রেসিপি: রুই মাছের চচ্চড়ি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

ABB ১২ - ফেব্রুয়ারি ২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রুই মাছের চচ্চড়ি রেসিপি ভালো লাগবে।

আজ আমি আপনাদের মাঝে খুবই চমৎকার একটি রেসিপি নিয়ে হাজির হলাম। রুই মাছের চচ্চটি রেসিপি খুবই সুস্বাদু হয়েছিল। কিছুদিন আগে আমার ঘরের মধ্যে আমার মা রেসিপি তৈরি করেছিল। সোনিয়ার সহযোগিতায় আমি এই রেসিপিটা তৈরি করতে সময় হয়েছে। মাঝে মাঝে রেসিপি তৈরি করার ক্ষেত্রে সোনিয়া এবং আমার মা সহযোগিতা করে থাকেন। তাদের সহযোগিতার কারণে আমি প্রতি সপ্তাহে একটি রেসিপি পোস্ট করতে পারি। আজ আমি যে রেসিপিটি তৈরি করেছি এটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। যেকোনো মাছের চচ্চড়ি খেতে আমি খুবই ভালোবাসি। আমি আশা করি আপনাদের সবার কাছে অনেক বেশি ভালো লাগবে।

উপকরণ

উপকরণপরিমাণ
রুই মাছ500 গ্রাম
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টা
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো

IMG_20221222_180057.jpg

IMG_20221222_163707.jpg

ধাপ 1️⃣

প্রথমে কুচি কুচি করে মাছগুলো খুবই সুন্দর ভাবে কেটে নিলাম।

IMG_20221222_163707.jpg

IMG_20221222_163707.jpg

ধাপ 2️⃣

এরপর আলু, পেঁয়াজ, টমেটো, মরিচ একেবারে কুচি কুচি করে ভালো ভাবে কেটে নিলাম।

IMG_20221222_180057.jpg

IMG_20221222_180057.jpg

ধাপ 3️⃣

এরপর একটি পাতিল চুলায় বসিয়ে তেল দিয়ে গরম করে নিলাম। তারপরে পেঁয়াজ কুচি এগুলো দিয়ে দিলাম পাতিলে।

IMG_20221222_180958.jpg

IMG_20221222_180958.jpg

ধাপ 4️⃣

এরপর টমেটো কুচিগুলো দিয়ে দিলাম তারপরে মরিচ কুচি দেওয়ার পরে ধনিয়া পাতা কুচি গুলো দিয়ে দিলাম।

IMG_20221222_181036.jpg

IMG_20221222_181036.jpg

ধাপ 5️⃣

তারপরে কিছুক্ষণ নেড়েচেড়ে নিলাম। এরপর আলু কুচিগুলো পাতিলে দিয়ে দিলাম।

IMG_20221222_181120.jpg

IMG_20221222_181120.jpg

ধাপ 6️⃣

তারপরে এক এক করে মরিচের গুঁড়া, হলুদের গুড়া এবং লবণ দিয়ে দিলাম পরিমাণ মতো।

IMG_20221222_181837.jpg

IMG_20221222_181837.jpg

ধাপ 7️⃣

এরপর কিছুক্ষণ ভালোভাবে নেড়েচেড়ে নিলাম। তার কিছুক্ষণ পরে মাছ দিয়ে দিলাম।

IMG_20221222_181959.jpg

IMG_20221222_181959.jpg

ধাপ 8️⃣

এরপর এভাবে কিছুক্ষণ রেখে দেওয়ার পর আবারো ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

IMG_20221222_182054.jpg

ধাপ 9

তারপরে আরো কিছুক্ষণ রেখে দিলাম এরপর ই রেসিপিটি সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেল। তারপরে পরিবেশনের জন্য নিয়ে নিলাম। এভাবেই আমি আমার আজকের রেসিপি শেষ করি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20221222_190223.jpg

ফাইনাল আউটপুট

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

ছোট মাছের চচ্চড়ি কিন্তু ভাইয়া বড় মাছের চচ্চড়ি থেকে খেতে মজা হয়! আমার খেতে ভালোই লাগে! রুই মাছের মুড়িঘন্ট খাওয়া হয়েছিল কিন্তু চচ্চড়িটা এখনও বাকি! সোনিয়া আপুর সহায়তায় সুন্দর করে রেসিপিটি বর্ণনা করেছেন! খেতেও নিশ্চয় মজা হয়েছে।

 2 years ago 

তাহলে আপনি খুব তাড়াতাড়ি চচ্চড়ি খেয়ে ফেলুন তাহলে বুঝবেন আসলে কথা মজা। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনাকে রান্না করার সময় আপনার মা এবং সোনিয়া আপু সাহায্য করে জেনে ভালো লাগলো। আমাকেও রান্না করার সময় আমার মা মাঝেমাঝে সাহায্য করে। আপনি খুবই সুন্দর করে রুই মাছের চচ্চড়ি করেছেন। যেটা দেখতে বেশ লোভনীয় লাগছে এবং খেতে নিশ্চয়ই মজা হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাবির সহযোগিতা নিয়ে অনেক সুন্দর ভাবে রুই মাছের রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।। সকাল সকাল আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখেই খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হবে।।

