ট্রাভেলিং :- রেল লাইনে ঘুরতে যাওয়ার মুহূর্তsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB মোঙ্গলবার জুলাই ২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আজ আমি ঘুরতে যাওয়ার একটি মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করব। এই মুহূর্তটা আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে। কিছু কিছু মুহূর্ত খুব স্মৃতি হয়ে থাকে সারা জীবন।

IMG20230712160929.jpg

আজ বেশ কিছুদিন চিন্তা করতেছি রেললাইনে ঘুরতে যাব। কিন্তু সময়ে বের করতে পারতাছি না একদমই। কর্মব্যস্ততা অনেক বেশি। আসলে এখন চাইলেও কোথাও ঘুরতে যেতে পারি না। সারাক্ষণ এস্টিমেট প্ল্যাটফর্মের কাজ নিয়ে ব্যস্ত থাকি। আপনারা সবাই জানেন আমি সারাক্ষণ এই প্লাটফর্মে কাজ করে থাকি।

IMG20230712160915.jpg

এজন্য কিছুদিন আগে হঠাৎ করে ফেনী গিয়েছিলাম রেললাইন দেখার জন্য। আসলে কলেজ জীবনে আমি অনেক বেশি রেল লাইনে আড্ডা দিতাম। বন্ধুবান্ধব সবাই মিলে রেললাইনে বসে থাকতাম। সেই থেকেই রেললাইন আমার খুবই প্রিয় একটি জায়গা। মাঝে মাঝে যেমন বন্ধু-বান্ধবকে মনে পড়ে তেমনি রেললাইনের কাটানো সেই মুহূর্তগুলো অনেক বেশি মনে পড়ে।

IMG20230712160227.jpg

সেজন্যই আজ বেশ কিছুদিন ধরে চিন্তা করতেছি রেললাইনে যাব। কিছুটা সময় ব্যয় করব। আসলে ফেনীতে আমাদের সবার প্রিয় নিবলু ভাইয়া থাকে। যাওয়ার পর তাকেই প্রথমে কল দিলাম। আসলে তিনি অনেক ব্যস্ত থাকে। এরপরেও তাকে নিয়ে চলে গেলাম রেললাইনে আড্ডা দেওয়ার জন্য।

IMG20230712155323.jpg

প্রথমত অনেকক্ষণ পর্যন্ত রেললাইনে দুজন হেঁটেছিলাম। হাঁটতে হাঁটতে অনেক দূর চলে গিয়েছিলাম। পরের পিছন দিকে তাকিয়ে দেখি বহুদূর চলে এসেছি। আমি এমনিতেই বেশিক্ষণ হাঁটতে পারি না। বেশিক্ষণ হাঁটলে আমার শরীরের এনার্জি একদমই কমে যায়।

IMG20230712155405.jpg

পরে আস্তে আস্তে আমরা আবার রওনা দিয়ে দিলাম। আসলে হাঁটার সময় বিভিন্ন বিষয়ক কথা বলতে বলতে অনেক দূর চলে গিয়েছিলাম। এই মুহূর্ত টাই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। রেললাইন সোজা থাকার কারণে বুঝাই যায় না কতদূর চলে গেছে।

IMG20230712155854.jpg

পিছনের দিকে না তাকিয়ে যদি হাঁটতাম মনে হয় ঢাকা চলে যেতাম হাহা। এতদূর চলে গিয়েছিলাম। আসলে রেললাইনে বসে থাকতে যেমন ভালো লাগে তেমনি রেল লাইনের মধ্যে হাটতেও আমার অনেক বেশি ভালো লাগে। এরপর দুজন একসাথে রেললাইনে অনেকক্ষণ সময় পার করেছি।

