আর্ট 🎨 : নতুন বছরের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

ABB 2.01.2023

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে নতুন বছরের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। হ্যাপি নিউ ইয়ার। সুখে-দুখে অনেকেরই ২০২২ সালটা কেটেছে । শুভেচ্ছা রইল সবার জন্য যেন এই বছরটা সবার সুখে কাটে। সবার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে। আজ আমি ২০২৩ সাল নিয়ে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছি। ম্যান্ডেলা আর্ট করতে আমার খুব ভালো লাগে। কিন্তু দুইজন পরিশ্রম একটু প্রয়োজন আছে। ম্যান্ডেলা করতে অনেক সময় লাগে। তারপরও প্রতি সপ্তাহে একটি আর্ট করার চেষ্টা করি। আপনাদেরও অনেক ভালো লাগে এজন্য প্রতি সপ্তাহে একটি আর্ট করার চেষ্টা করি। দুঃখজনক হলেও সত্য আজকের এই আর্ট আমি কলম দিয়ে গেছি। আট করার জন্য আমি যে কলমটা ইউজ করি সেটা হারিয়ে ফেলেছি। এজন্য ম্যান্ডেলা ভেতরের ফুলগুলো এমন লাগতাছে। আমি আশা করি আপনাদের সবার আজকের এই আর্ট অনেক ভালো লাগবে।

IMG_20221230_195042.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি আর্ট খাতা নিলাম।এরপর পেন্সিল দিয়ে কয়েকটি বৃত্ত এঁকে দাগ দিয়ে দিলাম। তারপরে ফুল অংকন করতে শুরু করলাম ছোট ছোট দেখে।

IMG-20221230-WA0024.jpg

IMG-20221230-WA0039.jpg

ধাপ 2️⃣

এরপর পরের দাগ এ আগের ফুল গুলোর থেকে একটু বড় ফুল এঁকে নিলাম খুবই সুন্দর ভাবে। এরপর আর একটু বড় দেখে ফুল আঁকতে শুরু করলাম।

IMG-20221230-WA0026.jpg

IMG-20221230-WA0029.jpg

ধাপ 3️⃣

এরপর ফুলটির ভেতরের অংশে খুবই সুন্দর দেখে একটি ডিজাইন এঁকে নিলাম।

IMG-20221230-WA0038.jpg

IMG-20221230-WA0033.jpg

ধাপ 4️⃣

তারপর ফুল গুলোর উপরের অংশে মাঝখানে একটি ডিজাইন করে নিলাম। এরপর নিচে কয়েকটি দাগ দিয়ে কয়েকটি লাভ এঁকে নিলাম।

IMG-20221230-WA0025.jpg

IMG-20221230-WA0025.jpg

ধাপ 5️⃣

এরপর বাকি দাগ গুলোর নিচে ২০২৩ লেখাটি এঁকে নিলাম খুবই সুন্দরভাবে।

IMG-20221230-WA0037.jpg

IMG-20221230-WA0037.jpg

ধাপ 6️⃣

এরপর লেখাগুলোর ভিতরে অংশে কালো মার্কার কলম দিয়ে কালো করে নিলাম। যার কারনে দেখতে ভীষণ দারুন লাগছিল।

IMG-20221230-WA0030.jpg

IMG-20221230-WA0030.jpg

ধাপ 7️⃣

এরপর মাঝখানে থাকা খালি জায়গাটির ভেতরে হ্যাপি নিউ ইয়ার লেখা টি এঁকে নিলাম খুবই সুন্দরভাবে। এভাবেই আমি আমার আজকের এই আর্ট শেষ করলাম। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে আমার আর্ট।

IMG_20221230_195042.jpg

IMG_20221230_195042.jpg

ফাইনাল আউটপুট

IMG_20221230_195042.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

আসলে প্রতিবছরে মানুষের দুঃখ কষ্ট আনন্দ বেদনা এই সকল কিছু নিয়েই একটা বছর। নতুন বছরটা আমরা ভালোভাবে কাটাতে চাইলেও হয়তোবা একটা সময় আমাদের মাঝে কষ্ট চলে আসে। যাইহোক কষ্টের সময়টা পার করে আস্তে আস্তে সুখের দিকে অগ্রসর হতে হবে এটাই আমাদের সকলের ধারণা। খুবই চমৎকার একটি ম্যান্ডেলা অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন নতুন বছর উপলক্ষে। আপনার এই মান্ডেলা অংকন আমার কাছে অসাধারণ লেগেছে।

 2 years ago 

এই নতুন বছরের শুরু থেকে যেন সবাই খুবই আনন্দে নিজের দিন কাটাতে পারে সেই কামনা করছি। আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে আমিও বেশ খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

