ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG_20230113_115121.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

প্রাকৃতিক দৃশ্য

প্রাকৃতিক দৃশ্যের ছবিগুলো আমার ভীষণ ভালো লাগে। এজন্য প্রত্যেক ফটোগ্রাফি পর্বে আমি প্রাকৃতিক দৃশ্যের একটি ছবি রাখার চেষ্টা করি। আজকে যে প্রাকৃতিক দেশের ফটোগ্রাফি করেছি এটি একটি সুইচগেট। সমুদ্র থেকে পানি জমাট রাখার জন্য এই গেট ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু অনেক বছর আগে এই গেট নষ্ট হয়ে যায় । কিছুদিন আগে এই গেট দেখার জন্য গিয়েছিলাম। দেখি একদমই বিলুপ্ত হয়ে যাচ্ছে ধীরে ধীরে। কিন্তু অনেক গুলো মাছ দেখেছিলাম ছোট নদীটিতে। তিমি মাছের মতো লাভ দিতেছিল সে মাছগুলো। এই দৃশ্য দেখেও আমার ভীষণ ভালো লেগেছে। এছাড়াও সবুজ গাছপালাগুলো দেখতেও ভীষণ সুন্দর দেখাচ্ছে। আকাশের কালার কম্বিনেশন আমার ভীষণ ভালো লেগেছে। আমি আশা করি আপনাদের সবার আজকের এই প্রাকৃতিক দৃশ্যের ছবিটা অনেক ভালো লাগবে।

IMG20220816172906.jpg

জবা ফুল

কমলা কালারের জবা ফুলের ফটোগ্রাফি। কমলা কালারের জবা ফুলটির দেখে আমার ভীষণ ভালো লেগেছে। ফুলের নিচের সাবজেক্টটা আমার ভীষণ ভালো লেগেছিল। আমি যেকোনো সময় ফুলের ফটোগ্রাফি করার সময় বিভিন্ন নিয়ম খেয়াল করে থাকি। আমি যখন এই জবা ফুলের ফটোগ্রাফি করতেছিলাম তখন ফুলের নিচের সাবজেক্ট টা ভীষণ ভালো লেগেছিল। যে কোন সময় ফটোগ্রাফি করার সময় যদি সাবজেক্ট সুন্দরভাবে প্রকাশ করতে পারেন, তাহলে অবশ্যই ওই ফটোগ্রাফিটা দেখতে সুন্দর হবে। জবা ফুল আমাদের সবারই খুব প্রিয় একটি ফুল। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে আজকের এই জবা ফুলের ফটোগ্রাফি।

IMG20221026084455.jpg

গোলাপ ফুল

বিভিন্ন কালার যুক্ত অসাধারণ একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি। একটি গোলাপ ফুলের মধ্যে একাধিক কালার সবসময় দেখা যায় না। এই ফুলের কালার দেখেই যে কেউ প্রেমে পড়ে যাবে। আমি তো এই ফুলটির যখন ফটোগ্রাফি করেছি তখনই ফুলের প্রেমে পড়ে গিয়েছি। এ ধরনের একটি গাছ আমার বাড়িতে লাগানোর খুবই স্বপ্ন রয়েছে। এ ধরনের গোলাপ গাছ সবসময় দেখা যায় না। এ ফুলটির ফটোগ্রাফি আমি চট্টগ্রাম করেছিলাম। আমি যখন গোলাপ দেখেছি তখনই খুব ভালো লেগেছিল। ভালোলাগার কারণে ফটোগ্রাফি করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20221004065211.jpg

কনফেডারেট গোলাপ

আসলে এই ফুলের নাম আমার জানা ছিল না। আমি জবাফুল নামেই চিনতাম। আমি মনে করতাম জবা ফুলের ভিন্ন আরেকটি জাত এটি। কিন্তু আজ যখন google সার্চ দিয়ে দেখলাম তখন কনফেডারেট গোলাপ নামটি পেয়েছি। এখন এটি কি গোলাপ ফুলের ভিন্ন জাত তা জানিনা। কিন্তু আমি যখন এই গোলাপ ফুলটি দেখেছি তখনই ভীষণ ভালো লেগেছে। ভালোলাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করলাম। আমি যে মসজিদে নামাজ পড়ে সে মসজিদের সামনে খুব চমৎকার একটি গাছ রয়েছে। গাছটি হলো কনফেডারেট গোলাপ । এই ফুল গাছের পাতাগুলো অনেক বড় বড় হয়ে থাকে। পাতাগুলো আমার ভীষণ ভালো লাগে দেখতে। এবং ফুল ও আমার ভীষণ ভালো লাগে। আমি আশা করি আপনাদের সবার আজকের এই ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20221026090500.jpg

