আর্ট : কালারফুল একটি দৃশ্য পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ18 days ago (edited)

Abb 7.5.24 মোঙ্গলবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG-20240505-WA0021.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কালারফুল একটি দৃশ্য পেইন্টিং । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে পেইন্টিং ভালো লাগবে।

আজ আমি রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি পেইন্টিং করার চেষ্টা করি। ছোট ছোট পেইন্টিং গুলো করতে আমার অনেক বেশি ভালো লাগে। সহজ সহজ পেইন্টিং গুলো সব সময় করার চেষ্টা করি। পেইন্টিং করার অনুপ্রেরণা পেয়েছি সোনিয়ার কাজ গুলো দেখে। তার হাতের দক্ষতা আমার অনেক বেশি ভালো লাগে। আমি যখন কয়েক বছর আগে প্রথম পেইন্টিং করার সিদ্ধান্ত নিয়েছিলাম। তখন অনেক বেশি সহযোগিতা করেছিল সোনিয়া। আসলে ব্যস্ততার কারণে প্রতিনিয়ত শিখতে বসতে পারিনা। কিন্তু আমার কাছে অনেক বেশি ভালো লাগে যখন ছোট ছোট পেইন্টিং গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পারি। কালারফুল একটি দৃশ্য পেইন্টিং কেমন হয়েছে তা অবশ্যই বলবেন। আমি আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লেগেছে।

উপকরণ

আঁকার খাতা
জলরং
রং করার ব্রাশ
মাস্কিং টেপ
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি আর্ট বোর্ড নিলাম। এরপর আর্ট করা শুরু করলাম। প্রথমত হলুদ রং লাগাতে শুরু করলাম।

IMG_20240505_161724.jpg

ধাপ 2️⃣

হলুদ রং লাগানোর পর, লাল এবং কমলা কালারের রং লাগিয়ে দিলাম।

IMG_20240505_161750.jpg

ধাপ 3️⃣

এরপর একটি সূর্য এঁকে দিলাম।

IMG20240505134611.jpg

ধাপ 4️⃣

সূর্য আঁকার পর নিচে একটি নীল রং দিয়ে নদী আঁকতে শুরু করলাম।

IMG20240505134848.jpg

ধাপ 5️⃣

এরপর নদীতে সূর্যের ছায়া আঁকে দিলাম। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছিল।

IMG_20240505_161813.jpg

ধাপ 6️⃣

এরপর কালো রং দিয়ে দুইপাশের দুটি পাহাড় এঁকে দিলাম।

IMG20240505135147.jpg

ধাপ 7️⃣

এরপর গাছের ডাল এঁকে দিলাম। পাতাবহীন গাছের ডাল গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে।

IMG20240505135407.jpg

ধাপ 8️⃣

এরপর গাছের ডাল গুলোর মধ্যে পাতার মতো করে এঁকে দিলাম। উপরে এবং নিচে গাছগুলো দেওয়ার কারণে দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। এভাবে আজকের এই কালারফুল একটি দৃশ্য পেইন্টিং করে নিলাম।

IMG_20240505_161838.jpg

ফাইনাল আউটপুট

IMG-20240505-WA0005.jpg

IMG-20240505-WA0021.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 18 days ago 

আজকের পোস্টটাতে দেখছিলাম আমার অনেক প্রশংসা করলে। আসলে তুমি চেষ্টা করেছ বলেই আজকে এত সুন্দর সুন্দর পেইন্টিং গুলো করতে পারো। নিজের‌ চেষ্টা অনেক বেশি বলে মনে করি। তাছাড়া আজকের পেইন্টিং এর কালার কম্বিনেশনটাও দেওয়া হয়েছে। বিশেষ করে গাছগুলো দেখতে খুবই অসাধারণ হয়েছে। পেইন্টিংটা দেখতেও কিন্তু ভীষণ ভালো লাগতেছে।

 17 days ago 

আমি চেষ্টা করেছি পেইন্টিং এর কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে করার জন্য। অনেক ধন্যবাদ

 18 days ago 

আপনি অনেক সুন্দর দৃশ্য পেইন্টিং করেছেন। এমন অসাধারণ চিত্র অংকন করা আমার কাছে অনেক ভালো লাগে দেখতে। কি সুন্দরভাবে আপনি না চিত্রাংকন করেছেন। দেখতে একদম চোখ জুড়িয়ে গেল। এত সুন্দর চিত্র অঙ্কন করে দেখানোর জন্য ধন্যবাদ ভাইয়া।

 17 days ago 

আপনার চোখ জুড়িয়ে গেল এটি জেনে অনেক বেশি ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর প্রশংসা করে পাশে থাকার জন্য।

