ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast month

ABB 31 মে 2024 শুক্রবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1000130656.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

পিটুনিয়া ফুল

20240307_155218.jpg

আমাদের সবার খুব পরিচিত একটি ফুলের নাম হল পিটুনিয়া ফুল। পিটুনিয়া ফুল আমার খুবই পছন্দের। যার কারনে যে কোথাও আমি যখন পিটুনিয়া ফুল দেখি তখন ফটোগ্রাফি করার চেষ্টা করি। সাদা এবং বেগুনি কালার হওয়ার কারণে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে কালার কম্বিনেশন। যেকোনো ফুলের দুটি কালার থাকলে দেখতে খুবই সুন্দর দেখায়। বর্তমানে পিটুনিয়া ফুলের অসংখ্য জাত রয়েছে। বিভিন্ন জাতের পিটুনিয়া ফুলের বিভিন্ন কালার রয়েছে। সবগুলো কালারের ফুল দেখতে অনেক বেশি ভালো লাগে। আজকের এই পিটুনিয়া ফুল এর ফটোগ্রাফি আমি একটি নার্সারি থেকে করেছিলাম। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

সূর্যাস্ত

20240517_174748.jpg

আজ আমি আরো একটি সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি করেছি । সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি গুলো করতে আমার অনেক বেশি ভালো লাগে। কিন্তু সুন্দর ফটোগ্রাফি সব সময় উঠে না। কিছুদিন আগে হঠাৎ করে মন খারাপ হওয়ার পর চলে গেলাম নদীর পাড়ে। তখন সূর্য অস্ত যাচ্ছিল। নদীর পাড়ে থেকে সূর্যাস্তের দৃশ্যটি আমার অনেক বেশি ভালো লেগেছে। আর তখন এই ফটোগ্রাফিটি করেছি। ফটোগ্রাফি করার পর আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। যার কারণে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আপনাদের সবার কাছে অনেক বেশি ভালো লাগবে।

গোলাপ ফুল

20240307_160840.jpg

আমাদের সবার খুব প্রিয় এবং জনপ্রিয় একটি ফুলের নাম হল গোলাপ ফুল। সাদা এবং হলুদ কালারের দুটি কম্বিনেশনে আজকের ফুলটির ফটোগ্রাফি করেছি। আমরা সব সময় এক কালারের ফুল দেখে আসতেছি। কিন্তু যখন দুটি কালারের কম্বিনেশন এর ফুল দেখি তখন অনেক বেশি ভালো লাগে। আমি যখন হঠাৎ করে দুটি কালারের কম্বিনেশনে গোলাপ ফুলটি দেখি তখন অনেক বেশি ভালো লেগেছিল। যার কারণে সঙ্গে সঙ্গে আমি ফটোগ্রাফিটি করে নিলাম। আমি আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

নৌকা

20240518_150324.jpg

বালু তোলার একটি নৌকার ফটোগ্রাফি। সবসময় আমরা যে নৌকাগুলোর ফটোগ্রাফি করে থাকি সেগুলো মাছ ধরার নৌকা হয়ে থাকে। কিন্তু আজ আমি ভিন্ন একটি নৌকার ফটোগ্রাফি করেছি। বর্তমানে নৌকা গুলো দিয়ে সাগর থেকে বালু তুলে আনে। অনেকগুলো নৌকা থাকে সব সময় বালু আনার জন্য। নৌকাটি দূর থেকে দেখে মনে হচ্ছে যেন নদীতে ডুবে যাচ্ছে। এ বিষয়টা আমার অনেক বেশি ভয় লেগেছে। আশা করি আপনাদের সবার আজকের এই নৌকার ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগবে।

প্রাকৃতিক দৃশ্য

20240525_174455.jpg

আজ আমি আপনাদের মাঝে খুব চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। এ ধরনের প্রাকৃতিক দৃশ্যের দিকে তাকিয়ে থাকলে মন ভালো হয়ে যায়। এজন্য যখন আমার মন খারাপ থাকে তখন প্রাকৃতিক দৃশ্য দেখে চলে যায়। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় যাই শুধু প্রাকৃতিক দৃশ্য দেখার জন্য। প্রাকৃতিক দৃশ্যের সাথে নীল আকাশ টি দেখতেও অনেক বেশি ভালো লেগেছে । আমি আশা করি আপনাদের সবার আজকের এই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগবে। পরবর্তীতে আরো সুন্দর প্রাকৃতিক দৃশ্য শেয়ার করব।

টেগেট ইরেক্টা

20240130_154702.jpg

আজ আমি খুবই সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি করেছি। ফুলের নাম টেগেট ইরেক্টা । অনেক সুন্দর একটি নাম লেগেছে আমার কাছে। ফুলটি দেখতে গাঁদা ফুলের মত হলেও আমার অনেক বেশি ইউনিক লেগেছে ফুলটি। প্রতিনিয়ত বিভিন্ন নার্সারিতে গেলে অনেক ইউনিক ইউনিক ফুল দেখি। আর আমি যখন সুন্দর ফুলগুলো দেখি তখন ফটোগ্রাফি করার চেষ্টা করি। যখন সুন্দর ফটোগ্রাফি করতে পারি তখন অনেক বেশি ভালো লাগে। আর সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করি। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 Samsung S23 Ultra
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

