বিয়ের জন্য কেনাকাটা করার মুহূর্ত (পর্ব ১)steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG_20221019_112651.jpg

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম।

খুবই আনন্দময় একটি দিন আসতেছে। আমার বাংলা ব্লগের একজন নিউ মেম্বার @fasoniya আপু ও আমাদের BOC / TFC কমিউনিটির ভেরিফাইড মেম্বার @a-h-p ভাইয়ের বিয়ের জন্য কেনাকাটা করলাম। আগামী ২২ অক্টোবর তাদের বিয়ের অনুষ্ঠান রয়েছে। তাদের বিয়ে আরও কয়েক মাস আগে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। দুজনে আমার খুবই প্রিয়।

সৌভাগ্য হওয়ার কারণে দুইবার বিয়ের দাওয়াত খাব। যখন তাদের বিয়ে হয়েছিল তখন ও আমি দাওয়াত খেয়েছিলাম। এখন আপুকে উঠিয়ে আনার সময় আবার খাওয়া হবে। বিয়ে কত মজা শুধু খাওন খাওন। এই নিয়ে গতকাল বিয়ের কাপড় কেনার জন্য গিয়েছিলাম।

আমার এসব মুহূর্তের যাওয়াটা খুবই কষ্টদায়ক মনে হয়। কারণ মহিলারা শুধু পছন্দই করে কিন্তু পছন্দ হয় না। দীর্ঘ তিন ঘন্টা পর্যন্ত কাপড় কিনতে সময় লেগেছিল। অনেকগুলো কাপড় দেখিয়েছিল তারা। পছন্দ করতে করতেই সময় পার হয়ে গেল। এছাড়াও প্রত্যেকটি কাপড়ের দাম অনেক বেশি ছিল। বিষয়টা আমার খুবই অন্যরকম লেগেছে। দোকানদার বলতেছে প্রত্যেকটি মালের দামে অনেক বেশি বেড়েছে।

অনেকে এই জন্য জামা কাপড় ক্রয় করতে পারতেছে না। কারণ সেখানে পুরুষ আমি ছিলাম। বাকি সবাই মহিলারা ছিল। আর আপু ছিল। এরপর কেনাকাটা করে দুপুরের সময় হোটেলে খাওয়া দাওয়া করে নিলাম। দ্বিতীয় পর্বে অন্যান্য কেনাকাটার মুহূর্তগুলো শেয়ার করব। এরপর সবাইকে বিদায় দিয়ে দিলাম।

IMG20221018110045.jpg
দোকানের ভিতরে কাপড়ের ছবি

IMG20221018110530.jpg
প্রথমে এই লেহেঙ্গাটি দেখিয়েছিল

IMG20221018110808.jpg

IMG20221018110834.jpg

উপরের দুইটি কাপড় দেখিয়েছিল দ্বিতীয় শাড়ির জন্য

IMG20221018114952.jpg

IMG20221018111120.jpg এই লেহেঙ্গাটি দেখিয়েছিল, আমরা লেহেঙ্গাটি ক্রয় করেছি।

IMG20221018111330.jpg

IMG20221018111352.jpg

IMG20221018113717.jpg

IMG20221018113829.jpg

IMG20221018115223.jpg

IMG20221018115327.jpg

IMG20221018115522.jpg

IMG20221018120130.jpg

IMG20221018120536.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

বিয়েকে কেন্দ্র করে খুবই জাঁকজমকভাবে কেনাকাটা চলছে। দেখে খুবই ভালো লাগলো এবং দুজনের জন্য অনেক শুভকামনা রইল। আগামী দিনগুলো যেন অনেক আনন্দের সাথে তারা পার করতে পারে, এই দোয়া করি এবং বাকি পর্বগুলো দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

খুব শীঘ্রই দ্বিতীয় পর্ব দেখতে পারবেন। কেনাকাটার মুহূর্ত শেয়ার করব। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আশা করি ভাইয়া, ভালো আছেন? বেনারসি থেকে বিয়ের কাপড় কেনার মুহূর্ত খুব সুন্দরভাবে উপভোগ করেছেন ‌। @a-h-p ভাইয়ের বিয়ের অনুষ্ঠানের কথা শুনে খুব ভালো লাগলো। আপনি ঠিকই বলেছেন বর্তমান সময়ে কাপড় চোপড় এর দাম অনেক বেশি সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই, ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

আপনার কথা সঙ্গে আমি একমত পোষণ করছি আসলে মেয়েরা যদি কোন কাপড়ের দোকানে যায় সেখান থেকে বের হওয়া অনেক বেশি কষ্টকর হয়ে পড়ে। এক একটা জিনিস কয়েকবার দেখে তবু তাদের পছন্দ হয় না আসলে আমি এরকম দ্বিধাদ্বন্দ্বে কয়েকবার পড়েছি। নিজেকে খুবই অসহায় মনে হয় শুধু মনে হয় এক কখন এখান থেকে বের হতে পারব। যাইহোক আমার বাংলা ব্লক কমিউনিটির নতুন মেম্বার এবং BOC কমিউনিটির মেম্বারের বিয়ে এটা জেনে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল দুজনের জন্য।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাই। অনেক মেয়েরাই রয়েছে যারা বিভিন্ন দোকান না করলে তাদের জামা পছন্দ হয় না। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

