স্বরচিত কবিতা: সাগর পাড়েsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year (edited)

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আজো আমি আমার প্রিয় মানুষকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছি। আজকের কবিতাটাও আমি রোমান্টিক ভাবে লেখার চেষ্টা করেছি। আমি বর্তমানে চেষ্টা করি রোমান্টিক কবিতাগুলো লেখার জন্য। অনেক বেশি ভালো লাগে এ ধরনের কবিতা লিখতে। সাগরে আমরা সবাই যেতে খুব পছন্দ করি। এবং সাগর পাড়ে হাঁটতে এবং সময় কাটাতেও আমরা অনেক বেশি পছন্দ করি। কয়েক বছর আগে আমি সাগরপাড়ে গিয়েছিলাম। সেই মুহূর্তটা মনে করে আজকের এই কবিতাটি আমি লিখেছি। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।


2023-02-19-22-29-14-726.jpg

স্বরচিত কবিতা:


সাগর পাড়ে এসে আমার
খুব যে ভালো লাগে
হাতে হাত রেখে দুইজন
হাঁটি সাগর পাড়ে।

হেঁটে হেঁটে পুরো সকাল
কাটাই দুইজন মিলে,
পা ভেজানোর আনন্দটা
আছে সাগর পাড়ে।

ঝিনুক মালা লাগিয়ে দিব
আমি তোমার গলে,
ইচ্ছে করে থেকে যেতে
আমরা সাগর পাড়ে।

সূর্যাস্ত দেখবো দুজন
হাতে হাতটা রেখে,
গোধূলি বিকেল কাটিয়ে দিব
আমরা সাগর পাড়ে।

জোসনা রাত দেখব দুজন
সাগর পাড়ে বসে,
ঢেউয়ের পরে ঢেউ দেখব
বসে সাগর পাড়ে ।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

বাহ! চমৎকার লিখলেন আপনি সাগর পাড় নিয়ে কবিতা। যদি হয় দুজন প্রিয়জন মানুষ তাহলে সাগর পাড়ে হাঁটতে অনেক ভালো লাগে সাথে যদি লাগে শীতল হাওয়া সময়টা অনেক ভালো যায়। প্রিয়জনকে ঘিরে খুব সুন্দর অনুভূতি নিয়ে সাগর পাড়ে যাওয়ার কবিতাটি লিখলেন লাইন গুলো অসাধারণ ভালো লেগেছে।

ঝিনুক মালা লাগিয়ে দিব
আমি তোমার গলে,
ইচ্ছে করে থেকে যেতে
আমরা সাগর পাড়ে।

 last year 

সাগর পাড়ে কবিতাটা পড়ে মনটা জুড়িয়ে গেল। খুব চমৎকার একটা টপিক নিয়ে আজকের এই কবিতাটা লিখেছ তুমি। তোমার লেখা কবিতা গুলো আমার খুব ভালো লাগে। আসলে এরকম টপিক গুলো নিয়ে কবিতা লিখতে আমি যেমন পছন্দ করি তেমনই পড়তেও খুব ভালো লাগে। প্রত্যেকটা লাইন অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছ। সম্পূর্ণটা জাস্ট অসাধারণ হয়েছে এটা বলতে হচ্ছে।

 last year 

ভাইয়া কি সাগর পাড়ে আছেন এখন?? নাকি যাবেন ভাবছেন?? তা যাই হোক সাগর পাড়ে নিয়ে কবিতাটি খুব সুন্দর হয়েছে।প্রিয় মানুষটিকে নিয়ে খুব অনুভূতি মাখা হয়েছে আজকের কবিতাটি।আমার কাছে খুব ভালো লেগেছে। কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর ভালোবাসায় ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

এই ব্লগে এখন সবাই সুন্দর সুন্দর কবিতা লিখে। আপনার আজকের কবিতাটিও খুবই সুন্দর হয়েছে। কবিতা যত সহজ সরল ভাষায় লিখা যায় আমার কাছে পড়তে তত বেশি ভালো লাগে। কারণ কঠিন ভাষায় লেখা কবিতা তেমন একটা বুঝতে পারি না। যাই হোক ভাইয়া আপনার আজকের কবিতাটিও বেশ মিষ্টি হয়েছে। ভালো লাগলো পড়ে।

 last year 

আমি কয়েকদিন আগেও কবিতা লিখেছি কিন্তু দুইএক দিন হল কবিতা লিখতে পারছি না ভাই। কবিতা লিখতে গেলে একটা স্থির মস্তিষ্ক নিয়ে বসতে হয়। যাই হোক, আপনার আজকের শেয়ার করা কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো । বেশ সুন্দর করে কবিতাটি লিখেছেন আপনি। প্রিয় মানুষের সাথে সাগর পাড়ে বসে আপনার যে ইচ্ছা এবং অনুভূতির কথা কবিতাটির মাধ্যমে প্রকাশ করেছেন তা জেনে বেশ ভালো লাগলো।

 last year 

বাহ ভাইয়া খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি। আসলে ভাই প্রিয়জনকে নিয়ে সাগরের তীরে হাঁটার অনুভূতি সত্যি খুব অন্যরকম । সাগরের প্রকৃতির সৌন্দর্য খুব চমৎকার ভাবে উপভোগ করা যায়। কবিতার প্রতিটি ছন্দ বেশ দুর্দান্ত হয়েছে। মনে অনুভূতি গুলো কবিতার ছন্দে আমাদের মাঝে শেয়ার করেছেন।

ঝিনুক মালা লাগিয়ে দিব
আমি তোমার গলে,
ইচ্ছে করে থেকে যেতে
আমরা সাগর পাড়ে।

এত চমৎকার কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

কবিতা পড়ে খুবই ভালো লাগলো। কবিতা সাগর পাড়ের একটি গানের সঙ্গে মিল রয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62339.62
ETH 2444.37
USDT 1.00
SBD 2.62