ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG_20221230_094534.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

গোলাপ

আমাদের সবার পরিচিত একটি ফুল হলো গোলাপ। গোলাপের নামের মধ্যেই এখন রোমান্টিক অনেক কিছু ঢুকে গিয়েছে। গোলাপের নাম উচ্চারণ করলেই মাথার মধ্যে অনেক কিছুই ঘুরপাক খায়। সর্বপ্রথম গোলাপ ভালোবাসার প্রতীক হিসেবে মাথায় আসে। এছাড়াও আরো অনেক কিছুই আমাদের মাথার মধ্যে ঘুরপাক খায়। এছাড়াও আমাদের পৃথিবীতে গোলাপের রূপের কারণেই সবার কাছে পরিচিত। গোলাপ নিয়ে এখনও জানা-অজানা অনেক তথ্য রয়েছে। পৃথিবীতে হাজার প্রজাতির গোলাপের সন্ধান পাওয়া গেছে এখন পর্যন্ত। আমরা যদি গোলাপ নিয়ে এনালাইসিস করতে যাই তাহলে এই বিষয়গুলো অবশ্যই জানতে পারি। বর্তমানে গোলাপ দিয়ে অসংখ্য পণ্য তৈরি করে থাকে। আমাদের দেশে গোলাপের মূল্য সব সময় ১০ টাকা ২০ টাকা ৫০ টাকা হয়ে থাকে। কিন্তু বিশেষ কিছু দিলে এর মূল্য ৪০০ টাকা ৫০০ টাকা পর্যন্ত হয়। আশা করি আজকের ভিন্ন কালারের এই গোলাপ ফুলটি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20221004071514.jpg

শীতকালীন ফুলের উপর হর্নেটস

শীতকালীন অনেক ফুল রয়েছে যেগুলো এখনো আমরা ভালোভাবে চিনি না। আমাদের আশেপাশে বন জঙ্গলের মধ্যে শীতের সময় খুব সুন্দর সুন্দর কিছু ফুল দেখা যায়। আজকের এই ফুলের ফটোগ্রাফিটি আমি একটি পাহাড়ের উপর থেকে করেছিলাম। কিছুদিন আগে আমি চট্টগ্রাম পাহাড়ে ঘুরতে গিয়েছিলাম। সেখান থেকে এই ফটোগ্রাফিটি করেছি। ফুলের উপর খুব সুন্দর একটি হর্নেটস বসে আছে। দেখেই আমার ভীষণ ভালো লেগেছে। আমাদের গ্রামে আমরা এই ছোট প্রানিটাকে গ্রামের বাড়িতে ভল্লা বলা হয়ে থাকে। আমাদের দেশে এর অন্য নাম আমার জানা নেই। আমি বৈজ্ঞানিক নাম ব্যবহার করেছি উপরে।

IMG20220914113526.jpg

নয়ন তারা

আমাদের সবার অতি পরিচিত আরো একটি ফুলের নাম হলো নয়নতারা। খুব সকালে নয়নতারার ফুলের ফটোগ্রাফি করার কারণে ফুলের উপরে কুয়াশা পড়ে আছে। কুয়াশা পড়ে থাকার কারণে দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে। এছাড়াও গোলাপী কালারের নয়নতারা ফুল দেখতে সবচেয়ে বেশি সুন্দর হয়ে থাকে। শীতের মৌসুমে খুব সকালে যদি ফুলের ফটোগ্রাফি করা যায় তাহলে সেগুলো দেখতে খুব সুন্দর হয়। এজন্য মাঝে মাঝে আমি সকালে ফটোগ্রাফি করে থাকি। নয়নতারা ফুলের ফটোগ্রাফি আমি একটি নার্সারি থেকে করেছিলাম। সকাল সকাল যাওয়ার কারণে কুয়াশা ছিল ফুলের গায়ে। আশা করি আপনাদের সবার নয়নতারা ফুল অনেক ভালো লাগবে।

IMG20221124103153.jpg

কচমচ ফুলের উপর মাছি

আমি এর আগেও কসমস ফুলের ফটোগ্রাফি করেছিলাম। মাঝে মাঝে কসমস ফুলের উপর বিভিন্ন ছোট ছোট পোকামাকড় দেখা যায়। আজ আমি খুব চমৎকারভাবে একটি মাছির ফটোগ্রাফি করেছে। ফুলের উপর যে কোন ধরনের পোকামাকড় দেখতে খুব সুন্দর। আমি যখন কসমস ফুলের ফটোগ্রাফি করতেছি তখন হঠাৎ করেই মাছি এসে বসলো। দেখেই আমার ভীষণ ভালো লেগেছিল। ভালোলাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবার আজকের এই ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে।

