দুশ্চিন্তা দূর করতে নদীর পাড়ে কিছুটা সময়steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম।

IMG20220922170527 (1).jpg

আজ কয়েক দিন যাবত খুবই দুশ্চিন্তা করতেছি। শারীরিকভাবে ভালো থাকলেও কয়েকদিন যাবত মনটি খুবই খারাপ। অনেক বিষয় নিয়ে খুবই দুশ্চিন্তা করতেছি। গতকাল খুব বেশি খারাপ লাগতেছিল। আমার প্রিয় বড় ভাই নিবলু ভাইকে নিয়ে মোটরসাইকেল নিয়ে রওনা দিলাম। যেতে যেতে তার সাথে কথা বলে কিছুটা ভালো লাগতেছিল।

বড় ভাইকে নিয়ে একটি ছোট নদীর পাড়ে গিয়ে বসলাম। বসার পর দুষ্টামি করে দুইটি ছবি তুলেছি। উপরের সেগুলো আপনাদের সাথে শেয়ার করলাম। আমার অতিরিক্ত দুশ্চিন্তা হলে আমি কয়েকটি কাজ করি। এক নাম্বার যে কোন নদীর পাড়ে গিয়ে নদীর দিকে তাকিয়ে থাকি। না হয় নদীর পাড়ে কিছুক্ষণ শুয়ে থাকি। এছাড়াও কারো সাথে যদি কথা বলতে পারি তাহলে আমার খুব ভালো লাগে।

এছাড়াও সবুজ প্রাকৃতিক সুন্দর দৃশ্যের দিকে তাকিয়ে থাকতেও ভীষণ ভালো লাগে। দুশ্চিন্তা হলে আমি এই দুটি তিনটি কাজ করে থাকি। এছাড়াও নীল আকাশের দিকে তাকিয়ে থাকতেও আমার ভীষণ ভালো লাগে, যখন দুশ্চিন্তা হয়। যারা অতিরিক্ত দুশ্চিন্তা করেন , আপনারা যদি এই কয়েকটি কাজ করেন তাহলে দেখবেন মনের প্রশান্তি আসবে। এগুলোর বৈজ্ঞানিক ব্যাখ্যা রয়েছে অনেক।

অনেক আগ থেকেই আমি এই বিষয়গুলো খুব খেয়াল রাখি। এজন্য বিষের করে সব সময় আমার মন ভালো থাকে। সাতটার মধ্যে ম্যাক্সিমাম দিনে আমার ভাল কাটে। শুধু মাঝে মাঝে কিছু বিষয় নিয়ে খুব খারাপ লাগে। দুশ্চিন্তা করতে আমার মোটেও ভালো লাগে না।

এজন্য যখন দুশ্চিন্তা আসে তখনই এই কাজগুলো করে থাকি। আপনারা যদি দূর চিন্তিত থাকেন তাহলে এই কাজগুলো করবেন দেখবেন খুবই ভালো থাকবেন। নদীর পাড়ে গিয়ে আমি আর বড় ভাই অনেকক্ষণ বসেছিলাম। আমি নদীর দিকে তাকিয়ে তার সাথে অনেক বিষয় নিয়ে কথা বলেছি। কারণ আমার জীবনের সবকিছুই তার সাথে শেয়ার করে থাকি।

তাকে শেয়ার করলে আমার খুবই প্রশান্তি লাগে। যখনই আমার মন খারাপ থাকে বা দুশ্চিন্তা করি তখন তাকে নিয়ে বিভিন্ন জায়গায় চলে যাই। বিশেষ করে এই কাজগুলো করে থাকি। আর বড় ভাইয়ের সাথে থাকলে আমার মন এমনিতেই অনেক ভালো হয়ে যায়। আমার দুশ্চিন্তার কারণ পরবর্তী পোস্টে শেয়ার করব। আপনাদের সবার সাথে শেয়ার করলেও আমার ভীষণ ভালো লাগবে। কারণ আমরা সবাই একটি পরিবার। পরিবারের সবাইকে দুশ্চিন্তা শেয়ার করলে মন ভালো হয়।

