ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

IMG_20221107_083919.jpg

ড্রাগন ফ্লাই

প্রজাপতির আরো একটি জাতের নাম হল ড্রাগন ফ্লাই। দিনের বেলায় সব জায়গায় ড্রাগন ফ্লাই দেখি। আমার খুবই ভালো লাগে প্রাণী টিকে দেখতে। হেলিকপ্টারের মত দেখতে ড্রাগনফ্লাই সবারই খুব পছন্দের একটি প্রাণী। এছাড়াও রংবেরঙের ড্রাগন ফ্লাই দেখতে পাই সব সময়। বিভিন্ন কালারের ড্রাগন ফ্রাই সব সময় দেখি। কিছুদিন আগে দুপুরের আগ মুহূর্তে আমি ঘুরতে বের হয়েছিলাম। অনেকক্ষণ পর্যন্ত রাস্তা দিয়ে হাঁটতে ছিলাম। হাঁটার সময় হঠাৎ করেই ছোট প্রাণীটিকে দেখতে পেলাম। দেখে অনেকক্ষণ সময় দিয়ে ছবি তুলে নিলাম। ছবি তোলার পর দেখতে আমার ভীষণ ভালো লেগেছে। আমি আশা করি আপনাদের সবার ড্রাগন ফ্লাই এর ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20221014155720.jpg

নাম না জানা গাছ

আমাদের আশেপাশে অনেক গাছ রয়েছে, গাছগুলোর সাথে আমাদের কারও পরিচিত নয়। এই ছবিতে আমি যে গাছের ফটোগ্রাফি করেছি গাছটির নাম আমার জানা নেই। কিন্তু গাছের পাতাগুলো অনেক লম্বা লম্বা হওয়ার কারণে দেখতে খুবই আকর্ষণীয় লেগেছে। আবার জেনেছি এই গাছের ফুল এবং ফল ধরে না। পাতার সৌন্দর্যের জন্যই মানুষ এই গাছ বাড়ির আঙিনায় লাগিয়ে থাকে। পাতা বাহার অনেক গাছ রয়েছে আমাদের আশেপাশে। আমার মনে হয়েছে এই গাছটি ও পাতাবাহার এর অন্য একটি জাত। এই জাতের অনেক ধরনের গাছ রয়েছে। যেগুলোর পাতার দেখতে খুবই সুন্দর হয়ে থাকে। আমি আশা করি আজকের ফটোগ্রাফিতে আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20220811165842.jpg

রঙ্গন ফুল

আমাদের সবার অতি পরিচিত একটি ফুলের নাম হল রঙ্গন ফুল। এই ফুলের সাথে পরিচিত নয় এমন মানুষ খুবই কম রয়েছে। রঙ্গন ফুল আমার অনেক বেশি পছন্দের একটি ফুল। রঙ্গন ফুল গাছ সব জায়গায় দেখা যায়। এই মৌসুমে বিভিন্ন বাড়ির সামনে ও রঙ্গন ফুল গাছ দেখা যায়। এই ফুলের অনেক জাত রয়েছে। একেক জাত একেক রংবেরঙের হয়ে থাকে। এই ফুলের ফটোগ্রাফি করেছি আমার এক বড় ভাইয়ের বাড়ির। তাদের বাড়ির সামনে অনেকগুলো ফুলগাছ রয়েছে। সেখান থেকে আমি এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করার পর আমার ভীষণ ভালো লেগেছে। এজন্য আপনাদের মাঝে শেয়ার করলাম। আমি আশা করি আপনাদের সবার রঙ্গন ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20220730105411.jpg

প্রাকৃতিক দৃশ্য

আমরা এমন কেউ নেই যারা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি পছন্দ করেনা। প্রাকৃতিক দৃশ্য আমার খুবই পছন্দের। প্রতি সপ্তাহে ফটোগ্রাফি পোস্ট করার সময় আমি কমপক্ষে একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করে থাকে। বিভিন্ন জায়গায় যাই শুধু সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করার জন্য। মাঝে মাঝে গ্রামে মোটরসাইকেল নিয়ে ঘুরে সবুজ শ্যামল দৃশ্যগুলো দেখার জন্য। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতেও আমার ভীষণ ভালো লাগে। এর জন্য প্রতিনিয়ত প্রাকৃতিক বিষের ফটোগ্রাফি করে থাকে। আমি আশা করি আপনাদের সবার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20221008153958.jpg

