রেসিপি: মজাদার খিচুড়ি রেসিপি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ২১ - জুন ২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে খিচুড়ি রেসিপি ভালো লাগবে।

আজকে আমি খুবই মজাদার একটা রেসিপি আপনাদের সাথে শেয়ার করব। আসলে আমি খিচুড়ি খেতে অনেক বেশি পছন্দ করি। তাই বেশিরভাগ সময় আম্মুর সাহায্য নিয়ে খিচুড়ি তৈরি করা হয় বিশেষ করে বৃষ্টির সময়। বৃষ্টির সময় ঘরে বসে গরম গরম খিচুড়ি খাওয়ার মজাটাই আলাদা, এটা হয়তো আপনারা সবাই জানেন। যখন বৃষ্টি হয় তখন আমি খিচুড়ি তৈরি করার চেষ্টা করি। কয়েকদিন আগে প্রচুর বৃষ্টি হচ্ছিল। তখন আমার খিচুড়ি খেতে অনেক ইচ্ছে করছিল। এবং তৈরি করার কথা চিন্তা করি। তাই যেই ভাবনা সেই কাজ শুরু করে দিলাম। তারপরে বেশ অল্প সময়ের মধ্যে মজাদার খিচুড়ি রেসিপি তৈরি করে ফেলি। এবং খুবই মজা করে খাওয়া হয়েছিল। আশা করছি রেসিপিটা আপনাদের কাছেও ভালো লাগবে দেখতে।

IMG_20230529_081301.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
চাউল500 গ্রাম
ডাল২০০ গ্রাম
আলু২০০ গ্রাম
টমেটো৪ টা
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টা
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো

1687250268290.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি পাতিল চুলায় বসিয়ে তেল দিয়ে দিলাম। তারপরে তেল গরম হওয়ার পর পেঁয়াজ কুঁচি এবং কাঁচা মরিচ কুঁচি দিয়ে দিলাম পরিমাণ মতো।

1687250286760.jpg

ধাপ 2️⃣

এরপর ভালোভাবে নেড়েচেড়ে নিলাম এবং কুঁচি করা আলু গুলো দিয়ে নেড়েচেড়ে নিলাম।

1687250320951.jpg

ধাপ 3️⃣

এরপর পরিমাণমতো মরিচের গুঁড়ো, হলুদের গুঁড়ো, মসলা দিয়ে দিলাম। তারপরে ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

1687250332517.jpg

ধাপ 4️⃣

এরপর মিক্স করা পোলাওর চাল এবং মসুরের ডাল দিয়ে দিলাম। তারপরে ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

1687250356570.jpg

ধাপ 5️⃣

এরপর কুঁচি কুঁচি করে কেটে রাখা টমেটো দিয়ে দিলাম। এর কিছুক্ষণ পরে ভালোভাবে কয়েকবার নেড়েচেড়ে নিলাম।

1687250370256.jpg

ধাপ 6️⃣

তারপরে ভালোভাবে নেড়েচেড়ে নিয়ে পরিমাণ মতো পানি দিয়ে দিলাম।

1687250379176.jpg

ধাপ 7️⃣

এরপর পানি যখন কিছুটা শুকিয়ে আসবে তখন আর একটু ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

1687250394204.jpg

ধাপ 8️⃣

তারপরে পানি যখন একেবারে শুকিয়ে আসবে তখন আবার ভালোভাবে নেড়েচেড়ে নিলাম। তারপরে তৈরি হয়ে গেল মজাদার রেসিপি। এভাবেই আমি আমার আজকের রেসিপিটা তৈরি শেষ করলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে রেসিপিটা।

1687250416973.jpg

ফাইনাল আউটপুট

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

IMG_20230529_081317.jpg

IMG_20230529_081301.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

খিচুড়ি শব্দটা শুনলে যেন কোনোভাবেই লোভ সামলাতে পারি না। আপনি তো দেখছি খিচুড়ির মধ্যে টমেটো এবং আলু ব্যবহার করেছেন। আসলে এই দুইটা জিনিসের সাথে যদি ধনিয়া পাতা ব্যবহার করা যায় তাহলে খিচুড়ি খেতে আরো বেশি সুস্বাদু হয়

