জেনারেল রাইটিং: নিজের সাথে ঘটে যাওয়া একটি মজার ঘটনা।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ২৩ জুলাই ২০২৩ রবিবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


cigarette-110849_1280.jpg

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আজ আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি মজার ঘটনা শেয়ার করব। আসলে হঠাৎ দেখাতে যে কাউকে সন্দেহ করা একেবারে ঠিক নয়। বর্তমানে চোখের দেখা ও অনেক কিছু ভুল হয়ে থাকে। আর যদি চোখের দেখা কেউ গুরুত্ব দিয়ে সন্দেহ করে তাহলে মনের অজান্তেই অনেক দুর্ঘটনা ঘটে যায়। অর্থাৎ বিশ্বাস হারিয়ে যায়।

প্রায় সময় ঘরের ছাদের উপর সময় কাটাই। ঘরের ছাদের উপর সময় কাটাতে আমার ভীষণ ভালো লাগে। এজন্য দিনে এবং রাতে প্রায় সময় আমি ছাদের উপর বসে থাকি। এস্টিমেট প্ল্যাটফর্মের কাজও আমি ছাদের উপর বসে বসে করে থাকি। বিশেষ করে রাতে ছাদে বসে বসে কাজ করতে ভীষণ ভালো লাগে। বর্তমানে কারেন্ট অনেক বেশি ডিস্টার্ব করতেছে। রুমের মধ্যে অনেক বেশি গরম লাগে। এজন্য ঘরের ছাদের উপর অনেক ভালো লাগে আমার।

এ অভ্যাসটা শুধু আমার নয়, আমার মত অনেকেই রয়েছে যারা ছাদের উপর সময় কাটাতে অনেক বেশি ভালোবাসে। এবং মাঝে মাঝে প্রিয় মানুষটি যখন পাশে থাকে তখন অনেক বেশি ভালো লাগে। অনেক ধরনের কথা এবং অনেক ডিসিশন আমরা সেখান থেকে নিয়ে থাকি। অর্থাৎ ছাদের উপর বসে বসে সেই ডিসিশন গুলো এবং অনেক সমস্যার সমাধান করে থাকে। এজন্য অনেক সময় একা সময় কাটাই। একটু মন খারাপ হলেই আমি ছাদের উপর চলে যাই। সেখানে হালকা হালকা বাতাস এবং একা একা থাকতে ভীষণ ভালো লাগে।

একদিন আমি রাতে ছাদের উপর হাটতেছি। এবং ফোনে একজন বন্ধুর সাথে কথা বলতেছি। অনেকক্ষণ পর্যন্ত কথা বলতেছি বন্ধুর সাথে। ঘর থেকে আমার মা অনেকক্ষণ ডাকতেছে কিন্তু আমি শুনি নাই। কারন আমার খেয়ালটা ফোনে কথা বলার দিকে ছিল। তখন আমার ছোট বোনকে পাঠালেন আমাকে ডেকে আনার জন্য। ছোট বোন ছাদের উপর ওঠে দেখলেন আমি ফোনে কারো সাথে কথা বলতেছি। এবং আমার হাতে সিগারেট রয়েছে। সিগারেটটি আমি নাড়াচাড়া করতেছি।

ছোট বোন আমাকে না ডেকে সঙ্গে সঙ্গে রুমে চলে আসলো। এসে সবাইকে বলতেছে ভাইয়া উপরে কথা বলতেছে আর সিগারেট খাচ্ছে। এটা শুনে আমার মা এবং সোনিয়া খুবই অবাক হয়ে গেল। কারন আমি তো কখনো সিগারেট খাই না। তারা নিচে প্রথমে ছোট বোনকে একটা ধমক দিল। মা বলল তুই ভুল দেখেছিস। ছোট বোন বলল আমি নিজ চোখে দেখেছি। মা বল আবার দেখে আয় তোর দেখার ভুল হয়েছে।

এরপর ছোট বোন আবার লুকিয়ে ছাদের উপর উঠলো। দেখল আমি ফোনে কথা বলতেছি এবং হাতে একটি সিগারেট রয়েছে। ছোট বোন নিচে এসে আমার মা এবং সোনিয়াকে আবার বলল। তখন সোনিয়া আমার মা এবং ছোট বোন ছাদের উপরে যাচ্ছে এটি দেখার জন্য। হাতে একটি লাইট নিয়ে গিয়েছিল। আমার খেয়াল তো ফোনের দিকে বন্ধুর সাথে কথা বলার মধ্যে রয়েছি। এজন্য তারা এসেছে যে আমি তা খেয়াল করিনি। মা এসেই আমার হাতের দিকে লাইট মারলো , লাইট মারার সঙ্গে সঙ্গে আমি অবাক হয়ে দেখলাম, কারণ চোখের দিকেও লাইট মেরেছিল।