IMG20230712155951.jpg

অনেকক্ষণ পর্যন্ত রেললাইনে বসে আড্ডা দিয়েছি দুজন। এই মুহূর্তগুলো অনেক ভালো লাগে। বেশ কিছুদিন বিভিন্ন কারণে মনটা অনেক বেশি খারাপ ঐদিন মোটামুটি ভালো লেগেছিল। আসলে ঘুরাঘুরি করলে যেমন মন ভালো থাকে তেমনি কাজের প্রতি আগ্রহ অনেক গুণ বেড়ে যায়। সারাক্ষণ একটি কাজ করতে করতে বিরক্ত চলে আসে। আর বিরক্ততা দূর করার জন্য প্রতি সপ্তাহে ঘুরাঘুরি করা খুব প্রয়োজন। এজন্য আমি এখন উদ্বেগ নিয়েছি প্রতি সপ্তাহে বিভিন্ন জায়গায় ঘুরতে যাব। আর যদি প্রতিনিয়ত এই কাজটি করতে পারি তাহলে যেমন মন ফ্রেশ থাকবে তেমনি পুরো সপ্তাহে ভালোভাবে কাজ করা যাবে। আশা করি ঘুরতে যাওয়ার মুহূর্তটা আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

IMG20230712155912.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

তাহলে ভাইয়া নিভলু ভাইকে নিয়ে আপনি রেললাইনে ভালো সময় কাটিয়েছেন। যদিও বর্তমানে নিভলু ভাই ফেনীতে বসবাস করে। সে হিসাব আপনার জন্য অনেক সুবিধা হয়েছে। যদি আপনি কলেজ জীবনে রেললাইনে বন্ধুর সাথে ঘুরতে যেতেন। রেললাইনে ঘুরতে গেলে আমার কাছে অনেক ভালো লাগে। এইসব জায়গাগুলোর মধ্যে আলাদা একটি অনুভূতি আসে ঘুরতে গেলে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আমি কলেজ জীবনে অনেকবার রেল লাইনে বন্ধুদের সাথে ঘুরতে গিয়েছি। আসলে জায়গাটা খুব পছন্দের এরকম জায়গা গুলো খুব ভালো লাগে।

 last year 

নেভলু ভাইকে সাথে নিয়ে চমৎকার মুহূর্ত উপভোগ করেছেন। রেল লাইনে ঘুরতে যাওয়ার মুহূর্ত গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। এমন সময় কাটাতে ভীষণ ভালো লাগলো। আপনাদের কে একসাথে দেখে বেশ ভালো লাইলো।

 last year 

আসলে অনেক ভালো মুহূর্ত উপভোগ করেছি। আমাদেরকে একসাথে দেখে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 last year 

হ্যাঁ ঠিকই বলেছেন প্রিয় বন্ধুদের সাথে রেললাইনে আড্ডা দেওয়ার মজাই আলাদা। হয়তো সময়ের সাথে সাথে সবাই ব্যস্ত হয়ে পড়ে সেই দিনগুলো হারিয়ে যায় তেমনি হয়েছে। যাই হোক দুজনেই আমার পরিচিত অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন জেনে ভালো লাগলো।

 last year 

আমরা অনেক বেশি ভালো মুহূর্ত কাটিয়েছি এটা জেনে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রেল লাইনে ঘুরতে যাওয়ার মুহূর্ত। আমিও যখন কুষ্টিয়াতে থাকতাম প্রায় প্রত্যেকদিন বিকেল বেলায় রেললাইনে ঘুরতে যেতাম আসলেই নিরিবিলি পরিবেশে ঘুরতে বেশ ভালো লাগে। আপনি তো দেখছেন নেভলু ভাইয়ের সাথে বেশ দারুন একটা মুহূর্ত কাটিয়েছিলেন সেই সময়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনি কুষ্টিয়া তে থাকাকালীন এরকম নিরিবিলি পরিবেশে ঘুরাঘুরি করতে যেতেন এটা জেনে ভালো লাগলো।