IMG20221030114459.jpg

প্রাকৃতিক দৃশ্য

আমরা সবাই প্রাকৃতিক দৃশ্য দেখতে ভীষণ ভালোবাসি। কিন্তু সে প্রাকৃতিক দৃশ্যগুলো যদি আমাদের আশেপাশের হয় তাহলে তো কথাই দেয়। মাঝে মাঝে সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে পারলে ভীষণ ভালো লাগে। আমাদের পাশের একটি গ্রামের ফটোগ্রাফি করেছিলাম । আমাদের আশেপাশটা খুবই সুন্দর যদি সুন্দরভাবে ফটোগ্রাফি করা যায়। এজন্য সবসময় আমি আমাদের আশেপাশের দৃশ্যগুলোকে ফটোগ্রাফি করে থাকি। আমি আশা করি আপনাদের সবার প্রাকৃতিক দৃশ্য অনেক ভালো লাগবে।

IMG20210703165149.jpg

নৌকা

নৌকার ফটোগ্রাফি । আপনারা সবাই অবগত আছেন প্রত্যেকটা ফটোগ্রাফি পর্বে আমি একটি নৌকার ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করার জন্য সব সময় বিভিন্ন ছোট ছোট নদীতে ঘুরে বেড়াই। নদী দেখার জন্য যাই। এজন্য নদীর এবং নৌকার ফটোগ্রাফি করে সেগুলো আমি রাখি, আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আমার তোলা নৌকার ফটোগ্রাফি গুলো আপনাদের সবার অনেক ভালো লাগে, ভালো লাগার কারণে আমি প্রতিনিয়ত শেয়ার করি। আমি আশা করি আপনাদের সবার আজকের এই নৌকার ফটোগ্রাফিটি ও অনেক ভালো লাগবে।

IMG20210925164907.jpg

সূর্য উদয়

সব সময় আমি শেষের ছবিটা সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করি। কিন্তু আজ আমি সূর্য উদয়ের ফটোগ্রাফি করেছি। দীর্ঘ অনেক মাস পর আমি সূর্য উদয়ের ফটোগ্রাফি করেছি। কারণ এখন খুব সকালে ঘুম থেকে উঠতে পারিনা। এজন্য সূর্য উদয় হওয়ার মুহূর্তের ফটোগ্রাফি খুব কম করা হয়। কয়েকদিন আগে আমার খালাতো ভাইকে এয়ারপোর্ট থেকে আনার জন্য খুব সকালে উঠেছিলাম। গাড়ি করে যাওয়ার সময় আমি এই ফটোগ্রাফিটি করেছি। কিন্তু ফটোগ্রাফি করার পর আমার ভীষণ ভালো লাগে। আমার ভালো লাগার কারণেই আজ আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20221218064747.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

বাহ মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম আপনার মাধ্যমে, বাহারি রঙের ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন, সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সর্বদায়।

 2 years ago 

শ্রদ্ধেয় আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত চমৎকার মন্তব্য করার জন্য। গুরুজনের মুখে প্রশংসা শুনতে ভীষণ ভালো লাগে

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

একজন প্রফেশনাল ফটোগ্রাফারের দ্বারা ক্যাপচার করা প্রতিটা ছবির মত লাগছে। ভাইয়া বলুনতো কোন ছবিটার প্রশংসা করব
আমার কাছে তো সবগুলো ছবি অনেক সুন্দর লাগছে। মনে হচ্ছে একটার চেয়ে আরেকটা সুন্দর।

 2 years ago 

সবগুলো ছবি আপনার কাছে সুন্দর লেগেছে । মন্তব্য করে ভীষণ ভালো লাগলো। পাশে থাকা জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

রেনডম ফটোগ্রাফি গুলো সব সময় অনেক সুন্দর হয় বিভিন্ন রংবেরঙের ছবি দেখা যায়। ঠিকই বলেছেন গোলাপ ফুলের সাথে অন্য কোন ফুলের তুলনাই হয় না। গোলাপ ফুল সব ওকেশনেই একেবারে পারফেক্ট। নয়নতারা ফুল গুলো আমার কাছে অনেক ভালো লাগে আমি অনেক চেষ্টা করেছি আমার বাগানে নয়নতারা ফুল লাগানোর তবে রোদের কারণে খুব একটা হয় না। নৌকা প্রাকৃতিক দৃশ্য সূর্য এগুলো যেন সবসময় টানে এই ছবিগুলো দেখলে আসলেই মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে ইচ্ছে করে । অনেক ভালো লাগলো ভাই আপনার ছবিগুলো।