Posted using SteemPro Mobile

 last year 

অনেকগুলো উপকরণ দিয়ে খিচুড়ি রান্না করেছেন আপনি। আসলে এ ধরনের খিচুড়ি খেতে খুবই মজাদার লাগে। আপনার খিচুড়ি রান্না করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে খিচুড়িতে পাকা টমেটো দেওয়ার বিষয়টি খুবই ইউনিক ছিল। খিচুড়ি রান্নার দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনি ঠিক বলেছেন টমেটো দেওয়ার কারণে এটি বেশি সুস্বাদু ছিল।

 last year 

সকাল সকাল ভুনা খিচুড়ি দেখিয়ে লোভ লাগিয়ে দেয়া কি ঠিক হলো ভাইয়া? 😂ভুনা খিচুড়ি আমার খুব পছন্দ।আপনার রেসিপি দেখে এখন তো খেতে ইচ্ছে করছে।পরশু দিন রাতে আমি রান্না করেছিলাম বৃষ্টি দেখে।আমি পোলাওর চালে শুধু মুগ ডাল দিয়ে করি।খুব মজার খিচুড়ি রেসিপি শেয়ার করলেন আজ।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

আমার নিজেরও খুব পছন্দ। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 last year 

ভাই খিচুড়ি খেতে আমি এতটাই পছন্দ করি, যেদিন বাড়িতে এসে খেচুড়ি রান্না করে আমি তিন বেলা খাই। খিচুড়ি আমার খুবই একটা প্রিয় খাবার। খিচুড়ির মধ্যে যদি একটু গোস্ত হয় তাহলে তো ভাই কথাই নেই। আপনি দারুণ ভাবে খিচুড়ি রান্না করেছেন। আপনার রান্না দেখে বোঝা যাচ্ছে খিচুড়িটা কতটা সুস্বাদু হয়েছে। আপনার রান্না খিচুড়ি দেখে তো খেতে ইচ্ছা করছে। এত সুন্দর করে খিচুড়ি রান্না করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

অনেক বেশি সুস্বাদু হয়েছিল ভাইয়া। আপনাকে অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 last year 

খিচুড়ি খেতে আমার কাছেও খুবই ভালো লাগে। বিশেষ করে বৃষ্টির দিনে নরম নরম সবজি খিচুড়ি খেতে খুব ভালো লাগে। আপনি আপনার আম্মুর সাহায্য নিয়ে খুব সুস্বাদু খিচুড়ি রান্না করেছেন। ছোট ছোট টুকরো করে আলু দেয়ার কারণে খেতে মনে হয় আরো বেশি সুস্বাদু হয়েছিল। দেখতেওতো বেশ লোভনীয় লাগছে।

 last year 

আপনি একদম ঠিক বলেছেন ছোট ছোট টুকরো আলো গুলো দেওয়ার কারণেই বেশি সুস্বাদু হয়েছে। কারণ আমি অনেক বেশি আলু পছন্দ করি

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে মজাদার খিচুড়ি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আসলে খিচুড়ির মধ্যে আলু টমেটো দিয়ে একসাথে রান্না করলে খেতে বেশ ভালোই লাগে। কিছুদিন আগে আমাদের মেসে এরকম ভাবে খিচুড়ি রান্না করেছিল খেতে বেশ ভালোই লেগেছিল আমার কাছে। ধন্যবাদ ভাই রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ওয়াও ভাইয়া দারুন তো আপনার বানোনো খিচুড়ি দেখে তো থো খেয়ে গেলাম। সত্যিই বলেছেন. বৃষ্টির দিনে এভাবে টমেটো আর আলু দিয়ে খিচুড়ি রান্না করে খেলে কিন্তু বেশ স্বাদের হয়। আর আপনার করা রেসিপিটি দেখেই তো বুঝা যাচেছ যে কতটাই না স্বাদ হয়েছে। বেশ সুন্দর করে খিচুড়ি রান্নার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

সুস্বাদু খুবই হয়েছিল আপু। অনেক বেশি খেয়েছিলাম পরে পেটে খুব ব্যথা করেছে

 last year 

একদম ঠিক বলেছেন ভাই বৃষ্টির দিনে খিচুড়ি খেতে সবারই আগ্রহ থাকে। যেটা খেতে বেশি ভালো লাগে আপনি বৃষ্টিময় দিনে খিচুড়ি রেসিপি তৈরি করে খেয়েছেন যেনে ভালো লাগলো যেটা আমরা খেয়ে থাকি।

 last year 

বৃষ্টির দিনে বেশি ভালো লাগে খিচুড়ি খেতে

 last year 

একদম ঠিক বলেছ বৃষ্টির দিনে খিচুড়ি খাওয়ার মজাটাই আলাদা। আর যদি খিচুড়ির সাথে ডিম ভাজা থাকে তাহলে আমার কাছে আরো বেশি ভালো লাগে। সেদিন অনেক মজা করে খেয়েছিলাম কিন্তু আমরা সবাই মিলে। আজকের রেসিপি টা দেখেও ভীষণ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last year 

আমার কাছে ভীষণ ভালো লাগলো ‌ তোমার মন্তব্য পেয়ে অনেক আনন্দিত

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30