বিয়ে মানেই আনন্দ খাওয়া-দাওয়া হই হুল্লোর। কারো বিয়ের দাওয়াত পেলেতো আমার খুবই ভালো লাগে, অনেক মজা হয় এবং অনেক আত্মীয় স্বজনের সাথে দেখা হয়। বিয়ের কেনাকাটা করতে গেলে একটু সময় লাগে ভাইয়। শুধু আপনি নন আমার মনে হয় প্রত্যেকটি পুরুষ মানুষ এই সময়টা একদম পছন্দ করেনা দোকানে গেলেই বিরক্তবোধ করে। লেহেঙ্গা টা খুব সুন্দর হয়েছে। যেখানেই যাবেন সেখানেই একই কথা সব জিনিসের দাম বেড়ে গেছে এই কথা শুনতে শুনতে কান পঁচে যাওয়ার মতো অবস্থা।কেনাকাটার সুন্দর মুহুর্ত গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমারও তা মনে হয় আপু। প্রত্যেকটা পুরুষ বিরক্ত হওয়ারই কথা। এতিমের মত এক পাশে বসে থাকতে হয়। হাহাহা

 2 years ago 

একই বিয়ের দুবার করে খাবেন। বেশ ভালই মজা হবে তাহলে। বিয়ের দাওয়াত খেতে খুবই ভালো লাগে।বিয়ের কেনাকাটা করতে ভালো লাগে। কিন্তু ছেলেরা কেনাকাটা করতে ততটা পছন্দ করে না। আপনারা দুজন শুভাকাঙ্খির বিয়ের প্রোগ্রামের জন্য অনেক কিছু কেনাকাটা করেছেন। খাওয়া দাওয়া করেছেন জেনে খুবই ভালো লাগলো। আশা করি আগামীতে আরও অনেক কিছু দেখতে পাবো।অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি মূহুর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন। একটা বিয়ে দুইবার খাওয়ার মজাই আলাদা। মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago (edited)

খুব ভালোই বিয়ের জন্য শপিং করেছেন। লেহেঙ্গা শাড়ি গুলো দেখতে খুবই সুন্দর ছিল। আর ভাইয়া শপিং করতে মেয়েদের এমনিতে খুব ভালো লাগে আর এইটা তো বিয়ের শপিং একটু সময় তো লাগবেই। যাক ভালোই হলো তাহলে আপনি এক বিয়েতে দুইবার দাওয়াত খেলেন। উনাদের দুজনের জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

তা আপনি ঠিক বলেছেন বিয়ের শপিং বলে কথা। কিন্তু আমি একা একা কতক্ষণ বসে থাকা যায়। দোকানের একপাশে একা একা বসে ছিলাম।

 2 years ago 

কেনাকাটার লিস্ট দেখে তো অবাক হচ্ছিলাম ৷ বেশ অনেকগুলো কেনাকাটা হয়েছে তাহলে দেখতে পাচ্ছি। আরেকটা কথা সঠিক বলেছেন যে আসলে মহিলা মানুষ যে কাপড় কিনতে সময় লাগে বেশি৷ যা হোক সব মিলিয়ে পঁচিশ হাজার টাকার মত কেনাকাটা হলো৷ এরপর সবাই মিলে রেস্টুরেন্টে গিয়ে খাওয়া দাওয়া করেছেন বেশ ভালই সময় পার করছেন ৷ তার সাথে সামনে তো বিয়ে আসছেই খাওয়া আরো ভালো হবে৷ কিন্তু ভাই আমার তো খেতে পারবো না৷ শুধু দেখতে পারবো এটাতেই সন্তুষ্ট ৷আশা করছি পরের পর্বে আরো ভালো কিছু দেখতে পাবো ৷

 2 years ago 

শুরু কাপড় দোকানে এত টাকা খরচ হয়েছে। কসমেটিক সহ আরো অন্যান্য জায়গায় প্রায় ৫০ হাজার টাকার মতো খরচ হলো।

ওরে বাপরে বিশাল আয়োজন দেখছি তো ভাই। আপনি তো দুই পক্ষেরই দাওয়াত পেলেন , যে কোন এক পক্ষ আমাদের দিয়ে দেন ভাই 😅। যেমন দাম কাপড়ের দেখতেও তেমন গর্জিয়াস। মেয়েদের সাথে কাপড় কিনতে গিয়ে আপনি তো মারাত্মক ধর্য্যের পরিচয় দিয়েছেন বলতে গেলে 😉। হিহিহিহি। ভালো লাগলো পোস্ট টা। আর নতুন জুটির জন্য অনেক অনেক শুভেচ্ছা রইলো। ❤️

 2 years ago 

ঠিক বলেছেন প্রিয় ভাই মারাত্মক ধৈর্যের পরিচয় দিয়েছি। দোকানের এক পাশে সারাক্ষণ বসে থাকার বিরক্ত কর অবস্থা। কিন্তু কেনাকাটা শেষে সব মিলিয়ে খুবই ভালো লেগেছিল।

 2 years ago 

চমৎকার ভাই, দুজনেই আমাদের কমিউনিটির সদস্য। সেই বিয়েতে আপনি পার্টিসিপেট করতে পেরেছেন এটি আমাদের জন্য একটি সুসংবাদ। দুই নব দম্পত্তির জন্য অনেক অনেক শুভকামনা রইল। সেই সাথে বিয়েতে ইনজয় তো হবেই। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন। খুবই ভালো লাগলো আপনার মন্তব্য করে। পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আগামী জীবন খুব ভালো ভাবে কাটুক ছি প্রত্যাশা রাখি উভয়ের জন্য।প্রত্যেকটি শাড়ি এবং লেহেঙ্গা ভীষণ গর্জাস। আর সত্যি বলতে বিয়েতে মেয়ে বা ছেলে একটু গর্জাস জামআ কাপড় না পড়লে ঠিক ভালো লাগে না। লাল রঙের জারদৌসি বেনারসি টা অসাধারণ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65