রেসিপি: রুই মাছ ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রুই মাছ ভুনা রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রুই মাছ ভুনা রেসিপি ভালো লাগবে।

আজ আমি খুব সুন্দর একটি রুই মাছ ভুনার রেসিপি তৈরি করেছি। সত্যি বলতে রেসিপিগুলো ঘরের মধ্যে তৈরি করা হয়। আজকের এই রেসিপি সোনিয়া তৈরি করেছিল। মাঝে মাঝে সোনিয়া রেসিপি তৈরি করার সময় আমি সাহায্য করে থাকি। সে ক্ষেত্রে আমার রেসিপি রেসিপি তৈরি করার জন্য খুবই দারুণ অভিজ্ঞতা হয়ে উঠতেছে। ধীরে ধীরে আমি খুব ভালো একজন রাধুনী পারব। ধীরে ধীরে আমি চেষ্টা করতেছি রেসিপিগুলো শেখার জন্য। কিন্তু আমি চেষ্টা করলে অবশ্যই যেকোনো ধরনের রেসিপি তৈরি। আমি সময় পেলে অবশ্যই নিজের হাতে একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করব।

IMG_20221223_141529.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
রুই মাছ500 গ্রাম
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টা
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো

IMG_20220820_125624.jpg

IMG_20221222_163635.jpg

ধাপ 1️⃣

আমি রুই মাছগুলোকে প্রথমে কেটে নিয়ে নিলাম। এরপর সুন্দরভাবে অন্য একটি পাত্রের মধ্যে ধুয়ে নিয়ে নিলাম।

IMG_20221222_171334.jpg

IMG_20221222_171334.jpg

ধাপ 2️⃣

তারপর ধুয়ে রাখা রুই মাছের মধ্যে হলুদ আর লবণ দিয়ে সুন্দর ভাবে মেখে নিয়ে নিলাম।

IMG_20221222_171504.jpg

IMG_20221222_171504.jpg

ধাপ 3️⃣

তারপর একটি কড়াই এর মধ্যে তেল গরম করে নিলাম। তারপর সেই গরম তেলের মধ্যে মাছগুলোকে সুন্দরভাবে ভেজে নিয়ে নিলাম।

IMG_20221222_180324.jpg

IMG_20221222_180324.jpg

ধাপ 4️⃣

তারপর পেঁয়াজ, কাঁচামরিচ, টমেটো সব মসলাগুলোকে একসাথে গরম তেলের মধ্যে দিয়ে দিলাম।

IMG_20221223_091558.jpg

IMG_20221223_091558.jpg

ধাপ 5️⃣

তারপর বাকি মসলাগুলো দিয়ে সব মসলাগুলোকে সুন্দরভাবে চামচ দিয়ে নেটে ছেড়ে নিয়ে নিলাম।

IMG_20221223_092058.jpg

IMG_20221223_092058.jpg

ধাপ 6️⃣

তারপর সব মসলাগুলো একটু লাল লাল হয়ে ভেজে আসলে তার মধ্যে পরিমাপমতো কিছু পানি দিয়ে দিলাম।

IMG_20221223_092151.jpg

IMG_20221223_092151.jpg

ধাপ 7️⃣

তারপর গরম মসলাগুলোর মধ্যে মাছগুলোকে দিয়ে সুন্দরভাবে রান্না করে নিলাম।

IMG_20221223_092308.jpg

IMG_20221223_092308.jpg

ধাপ 8️⃣

তারপর মাছগুলো পুরোপুরি রান্না হয়ে গেলে তার মধ্যে কুচি করে রাখা ধনেপাতা দিয়ে সুন্দরভাবে নেটে চেটে নিয়ে নিলাম।

IMG_20221223_094550.jpg

ফাইনাল আউটপুট

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

IMG_20221223_141529.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ভাই আপনার তৈরি রুই মাছের ভুনা রেসিপিটা কিন্তুু দারুণ হয়েছে।নিজের হাতের রান্না তৈরি করার একটা আলাদা অনুভূতি আছে যেটা আমি নিজে রান্না করে এবং আমি জানি। রান্না খারাপ হোক তবুও মনে হয় যে না আমি নিজে রেঁধেছি।এভাবে মাঝেমধ্যে রান্না করবেন একদিন ভালো রাধুনী হয়ে যাবেন। তবে আপনার রান্নাটি দেখে আমার কিন্তু মনে হচ্ছে আপনি অনেক আগে থেকেই কম বেশি রান্না করেন। মাছ রান্নার কালারটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে।রুই মাছের সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আমি যখন কলেজ লাইফে ছিলাম তখন নিজে রান্না করে খেতাম। এরপর থেকে কখনো এভাবে রান্না করা হয় নাই। এখন আমাদের ছবিগুলো অন্যের সহযোগিতায় তৈরি করি

 last year 

হ্যাঁ ভাই রেসিপি তৈরি শেখা হয়ে যাবে তার পাশাপাশি খাওয়ার এবং স্বাদ নেয়ার অনুভূতিটাই থাকবে অন্যরকম। শিখতে থাকুন আমি অনেকবার চেষ্টা করেছি কিন্তু এই রেসিপি তৈরি করার প্রতি আমার আগ্রহ থাকে না। অনেক ভালো লেগেছে আপনার রুই মাছ ভুনা রেসিপি।