 18 days ago 

প্রত্যেকটা মানুষ কারোর না কারো কাজ থেকে অনুপ্রাণিত হয়। আপনি সোনিয়া আপুর কাজ দেখে অনুপ্রাণিত হয়েছেন এটা জেনে বেশ ভালো লাগলো। তবে চেষ্টা করলে অনেক কিছু সম্ভব যার প্রমাণ আপনি আজকপ দিয়েছেন। খুবই চমৎকার একটি কালারফুল দৃশ্য পেইন্টিং করেছেন যা দেখে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 17 days ago 

ঠিক বলেছেন ভাই সোনিয়ার কাছ থেকে আমি অনুপ্রাণিত হয়েছি। অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য

 18 days ago 

অসাধারণ সুন্দর একটি পেইন্টিং এর পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং করার ক্ষেত্রে সূর্যের চারপাশে সবুজ ডালপালার চিত্র অঙ্কন করে দেওয়াটা সত্যিই অসাধারণ হয়েছে। চমৎকার একটি পেইন্টিংয়ের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 17 days ago 

চেষ্টা করেছি ভাই সুন্দর ভাবে এটি করার জন্য। আপনার কাছ থেকে এত সুন্দর মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো ভাই।

 18 days ago 

আসলে সোনিয়া আপু কিন্তু অনেক ভালো পেইন্টিং করে যার ওয়াইফ এত সুন্দর পেইন্টিং করে হাজবেন্ডও তো কিছুটা পারা উচিত । আপনি নিয়ম করে সোনিয়া আপুর কাছ থেকে শিখে নিতে পারেন কিন্তু । তারপরও আপনার পেইন্টিংও কিন্তু ভালোই হয় । আজকের পেইন্টিংটা অনেক বেশি সুন্দর লাগছে দারুন কালারফুল হয়েছে দেখতে খুব ভালো লাগলো ।

 17 days ago 

এটি ঠিক বলেছেন আপনি। যতটুকু শিখছি তারই অবদান। দীর্ঘদিন চেষ্টা থেকে বিরত ছিলাম। এখন আবার চেষ্টা করতেছি আপু

 18 days ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি সোনিয়া আপুর কাছ থেকে পেইন্টিং করার অনুপ্রেরণা পেয়ে অবশেষে অনেক সুন্দর সুন্দর পেইন্টিং অংকন করছেন। পেইন্টিং করতে ভীষণ ভালো লাগে আমার কিন্তু সময় এবং ধৈর্যের অভাবে পড়তে পারি না। আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে কালারফুল একটি দৃশ্যের পেইন্টিং অংকন করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 17 days ago 

সব সময় তার করা পেইন্টিংগুলো দেখে আসতেছি। সেজন্যই হয়তো অনুপ্রাণিত হয়ে গেলাম অটোমেটিক। অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য

 18 days ago 

ভাই একজনের কাজ দেখেই তো আর একজন অনুপ্রেরণা পায়। আপনিও যে, চমৎকার দক্ষতা একজন ব্যক্তি সেটা আমরা জানি। জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের চমৎকার একটি দৃশ্য অংকন করেছেন দেখতে অনেক ভালো লাগছে ভাই। প্রতিটি ধাপ আমাদের মাঝে সুন্দরভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 17 days ago 

প্রশংসা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ অঙ্কন ভাই। অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটা

 18 days ago 

ভাইয়া আপনার আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজও তার ব্যতিক্রম হয়নি। আপনি অনেক সুন্দর একটা দৃশ্য পেইন্টিং করেছেন।আপনার দৃশ্যটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 17 days ago 

আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে এটাই করার জন্য। এবং আপনার কাছ থেকে এত সুন্দর মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 18 days ago 

আপনি কালারফুল অনেক সুন্দর পেইন্টিং করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার এত অসাধারণ চিত্রটা। আমি দেখে যেন মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। যেখানে গাছ সূর্য পানির দৃশ্য বিদ্যমান। বেশ চমৎকার ছিল।

 17 days ago 

একটা সময় প্রতিনিয়ত করতাম আপু। দীর্ঘদিন পর আবার তুলি হাতে নিলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 18 days ago 

আজকে আপনি অনেক সুন্দর প্রাকৃতিক দৃশ্য আর্ট করে দেখিয়েছেন। আপনার এই সুন্দর প্রাকৃতিক দৃশ্য আর্ট করা দেখে বেশ ভালো লাগলো ভাইয়া। খুব চমৎকারভাবে আটের কাজ সম্পন্ন করেছেন। এমন সুন্দর প্রাকৃতিক দৃশ্য আর্ট করতে পারলে নিজের কাছে যেমন ভাল লাগে তেমন নিজের প্রতিভাব বিকশিত হয়।

 17 days ago 

আমি সুন্দরভাবে চেষ্টা করেছি ভাই। আপনার কাছ থেকে সুন্দর মন্তব্য পেয়ে অনেক বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67320.55
ETH 3709.85
USDT 1.00
SBD 3.78