আমার পরিবার

in আমার বাংলা ব্লগ2 years ago

27.11.2022

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম।

IMG-20210610-WA0003.jpg

IMG-20210224-WA0010.jpg

গত দুইটা পোস্ট আমি সোনিয়াকে নিয়ে করেছি। আপনারা সবাই অনেক কিছুই সেখান থেকে জানতে পেরেছেন। আপনাদের মধ্যে অনেকেই এই বিষয়গুলো জানা ছিল না। অনেকেই খুব ভালো ভালো মন্তব্য করেছিলেন। আপনাদের মন্তব্য পড়েই চিন্তা করলাম আমার পরিবার নিয়ে একটি পোস্ট করি। আমার পরিবার নিয়ে আর কখনো আমি পোস্ট করেছি কিনা তা জানিনা। আমার পরিবারের মধ্যে কে কে আছে তা আজ আপনারা সবাই জানতে পারবেন। অজানা তথ্যগুলো শেয়ার করতে পেরে আমার নিজের কাছে ও ভীষণ ভালো লাগতেছে। এই কয়েকজনকে নিয়ে আমার পুরো জীবন গঠিত।

আমার পরিবারের মধ্যে মূল ভূমিকা পালন করেন, আমার মা। তিনি একজন , আমাদের সবাইকে বুকে নিয়ে প্রত্যেকদিন রাত কাটিয়ে যাচ্ছেন। এছাড়াও আমার পরিবারের মধ্যে আমার একজন ছোট ভাই, এবং একজন ছোট বোন রয়েছে। এক কথায় আমরা দুই ভাই এক বোন । আমি, আমার মেয়ে, সোনিয়া সহমত ৬ জন রয়েছে। এই ছয় জন মিলেই আমার ছোট্ট পরিবার।

এস্টিমেট প্ল্যাটফর্ম এ কাজ করার জন্য আমার মা আমাদের দুজনকে অনেক বেশি সহযোগিতা করে থাকে। এই প্লাটফর্ম সম্পর্কে তার অনেক জ্ঞান রয়েছে। এজন্য সবক্ষেত্রে সাহায্য সহযোগিতা করে থাকে। কাজের জন্য অনেক উৎসাহিত করে। আমার মা কাজের জন্য সহযোগিতা না করলে হয়তো আমি এবং সোনিয়ার কাজের ক্ষেত্রে আরও পিছিয়ে পড়তাম।

আমার ছোট বোন নবম শ্রেণীতে পড়ে। ছোট ভাই পড়াশোনা করে না। ছোট ভাইয়ের বয়স ১৮ বছর। সপ্তম শ্রেণীতে পড়াশোনা করার সময় পড়ালেখা বন্ধ করে দিয়েছে। অনেক চেষ্টা করে দেখেছিলাম পড়াশোনা করানোর জন্য, কিন্তু তা আর হলো না। দুঃখজনক হলেও সত্য যে, এখন পর্যন্ত ছোট ভাই কোন কাজই করে না। সারাক্ষণ মোবাইল দিয়ে গেমস খেলে। সারাদিন ঘুমায় আর রাতে গেমস খেলে। এই নিয়ে ছোট ভাইয়ের জীবন অতিবাহিত হচ্ছে। কোন কিছু করার জন্য অনেক বলেছিলাম, কিন্তু কোনভাবেই শুনেনা। আত্মীয়-স্বজন সবাইকে মিলেও চেষ্টা করেছিলাম, যেকোনো কাজ শিখানোর জন্য।

ইস্টিমেট প্ল্যাটফর্ম এ কাজ করার জন্য ও বলেছিলাম। খুব ভালো নলেজ ছিল কিন্তু করা হয়নি। অনেক আগে কয়েক মাস কাজ করেছিল। কিন্তু এরপর থেকেই তার আইডিটা বন্ধ। ছোট বোন পড়াশোনা নিয়ে সারাক্ষণ ব্যস্ত থাকে।

এছাড়াও আমাদের পরিবারের মধ্যে আরো দুইজন সদস্য রয়েছে। আমার দুইজন চাচাতো ভাই। তারা দুজন আমার বাসায় থাকে। দুজন চাচাতো ভাইয়ের মা এবং বাবা দুজনেই পৃথিবীতে নেই। ঘর বাড়ির কিছুই নেই। বাড়িতে শুধু জায়গা রয়েছে একটি ঘর নেই। এজন্য দীর্ঘদিন যাবত আমার কাছেই তারা দুইজন রয়েছে। তাদের দুজনের ছবি আমার কাছে নেই এজন্য শেয়ার করতে পারলাম না। এই আটজন নিয়ে আমার পরিবার। সবার সম্পর্কে অল্প করে শেয়ার করেছি। আশা করি ভালো লাগবে।

