রেসিপি: তেলাপিয়া মাছের রেসিপি।

in আমার বাংলা ব্লগ6 months ago

ABB 1-2-2024

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG-20240102-WA0006.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে তেলাপিয়া মাছের রেসিপি ভালো লাগবে।

আমার খুবই পছন্দের একটা মাছ হচ্ছে তেলাপিয়া মাছ। আর তেলাপিয়া মাছের রেসিপি তৈরি করলে অনেক বেশি সুস্বাদু হয়। আর এজন্যই আমি বেশিরভাগ সময় বাজারে গেলে চেষ্টা করি তেলাপিয়া মাছ কিনে আনার। কয়েকদিন আগে তেলাপিয়া মাছ এনেছিলাম। তেলাপিয়া মাছ যদি এভাবে আলু দিয়ে তৈরি করা হয় তাহলে কিন্তু খুব ভালো লাগে। এই তেলাপিয়া মাছ যখন রান্না করা হয়েছিল আলু দিয়ে তখন অনেক বেশি ভালো লেগেছিল খেতে। শীতের সময় এমনিতে টমেটো দিয়ে কোন কিছু তৈরি করলে খেতে খুব ভালো লাগে। তবে আমাদের ঘরে টমেটো না থাকার কারণে এই রেসিপিটার মধ্যে টমেটো দেয়নি। টমেটো না দিলেও কিন্তু অনেক বেশি সুস্বাদু হয়েছিল। আমি আপনাদের মাঝে এই রেসিপিটা তৈরি করার পদ্ধতি সুন্দর করে তুলে ধরার চেষ্টা করছি। চলুন তাহলে দেখে নেওয়া যাক এই মজাদার তেলাপিয়া মাছের রেসিপি তৈরি করার পদ্ধতি।

IMG-20240102-WA0006.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
তেলাপিয়া মাছ৬ পিচ
আলু৪ টা
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টা
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো

IMG_20240102_094305.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি প্লেট এর মধ্যে তেলাপিয়া মাছ ভালোভাবে ধুয়ে নিয়ে নিলাম

IMG-20240102-WA0009.jpg

ধাপ 2️⃣

এরপর হলুদের গুলো এবং পরিমাণ মতো লবণ দিয়ে দিলাম। তারপরে এগুলো হাতের সাহায্যে ভালোভাবে মেখে নেওয়া হলো।

IMG_20240102_094515.jpg

ধাপ 3️⃣

তারপর একটা কড়াইয়ের মধ্যে তেল দিয়ে চুলায় বসিয়ে তেলটা গরম করে নেওয়া হলো। এরপর মাছের পিজ গুলো তেলের মধ্যে দিয়ে মাছগুলো ভাজি করে নেওয়া হলো।

IMG_20240102_094534.jpg

ধাপ 4️⃣

তারপর আরেকটা পাতিলের মধ্যে তেল দিয়ে তেলটা গরম করে নেওয়া হলো। এরপর পেঁয়াজ কুঁচি এবং কাঁচামরিচ কুঁচি দিয়ে দেওয়া হলো।

IMG_20240102_094624.jpg

ধাপ 5️⃣

এরপর আলু কুঁচি, মরিচের গুঁড়ো, লবণ, হলুদ সবকিছু দিয়ে দেওয়া হলো।

IMG_20240102_094656.jpg

ধাপ 6️⃣

তারপরে এগুলো ভালোভাবে নেড়েচেড়ে নেওয়ার পর, পরিমাণ মতো কিছু পানি দিয়ে দেওয়া হলো।

IMG_20240102_094713.jpg

ধাপ 7️⃣

এরপর মাছ ভাঁজা গুলো দিয়ে দেওয়া হল। এভাবে কিছুক্ষণ পর্যন্ত জ্বাল করে নেওয়া হলো। এভাবে বেশ কিছুক্ষণ চুলার আঁচের মধ্যে রাখার পর ঝোল একটু কমে আসলে তুলে নিয়ে অন্য একটা পাতিলে নিয়ে নেওয়া হলো। এরপর একটা প্লেটে পরিবেশন এর জন্য নিয়ে নেওয়া হল। এভাবে পুরো রেসিপিটা তৈরি করা হয়েছে। আশা করছি সবার কাছে ভালো লাগবে।

IMG_20240102_094723.jpg

ফাইনাল আউটপুট

IMG-20240102-WA0006.jpg

IMG-20240102-WA0007.jpg

IMG-20240102-WA0003.jpg

IMG-20240102-WA0004.jpg

IMG-20240102-WA0002.jpg

IMG-20240102-WA0005.jpg

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 6 months ago 

তেলাপিয়া মাছ আমার অনেক পছন্দ। আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপির কালারটা অনেক সুন্দর এসেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

আপনারও তেলাপিয়া মাছ তাহলে পছন্দের। আমি তো খুব ভালোবাসি তেলাপিয়া মাছ খেতে ❤️।

 6 months ago 

আলু দিয়ে তেলাপিয়া মাছের গরম গরম রেসিপি তৈরি করে খেতে দারুণ লাগে। শীতকালীন সময়ে গরম খাবার সবারই প্রিয়। আপনার রেসিপি খুবই পছন্দ হয়েছে। এই ধরনের রেসিপি গরম ভাতের সাথে খেতে খুবই সুস্বাদু লাগে। আমার কাছে অনেক ভালো আপনার আজকের রেসিপি তৈরি।

