স্বরচিত কবিতা: সাগর পাড়ে বসে Original Poetry by @narocky71

in আমার বাংলা ব্লগ4 months ago

ABB 24 ফেব্রুয়ারি 2K24 শনিবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আমরা সবাই প্রিয় মানুষকে বিভিন্ন নামে ডাকি। আজকে আমি আমার প্রিয় মানুষকে স্মরণ করে একটি কবিতা লিখেছি। কয়েকদিন আগে পতেঙ্গা সী বিচ গিয়েছিলাম। সেখানে বসে আমি এই কবিতাটি লিখেছি। এজন্যই কবিতার নাম দিয়েছি সাগর পাড়ে বসে। সাগর পাড়ে যতক্ষণ বসে ছিলাম। তোমার পাশে যেন অনেক সুখ ছিল মনে। সব সুখের মূল শুধু তুমি। এজন্যই তো দূরে থাকতে পারিনা, দূরের রাখতেও পারি না। স্বর্গের সব সুখই পাই শুধু তোমার মাঝে। মনে হয় যেন পৃথিবীটা জয় করে ফেলেছি অনেক আগেই। সাগরের ঢেউতে যেমন ডুব দিয়ে থাকি আমরা তেমনি তোমার প্রেমে ডুব দিয়েছি অনেক আগে। সে কথাগুলো স্মরণ করেই এই কবিতাটি লিখার চেষ্টা করেছি। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

স্বরচিত কবিতা: সাগর পাড়ে বসে


সাগর পাড়ে বসে আমি,
ভাবি তোমার মুখ।
তুমি যদি থাকতে পাশে,
পেতাম স্বর্গের সুখ।

সুখ হল তোমার হাসি,
যখন আমি দেখি।
দূরে গেলে ভাবি আমি,
আসবে কখন পিরে।

তোমার ছোয়া পেলে আমি,
মনে ওঠে ঢেউ।
ইচ্ছে করে ঢেউয়ের মাঝে,
ডুব দিয়ে আসি ।

মনে আমার ভালোবাসা,
সাগরের মত বিশাল।
ভালবেসে সুখ যে পাই,
পাশে তুমি থাকলে।

মনে প্রানে শুধু তুমি,
হৃদয়ের সব জুড়ে।
হৃদয় দিয়ে ভালোবাসি,
প্রিয় শুধু তোমাকে।

প্রিয় বলে ডাকি যখন,
হৃদয়ে তৃপ্তি পাই তখন।
দূরে গেলে কাঁদে মন,
এই মন খুঁজে বেড়ায় ।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

রতত.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  
 4 months ago 

বাহ্ অবশেষে ঘুরে আসলেন পতেঙ্গা সী বিচ। আর সী বিচে বসে প্রিয় মানুষটিকে নিয়ে আপনি কিন্তু দারুন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা কবিতাটি পড়ে জাষ্ট মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ভাইয়া প্রিয় মানুষকে নিয়ে এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 4 months ago 

হ্যাঁ আপু অবশেষে ঘুরে আসলাম। আপনি আমার লেখা কবিতা পড়ে জাস্ট মুগ্ধ হয়ে গিয়েছেন শুনেই উৎসাহিত হলাম।

 4 months ago 

প্রিয় মানুষটিকে নিয়ে সাগর পাড়ে বসে চমৎকার একটি কবিতা আজ শেয়ার করলেন ভাইয়া। কবিতাটি খুব সুন্দর লিখলেন প্রিয় মানুষটিকে নিয়ে। অনুভূতি গুলো খুব সুন্দর ভাবে কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

চেষ্টা করেছি প্রিয় মানুষটাকে নিয়ে সুন্দর করে কবিতাটা লেখার জন্য।

 4 months ago 

ওইদিন দেখেছিলাম তুমি সাগর পাড়ে বসে কবিতা লিখে ফেলতেছ। তুমি এত সুন্দর একটা কবিতা লিখেছো দেখে, সত্যি পুরোটা পড়তে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। তোমার লেখা কবিতা গুলোর প্রশংসা যত করব তত কম হবে। অনেক কথা স্মরণ করে তুমি আজকের এই কবিতাটা লিখেছ। তোমার আজকের এই কবিতার সবগুলো লাইন ছিল একেবারে মন ছোঁয়া। আশা করছি তোমার লেখা সুন্দর সুন্দর কবিতা গুলো সব সময় আমাদের মাঝে ভাগ করে নিবে। তোমার পরবর্তী কবিতা পড়ার জন্য অপেক্ষায় থাকলাম।

 4 months ago 

চেষ্টা করেছি অনেক কথা স্মরণ করে কবিতাটা লেখার। তোমার কাছ থেকে এত সুন্দর একটা মন্তব্য পেয়ে সত্যি অনেক ভালো লেগেছে আমার কাছে।

 4 months ago 

ওয়াও দারুন একটি কবিতা। আসলে প্রিয় মানুষটা পাশে থাকলে স্বর্গের সুখ পাওয়া যায়। আপনার কবিতার প্রতিটি লাইন বেশ চমৎকার হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 4 months ago 

একেবারে ঠিক বলেছেন প্রিয় মানুষটা পাশে থাকলে স্বর্গের সুখ পাওয়া যায়।

Wow, great post!
How can I be a verified blogger?

 4 months ago 

পতেঙ্গা সী বিচ গিয়ে মনের মানুষকে নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। আসলে এরকম জায়গাগুলোতে গেলে মনের অনেক অনুভূতি আসে। সত্যি বলতে আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ভালোবাসা আছে বিধায় পৃথিবী এত সুন্দর। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত সাগর পাড়ে বসে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন ।তাই ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আসলে ঠিক বলেছেন, আপনি এরকম জায়গায় গেলে অনেক রকমের অনুভূতি মনের মধ্যে আসে।

 4 months ago 

প্রিয়জনের অনুভূতি দিয়ে কবিতা লিখলে কবিতাগুলো অসাধারণ হয়। আজকে আপনি খুব সুন্দর করে সাগর পাড়ে বসে কবিতাটি লিখেছেন। সত্যি বলতে সাগর পাড়ে বসে মনের অনুভূতি দিয়ে কবিতাটি লিখেছেন। তবে আপনার কবিতার প্রতিটি লাইন পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 4 months ago 

আসলেই প্রিয়জনকে নিয়ে কবিতা লিখলে কবিতা গুলো জাস্ট অসাধারণ হয়।

 4 months ago 

রোমান্টিকতায় ভরপুর ছিল আজকের কবিতাটি। আপু কবিতাটি দেখলে আশা করি অনেক খুশি হবে। সাগর পাড়ে বসেই চমৎকার কবিতা লিখে ফেলেছেন ভাইয়া 🌼

 4 months ago 

চেষ্টা করলাম ভাই রোমান্টিক একটা কবিতা লেখার জন্য। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 54917.96
ETH 2851.40
USDT 1.00
SBD 2.21