আমি আগামী ০১.১২.২০২২ বৃহস্পতিবার আমার জীবনে যার অবদান রয়েছে। তাকে নিয়ে পোস্ট করব। আশা করি বৃহস্পতিবার সকালে পোস্ট দেখতে পারবেন।

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

বাহ!অনেক সুন্দর লাগলো এবং অনেক ভালো লেগেছে আপনার পরিবারের বিস্তারিত জানতে পেরে। আপনার মা তো দেখছি স্টিমিট সম্পর্কে সবকিছু জানেন এবং আপনারা দুজনকে অনেক বেশি সহযোগিতা করেন।আপনার ছোট ভাই সম্পর্কে বলবো ওকে মোবাইল দিয়ে গেমস খেলা টা বন্ধ করলে হয়তো সবকিছু ঠিকঠাক হয়ে যাবে।আপনি আপাতত মোবাইলে গেমস খেলা বন্ধ করে দেন।আপনাদের পুরো পরিবারের বিস্তারিত জানতে পেরে অনেক ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু আমার মা এই প্লাটফর্মের সম্পর্কে অনেক কিছুই জানে। বৃহস্পতিবার আসলে আমাদের পাশে বসে থাকে আমরা সুপার একটিভ লিস্টে কোথায় থাকি।

 2 years ago 

আপনার মা আর সনিয়া আপুর চেহারা প্রায় একই রকম মনে হচ্ছে। যাই হোক পরিবার সর্ম্পকে জেনে বেশ ভালো লাগলো।এই যুগে প্রায় ছেলেরা এমনই করে পড়াশোনা করতে চায়,শুধু মোবাইল আর মোবাইল নিয়ে ব্যস্ত থাকে।আপনার চাচাতে ভাইদের কথা শুনে খারাপ লাগলো।আপনাদের সকলের জন্য শুভ কামনা রইলো। ধন্যবাদ

 2 years ago 

দুজনের চেহারা একই হওয়ার রহস্য রয়েছে। কারণ আমার মা সোনিয়ার খালা হয়। ঠিক বলেছেন এই যুগের ছেলেরা সারাক্ষণ ফোন ইউজ করে।

 2 years ago 

ভাইয়া আপনার পরিবার সম্পর্কে জেনে খুবই ভালো লাগলো। কিন্তু আপনার ছোট ভাই সম্পর্কে জেনে একটু খারাপ লাগলো। সে এখন জীবনের বাস্তবতা বুঝতে পারছে না। কিন্তু যখন বুঝতে পারবে তখন দেখা যাবে যে অনেক দেরি হয়ে যাবে। কারণ এভাবে সারাদিন মোবাইলে গেমস নিয়ে পরে থাকলে তো জীবন চলবে না। একসময় নিজের দায়িত্ব নিজেকেই নিতে হবে। তাছাড়া আপনার দুই চাচাতো ভাইকে আপনি দেখাশোনা করেন জেনে খুবই ভালো লাগলো। সকলের জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন , সে যখন বাস্তবতা বুঝবে তখন অনেক দেরি হয়ে যাবে। কারণ আজ অনেকদিন আমি তার সাথে কথা বলি না। আমার কোন কথা শুনতে চায়না।

 2 years ago 

পরিবারের সবাইকে দেখে খুব ভালো লাগলো৷ বর্তমান তো আপনি পরিবারের প্রধান যেটা পরে বুঝলাম ৷ ছোট ভাই বেকার কিছু করে না ৷ আবার বোনের পড়াশুনা সত্যি বড় ছেলের উপরে অনেক চাপ যায় ৷ বুঝি ভাই যেহেতু আমিও বড় ছেলে ৷
যা হোক পরিবারের সবাই ভালো থাকুক সুস্থ থাকুক সবসময় ৷

 2 years ago 

বড় ছেলে না হলে এই চাপ বুঝে কোনভাবে সম্ভব নয়। কিন্তু কিছু করার নাই ভাই। মায়ের দিকে তাকিয়ে আমাকে সব সহ্য করতে হয়।

 2 years ago 

ভাইয়া আপনার পরিবারার সদস্যদের কথা পড়লাম,খুব ভাল লাগলো। আপনার মায়ের অনেক অবদান এটা ও আমায় মুগ্ধ করেছে।কারন আমারও এই স্টিমিটে কাজ করা আমার মায়ের অনেক অবদান আছে। আপনার ছোট ভাইটির জন্য খারাপ লাগলো, লাইফটা এভাবে শেষ করছে দেখে।তাকে বুঝিয়ে শুনিয়ে নয়ত হাতের কাজ শেখান। আপনার পরিবারের উপর আল্লাহর রহমত বর্ষিত হোক। অনেক ধন্যবাদ ভাইয়া। অনেক শুভকামনা আপনার আর আপনার পরিবারের সবাইকে।