Surfinia

ফুলটি দেখতে আমি খুবই ভালোবাসি। অনেক ধরনের রংবেরঙের ফুল দেখে। ফুলটির নাম আমার জানা ছিল না। google থেকে আমি এই ফুলের নাম নিয়েছি। সারফিনিয়া ফুলের অনেক জাত রয়েছে। সব জাতের ফুলগুলোই দেখতে অসম্ভব সুন্দর হয়ে থাকে। আগামী শীতের মৌসুমে এই জাতগুলোর ফটোগ্রাফি করব। আমি আশা করি আপনাদের সবার সারফিনিয়া ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে। এই ফুলের ফটোগ্রাফি করেছি একটি নার্সারি থেকে। নার্সারি থেকে সুন্দর ফুলের ফটোগ্রাফি করা যায়।

IMG20221028151358.jpg

নৌকা

ছোট অথবা বড় নদী কিংবা সাগর যেকোনো জায়গায় গেলেই আমি নৌকা শহর নদী কিংবা সাগরের ফটোগ্রাফি করে থাকি। প্রতি সপ্তাহে ফটোগ্রাফি পোস্ট করার সময় কমপক্ষে একটি নৌকার ফটোগ্রাফি করে থাকে। ফটোগ্রাফি পোস্ট করার সময় যদি নৌকার ফটোগ্রাফি না করে তাহলে যেন অপূর্ণতা থেকে যায়। আমি যখন গত বছর মহেশখালী গিয়েছিলাম সেখানে এই ফটোগ্রাফিটি করেছি। ফটোগ্রাফি করার পর আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20210930155242.jpg

সূর্যাস্ত

সূর্য অস্তের ফটোগ্রাফি ভালো লাগেনা এমন ফটোগ্রাফির প্রেমী নেই। যারা ফটোগ্রাফি দেখতে এবং ফটোগ্রাফি করতে ভালোবাসেন তারা সবাই সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা খুবই উপভোগ করেন। আমি নিজেও এই মুহূর্তটা অনেক বেশি উপভোগ করি। আমি চেষ্টা করি প্রায় সময় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা ক্যামেরাবন্দি করার জন্য। যখন দেখি ভালো কিছু ফটোগ্রাফি উঠে, তখন নিজের কাছেও ভীষণ ভালো লাগে। এই ছবিটি তোলার পর আমার খুবই ভালো লেগেছিল। এজন্য আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবার আজকের সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20220828181332.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

https://twitter.com/NARocky4/status/1590898395761512450?t=rqvBEQxMCd-kIgnJXcBEgA&s=19

টুইটারে শেয়ার করলাম

 2 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো অসাধারণ হয়। অনেক ভাল লাগলো। প্রাকৃতিক দৃশ্য, ফুলের ছবি,নাম না জানা গাছের ছবি খুব ভাল লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। এভাবে মন্তব্য করে সব সময় পাশে থাকবেন।

 2 years ago 

আপনার ফটোগ্রাফ নিয়ে নতুন করে আর কি বলব।বরাবরের মতই অসাধারন হয়েছে।আমার রংগন এর ছবি তোলার কৌশল টি যদি বলতেন তাইলে ধন্য হতাম।এধরনের ছবি খুবই ভাল লাগে।ধন্যবাদ ভাইয়া দৃষ্টিনন্দন আলোকচিত্র গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই ছবি তুলতে তুলতে এমনিতেই হয়ে যায়। কৌশলের কথা কি আর বলব আপনাকে। ছবি তুলতে ভালবাসি এজন্য ছবি তুলি ভাই।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে এই দৃশ্যগুলো ক্যামেরা বন্দি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফির মধ্যে সবচেয়ে ভালো লেগেছে রঙ্গন ফুল। আসলে এই ফুলটি খুবই উজ্জ্বল। সবার কাছে অনেক ভালো লাগে।আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রা মাঝে মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি ভালো লাগে এজন্য আমি অনেক আনন্দিত হলাম। এখন থেকে সপ্তাহের দুইটি ফটোগ্রাফি পোস্ট করবো না। সপ্তাহে একটি ফটোগ্রাফি পোস্ট। আশা করি আরো ভালো ছবি দেখতে পারবেন।