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

আমার মনে হয় কি জানেন ভাই, ঘরের মধ্যে থাকলে মনে হয় যেন মানসিক টেনশন আরো বেশি বৃদ্ধি পায়। একাকী থাকলেও মানুষের টেনশন বৃদ্ধি পেতে থাকে। তাই মাঝেমধ্যে ফাঁকা পরিবেশে বন্ধু টাইপের মানুষের সাথে বেড়ালে মন মানসিকতা ফ্রেশ হয়। যাহোক, আপনার পোস্ট করে আমার খুবই ভালো লেগেছে। যতটা পারেন রিলাক্সে থাকার চেষ্টা করবেন,মন ফ্রেশ রাখার জন্য প্রাকৃতিক পরিবেশের মাঝে এভাবেই কিছুটা সময় অতিবাহিত করবেন।

 2 years ago 

আমি যখন দুশ্চিন্তা করি তখন এই কাজগুলো করে থাকি ভাই। নদীর পাড়ে নদী দেখা, আকাশের দিকে তাকিয়ে থাকা সহ আরো অনেক ধরনের কাজ করে থাকি। মন্তব্য থাকার জন্য প্রিয় ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার সাথে আমার কিছুটা মিল রয়েছে। কারণ আমার যখন মন খারাপ থাকে তখন নদীর পাড়ে চলে যায়।ঢাকায় থাকি যেহুতু সেহেতু নদী তো পাওয়া যায় না।তখন লেকের পাড় এ চলে যায়। কিছুটা সময় থাকলে এমনিতেই মনটা ভালো হয়ে যায়। কষ্ট শেয়ার করার মতো কেউ থাকলে তো কোন কথাই নেই। কথা গুলো শেয়ার করতে পারলে এমনিতেই অনেক হালকা লাগে। আপনার মতো বড় ভাই থাকলে আর কোন কষ্ট থাকবে না।আর আমাদের জীবনের সকলের সুখ দুঃখ দুশ্চিন্তা কমবেশি আছেই। এইরকম দুশ্চিন্তা হলে একা একি থাকা মোটেও ঠিক নয়। মানুষের সাথে কথা বলা এবং কোথাও ঘুরতে যাওয়া উচিৎ। দোয়া করি যেন আপনার দুশ্চিন্তা দূত দূর হয়ে যাক। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই দুশ্চিন্তা করার সময় একা থাকলে অনেক ধরনের সমস্যা রয়েছে। অনেক বিষয় নিয়ে চিন্তা করতে ছিলাম তো এজন্য নদীর পাড়ে বসে ছিলাম

 2 years ago 

ভাইয়া আমার ও যখন খুব খারাপ লাগে তখন একা একা ঘরের মধ্যে বসে থাকি। নদী দেখতে কার না ভালো লাগে। তবে আমাদের এখান থেকে একটু দূরে। আল্লাহ তায়ালার কাছে দোয়া করি আপনার সব দুশ্চিন্তা যেন দূরে চলে যায়। আপনার জন্য শুভেচ্ছা রইল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দোয়া করার জন্য আপনাকে ধন্যবাদ। মাঝে মাঝে অনেক বিষয় নিয়ে খুব চিন্তা হয়। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আসলেই ভাই প্রকৃতি সব দুঃশ্চিন্তা ভুলিয়ে দেয়।প্রকৃতির মাঝে হারিয়ে যেতে পারলে আলাদা একধরনের মানসিক প্রশান্তি আসে।আর ভাই বেশি দুশ্চিন্তা করিয়েন না।শরীর খারাপ হবে।প্রার্থনা করি সব ঠিক হয়ে যাবে।

 2 years ago 

আমি সবসময় দুশ্চিন্তা করে না কিন্তু মাঝে মাঝে অনেক বিষয় একসাথে হয়ে গেলে একটু দুশ্চিন্তায় চলে আসে। এজন্য দুশ্চিন্তা দূর করার জন্য কাজগুলো করে থাকি।

 2 years ago 

সত্যি ভাইয়া দুশ্চিন্তা থাকলে অনেক খারাপ লাগে, যতক্ষণ না দুশ্চিন্তা দূর হবে ততক্ষণ আর কিছু ভালো লাগে না। আপনি ঠিক বলেছেন দুশ্চিন্তা হলে নীল আকাশের দিকে তাকিয়ে থাকা,কোন নদীর পাড়ে গিয়ে নদীর দিকে তাকিয়ে থাকা। না হয় নদীর পাড়ে কিছুক্ষণ শুয়ে থাকি। এছাড়াও কারো সাথে যদি কথা বলতে পারেন তাহলে আপনার খুব ভালো লাগে,এটা সবারই ক্ষেএে ভালো লাগে।কি নিয়ে আপনার দুশ্চিন্তা জানার অপেক্ষায় থাকলাম।

