক কমিউনিটিতে অনেক আনন্দের সাথে কাজ করা যায়। এজন্যই ব্লগিং আমার নেশা হয়ে গেছে। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার পাশে থাকার জন্য

 2 years ago 

ভাইয়া আপনার আইডিয়া দেখে মুগ্ধ হয়ে গেলাম। রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ফুল তৈরি করেছেন। নিচের হলুদ ফুলের মাঝখানে পুঁতি দেওয়ার কারনে আরো বেশি সুন্দর লাগতেছে। ডাই প্রজেক্ট গুলো আমার ভীষণ ভালো লাগে।

 2 years ago 

ভাই প্রথমে ঘরের মধ্যে পুঁতি খুঁজে পাচ্ছিলাম না। পরবর্তীতে সোনিয়ার একটি জামা থেকে এটি খুলে নিয়েছে। আর ওই বিষয়টাই আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজের ফুল তৈরি করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এটা দেখেই বোঝা যাচ্ছে এটা করতে আপনার অনেক সময় লেগেছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম। কাজগুলো অনেক ধীরে ধীরে করতে হয় এজন্য সময় লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 2 years ago 

খুব সুন্দর লাগছে ভাইয়া কাগজের ফুলটি। খুব সুন্দর ভাবে সব গুলো ধাপ উপস্থাপন করেছেন যা দেখলে যে কেউ খুব সহজেই এটি তৈরি করতে পারবে। ধন্যবাদ সুন্দর কাগজের ফুল টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন। ভালোভাবে খেয়াল করলে যে কেউই এটি তৈরি করতে পারবে। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

একদম ভাইয়া মনের কথা বলেছেন। এই ব্লগে বিভিন্ন ধরনের কাজ শেয়ার করতে খুব ভাল লাগে। রঙিন কাগজের জিনিসগুলো বানাতে আমার কাছেও খুবই ভালো লাগে। আপনার আজকের রঙিন কাগজের তৈরি ফুলটি খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

দীর্ঘদিন যাবত এই কাজগুলো করা হয় না। এজন্য আজ দুই সপ্তাহ দুটি পোস্ট করেছি। প্রতি সপ্তাহে কমপক্ষে একটি পোস্ট করব। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুল খুব সুন্দর ভাবে আপনি ডাইটি তৈরি করেছেন।কালার কম্বিনেশন দারুন ছিল।ডাইটি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি ব্যাখ্যা করেছেন। ধাপগুলো দেখে যে কেউ ডাইটি প্রস্তুত করতে সক্ষম হবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া রঙিন কাগজের ডাইটি আপনাকে শেয়ার করার জন্য

 2 years ago 

রঙিন কাগজের তৈরি যে কোন কিছুই আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ জানাই এত চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া রঙিন কাগজের ফুলটি অনেক সুন্দর হয়েছে। অনেক ভাল লাগলো দেখে।আপনি ধাপে ধাপে তুলে ধরলেন।অনেক ভাল লাগলো ভাইয়া। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক খুশি হলাম আপনার মন্তব্য পড়ে আপু। বর্তমানে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। আপনি খুব চমৎকার ভাবে প্রশংসা করেছেন।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86