"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৩১ || অসাধারণ ফ্রুট কাটিং ডিজাইন। shy-fox

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকের পোস্ট ভালো লাগবে।

আজকে আবার আসলাম আপনাদের সাথে এবারের প্রতিযোগিতার পোস্ট নিয়ে। প্রতিবারের মতো এবারেও আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা দেখে ভীষণ ভালো লেগেছে। আমি সব সময় প্রত্যেকটা প্রতিযোগিতায় জয়েন করার চেষ্টা করি। তবে আসলে এবারের প্রতিযোগিতার বিষয়টা দেখে একটু ঘাবড়ে গিয়েছিলাম। কারণ আমার তো এই ধরনের কাজের কোন আইডিয়া নেই। তারপরেও ভাবলাম না পারলেও চেষ্টা করব। কারণ প্রতিযোগিতায় জয়েন না করলেই ভালো লাগেনা। প্রথমে তো ভাবতে শুরু করলাম কি তৈরি করা যায়। অবশ্য এখন তো অনেক ধরনের ফল রয়েছে। যেহেতু আনারস নতুন বেরিয়েছে এই জন্য, ভাবলাম আনারস দিয়ে ডেকোরেশন করব। যখন আমি কাজটা করতে গেলাম অনেক বেশি হিমশিম খেতে হয়েছে। যদিও আমাকে সর্বক্ষণ হেল্প করেছে আমার স্ত্রী। ও না থাকলে হয়তো বা এবারের প্রতিযোগিতায় জয়েন করাই হতো না। অনেক চেষ্টা করে ডেকোরেশনটা শেষ করলাম। আমার কাছে মনে হয়েছিল অনেক বেশি পরিশ্রমের কাজ। তারপরেও আপনাদের সামনে উপস্থাপন করতে পারছি এটাতেই ভীষণ ভালো লাগছে। আশা করি আমার ডেকোরেশন টা আপনাদের ভালো লাগবে।

1676888171819.jpg

1676888171743.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
আনারস১ টা
আঙ্গুর২০০ গ্রাম
শশা১ টা
গাজর২ টা
আনারপরিমাণমতো
টমেটোপরিমাণমতো
ছুরি১ টা

IMG_20230219_105708.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি আনারস নিলাম। এরপরে আনারসের মাথার অংশটি কেটে নিলাম।

IMG_20230219_110218.jpg

ধাপ 2️⃣

এরপরে আমি একটু একটু করে আনারসের চামড়া ছাড়িয়ে নিলাম।

IMG_20230219_110641.jpg

ধাপ 3️⃣

এরপরে আনারস টা দুইপাশ থেকে দুই টুকরো সমানভাবে কেটে নিলাম।

IMG_20230219_110918.jpg

ধাপ 4️⃣

এরপরে মাঝখানের অংশটা কে কেটে একটা পাখির মুখের মত তৈরি করে নিলাম।

1676885862448.jpg

ধাপ 5️⃣

এরপর দুইপাশের অংশটাকে চিকন চিকন করে কেটে পাখনার মত করে নিলাম।

IMG_20230219_112406.jpg

ধাপ 6️⃣

এরপর মুখের অংশটার মধ্যে টুথপিক দিয়ে দুই পাশে দুইটা ডানা লাগে নিলাম।

IMG_20230219_112558.jpg

ধাপ 7️⃣

এরপরে আনারসের মাথার অংশ থাকে কিছুটা কেটে টুথপিক দিয়ে লাগিয়ে নিলাম।

1676885906457.jpg

ধাপ 8️⃣

এরপরে একটা শশা নিলাম। শশাটাকে চিকন চিকন করে কেটে নিলাম।

IMG_20230219_113248.jpg

ধাপ 9️⃣

এরপরে শসা এবং টমেটোর চামড়া চিকন চিকন করে গোল করে কেটে নিলাম।

IMG_20230219_113947.jpg

ধাপ 1️⃣0️⃣

এরপরে টমেটোর চামড়া দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে একটা গোলাপ ফুল তৈরি করে নিলাম।

IMG_20230219_114230.jpg

ধাপ 1️⃣1️⃣

এরপরে শসা এবং গাজর কেটে পাতা তৈরি করে নিলাম।

IMG_20230219_115917.jpg

ধাপ 1️⃣2️⃣

এরপরে টমেটো মাঝখানের অংশে চিকন চিকন কেটে ফুল তৈরি করে নিলাম।

1676885952165.jpg

ফাইনাল আউটপুট

1676888171704.jpg

1676888171819.jpg

1676888171743.jpg

1676888171578.jpg

1676888171624.jpg

1676888171781.jpg

1676888171667.jpg

এরপরে সবগুলো খুব সুন্দর ভাবে সাজিয়ে ডেকোরেশন করলাম।। এই ডেকোরেশন তৈরি করতে আমার খুবই ভালো লাগে।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

আরো একটি অসাধারণ কাজ দেখতে পেলাম আপনার কল্যাণে। আনারসকে যেভাবে কেটেছেন দেখতে দারুণ লাগছে। আপনার ফ্রুট কাটিং যে শুধু ভালো হয়েছে তা নয়। সাথে ছবি তোলাটাও চমৎকার হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনার মন্তব্য পেয়ে ভীষণ ভালো লেগেছে। আমার ছবিগুলো আপনার চমৎকার লেগেছে জেনেও খুশি হলাম। আপনাদের মন্তব্য ফেলে ভীষণ ভালো লাগে ভাই। অনেক ধন্যবাদ এবং ভালোবাসা।

 last year 

ওয়াও অসাধারণ ফ্রুট কাটিং ডিজাইন শেয়ার করেছেন। আপনার এই ডিজাইন আমার কাছে ইউনিক লেগেছে। অনেক গুলো ফল দিয়ে আপনি খুব সুন্দর ভাবে ফ্রুট কাটিং ডিজাইন তৈরি করেছেন। টমেটো দিয়ে গোলাপ ফুল আর গাজর দিয়ে পাতা দেখতে খুবই সুন্দর লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

