রেসিপি: চিংড়ি মাছ ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

ABB ৯- জানুয়ারি -২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG_20230106_224418.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো চিংড়ি মাছ ভুনা রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে চিংড়ি মাছ ভুনা রেসিপি ভালো লাগবে।

আজ আমি খুবই চমৎকার ও আমার প্রিয় একটি রেসিপি নিয়ে হাজির হয়েছে। চিংড়ি মাছ ভুনা আমার খুবই প্রিয়। কিছুদিন আগে আমাদের বাড়িতে ছোট একটি অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানের জন্য এই রেসিপিটা তৈরি করেছিল। চিংড়ি মাছ ভুনা রেসিপি আমার মা করেছিল। মা রেসিপি করার সময় আমি ছবিগুলো তুলেছি। বাড়িতে ছোটখাটো অনুষ্ঠান হলে তখন বসে বসে রেসিপি জন্য ছবি তুলতেও আমার ভীষণ ভালো লাগে। ছবি তুলতে তুলতে মনে হয় যেন আমি রান্না করতেছি। ছবি তুলে এখন মনে হয় আমি নিজেও রান্না করতে পারব। আমি আশা করি আপনাদের সবার চিংড়ি মাছ ভুনা রেসিপি অনেক ভালো লাগবে।

উপকরণ

উপকরণপরিমাণ
চিংড়ি500 গ্রাম
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ টেবিল চামচ
শুকনো মরিচ৫/৬ টা
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো
টমেটো২টা
ধনিয়া পাতাপরিমাণমতো

IMG_20220820_125624.jpg

IMG_20230106_224150.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি বাটিতে চিংড়ি মাছ নিয়ে হলুদ এবং লবণ দিয়ে ভালোভাবে মিশ্রণ করে নিলাম।

IMG_20221222_164104.jpg

IMG_20221222_164145.jpg

ধাপ 2️⃣

এরপর একটি পাতিলে তেল নিয়ে চুলায় বসিয়ে গরম করে নিলাম। তারপরে চিংড়ি মাছগুলো ভাঁজি করে নিলাম।

IMG_20221222_165603.jpg

IMG_20221222_165804.jpg

ধাপ 3️⃣

তারপরে অন্য একটি পাতিল চুলায় বসিয়ে তেল গরম করে নিলাম। এরপর পেঁয়াজ, মরিচ, টমেটো এবং বিভিন্ন মসলা দিয়ে দিলাম।

IMG_20221223_095547.jpg

IMG_20221223_095654.jpg

ধাপ 4️⃣

এরপর বেশ কিছুক্ষণ পর ভালোভাবে নেড়েচেড়ে নিলাম। এরপর আরো কিছুক্ষণ অপেক্ষা করলাম।

IMG_20221223_100305.jpg

IMG_20221223_100305.jpg

ধাপ 5️⃣

তারপরে ভাঁজা চিংড়ি মাছগুলো পাতিলটিতে দিয়ে দিলাম। এরপর পরিমাণ মতো পানি দিয়ে দিলাম।

IMG_20221223_100355.jpg

IMG_20221223_101001.jpg

ধাপ 6️⃣

এরপর কিছু কুচি কুচি করা ধনিয়া পাতা দিয়ে দিলাম। এরপর পাতিলটি ডাকনা দিয়ে ডেকে নিলাম।

IMG_20221223_102131.jpg

IMG_20221223_102131.jpg

ধাপ 7️⃣

এরপর খুবই সুন্দর ভাবে আরো একবার নেড়েচেড়ে নিলাম। বেশ কিছুক্ষণ পর খুবই সুন্দরভাবে রেসিপিটি তৈরি হয়ে গেল।

IMG20221223114505.jpg

IMG20221223114505.jpg

শেষ ধাপ

এরপর একটি বাটির মধ্যে চিংড়ি মাছ গুলো নিয়ে খুবই সুন্দর ভাবে পরিবেশন করলাম। এভাবেই আমি আমার আজকের রেসিপিটি শেষ করি। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

IMG_20230106_224418.jpg

আমি আশা করি আজকের চিংড়ি মাছ ভুনা রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
Loading...
 2 years ago 

