ফটোগ্রাফি: সাতটা ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবামsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো
আমার বাংলা ব্লগ

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটা ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটা ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

IMG_20220912_235537.jpg

জবা ফুল

আজ আমি আপনাদের মাঝে খুবই অসাধারণ কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছে। প্রত্যেকটা ছবি দেখতে খুবই সুন্দর। অনেক আগ থেকেই ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আজকের ফটোগ্রাফি গুলোর মধ্যে দুইটি জবা ফুল রয়েছে। দুইটি জবা ফুল ২ কালারের। আমাদের পৃথিবীতে জবা ফুলের অনেক জাত দেখা যায়। কিন্তু আজকে আমি যে দুইটি জবা ফুলের ফটোগ্রাফি করেছি দুইটি দেখতে খুবই অসাধারণ। আমাদের দেশের মানুষ সবচেয়ে বেশি লাল জবা ফুল এর সাথে পরিচিত। মাঝে মাঝে সাদা জবা ফুল দেখে থাকে কিন্তু এছাড়া এ ধরনের জবা ফুলগুলো কখনোই দেখা মেলে না। আমি মনে করি আজকের জবা ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG20220828164209.jpg

IMG20220828164618.jpg
জবা

রঙ্গন ফুল

একটি অসাধারণ ফুল রয়েছে রঙ্গন। যে ফুলের সাথে আমরা সবাই পরিচিত। আমার খুবই পছন্দের একটি ফুল হলো রঙ্গন। প্রায় সময় এই ফুলের ফটোগ্রাফি করে থাকি। আমাদের দেশে খুবই জনপ্রিয় একটি ফুল রঙ্গন। এই ফুলের ছবি আমি একটি বাড়ির সামনে থেকে তুলেছিলাম। বাড়ির সামনে অনেকগুলো রঙ্গন ফুলের গাছ ছিল। দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছিল। এজন্য আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG20220828164551.jpg
রঙ্গন ফুল

ফুলটির নাম জানা নেই

আমাদের দেশে হাজার হাজার প্রজাতির ফুল রয়েছে। অনেক সুন্দর সুন্দর ফুল রয়েছে যেগুলোর সাথে আমরা পরিচিত নয়। যে এই ফুলগুলো আমার কাছে খুবই ভালো লাগে। এই ফুলের ছবি তুলেছিলাম আমি একটি নার্সারি থেকে। নার্সারিতে যখন এই ফুল দেখেছি তখন আমার কাছে খুবই ভালো লেগেছে। বিভিন্ন বাড়ির সামনে গেটের মধ্যে এই ফুল গাছ লাগিয়ে থাকে। ওই হিসাবে ফুলগুলো র নাম গেটফুল দেওয়া যায়।

IMG20220828164752.jpg

জুঁই ফুল

জুঁইফুল আমাদের সবারই অতি পরিচিত একটি ফুল। এই ফুল গ্রান এর জন্য অনেক জনপ্রিয়। এই ফুলের গ্রানে নাকি সাপ চলে আসে। বিষয়টা আমার কাছে খুবই আশ্চর্যজনক লেগেছে। কিন্তু সত্যি বলতে সাপের কোন গ্রাম শক্তি নেই। এজন্য কোন গাছের কাছে এই সাপ আসতে পারেনা। এটি গ্রামের মধ্যে মানুষের কুসংস্কার। আপনারা যদি এনালাইসিস করেন তাহলে বুঝতে পারবেন।

IMG20220828165047.jpg জুঁই ফুল

পাতা বাহার

আমাদের দেশে অনেকগুলো গাছ রয়েছে যেগুলোর কোন ফুল এবং ফল ধরে না। তারপরও গাছ গুলো অনেক জনপ্রিয়। কারণ তাদের পাতার সৌন্দর্য দিয়ে মানুষের মন জয় করে থাকে। বিভিন্ন বাহারী ডিজাইনের পাতাগুলো দেখতে সবারই অনেক ভালো লাগে। আমি নিজেও গাছগুলো অনেক পছন্দ করি।

IMG20220828165135.jpg পাতা বাহার

গোলাপ

ফুলের মধ্যে গোলাপ হচ্ছে সবচেয়ে জনপ্রিয় একটি ফুল। গোলাপ ভালোবাসা না এমন মানুষ নেই বললেই চলে। আমাদের পৃথিবীতে ৩০০ প্রজাতিরও বেশি গোলাপ ফুল গাছ রয়েছে। সবগুলো খুলে দেখতে অসম্ভব সুন্দর। এজন্য গোলাপকে ফুলের রানী বলা হয়ে থাকে। সৌন্দর্যের জন্যই ফুল অনেক জনপ্রিয়।