 2 years ago 

এই কাজগুলো করলে আমার দুশ্চিন্তা অনেক দূর হয়ে যায় । এজন্য আপনাদের সাথে শেয়ার করলাম। আপনাদের মন্তব্য অনেক ভালো লেগেছে। পুরো পোস্ট পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আসলেই আমিও মনে করি প্রকৃতির মাছের সময় কাটালে সকাল দুশ্চিন্তা যেন উবে যায়। আর সতেজ একটা অনুভূতি হয়ে থাকে। বেশ ভালোই তো সময় কাটিয়েছো দেখছি। আমাকে সাথে করে নিয়ে গেলেই পারতে ?

 2 years ago 

তোমার সাথে তো সবসময় একসাথেই থাকি। তোমাকে শেয়ার করলে তো খুব তাড়াতাড়ি দূর হয়ে যায়। মন্তব্য করে পাশে থাকার জন্য তোমাকে ধন্যবাদ

 2 years ago 

এত চিন্তা কিন্তু শরীরের পক্ষে ও খারাপ। ভালোই করেছেন ভাইয়া দুশ্চিন্তা দূর করতে আপনি নেভলু ভাইয়ের সাথে ঘুরতে গিয়েছেন। নদীর পাড়ে সময় কাটালে কিন্তু মন ভালো লাগে ভাইয়া। নদীর ঢেঁউ হিমেল হাওয়া সব মিলিয়ে খুব সুন্দর একটি পরিবেশ থাকে। তবে ভাইয়া দুশ্চিন্তা কম করবেন।

 2 years ago 

আমি দুশ্চিন্তা খুবই কম করি। একটি দুটি বিষয় নিয়ে দুশ্চিন্তা করি না। যদি অনেকগুলো বিষয় একসাথে হয়ে যায় তখন দুশ্চিন্তা চলে আসে। সমাধান হওয়া পর্যন্ত একটু চিন্তা করতে হয়। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দুশ্চিন্তা আসলে প্রথমে আল্লাহকে স্মরণ করুন। সব মানুষের চিন্তা কম বেশি থাকে। আল্লাহ যেন তাড়াতাড়ি দুশ্চিন্তাগুলো চলে যায়। আমিও কখনো চিন্তা করলে কারো সাথে শেয়ার করতে চেষ্টা করি অনেক মন খারাপ হয়ে যায়। আশা করি পরবর্তী পর্বে আমাদের মাঝে শেয়ার করবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দুশ্চিন্তা মাঝে মাঝে অতিরিক্ত চলে আসে। যখন দেখি সবদিকের অনেক বিষয় একসাথে হয়ে যায়। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দাদা যা হওয়ার তা হবেই। আমাদের শুধু একটু সাবধান থাকতে হবে। চিন্তা করলে সেটার সমাধান হবে না। উল্টো আপনার শরীর অসুস্থ হবে। আর আপনি ঠিকই বলেছেন। মন ডাইভার্ট রাখলে, অন্য কাজে নিজেকে ব্যস্ত রাখলে মন ঠিক হয়। ভালো থাকবেন দাদা।

 2 years ago 

দূর চিন্তা করতে চায়না কিন্তু মাঝে মাঝে চলে আসে। পোস্ট সময় দিয়ে পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

প্রথমে বলবো আমি জানি না আপনি কেন এবং কিসের জন্য দুশ্চিন্তা করতেছেন ৷তবে আমার মতে জীবনে ভালো মন্দ সবই থাকবে৷ তাই দুশ্চিন্তা করে নিজের মনকে দুর্বল করবেন না ৷
যা হোক আপনার মন ভালো করার জন্য ৷ আপনি আপনার বড় ভাইয়ের সাথে নদীর পাড়ে বেড়াতে গেছেন ভালো ৷ নদীর পাড়ে সময় কাটতে আমরাও ভালো লাগে ৷
পরিশেষে বলবো আপনার দুশ্চিন্তা তারাতারি কাটুক এই কামনা ৷

 2 years ago 

না ভাই দুশ্চিন্তা বেশিদিন করা হয় না। মাঝে মাঝে কয়েকটি বিষয় একসাথে হয়ে গেলে তখন একটু সমাধানের জন্য চিন্তা করতে হয়। আপনার সুন্দর পরামর্শ দেখে ভীষণ ভালো লাগবে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59403.33
ETH 2607.28
USDT 1.00
SBD 2.38