মায়ের হাতের রান্না মানেই একটু বেশি স্পেশাল। কোন অনুষ্ঠানের জন্য রান্না করা মানেই একটু যত্ন নিয়ে রান্না করা হয়।আপনার মা যে অনেক যত্ন নিয়ে রান্না করেছে সেটা রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে। নিশ্চয়ই খেতেও অনেক সুস্বাদু হয়েছে।অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রত্যেকের মা যত্ন নিয়েই রান্না করে থাকে। অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করে হাসপাতাল থাকার জন্য। এ কথা ঠিক বলেছেন এ ধরনের রেসিপি গুলো খুবই সুস্বাদু হয়ে থাকে

 2 years ago 

চিংড়ি মাছ ভুনার রেসিপিটি দেখেই মুখে পানি চলে এসেছে ।দেখতে অনেক সুস্বাদু আর লোভনীয় লাগছে। আন্টির রান্না করার পদ্ধতি আমার কাছে অনেক ভালো লেগেছে। খুবই চমৎকার একটি রেসিপি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন।

 2 years ago 

সবার মায়ের হাতে রান্নায় সবার অনেক প্রিয়। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

চিংড়ি মাছের মজাদার ভুনা রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। ভাই আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লেগেছে, শেয়ার করার জন্য অসংখ্য।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি ভালো ভাবে পরিবেশন করার জন্য। ভালো লাগলো আপনার মন্তব্য

 2 years ago 

চিংড়ি মাছ পছন্দ করেনা এমন লোক খুব কমই আছে। চিংড়ি মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটি দেখেই খেতে ইচ্ছা করছে।চেষ্টা করলে আপনি নিজেও রান্না করতে পারবেন। অনেক সময় রান্নার রেসিপি গুলোর ছবি তুলতে তুলতে অনেকটা রান্না শিখতে পারি। রান্না করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি নিজে খুবই পছন্দ করি। বর্তমানে কোথাও অনুষ্ঠান হলে বা নিজের বাড়িতে অনুষ্ঠান হলে খেতে ইচ্ছে করে না। এলার্জির জন্য মহা সমস্যা।

 2 years ago 

চেষ্টা করেছি ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনেও অনেক খুশি হলাম। এভাবে পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

আসলে মায়ের হাতের রান্নার কোন তুলনাই হয় না।
আপনার মা রান্না করেছে আর আপনি পাশে বসে বসে ফটোগ্রাফি করেছেন। খুবই ভালো তবে রেসিপিটি যে খুবই খুবই মজাদার হবে এটা কোন সন্দেহ নেই দেখেই লোভ হচ্ছে জিভে জল এসে যাচ্ছে।। ধন্যবাদ আপনাকে লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

এ ধরনের রেসিপি সব সময় খুব লোভনীয় হয়ে থাকে। আমার নিজেরও ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ

 2 years ago 

চিংড়ি মাছের ভুনা রেসিপি অসাধারণ হয়েছে ভাই। চিংড়ি মাছের রেসিপি তৈরি পদ্ধতিটা বেশ সুন্দর লেগেছে আমার কাছে তার থেকে বেশি সুন্দর লেগেছে রান্না শেষে চিংড়ি মাছের কালারটা। সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

রেসিপি করার পদ্ধতি গুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করার প্রতিনিয়ত চেষ্টা করি ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মায়ের সাথে একসাথে রান্না শুনেই মনটা ভরে গেলো ৷ আসলে ভাই মায়ের হাতের রান্না পৃথিবীর সেরা রান্না ৷ যা আসলে অন্য রান্না ভালোই লাগে না ৷
আপনি মায়ের সাথে চিংড়ি মাছের অনেক কিছু উপাদান দিয়ে বেশ ভালো করেই রান্না করেছেন ৷ আর চিংড়ি মাছ প্রিয় একটি মাছ৷ নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে ৷
ধন্যবাদ আপনার মায়ের জন্য অনেক ভালোবাসা মা যেন এভাবেই রান্না করে খাওয়াতে পারে ৷

 2 years ago 

আপনার প্রত্যেকটি লাইন আমার ভীষণ ভালো লেগেছে। প্রথমবার একদম চিরন্তন সত্য।

 2 years ago 

বাহ চিংড়ি মাছগুলো দেখতে মনে হচ্ছে সেই মিয়াজির ঘাট থেকে নিয়ে এসেছেন।চিংড়ি ভুনা রেসিপি আমারও অনেক প্রিয়। আমি অনেক পছন্দ করি এভাবে চিংড়ি ভুনা করলে। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাই আমি মিয়াজির ঘাটের মাছের মত দেখাচ্ছে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58647.58
ETH 2550.58
USDT 1.00
SBD 2.50