চোখের দিক থেকে যখন হাতের দিকে লাইট মারলো দেখল আমার হাতে একটি কয়েল রয়েছে। কয়েলটা দেখে তারা তিনজন হাসতে হাসতে অবস্থা একদম খারাপ হয়ে গেল। আমি কিছুই বুঝে উঠতে পারি নাই। তারা তিনজন শুধু হাসতেছে। হাসার পর পরে রুমের মধ্যে চলে আসলো। তাদের হাসি দেখে আমিও তাড়াতাড়ি ফোন কেটে রুমে চলে আসলাম। আমাকে দেখে হাসতেছে কেন তার জিজ্ঞেস করলাম। তখন আমার মা পুরো বিষয়টা আমাকে বলল। শুনে আমিও আসতেছি।

আসলে এমন অনেক ঘটনা আমাদের সাথে ঘটে থাকে। কিছু চোখের দেখাও ভুল হয় তা একদমই ঠিক। চোখের দেখা কেউ প্রমাণ করা এবং জিজ্ঞেস করা খুব প্রয়োজন। ওদিন সবাই যদি প্রমাণ না করত তাহলে আমি ধুমপান করি এটা বিশ্বাস করতে ঘরে সবাই। কিন্তু যখন আমাকে দেখতে আসলো বিষয়টা সবাই দেখলো তখন ভুলটা সংশোধন হয়েছে। আমাদের সাথে এমন অনেক ঘটনা ঘটে যা আমরা কেউই সংশোধন করি না। এজন্য সারা জীবন সন্দেহটা ভুলে পরিণত হয়। আমি কি বুঝাতে চেয়েছি অবশ্যই আপনারা বুঝতে পেরেছেন। আশা করি আজকের এই জেনারেল রাইটিং থেকে আপনাদের একটু হলেও মজা লেগেছে এবং শিক্ষা গ্রহণ করেছেন। সময় দিয়ে আমার ব্লগ কে করার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

সব সময় চোখের দেখা সত্যি হয় না তা আজকের ঘটনায় প্রমাণ করলো। কয়েলের আলো দেখে আপনার বোন ভেবেছে যে সিগারেট খাচ্ছিলেন। সাথে সাথে যদি আপনার মা এবং ওয়াইফ দেখতে না আসতো তাহলে তো তারা আপনাকে ভুল বুঝত। তারা এসে দেখায় জিনিসটি সংশোধন হয়ে গিয়েছে দেখে ভালো লাগলো। অন্যের কথা চোখ বন্ধ করে বিশ্বাস করা ঠিক না। এতে ভুল হওয়ার সম্ভাবনাই বেশি থাকে।

 last year 

আমাদের প্রিয় মানুষগুলোর সাথে অনেক সময় এভাবেই ভুল বোঝাবুঝি হয়ে থাকে। সরাসরি কথা বললে এই বিষয়গুলো সংশোধন হয়ে যায়। ধন্যবাদ

 last year 

আপনার গল্পটি পড়ে বেশ ভালো লাগলো আর একটা বিষয় আবারো সত্যি প্রমাণিত হলো, অনেক সময় চোখের দেখাটাও ভুল হতে পারে। ঠিক যেমন আপনি ছাদের উপর উঠে কয়েল হাতে করে বন্ধুর সাথে কথা বলছেন আপনার ছোট বোন এসে দেখে মনে করছে যে ভাইয়া সিগারেট খাচ্ছে। আর এই বিষয়টির মা এবং ভাবি যদি বিশ্বাস করে আপনার সাথে দুরব্যবহার বা ভাবে আপনার পরীক্ষিত হয়ে অনেক বড় রকমের কোন ঘটনা ঘটাতো তাহলে বিষয়টা কেমন দাঁড়া তো। এভাবে আমাদের সমাজের অনেক রয়েছে যেগুলো মানুষ চোখে দেখে কিন্তু সেটা কখনো সত্য হয় না অথচ সেটা নিয়েই অনেক কিছু ঘটে যায়। সুন্দর লিখেছেন ভাই খুব ভালো লাগলো আপনার ঘটনাটি পড়ে।

Posted using SteemPro Mobile

 last year 

এভাবে আমাদের আশেপাশের চোখের দেখা ও অনেক ঘটনা ভুল দেখা হয়। একটা সময় মানুষ বলতো চোখের দেখা ভুল হয় না। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