গোলাপ ফুল এবং গাজরের কথা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু। আপনাদের এত সুন্দর সুন্দর মন্তব্য গুলো হৃদয় লাগতেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি তো চমৎকার ডিজাইন করে ফেলেছে। যদিও বা আপনার স্ত্রী আপনাকে অনেকটাই হেল্প করেছে। তা না হলে আপনার পক্ষে একা এসব করা কখনো সম্ভব হতো না। আমার কাছে বিশেষ করে আনারস দিয়ে তৈরি করার কারণে অনেক ভালো লাগলো। চারপাশের ডিজাইন টাও খুবই চমৎকার ভাবে সাজিয়েছেন। আমার কাছে একেবারে অসাধারণ লাগলো।

 last year 

আসলে আমাদের সহযোগিতা না থাকলে কোনদিনও এই কাজ করা সম্ভব হতো না। আপনার সুন্দর মন্তব্য পেয়ে আনন্দিত হলাম। অনেক ধন্যবাদ আপনাকে

 last year 

আপনি অনেক সুন্দর করে ফ্রুটস কাটিং করেছেন এবং ফ্রুটস কাটিং এর যে প্রেজেন্টেশন করেছেন সেটা কিন্তু অসাধারণ দেখতে হয়েছে। যেকোনো কিছু খেতে কেমন লাগে সেটা পরের বিষয় প্রথমে দেখতে হয় কিভাবে পরিবেশন করা হয়েছে এবং আকর্ষণীয় কতটুকু দেখাচ্ছে। আপনার ফ্রুটস কাটিং ডেকোরেশন টা আমার কাছে অনেক ভালো লেগেছে এবং সুন্দর একটি ফ্রুটস কাটিং নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 last year 

আমার পোস্ট আপনারা এতো ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু। আসলে কাজ করলে তা সুন্দর করে করলেই ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 last year 

প্রথমে আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ। আপনি খুব সুন্দর ফ্রুট কাটিং করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। ডেকোরেশন তাও খুব ভালো ছিল। তবে আনারস দিয়ে পাখির মতো তৈরি ডিজাইন আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফ্রুট ডেকোরেশন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

প্রথমে আপনাকেও জানাই অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। আসলে আমার নিজের কাছে ওই ডিজাইনটা ভালো লেগেছে এজন্য তৈরি করেছি। আপনার মন্তব্য পেয়ে অনেক আনন্দিত হলাম

 last year 

আমার বাংলা ব্লগের protijogita-৩১ এর জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।আপনি ইউনিক একটি ফ্রুট কাটিং শেয়ার করেছেন অনেক ভালো লাগছে দেখতে।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

ইউনিক হয়েছে কিনা জানিনা কিন্তু সুন্দর করার চেষ্টা করেছি আপু। আপনার মন্তব্য ভালো লেগেছে আমার

 last year 

প্রথমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন জানাই। আপনি খুব সুন্দরভাবে কিছু ফল কেটে ডেকোরেশন করেছেন খুব সুন্দর লাগলো। ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ। যেকোন জিনিস সাজানোতে অনেক বেশি খাওয়ার আগ্রহ বেড়ে যায়।অনেক সুন্দর লাগলো। অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

অনেকগুলো ফল আছে নিয়ে খেয়ে ফেলো না তো। সরাসরি খেতে না পারলেও ভার্চুয়াল ভাবে খেয়ে নেন কোন অসুবিধা নাই।😀

 last year 

সত্যি ভাইয়া অসাধারণ কাটিং হয়েছে। আপনাকে অনেক অনেক অভিনন্দন এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আছি করছি ভালো কিছু হবে ধন্যবাদ।

 last year 

আপনার কাছে কাটিং অসাধারণ লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে

 last year 

আপনি নতুন এই কনটেস্টে অংশগ্রহণ করেছেন দেখে আমার খুবই ভালো লেগেছে । এবার এই কনটেস্টটা আমার কিন্তু খুবই ভালো লেগেছে নতুন একটা ইউনিক পোস্ট হতে চলেছে। আপনি তো অলরেডি ফ্রুট কাটিং ডিজাইন এর এই কনটেস্ট অংশগ্রহণ করে ফেলেছেন দেখি আমার খুবই ভালো লাগলো।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই। এ ধরনের উৎসবমূলক মন্তব্য ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রথমে আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক শুভেচ্ছা। আপনি অনেক সুন্দর ভাবে ফ্রুট কাটিং করেছেন এবং বেশ কয়েকটি ফলের সমন্বয়ে সুন্দর একটি ডিজাইন তৈরি করেছেন। অনেক গুলো ফল থাকায় অনেক কালারফুল লাগছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ফ্রুট কাটিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনি কি বলেছেন অনেকগুলো ফল থাকার কারনে অনেক কালারফুল দেখাচ্ছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67427.51
ETH 3768.16
USDT 1.00
SBD 3.63