মুলা

আমাদের সবারে খুবই পরিচিত একটি সবজির নাম হল মুলা। আমরা যেভাবে মুলার সাথে পরিচিত তেমনি মুলা গাছের সাথেও পরিচিত। কিছুদিন আগে আমি মুলা কিনতে একটি জমিনে গিয়েছিলাম। অর্থাৎ ফরমালিন মুক্ত সবজি কেনার জন্য গিয়েছিলাম। যখন মূলার জমিনে গিয়েছি তখন নিয়ে ফটোগ্রাফি করার চিন্তা করলাম। আমি যখন মুলা গাছের ফটোগ্রাফি করেছি তখন ভীষণ ভালো লেগেছিল। ভালো লাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছি। গত বছর মুলার সিজনেও আমি এভাবে অনেকগুলো মুলার ফটোগ্রাফি করেছিলাম। মুলার ফটোগ্রাফি টা দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20221222135019.jpg

নৌকা

নৌকার ফটোগ্রাফি। রংবেরঙের লুকাগুলো দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে। কিছুদিন আগে ফেনীর ছোট নদী দেখতে গিয়েছিলাম। সেখানে অনেকগুলো নৌকা একসাথে বেঁধে রেখেছে। নৌকা গুলোকে বিভিন্ন রং দিয়ে রং করার কারণে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। নৌকার ফটোগ্রাফি করতে এবং নোকার ফটোগ্রাফি দেখতে আমার খুবই ভালো লাগে। এজন্য সব সময় আমি নৌকার ফটোগ্রাফি করে থাকি। এবং আপনাদের সবার নৌকার ফটোগ্রাফি গুলো অনেক পছন্দের। এ কারণে আমার প্রত্যেকটা ফটোগ্রাফি পর্বে আমি নৌকার ফটোগ্রাফি করে থাকি। আমি আশা করি আপনাদের সবার নৌকার ফটোগ্রাফি টা অনেক ভালো লাগবে।

IMG20220607100757.jpg

সূর্যাস্ত

সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি। সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি গুলো আমি খুব পছন্দ করি। আমি যখন এ ধরনের মোমেন্টগুলো দেখি তখন সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে থাকি। সূর্য অস্ত যাওয়ার মোমেন্ট গুলো আমার ভীষণ ভালো লাগে। গত কয়েকদিন আগে আমি মাল্টা বাগান দেখার জন্য গিয়েছিলাম। সেখান থেকে আসার আগ মুহূর্তে। আমি এই ফটোগ্রাফি করেছি। যখন দেখেছি সূর্য অস্ত যাচ্ছে, তখন মোটরসাইকেল দাঁড় করিয়ে ফটোগ্রাফিটি করেছি। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে

IMG20230110165556.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

কোনটা রেখে কোনটার প্রশংসা করবো আমি সত্যিই ভেবে পাচ্ছি না প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে এতটা বেশি ভালো লেগেছে যে বলে বোঝাতে পারবো না। তবে ব্যক্তিগতভাবে আমি একজন ফুলপ্রেমী মানুষ বরাবরই ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার এই পোষ্টের মধ্যে ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লেগেছে। সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ণনাও দিয়েছেন দেখছি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই এ প্রত্যেকটা মানুষই ফুল পছন্দ করে। আমার প্রত্যেকটা ফটোগ্রাফি পর্বে আমি কমপক্ষে দুই থেকে তিনটা ফুলের ফটোগ্রাফি রাখি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই চমৎকার। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাই। খুব সুন্দর বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি দেখে আপনার মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম। আমি চেষ্টা করি সব সময় সুন্দর ফটোগ্রাফি এবং খুব সুন্দর ভাবে বর্ণনা করার জন্য

 2 years ago 

ভাই ফটোগ্রাফি গুলো দেখে চোখ,মন দুটোই জুড়িয়ে গেল।আপনি আমাদের কমিউনিটির বেস্ট ফটোগ্রাফার গুলোর মধ্যে একজন।আপনার সাবজেক্ট নির্বাচন বরাবরই সুন্দর।অনেক সুন্দর হয়েছে প্রত্যেকটি ফটোগ্রাফ।ধন্যবাদ ভাই দৃষ্টিনন্দন ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আমি চেষ্টা করে সব সময় ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাদের ভালবাসার জন্যই প্রতি শুক্রবার ফটোগ্রাফি পোস্ট করে থাকে