 2 years ago 

প্রতিনিয়ত আমার মা এবং সোনিয়ার সহযোগিতায় আমি রেসিপি করে থাকি। আপনার এত সুন্দর মন্তব্য পেয়ে অনেক খুশি হলাম।

 2 years ago 

সোনিয়া আপুর সহযোগিতাকে খুব সুন্দর করে রুই মাছের চচ্চড়ি রেসিপিটি করেছেন। সোনিয়া আপু আসলে খুব হেল্পফুল একজন পার্সেন। রেসিপিটি দেখে বেশ লোভনীয় লোভনীয় লাগছে ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ মজার এই রেসিপিটির জন্য।

 2 years ago 

এই কথাটা আপনি একদম ঠিক বলেছেন। সে আসলেই খুব হেল্পফুল একজন মানুষ। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ভাই মায়ের হাতের রান্না তো পৃথিবীর সেরা রান্না ৷ যা হোক আপনার মা ও সোনিয়া আপু সহযোগিতায় রুই মাছ দিয়ে চচ্চড়ি দারুন হয়েছে ৷ আর রেসেপিটি বেশ লোভনীয় ছিল৷ অনে ধন্যবাদ ভাই এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমি সব সময় তাদের সহযোগিতা রেসিপি তৈরি করে থাকি। আসলে প্রথম লাইনটা একদম ঠিক বলেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুই মাছ আমার তেমন একটা ভালো লাগে না তবে আপনার শেয়ার করা রুই মাছের চচ্চরিটি দেখে আমার পুরো খিদে লেগে গেল। আসলে এমন একটি চচ্চড়ি দিয়ে ভাত খাওয়ার মজাটাই অন্যরকম এবং আপনি প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাই মাঝে মাঝে সুন্দর রেসিপি দেখলে আসলেই খিদে লেগে যায়। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আপনি আপনার মা ও সোনিয়া আপুর সহযোগিতার চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। আসলে এমন ধরনের চচ্চড়ি হলে আর কিছু লাগে না গরম ভাতের সাথে। রুই মাছ এমনিতে অনেক প্রিয়,সেগুলো যদি ছোট ছোট করে কেটে এভাবে রান্না হয় স্বাদ আরো বেড়ে যায়। আপনার রেসিপির কালার দারুণ এসেছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন চচ্চড়ি করলে গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এভাবে যদি কেউ কোন কাজে সহযোগিতা করে তাহলে কাজটি করতে অনেক বেশি সহজ হয়ে যায়। আপনি তো মায়ের কাছ থেকে এবং সোনিয়া আপুর কাছ থেকে অনেক বেশি সহযোগিতা পেয়ে থাকেন রেসিপি করার ক্ষেত্রে।শুনে অনেক ভালো লেগেছে।তবে আপনি রুই মাছের চচ্চড়ি কিন্তু দারুণ করেছেন ভাইয়া দেখেই লোভ সামলানো যাচ্ছে না।বড় মাছ দিয়ে ছোট ছোট টুকরো করে বেশ মজার করে রুই মাছের চচ্চড়ি করেছেন দেখে অনেক লোভনীয় দেখাচ্ছে ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু সহযোগিতা করলে যে কাজ করা হয় সেটি সহজ হয়ে যায়। লোভ সামলাতে না পারলে বাড়িতে বানিয়ে ফেলুন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুই মাছের চচ্চড়ি রেসিপি আমি এই প্রথম দেখলাম। আমি সবসময় ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করি কিন্তু রুই মাছ দিও যে এত সুন্দর ভাবে চচ্চড়ি করা যায় তা জানতে পারলাম। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে মজা হয়েছে আমি এক সময় এভাবে রুই মাছ দিয়ে চচ্চড়ি করে দেখব কেমন লাগে।

 2 years ago 

কি বলেন আপু। আমরা তো প্রায় সময় এর রেসিপি টা করে বাড়িতে খেয়ে থাকি। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

যেকোনো মাছের এইভাবে চচ্চড়ি আমার ভীষণ পছন্দ। আপনার রুই মাছের চচ্চড়ি রেসিপিটি দেখে বেশ খেতে ইচ্ছে করছে। মাছের চচ্চড়ি দিয়ে গরম গরম ভাতের সাথে বেশ ভালো লাগে। আপনাকে ধন্যবাদ ভাইয়া মজার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু গরম ভাতের সাথে খেতে আসলেই খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56