তুমি খুবই নিখুঁতভাবে এবং দক্ষতা সহকারে নতুন বছরের একটি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছে যা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ম্যান্ডেলা আর্ট করতে এমনিতেই অনেক ধৈর্যের এবং সময়ের প্রয়োজন হয় যা খুবই নিখুঁতভাবে অঙ্কন করা লাগে। প্রত্যেকটি ডিজাইন খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে। এরকম একটি আর্ট সবার মাঝে ভাগ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলো করতে এমনিতেই অনেক ধৈর্যের এবং সময়ের প্রয়োজন হয়। আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার জন্যও রইল নতুন বছরের অনেক শুভেচ্ছা ও শুভকামনা।অনেক ভাল কাটুক আপনার ২০২৩ সাল। ম্যান্ডেলা চিত্রটি অনেক সুন্দর হয়েছে। ম্যান্ডেলা অনেক সময় সাপেক্ষ, তাই বলতেই হচ্ছে অনেক ধৈর্যের পরিচয় দিয়েছেন।যার ফলে চিত্রটি এত সুন্দর হয়েছে।ধন্যবাদ ভাইয়া সুন্দর চিত্র কর্মটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ছোট্ট মন্তব্যের সাহায্যে এভাবে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া প্রথমেই আপনাকে নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি। নতুন বছর মানেই হৃদয়ের মাঝে নতুন আলোর সঞ্চার। সেই নতুন আলোয় আলোকিত হোক সবার জীবন। যাই হোক ভাইয়া আপনার আর্ট কিন্তু খুবই সুন্দর হয়েছে। আসলে এই আর্টগুলো করতে অনেক সময় লাগে। তবে দারুন আর্ট করেছেন আপনি।

 2 years ago 

নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য ধন্যবাদ। এভাবেই সবসময় পাশে থাকবেন।

 2 years ago 

আপনি নতুন বছর উপলক্ষে খুবই চমৎকার করলেন। এই ম্যান্ডেলা আর্ট টি আপনি কালকেও করতে পারতেন। কিন্তু কালকে নিভলু ভাইয়ার জন্মদিন থাকার কারণে ম্যান্ডেলা আর্ট টি আজকে পোস্ট করলেন। আসলেই এরকম প্রতিবছর প্রথম দিনটাই যেন অনেক সুন্দর হয়ে ওঠে সবার জীবনে। সবাই যেন এইভাবে হাসিখুশি ভাবে থাকতে পারে। আপনার আর্ট টি আমার কাছে অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার আর্ট আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে খুবই খুশি হয়েছি। আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ও ২০২৩ সাল ভালো কাটুক এই প্রত্যাশা করি।ভাইয়া ২৩ সাল উপলক্ষে বেশ সুন্দর একটি ম্যান্ডেলা তৈরি করেছেন। এমন সার্কেল ম্যান্ডেলা আমার কাছে খুব ভালো লাগে।কালো কালার হওয়াতে দেখতে বেশ ভালো লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আমার কাছেও এরকম সার্কেল ম্যান্ডেলা ভীষণ ভালো লাগে। এটা কিন্তু সত্যি যে কালো কালার হওয়ার কারণে দেখতে ভীষণ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শুরুতে আপনাকেও নতুন বছর অনেক অনেক শুভেচ্ছা। ম্যান্ডেলার আর্টগুলো করতে আসলেই অনেক বেশি সময় লাগে। আপনি আপনার আর্ট করার কলমটি হারিয়ে ফেলেছেন এর জন্যই নরমাল কলম দিয়ে আর্ট করেছেন। নরমাল কলম দিয়ে আর্টটি করার পরেও কিন্তু আর্টটি খুব সুন্দর লাগছে। কারণ ভেতর ডিজাইনগুলো আপনি নিখুঁতভাবে করেছেন জন্যই দেখতে এত ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনার কাছে আমার এই আর্ট ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

খুবই চমৎকার ভাবে এবং নিখুঁত করে ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করেছেন। এইরকম ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্য দরকার হয়। আপনাকে নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি। নতুন বছর সুন্দর কাটুক সেই প্রত্যাশা করি। পুরনো বছরের সব স্মৃতি মুছে নতুন বছরকে নতুন ভাবে শুরু করুন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মন্তব্যের মাধ্যমে এত সুন্দর ভাবে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে একটি মেন্ডেল আর্ট করতে অনেক সময় প্রয়োজন হয় ভাইয়া। আপনি অনেকটা সময় নিয়ে ধাপে ধাপে মেন্ডেলা আর্ট করে আমাদেরকে নতুন বছরের শুভেচ্ছা উপহার দিলেন। অনেক সুন্দর ছিল আপনার আজকের মেন্ডেল আর্ট।

 2 years ago 

আপনি কমেন্ট করার সময় একটু পড়ে করলে ভালো হয়। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40