 6 months ago 

আমার নিজের কাছে ও তেলাপিয়া মাছের গরম গরম রেসিপি খেতে ভালো লাগে।

 6 months ago 

তেলাপিয়া মাছ সত্যি খুব সুস্বাদু একটি মাছ।তেলা পিয়া মাছ আমারও অনেক পছন্দের। এভাবে তেলাপিয়া মাছের রেসিপি খেতে খুব ভালো লাগে।আপনার রেসিপিটি খুব সুন্দর ও লোভনীয় হয়েছে। ধাপে ধাপে খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগছে।ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

ঠিক বলেছেন আপু তেলাপিয়া মাছ সত্যি খুবই সুস্বাদু একটি মাছ। অনেক বেশি ইয়াম্মি লাগে খেতে তেলাপিয়া মাছের রেসিপি 😋।

 6 months ago 

তেলাপিয়া মাছ আমার বরাবরই প্রিয় মাছ। তেলাপিয়া মাছের ভাজিও খেতে আমার ভীষণ ভালো লাগে। আপনি যেভাবে তেলাপিয়া মাছ আলু দিয়ে রান্না করেছেন খেতেও ভালো হয়েছে নিশ্চয় 🌼

 6 months ago 

আমার নিজের কাছেও তেলাপিয়া মাছের ভাজিও খেতে ভালো লাগে। তেলাপিয়া মাছ যেভাবেই রান্না করা হোক না কেন অনেক সুস্বাদু হয়।

 6 months ago 

অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করলেন আপনি। রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে কতটা মজার হবে খেতে। কারণ তেলাপিয়া মাছ এভাবে ফ্রাই করে ভুনা করে রান্না করলে খেতে খুব ভালো লাগে। তাছাড়াও আপনি আলু সবজি কেটে দিলেন। অনেক ধন্যবাদ এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

আসলে এটা অনেক বেশি মজাদার হয়েছিল। আর খুব মজা করে খেয়েছিলাম 😋।

 6 months ago 

চমৎকার মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান,শীতের সময় মাছের রেসিপি খেতে কার না ভালো লাগে। ঠিক তেমনি আমাদের মাঝে অসাধারণভাবে মাছ রান্না করে দেখানোর চেষ্টা করেছেন আপনি। খুব সুন্দর হয়েছে রেসিপি ব্লগ।

 6 months ago 

চেষ্টা করেছি এই রেসিপিটা সুন্দরভাবে তৈরি করে সবার মাঝে শেয়ার করার।

 6 months ago 

তেলাপিয়া মাছের রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। তেলাপিয়া মাছ খেতে আমিও খুব পছন্দ করি। এভাবে আলু দিয়ে তেলাপিয়া মাছ রান্না করলে সত্যিই অনেক মজার হয়। ধন্যবাদ ভাইয়া এতো লোভনীয় একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

সত্যি আপু খুব লোভনীয় ছিল এটা 😋। আমার তো এখনো মনে উঠলে জিভে জল চলে আসে 🤤।

 6 months ago 

আলু দিয়ে তেলাপিয়া মাছের দারুন একটি রেসিপি তৈরি করেছেন। তেলাপিয়া মাছ খেতে আমার ও অনেক ভালো লাগে। শীতের সময় এই ভাবে তেলাপিয়া মাছ রান্না করে খেতে আরো বেশি সুস্বাদু লাগে। রেসিপি কালার দেখে মনে হচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

তেলাপিয়া মাছ খেতে আপনার কাছেও ভালো লাগে জেনে খুশি হলাম 😊।

 6 months ago 

দুর্দান্ত রেসিপি পোস্ট শেয়ার করেছেন ভাই। আপনার রেসিপি উপস্থাপন খুবই অসাধারণ হয়েছে। আমাদের মাঝে চমৎকার ভাবে রন্ধন প্রক্রিয়া তুলে ধরেছেন। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে নিশ্চয়ই বেশ মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত চমৎকার পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

আসলে মজাদার এবং সুস্বাদু তো হয়েছে বটেই। তেলাপিয়া মাছ হওয়ার কারণে দারুণ লেগেছে খেতে।

 6 months ago 

জি ভাইয়া যথেষ্ট বলেছেন কারণ যে কোন রেসিপিতে এই টমেটো ব্যবহার করলে স্বাদ দ্বিগুণ বৃদ্ধি পায়৷ যাইহোক কিছু করার নেই ঘরে টমেটো উপস্থিত ছিল না। তবে রেসিপিটির কালার দেখে মনে হচ্ছে ভালই সুস্বাদু হয়েছে। মাছের ঝোল দিয়েই অনেকগুলো ভাত খাওয়া সম্ভব হবে।

 6 months ago 

হ্যাঁ আপু টমেটো না থাকার কারণে দিতে পারিনি। তবে টমেটো দিলে আরো সুস্বাদু হত। এমনিতেও কিন্তু কম সুস্বাদু হয়নি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43