 2 years ago 

তোমার ছবিগুলো দেখাও প্লিজ মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে ইচ্ছে করে, এলাইন পড়ে আমার ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

সত্যিই একজন প্রফেশনাল ফটোগ্রাফার এর ফটোগ্রাফি। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে কার না ভালো লাগে। তোমার ফটোগ্রাফি গুলো আমি যত দেখি ততই মুগ্ধ হয়ে যাই। আজকেও দেখছি অসম্ভব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছো তুমি। এক একটি ফটোগ্রাফির থেকে চোখ ফেরানো যাচ্ছে না। যেন মায়াজালে আটকে গিয়েছে আমার দুটি চোখ। সত্যি প্রত্যেকটি ফটোগ্রাফির বর্ণনা তুমি খুবই সুন্দরভাবে লিখেছ যার কারনে অনেক কিছুই বুঝতে পারলাম। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ভালো লাগলো তোমার কথাগুলো পড়ে। আমার ফটোগ্রাফি গুলো তোমার আগ থেকেই ভালো লাগে তা আমি জানি। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ কেরে।

 2 years ago 

সকাল সকাল মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি। মনটা ভালো হওয়ার জন্য যথেষ্ট। কচমচ আর নয়নতারা ফুলটি জাস্ট অসাধারণ লাগছে দেখতে। আপনার ফটোগ্রাফির হাত বেশ ভালো বুঝায় যায় 🌼

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার প্রশংসার জন্য। আপনার সুন্দর প্রশংসা পেয়ে আনন্দিত হলাম। ভালো থাকবেন

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সব সময় দারুন হয়। আজকের প্রতিটি ফটোগ্রাফি একদম মুগ্ধ হওয়ার মতো। বিভিন্ন রঙের গোলাপ গুলো দেখে সত্যিই খুব ভালো লাগলো। শীতকালীন ফুলের উপর হর্নেটসের ফটোগ্রাফি টাও খুব সুন্দর হয়েছে। সর্বশেষ সূর্যোদয়ের ফটোগ্রাফি টা মনোমুগ্ধকর ছিল। অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার চমৎকার মন্তব্য পেয়ে আমি অনেক আনন্দিত। লাল গোলাপের ছবিগুলো আমার নিজের কাছে ভীষণ ভালো লেগেছে। এভাবে পাশে থাকবেন সবসময়

 2 years ago 

ভাইয়া আপনি সাতটি ফটোগ্রাফি দিয়ে চমৎকার একটি অ্যালবাম তৈরি করেছেন। আপনার ফটোগ্রাফির ভক্ত আমি। নয়নতারা ফুল নৌকা সূর্য সব কিছু একসাথে দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

এই অ্যালবামটি গঠন করতে আমি অনেক সময় দিয়ে থাকি। ছবিগুলো সিলেক্ট করতেও অনেক সময় দিয়। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি দেখতেই চমৎকার লাগছে ভাইয়া।গোলাপ ফুল খুব সুন্দর লাগছে সব থেকে।প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর ক্যাপচার করেছেন আপনি।একজন প্রফেশনাল ফটোগ্রাফারের মতো করেছেন প্রতিটি ফটোগ্রাফি।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি প্রতিনিয়ত চেষ্টা করি প্রফেশনাল ভাবে ছবি তোলার জন্য। পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি আজকে যেই ফটোগ্রাফি শেয়ার করেছেন সেগুলোর মধ্যে গোলাপের ফটোগ্রাফিটা অসাধারণ লেগেছে। আসলে আপনি একজন সত্য কথা বলেছেন বর্তমান সময়ে গোলাপের অনেক দাম তবে এই দামটা হয়তোবা আরব দ্বিগুণ হয়ে যায় যখন ১৪ই ফেব্রুয়ারি আসে হাহাহা। যাইহোক অসাধারণ লেগেছে আপনার এই সুন্দর ফটোগ্রাফি।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই 14 ফেব্রুয়ারিতে গোলাপ ফুলের দাম অনেক বেড়ে যায়। অনেক অনেক ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66373.20
ETH 3291.44
USDT 1.00
SBD 2.69