রতত.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 last month 

আপনার ফটোগ্রাফি পোস্টটি বরাবরই আমার কাছে কিন্তু অসাধারণ লাগে।
আজকের ফটোগ্রাফি পোস্ট থেকে দারুণ সব সৌন্দর্য উপভোগ করতে পারলাম বিশেষ করে পিটুনিয়া ফুল গোলাপ ফুল এবং শেষ বিকেলে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য পানির মধ্যে দারুণভাবে ফুটে উঠেছে।
সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

আপনাদের উৎসাহের কারণে এখন ফটোগ্রাফি করার জন্য আগ্রহ আরো বেশি বেড়ে গিয়েছে।

 last month 

চোখ জুড়ানো বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী দিয়ে একটি অ্যালবাম সাজিয়েছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি আসলেই একজন দক্ষ ফটোগ্রাফার। আমার কাছে আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফী অনেক বেশি ভালো লেগেছে। এছাড়া ও বাকি সব ফটোগ্রাফী বেশ ভালোই লেগেছে।

 last month 

আমার তোলা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 last month 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি ফটোগ্রাফি ধারণ করতে পারেন। হলুদ রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং সূর্যাস্তের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last month 

আমার ফটোগ্রাফি আপনার কাছে সব সময় ভালো লাগে শুনে আনন্দিত হলাম।

 last month 

অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম সূর্যাস্তের ফটোগ্রাফিটি অনেক মন মুগ্ধ করছিল
সেই সাথে প্রাকৃতিক দৃশ্য ও হলুদ গোলাপটি অসাধারণ লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 last month 

আমার ফটোগ্রাফি মনোমুগ্ধকর ছিল শুনে ভালো লাগলো।

 last month 

অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে বালু তোলার নৌকাটি যাচ্ছিল সেই দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে। তারপর প্রকৃতির অপরূপ সৌন্দর্য দৃশ্য ফুল গুলো ফটোগ্রাফি ছিল তো অসাধারণ।

 last month 

নৌকাটির দৃশ্য আমার কাছেও ভালো লেগেছিল।

 last month 

অসাধারণ ফটোগ্রাফি ভাইয়া আমি তো রীতি মতো মুগ্ধ হয়ে গেছি ফটোগ্রাফি গুলো দেখে। খুব দারুণ দারুণ ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন। প্রকৃতি এতটা সুন্দর আপনি সেটা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনার ফটোগ্রাফির মাধ্যমে। পড়ন্ত বিকেলের ছবি নৌকার ছবি ফুলের ছবি প্রকৃতির ছবি মনোমুগ্ধকর দৃশ্য। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। ফটোগ্রাফি গুলো দেখে মনটাই ভালো হয়ে গেল । শুভকামনা ও দোয়া রইল আপনার জন্য।

 last month 

আপনি রীতিমতো মুগ্ধ হয়ে গিয়েছেন আমার ফটোগ্রাফি দেখে, এটা ভাবতেই তো ভালো লাগতেছে আপু।

 last month 

দুর্দান্ত এবং চমৎকার কিছু এলোমেলো ফটোগ্রাফি দিয়ে আপনার ফটোগ্রাফি পোস্টটি আজকে সাজিয়েছেন ভাইয়া। এটা মানতে হবে যে আপনার ফটোগ্রাফি করার দক্ষতা দুর্দান্ত। সূর্যাস্তের দৃশ্য পিটুনিয়া ফুল এবং ট্যাগেড ইরেকটা আর গোলাপ ফুল এই কয়েকটি দৃশ্য আমার বরাবরই পছন্দের এবং এই ফুলগুলো অসম্ভব সুন্দর লাগে। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি পোস্ট এর প্রত্যেকটা ফটোগ্রাফি চমৎকার আর আমার কাছে মনমুগ্ধকর লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার ফটোগ্রাফি দুর্দান্ত এবং চমৎকার ছিল এই কথাটা খুব ভালো লেগেছে।

 last month 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি ও সূর্য অস্ত যাওয়ার দৃশ্য ছিল অসাধারণ।

 last month 

সূর্যাস্ত যাওয়ার দৃশ্যটা আসলেই অসাধারণ ছিল, আর গোলাপ ফুলের দৃশ্যটাও।

 last month 

বাহ আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগছে। এখানে পিটুনিয়া ফুলটা জাষ্ট অসাধারন লাগে। এখানে বালু তুলা একটি টলার দেখলাম। রোদের মধ্যে মাঝি ছাতা নিয়ে নৌকা কন্ট্রোল করছে। এছাড়া বাকি সব গুলো ফটোগ্রাফিও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 last month 

আসলে পিটুনিয়া ফুল অসাধারণ লাগছে। আপনাকেও ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57328.77
ETH 3111.24
USDT 1.00
SBD 2.42