 2 years ago 

বাহ আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে আমার কাছে খুব ভালো লাগলো। আপনি সব সময় খুব দারুণ দারুণ ফটোগ্রাফি করে থাকেন। প্রজাপতির ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগে। আমি অনেক সময় প্রজাপতির ফটোগ্রাফি করার চেষ্টা করেছি কিন্তু ধৈর্য ও প্রজাপতি উড়ে যাওয়ার কারণে পারলাম না। আপনি খুব সুন্দর করে প্রত্যেকটা ফটোগ্রাফি বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রজাপতির ফটোগ্রাফি করতে হলে প্রচুর ধৈর্যের প্রয়োজন রয়েছে। কারণ অনেকক্ষণ চেষ্টা করার পর একটি ছবি তোলা যায়। আপনার মন্তব্য সবসময় খুব ভালো লাগে। মনের অন্তস্থল থেকে ধন্যবাদ।

 2 years ago 

বা আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে যথার্থ বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফি পোস্ট করলে আমার ভীষণ ভালো লাগে। কারণ সবচাইতে বেশি আমি ফটোগ্রাফি পোস্ট করতেই ভালোবাসি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চোখ যেন জুড়িয়ে গেল ভাই প্রতিটি ছবি দেখে। এত অপূর্ব এক এক টা ক্লিক 👌👌👌। বাস্তবেও হয়তো এত চমৎকার লাগে না। কোনটা রেখে কোনটার প্রশংসা করব!!! এটুকু বলি সব শেষ সূর্যাস্তের দৃশ্য টা ডাউনলোড করে নিলাম ওয়ালপেপার করবো বলে। এতটাই ভালো লেগেছে আমার। ভালোবাসা রইলো ভাই এত সুন্দর একটা পোস্ট উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার জন্যও ভালোবাসা রইলো ভাই। আমার ফটোগ্রাফি পোস্টগুলোতে আপনার মন্তব্য আমার সবচেয়ে বেশি ভালো লাগে। হৃদয় থেকে ভালোবাসা আপনার জন্য

 2 years ago 

ড্রাগন ফ্লাই হল ফড়িং দাদা। তবে দুটোই আর্থ্রোপডা ফাইলামের অন্তর্গত। তবে আপনি যে ফড়িংটার ছবি তুলেছেন দারুন রঙের।বেশ দৃষ্টি আকর্ষণ করার মত।আর ওই গাছটা কেতকী গাছ বা কেয়া গাছ(প্যান্ডানাস)। খুব সুন্দর ছবি তুলেছেন। এমন ছবি আরো চাই কিন্তু।

 2 years ago 

গাছটির নাম জেনে অনেক খুশি হলাম। পরবর্তীতে কখনো যদি এই গাছের ছবি শেয়ার করে অবশ্যই নাম শেয়ার করব। অনেক ধন্যবাদ আপনাকে সময় দিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি যে গাছের নাম জানেন না সেটা হল স্পাইডার প্লান্ট। সারফিনিয়া ফুলটি প্রথম দেখলাম। ফুলের কালারটা চমৎকার । আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ চমৎকার হয়েছে। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুলের কালার আমার নিজের কাছেও ভীষণ দারুন লেগেছে। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের এলাকায় এই ড্রাগন ফ্লাইকে আঞ্চলিক ভাষায় ফড়িং বলা হয়। আপনার তোলা প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে যেগুলো প্রশংসার যোগ্য। একদম প্রতিটা ফটোগ্রাফির মাধ্যমে তাক লাগিয়ে দিয়েছেন ভাইয়া পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

মাঝে মাঝে চমৎকার মন্তব্য দেখতে পারলে ভীষণ ভালো লাগে। আপনি ঠিক বলেছেন এটিকে অনেকেই ফড়িং বলে আমরা ড্রাগন ফ্লাই বলি। ভালোবাসা রইলো ভাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62