DIY : রঙিন কাগজের তৈরি ফুল।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো
"আমার বাংলা ব্লগ"

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজের তৈরি ফুল। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রঙিন কাগজের তৈরি ফুল ভালো লাগবে।

1663846701814.jpg

উপকরণ

• রঙিন কাগজ
• কাঁচি
• গাম
• পেন্সিল

IMG_20220920_164500.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি কাগজ ভাজ করে নিলাম। ভাজ করা বাকি অংশ কাগজ কাঁচি দিয়ে কেটে নিলাম।

1664362712239.jpg

ধাপ 2️⃣

কাগজ কেটে নেওয়ার পর আবার ভাস করে নিলাম।

1664362792254.jpg

ধাপ 3️⃣

এরপর পেন্সিল দিয়ে ডিজাইন করে দিলাম।

IMG_20220920_164904.jpg

ধাপ 4️⃣

ডিজাইন অনুযায়ী কাঁচি ✂️ দিয়ে কেটে দিলাম।

IMG_20220920_165015.jpg

ধাপ 5️⃣

কাঁচি দিয়ে কাটার পর বাজগুলো খুলে নিলাম।

IMG_20220920_165112.jpg

ধাপ 6️⃣

খুলে দেখলাম খুব সুন্দর একটি ফুলের নকশা হয়ে গেছে। এরপর মধ্যখানের নকশা থেকে কিছু অংশ মধ্যখানে জোড়া লাগিয়ে দিলাম।

IMG_20220920_165221.jpg

ধাপ 7️⃣

এরপর আরো কয়েকটি অংশ মধ্যখানে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে দিলাম। জোড়া লাগানোর কারণে ফুললি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। এভাবে রুকন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করে নিলাম।

IMG_20220920_165434.jpg

🔸ফাইনাল আউটপুট🔸

1663846679020.jpg

1663846701770.jpg

1663846701720.jpg

1663846701814.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি@𝑛𝑎𝑟𝑜𝑐𝑘𝑦71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি রঙিন কাগজের ফুল তৈরি করেছেন। এরকম ফুল দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এই ফুলটি তৈরি করতে মোটামুটি অনেক সময় লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু একদমই ঠিক বলেছেন এই পর্যন্ত তৈরি করতে মোটামুটি সময় লেগেছে আমার। তার কারণ হলো আমি এই বিষয়ে একদমই দক্ষ নই। মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

বাহ ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ফুল বানিয়েছেন। ভিতরে লাল রঙ এর ফুল টি দেওয়াতে বেশি সুন্দর লাগছে। এই ফুলটির ডিজাইন খুবই সুন্দর ছিল। রঙিন কাগজে এমন ফুলগুলো আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। আপনার কাছে সুন্দর লেগেছে জেনে আপু অনেক ভালো লেগেছে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার তৈরি করা রঙিন কাগজের ফুলের মাঝখানের লাল জিনিসটাই আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। লাল রংয়ের জিনিসটি দেবার ফলে আপনার তৈরি করা এই রঙিন কাগজের ফুলটি আরো বেশি সুন্দর হয়ে গিয়েছে।

 2 years ago 

মধ্যখানে যেটা রেখেছি এটি লাল সুতো। অনেকগুলো সুতো একসাথে করে কেটে নিয়েছিলাম। আপনার কাছে এটি এত ভালো লেগেছে জেনে আমার খুবই ভালো লেগেছে ভাই। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অসাধারণ ভাবে রঙিন কাগজ দিয়ে ফুল বানিয়েছেন। দেখতে সুন্দর হয়েছে। এরকম
ড্রাই পোস্ট করতে সময় প্রয়োজন হয়। আপনি ধাপে ধাপে সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এরকম ড্রাইপোস্ট করার জন্য। শুভকামনা রইলো।

 2 years ago 

ভাই রঙিন কাগজ দিয়ে এ ধরনের ফুল গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে । এজন্য প্রতি সপ্তায় একটি করে শেয়ার করার চেষ্টা করি। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আমার কাছে রঙ্গিন কাগজের তৈরি ফুল গুলো বেশ ভাল লাগে।আমার তৈরি করার বেশ ইচ্ছে জাগে।কিন্তু দুঃখের বিষয় কোন ধারণা নাই।আপনার তৈরি করা ফুল বেশ সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি একদিন চেষ্টা করেন দেখবেন ঠিকই পারবেন। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটি রঙিন কাগজের ফুল তৈরি করেছেন আপনি, সবুজ রং বেশ প্রাণবন্ত লাগছে আপনার ফুলটি, এবং ফুলের মাঝখানের সেই লাল অংশ আরো বেশি ফুটে উঠেছে।

 2 years ago 

আমার নিজেরাও এ ধরনের ফুল গুলো বেশ পছন্দের ভাই। এজন্য মাঝে মাঝে চেষ্টা করি বানানোর জন্য। মন্তব্য করার পাশে থাকার জন্য প্রিয় ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি অতুলনীয় একটি ফুল বানিয়েছেন। রবীন্দ্র কাগজ দিয়ে আসলে অনেক সুন্দর জিনিস তৈরি করা যায় আজ আপনার ফুলটি দেখে বুঝতে পারলাম। দেখে খুবই গর্জিয়াস লাগছে। তবে আপনি অনেক সিম্পল ভাবে সহজ পদ্ধতি অবলম্বন করে বানিয়ে দেখিয়েছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজের ফুলগুলো আমার কাছে প্রতিনিয়ত খুবই ভালো লাগে দেখতে। এজন্য প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি একটি করে ড্রাই পোস্ট শেয়ার করার। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর একটি ফুল প্রস্তুত করেছেন দেখতে খুবই খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।। বিশেষ করে সবুজ কালারের মাঝে লাল কালার দেওয়াতে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে।। সেই সাথে ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই। কালার কম্বিনেশন আমার নিজের কাছেও ভীষণ ভালো লেগেছিল। এভাবে পাশে থাকবেন শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি দারুন একটি ফুল তৈরি করেছেন ভাইয়া। রঙিন কাগজের তৈরি ফুল গুলো ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখলে দেখতে সুন্দর লাগে। আপনি খুব সহজেই ফুলের ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু ফুল গুলো ঘরে দেওয়ালে লাগিয়ে রাখলে খুবই সুন্দর দেখায় কিন্তু আমি আমার মেয়ের জন্য রাখতে পারি না। যেকোনো কিছুই ঘরের নিয়ে নেয় এবং নষ্ট করে ফেলে। মন্তব্য করার পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি ফুল বাহ্ চমৎকার ফুটিয়ে তুলেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। রঙিন কাগজের জিনিস গুলো দেখতে অসাধারণ লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আমি নিজেও রঙিন কাগজের তৈরি জিনিসপত্র অনেক পছন্দ করি ভাই। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74