 last year 

যেকোনো ধরনের কাজ আমি শিখতে খুব ভালোবাসি। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে চমৎকার একটি রেসিপি প্রস্তুত করে দেখিয়েছেন। যে রেসিপিটা ছিল রুই মাছের ভুনা। আপনি প্রথমে রুই মাছ সুন্দরভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করে নিয়ে উপস্থিত হয়েছেন আমাদের মাঝে। আর রান্না করার জন্য বিশেষ বিশেষ উপাদান গুলো নিয়ে উপস্থাপন করেছেন। আর প্রতিটা ধাপের মাধ্যমে অগ্রসর হয়েছেন রান্নার শীর্ষে। আমার তো খুবই ভালো লেগেছে এভাবে রান্ন উপস্থাপনা দেখে।

 last year 

আমিও সবসময় চেষ্টা করে চমৎকারভাবে রেসিপিগুলো প্রস্তুত করার জন্য। মন্তব্য করার জন্য প্রিয় ভাই আপনাকে ধন্যবাদ।

 last year 

যাক তাহলে এবার ভাবী একটু রেহাই পাবে। আপনি যেহেতু রান্না শিখেই ফেলেছেন তাহলে তো একদিন দাওয়াত খেতেই হয়। যাই হোক রুই মাছের ভূনা রেসিপিটি কিন্তু বেশ ভালই লেগেছে। রান্নার কালার টাও কিন্তু বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাই এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

দাওয়াত তো আপনাকে অবশ্যই করবো একদিন। এখন তো একটু গরিব মানুষ বড়লোক হলে। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

জি ভাই মাঝে মধ্যে ভাবির সাথে এক সাথে রান্না করবেন ৷ তাহলে অনেক কিছু শিখবেন ৷ আর এখন রান্না সবারই জানা দরকার ৷ যা হোক অনেক ভালো লাগলো রুই মাছের ভুনা রেসিপি ৷ নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে ৷ অনেক অনেক ধন্যবাদ ভাই ৷ ভালো থাকবেন ৷

 last year 

আসলে প্রতিদিন এতো আমি তার কাছ থেকে শিখতেছি ‌‌। এখন পর্যন্ত আমি অনেক কিছুই শিখতে পেরেছি। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 last year 

আমিও চাই সব ছেলেরা একবার হলেও রান্না করে দেখুক, তখন বুঝবে মেয়েরা কত কষ্ট করে। আপনি চাইলেও খুব ভাল রাধুনে হতে পারবেন ভাইয়া। আজ রুই মাছের রেসিপি বেশ লোভনীয় হয়েছে। ধাপে ধাপে খুব সুন্দরভাবে আপনি রেসিপিটি তুলে ধরেছেন এজন্য খুব ভাল লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই চাইলে সব ছেলেরাই রান্না শিখতে পারে কিন্তু বাহিরে ইনকাম না করলে রান্না করার জিনিসপত্র কিভাবে আসবে। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 last year 

রুই মাছ ভুনা রেসিপি দারুণ হয়েছে। আসলে ভাইয়া মানুষ চেষ্টা করলে সব পারে, আপনি চেষ্টা চালিয়ে যান একদিন ভালো রাধুনি হবেন ইনশাআল্লাহ। তরকারিতে ধনের পাতা দেওয়ায় স্বাদ আরো দ্বিগুণ বেড়ে যায়। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

তা আপনি ঠিক বলেছেন চেষ্টা করলে দুনিয়ার সবকিছু করা সম্ভব। ধনিয়া পাতা আমার ও খুবই ভালো লাগে । আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আসলে কি বললো ভাই রেসিপি পোস্ট করতে করতে আপনার মত আমিও টুকটাক রান্না করতে শিখে গেছি। যাইহোক খুব শীঘ্রই নিচ্ছে আপনি খুব ভালো রাঁধুনী হতে পারবেন। যাই হোক আপনি খুব সুন্দর ভাবে রুই মাছের ভুনার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছে। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ভাই হতে তো পারব কিন্তু হতে চাই না। রাধুনী হলে সব সময় রান্না করতে হবে। আমার কাজগুলো কি করবে।

 last year 

মানুষ পারেনা এমন কিছুই নেই চেষ্টা করলে মানুষ সব পারে। আপনিও একদিন খুব ভালো রান্না করতে পারবেন ইনশাআল্লাহ। আপনি খুব সুন্দর করে রুই মাছ ভুনা করেছেন। দেখতে লোভনীয় লাগছে খেতেও নিশ্চয়ই মজা হয়েছে। সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনি একদম ঠিক বলেছেন ভাই মানুষ পারে না এমন কোন কাজ নেই‌ । চেষ্টা করলে সবকিছুই করা সম্ভব।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.028
BTC 65900.16
ETH 3470.80
USDT 1.00
SBD 2.68