 last year 

ভাইয়া শত ব্যস্ততার মাঝেও নিজেকে একটু সময় দিতে হয়। এতে করে মন ভালো থাকে। আপনি আগে সবসময় রেল লাইনের পাশে বন্ধুদের সাথে আড্ডা দিতেন জেনে ভালো লাগলো। অনেক দিন পর ঘুরতে গিয়ে নিশ্চয়ই অনেক ভালো লেগেছে। ঘুরতে গিয়ে রেল লাইনের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ।

 last year 

আসলে ব্যস্ততার মাঝে নিজেকে একটু সময় দিলে মনটা একেবারে ভালো থাকে। হ্যাঁ অনেক অনেক বেশি ভালো লেগেছিল ঘুরতে গিয়ে।

 last year 

ঢাকায় আসলে ভাইয়া খারাপ হত না, আমার বাসায় চলে আসতেন তখন। মজার মজার রান্না খেয়ে পরে আবার চলে যেতেন। আপনার ফটোগ্রাফিতে দেখলাম যে চমৎকার রেললাইন সেখান দিয়ে হাঁটলে তো আর পিছনের কথা মনে থাকার কথাই না। তবে আমার মনে হয় সোনিয়া আপু থাকলে আপনি গল্প করতে করতে ঢাকায় চলে আসতেন।

 last year 

একদিন অবশ্যই চলে যাব হুট করে আপনার বাসায়। তখন মজার মজার খাবার খেয়ে চলে আসব এবং কি প্যাকেট করেও নিয়ে আসবো। সেই সাথে কয়েকদিন থেকেও আসবো সোনিয়াকে নিয়ে।

 last year 

বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার মজাটাই আলাদা। যতই কাজে ব্যস্ত থাকুন না কেন আসলে এভাবে মাঝেমধ্যে ঘুরতে গেলে মন একদম ফ্রেশ থাকে। সপ্তাহে একদিন কোথাও ঘুরতে যাবেন জেনে ভালই লাগলো।নেভলু ভাইকে সাথে নিয়ে রেল লাইনে খুব আনন্দের সময় কাটিয়েছেন। হাঁটতে হাঁটতে আমাদের বাসায় চলে আসতেন। রেল লাইনে ঘুরতে যাওয়ার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আসলে আমি বেশিরভাগ সময় নিবলু ভাইয়ার সাথে আড্ডা দিয়ে থাকি। আর দুজনে মিলে সময় কাটাতে খুব পছন্দ করি। আপনাদের বাসা কোথায় তা তো জানিনা না। হলে তো হাঁটতে হাঁটতে চলে আসতাম।

 last year 

আমাদের সবার প্রিয় নিভলু ভাইকে নিয়ে রেললাইনে খুব ভালো সময় কাটিয়েছেন। আসলে প্রিয় জায়গা গুলোর মধ্যে গেলে এমনিতে মন অনেক ভালো হয়ে যায়। কারণে রেললাইন আপনার প্রিয় জায়গা কলেজ জীবনে আপনি বন্ধু-বান্ধবের সাথে অনেকবার গেলেন। তবে এসব জায়গার মধ্যে ঘুরতে গেলে মন এমনিতে ভালো হয়ে যায়। যাই হোক আমাদের প্রিয় নিবলু ভাইকে নিয়ে খুব সুন্দর সময় কাটিয়েছেন।

 last year 

আসলে এরকম জায়গা গুলোতে যেতে আমার কাছে ভালো লাগে। নিবলু ভাইয়াকে নিয়ে যাওয়ার কারণে খুব ভালো মুহূর্ত কেটেছিল।

 last year 

আসলে সত্যি কথা বলেছ ব্যস্ত জীবনযাপন চলছে যার কারণে তেমন একটা সময় পাইনা। তবে সেদিন রেললাইনে ঘুরে ভালই লাগলো। ধন্যবাদ সবার মাঝে অনুভূতি শেয়ার করার জন্য ভালো থেকো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56325.56
ETH 2374.82
USDT 1.00
SBD 2.33