 2 years ago 

ওয়াও দারুন ফটোগ্রাফি করেছেন আপনি যেটা করতে আমিও পছন্দ করি। আপনার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রথম এবং শেষ ছবিটি আমার কাছে অনেক ভাল লেগেছে। প্রকৃতির এই সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি ফটোগ্রাফি করতে আমিও পছন্দ করি। যেটা উপভোগ করতে সবাই পছন্দ করে সুন্দর উপস্থাপন ছিল আপনার।

 2 years ago 

এজন্যই আমি কয়েকটি ছবি সাবজেক্ট গুলো প্রতিটা পোস্টে রাখি। এত চমৎকার মন্তব্য ফেলে প্রতিনিয়ত আরো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে ইচ্ছে করে

 2 years ago 

ভাই আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। কোনটা রেখে কোনটার কথা বলব। সবগুলোই অসাধারণ লেগেছে আমার কাছে। আর আপনি ঠিকই বলেছেন ফটোগ্রাফির নিচের সাবজেক্টটা সুন্দর হলে ফটোগ্রাফিটিও দেখতে বেশ ভালো লাগে ।আপনার জবা ফুল ,গোলাপ ফুলের ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। গোলাপ ফুলের বিভিন্ন কালার এরকম ফুল আমিও কখনো দেখিনি। আপনার থেকে আজ প্রথম দেখলাম ।প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি টিও দারুণ ছিল দেখতে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আবার ফটোগ্রাফি গুলো আপনার এত ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আমি প্রতি শুক্রবার চেষ্টা করি ভালো ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব অসাধারণ।প্রাকৃতিক এই দৃশ্য দেখে আমার মন মুগ্ধ হয়ে গেল।আমার ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে।
যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমি নিজেও ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি কিন্তু বর্তমানে ব্যস্ততার কারণে বেশি ফটোগ্রাফি করতে পারি। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আসসালামু আলাইকুম ভাইয়া। আপনার ফটোগ্রাফি নিয়ে আমার কিছু বলার নেই আসলে।আপনি বরাবরই সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে আসছেন। প্রকৃতির অপার সৌন্দর্য আপনি খুব সুন্দরভাবেই মোবাইলে ধারন করেছেন। ফুলের কথা আর কি বা বলব, দারুন। সূর্যাস্ত, নৌকা সব মিলিয়ে অসাধারণ পোস্ট আজ শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া। সব সময় সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে আমাদের দেখার সুযোগ করে দেয়ার জন্য অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম। আপনাদের এমন ভালোবাসার জন্যই সব সময় ভালো ফটোগ্রাফির ও শেয়ার করে। আগামীতেও আরো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করব।

 2 years ago 

সাতটি ফটোগ্রাফি দিয়ে খুব সুন্দর একটি অ্যালবাম তৈরি করেছেন। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আসলেই ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেন। আমার কাছে প্রাকৃতিক দৃশ্য সূর্যাস্ত এবং কনফেডারেট গোলাপ আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago (edited)

আমি সবসময় সুন্দর ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। কিন্তু বর্তমানে ফটোগ্রাফি করার সময় পাইনা। আমার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনাদের উদ্দেশ্যে করে থাকি

 2 years ago 

আপনার তোলা ছবি নিয়ে নতুন কিছু বলার নেই। আজও খুব দক্ষতার সঙ্গে অবজেক্ট কে আপনি ক্যামেরাবন্দী করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দৃশ্যের ছবি খুব সুন্দর লাগছে। প্রতিটি ফুল আমার খুব পছন্দের এর মধ্যে গোলাপ বেশি ভাল লাগে। আপনি খুব সুন্দরভাবে ফুলের ছবি তুলে শেয়ার করেছেন। সূর্যাস্তের ছবি এক কথায় অসাধারণ লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

ভাই আমি কিন্তু সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি করতে সবচেয়ে বেশি ভালোবাসি। কিন্তু বর্তমানে একদমই করতে পারি না। মাঝে মাঝে বিভিন্ন জায়গায় গেলে সাবজেক্ট সুন্দর লাগলে সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি করি

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66338.04
ETH 3306.77
USDT 1.00
SBD 2.69