IMG20220828165204.jpg গোলাপ

By @narocky71
Camera 📸 smartphone
https://w3w.co/bunnies.sitters.barge

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি@𝑛𝑎𝑟𝑜𝑐𝑘𝑦71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ফুলের ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগে। আর আমাদের দেশে বিভিন্ন কালারের জবা ফুল রয়েছে লাল এবং সাদা জবা ফুল ছাড়া সামনাসামনি বিভিন্ন কালারের জবা ফুল গুলো কখনো দেখিনি । আপনার ফটোগ্রাফির মধ্যে দুই কালারের জবা ফুলগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার সবগুলো ফটোগ্রাফির চমৎকার ছিল।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি জবা ফুলের অনেক বিভিন্ন কালার রয়েছে। এর আগেও আমি কয়েকবার বিভিন্ন ধরনের জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। ভীষণ ভালো লাগলো

 2 years ago 

সাতটা ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম দেখে আমি মুগ্ধ হয়ে গেছি কারণ ফটোগ্রাফি গুলো এত সুন্দর ছিল যে দেখে আমি চোখ ফেরাতে পারিনি মনে হচ্ছে ডিএসএলআর ক্যামেরা দিয়ে উঠানো হয়েছে এত সুন্দর ছিল প্রতিটি ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে জুঁই ফুলের ফটোগ্রাফিটি শুভকামনা রইল এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

জুঁই ফুলের ফটোগ্রাফি আমার নিজের কাছেও ভীষণ ভালো লেগেছে। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ওয়াও এক কথায় অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন আমার খুবই খুবই ভালো লেগেছে স্পেশালি জবা ফুল এবং নাম না জানা সাদা ফুলটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বরাবরের মতো আপনার ফটোগ্রাফি আজও নজর কাড়ানো ছিল শুভকামনা রইল ভাই আপনার জন্য।।

 2 years ago 

আমার তোলা আজকের ফটোগ্রাফি গুলো আপনার নজর কাটলো জেনে খুবই ভালো লাগতেছে। এ ধরনের মন্তব্যগুলো পেলে অনেক উৎসাহিত হয়।

 2 years ago 

সত্যি আপনার ফটোগ্রাফি ক্যাপচার করার কৌশলটা সবার থেকে আলাদা আমার কাছে খুবই ভালো লাগে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমি দেখি।।

 2 years ago 

চমৎকার চমৎকার কিছু ফুলের ছবি শেয়ার করেছেন ভাইয়া। সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার প্রিয় ফুল গোলাপ 🌹 ফুল। গোলাপ ফুল দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে।জবা ফুল বেশি দেখা যায় লাল জবা। আপনি যে জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন একদম নতুন দেখলাম কালারটি। জুঁই ফুলের ফটোগ্রাফি টা অসম্ভব সুন্দর হয়েছে। আসলে ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে বেশ ভালো লাগে কেন যেন। ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া দুস্কর। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

জুঁই ফুলের ফটোগ্রাফি আমার নিজের কাছেও ভীষণ ভালো লেগেছে ভাই।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর। আপনি ঠিক বলেছেন গোলাপ ভালোবাসা না এমন মানুষ নেই বললেই চলে।নাম না জানা ফুলটি আসলে সুন্দর। ধন্যবাদ এতো সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সুন্দর সুন্দর উৎসাহ পেলে অনেক আনন্দিত হয়।

 2 years ago 

জবা ফুলের প্রথম ফটোগ্রাফি টি আজকে দেখলাম
এর আগে এমন কালারের জবা কখনো দেখিনি।আর নাম না জানা ফুলের ভালই নাম দিয়েছেন "গেট ফুল" বেশ মানিয়েছে নামটি।😍

 2 years ago 

ভাই নাম জানা নেই এজন্য গেট ফুল নাম দিয়ে দিলাম। আপনার মন্তব্য ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

এত ফুলের মেলা খুলেছেন! দাদা বাহারি ফুলের রং হৃদয়ে হৃদয়ে জুরে যায়। বেশ ভালো লাগলো আপনার পোস্ট দেখে। ফুলের এই বাহারি শোভার মতো মানুষের হৃদয়ও সুন্দর হয়ে উঠুক।

 2 years ago 

একেক ফুল নিয়ে ফটোগ্রাফি রেডি করতেও অনেক সময় লাগে ভাই। একেক জায়গা থেকে একেক ফুল কালেকশন করতে হয়। আশা করি আগামী দিন আরো ভালো ফটোগ্রাফি পাবেন

 2 years ago 

ওয়াও ভাইয়া সাতটি ফটোগ্রাফি নিয়ে চমৎকার একটি অ্যালবাম তৈরি করেছেন। প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখতে সত্যিই অনেক ভালো লাগছে। বিশেষ করে শেষের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago (edited)

সবচেয়ে বেশি ভালো লাগে আমার ফটোগ্রাফি করতে কিন্তু বর্তমানে সব সময় ফটোগ্রাফি পোস্ট করতে পারি না। এখন থেকে প্রতি সপ্তাহে কমপক্ষে একটি অথবা দুইটি শেয়ার করার চেষ্টা করব।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

এ পোস্টগুলো রেডি করতে খুবই সময় লাগে ভাই এজন্য প্রতিনিয়ত করতে পারিনা। কিন্তু এখন প্রতি সপ্তাহে করার চেষ্টা করব

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41