গল্পটা পড়ে আমারও তো খুব হাসি পাচ্ছে 😆 তবে যেহেতু আপনার ছোট বোন দুইবার ছাদে এসে দেখেছে সেহেতু আপনার ছোট বোন সবচেয়ে বেশি বোকা হয়েছে কারণ প্রথমে তারা ভেবেছিল হয়তো সিগারেট কিন্তু পরবর্তীতে যখন দেখতে পেল আসলে সেটা মশার কয়েল তখন আর কী বলবে হা হা হা।

 last year 

একদম ঠিক বলেছেন ছোট বোন অনেক বেশি বোকা হয়েছিল। আসলে তারও তো কোন ভুল ছিল না। আজকের এই লেখা থেকে আমরা অনেক কিছুই শিখতে পেরেছি। শহরের মানুষের ভুল বুঝে একদম ঠিক না

 last year 

আসলে সব দেখাই কিন্তু ঠিক নয় দেখার মাঝেও আমাদের অনেক ভুল থাকতে পারে। তাই আমাদের সবারই উচিত একটি বিষয়কে বেশ ভালো করে যাচাই করে তাকে সন্দেহ করা। অহেতুক মিছে সন্দেহ করে অন্যের ক্ষতি করা কিন্তু ঠিক নয়। যেমন সোনিয়া আপু আর আপনার মা আমার বিষয়ের ভুল তথ্যটি বিশ্বাসই করেননি। টিকে থাকুক আপনাদের ভালোবাসা চিরকাল।

 last year 

বিশ্বাস করার প্রশ্নই ওঠে না। এর আগেও অনেকে এভাবে মজা করার চেষ্টা করেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আসলেই হাস্যকর একটি ঘটনা ছিল যেটা আপনার ছোট বোন ভুল দেখেছে। প্রথমে মনে করেছিলাম আপনার সিগারেট খাওয়ার অভ্যাস নেই সেহেতু এক্সপেরিয়েন্স নেওয়ার জন্য হঠাৎ খাওয়া। কিন্তু তার উল্টো কোয়েলের আগুন দেখে আপনার ছোট বোন মনে করেছে সিগারেট বিষয়টি সত্যি হাস্যকর ছিল

 last year 

আসলে মাঝে মাঝে আমাদের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যায়। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আসলে ভাই বর্তমান সময়ে কারেন্টে খুবই ডিস্টার্ব করছে তাই আমিও আপনার মত বেশিরভাগ সময় স্টিমেটে কাজ করার জন্য ছাদের উপরেই থাকি। কিন্তু সিগারেট খাওয়ার মত অপবাদ আপনার সাথে ঘটে গিয়েছে সত্যি জেনে বেশ অবাক হলাম। আপনার হাতে কয়েল ছিল কিন্তু আপনার বোন হয়তো সেটা খেয়াল করিনি তাই নিচে গিয়ে সবাইকে বলে দিয়েছিল পরে সবাই এসে দেখে কয়েল একটু অবাক হয়েছিল আসলে বিষয়টা বেশ মজার ভাই। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য

 last year 

আপনাকে বলেছেন ভাই বর্তমানে কারেন্ট অনেক বেশি ডিস্টার্ব করে। অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

আপনার মজার ঘটনাটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে অনেক সময় চোখের দেখা ভুল হয় তার একটি প্রমাণ। আপনার মা এবং আপনার ওয়াইফ যদি সাথে সাথে দেখতে না আসতো তাহলে হয়তো আপনাকে ভুল বুঝত এবং বিশ্বাস করতো যে আপনি সিগারেট খান। যেহেতু আপনার বোন একে একে দুইবার এসে দেখে গেছেন। যাইহোক এত সুন্দর একটি ঘটনা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

কারণ না আসলেও আমাকে ভুল বুঝতো না কারণ তারা জানে এটি আমার সাথে নয়। কারণ আমি কখনোই সিগারেট খাই না। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

খুব মজা পেলাম,হিহিহি।আসলে সব চোখের দেখাই ঠিক নয়।অনেক সময় চোখের দেখাতেও ভুল হয়।সঠিক ভাবে যাচাই না করে কোন কিছু ভেবে বসা সত্যি উচিত নয়।আপু আর আপনার আম্মু ঠিক কাজটাই করেছে।আমি হলেও তাই করতাম।ধন্যবাদ ভাইয়া মজার ঘটনাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

একদম ঠিক বলেছেন কোন কিছু যাচাই না করে ভুল বোঝা ঠিক না। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58607.22
ETH 2616.94
USDT 1.00
SBD 2.43