 2 years ago 

আপনি ঠিকই পড়েছেন আপু। আমার মা আমাদেরকে অনেক বেশি সাহায্য করে। তার জন্য প্রতিনিয়ত খুব ভালোভাবে কাজ চালিয়ে যাচ্ছি

 2 years ago 

ছয় সদস্য বিশিষ্ট আপনার পরিবারের সঙ্গে পরিচিত হতে পেরে খুবই ভালো লাগলো ভাইয়া। সব থেকে এটা জেনে খুবই ভালো লাগলো যে স্টিমেট কাজের জন্য আপনার মা আপনাদের দুজনকে অনেক বেশি অনুপ্রাণিত করে। আসলে পরিবার বড় হোক বা ছোট সেখানে সুখে শান্তিতে থাকার মাঝে যে আনন্দ আছে সেটা হয়তো অন্য কোথাও নেই। পরিবারের সকলকে নিয়ে সর্বদা সুখে শান্তিতে বসবাস করুন এই দোয়া করি শুভকামনা রইল আপনাদের সকলের জন্য।

 2 years ago 

মা আমাদের দুজনকে সাহায্য না করলে আমরা এত বেশি একটিভ থাকার কোনভাবে সম্ভব হতো না। তার অবদান অপারেশন। আমার মায়ের জন্য অবশ্যই দোয়া করবেন

 2 years ago 

অতি সুন্দর করে সংক্ষিপ্তভাবে আপনার সুন্দর পরিবারের আট জন সদস্যকে নিয়ে লিখেছেন। আপনার পরিবার সম্পর্কে অনেক কিছুই জানলাম। তবে আপনার পুরো পরিবারটাকে আপনার মা একাই আগলে রেখেছে। সত্যিই মা মাই, মা পৃথিবীর সেরা সম্পদ। আপনার মায়ের সহযোগিতায় আপনি এবং ভাবি দুজনেই এগিয়ে যাচ্ছেন দূর থেকে বহুদূর। তবে আপনাদের অনেক চেষ্টার পরও ছোট ভাইকে মানুষ করতে পারছেন না এটা খুবই দুঃখজনক। তবে একটা রিকোয়েস্ট থাকবে জোর করে হলেও কোথাও একটা কাজ শিখাতে দিয়ে দেন ভবিষ্যতে কাজে লাগবে। আমাদের মাঝে এত সুন্দর করে আপনার পরিবার সম্পর্কে লেখার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আমাদের পরিবারের একজন সদস্য সুখের দুখে একসাথে রয়েছি। আশা করি আগামী দিনেও একসাথে থাকব। অবশ্যই আপনি ঠিক বলেছেন আমার মায়ের সহযোগিতায় আমরা দুজন এগিয়ে যাচ্ছি অনেক দ্রুত।

 2 years ago 

ভাই আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। পরিবার সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম।তবে আপনার ছোট ভাইয়ের জন্য একটু খারাপ লাগছে। কারণ সে পড়াশোনা বাদ দিয়েছে এবং কিছু করে না। আপনারা অনেক চেষ্টা করেও করাতে পারছেন না। স্টিমিট কিছুদিন কাজ করেছে।আবার বের হয়ে গেল।যদি স্টিমের থাকত তা হতো। গেম খেলে জীবনটা শেষ হয়ে যাচ্ছে, তাকে আরও বুঝতে হবে।

 2 years ago 

খারাপ লেগে লাভ নাই ভাই। আমার চেষ্টার সবকিছুই করেছি তাকে নিয়ে। অনেক অনেক ভালোবাসা রইলো ভাই আপনার জন্য

 2 years ago 

আপনার পরিবার সম্পর্কে জেনে খুবই ভালো লাগলো।তাছাড়া আপনার ছোট ভাইয়ের কথা জেনে একটু খারাপ লাগলো।যাইহোক আপনি যে আপনার চাচার ছেলেদেরকে নিজেদের সঙ্গে রেখেছেন এটা জেনে খুবই ভালো লাগলো।শুভকামনা রইলো আপনার পরিবারের জন্য ভাইয়া।

 2 years ago 

ছোট ভাইকে অনেক কিছু শিখানোর চেষ্টা করেছি কিন্তু কোন কথা শোনে না। তার পায়ে সে নিজেই কুড়োল মারতেছে। আরেকটু বয়স হলে ভালোভাবেই বুঝতে পারবে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81