"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৩৫ || মালাই চিকেন ব্রেড পকেট রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

1683102297010.jpg

1683102353087.jpg

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। তবে আজকের রেসিপিটা আমি এবারের সুন্দর প্রতিযোগিতার জন্য তৈরি করেছি। রেসিপি এর শুরুতেই আমি আমাদের প্রিয় স্বাগতা আপুকে জানাই অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আমার কাছে প্রতিযোগিতা টা দেখে ভীষণ ভালো লেগেছে এই জন্য কারণ চিকেন আমার খুবই প্রিয়। বেশিরভাগ রেস্টুরেন্টে কিংবা বাড়িতে চিকেনের অনেক ধরনের আইটেম খেয়েছি। তাই জন্য প্রতিযোগিতা দেওয়ার সাথে সাথে আমি ভিন্ন ধরনের কিছু তৈরি করতে চাইছিলাম। বিশেষ করে যেটা কিনা তৈরি করা হয়নি। এজন্য আমি মালাই চিকেন ব্রেড পকেট তৈরি করার সিদ্ধান্ত নিলাম। যদিও এই রেসিপিটা তৈরি করা বিষন টাপ ব্যাপার ছিল আমার জন্য। কারণ এই রেসিপিটার মধ্যে অনেক কাজ রয়েছে। যদিও সম্পূর্ণ রেসিপিটা প্রস্তুত করতে সোনিয়া আমাকে হেল্প করেছে। পুরো রেসিপিটা তৈরি করার পর খেতে কিন্তু দারুণ লেগেছে। আসলে এই ধরনের রেসিপি খেতে ভীষণ ভালো লেগেছে। আর যদি আপনাদেরকে খাওয়াতে পারতাম তাহলে আরো বেশি ভালো লাগতো। আশা করি রেসিপিটা আপনাদেরও ভালো লাগবে।

1683102244430.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
মুরগির মাংস500 গ্রাম
পাউরুটি৭/৮ পিচ
ডিম২ টা
ব্রেডক্রাম্ব১ বাটি
গাজর কুচিহাফ কাপ
টমেটো কুচিহাফ কাপ
ঢেঁড়স কুচিহাফ কাপ
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টা
মেয়োনিজহাফ কাপ
টমেটো সস২ টেবিল চামচ
গোলমরিচের গুড়া১ চামচ
লেবুর রস১ চামচ
ধনিয়া পাতাকয়েকটা।
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো

1683043701698.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি সবগুলো সবজি কুচি কুচি করে কেটে নিলাম।

IMG_20230501_125428.jpg

ধাপ 2️⃣

এরপরে আমি চুলায় একটি কড়ায় বসিয়ে দিলাম। এরপরে এরমধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। এরপরের মধ্যে ছোট ছোট টুকরো করে রাখা মুরগির মাংস দিয়ে দিলাম।

1683043752732.jpg

ধাপ 3️⃣

এভাবে মুরগির মাংসগুলোকে কিছুক্ষণ নেড়েচেড়ে ভেজে নিব। ভাজা হয়ে গেলে মাংসগুলো উঠিয়ে নিব।

1683043766376.jpg

ধাপ 4️⃣

এরপরে আবারও চুলায় কড়াই এর মধ্যে তেল দিয়ে দিলাম। এরপর এর মধ্যে পেঁয়াজ কুচি কাঁচা মরিচ কুচি দিয়ে দিলাম। এরপরের মধ্যে কুচি করে রাখা সবজিগুলো দিয়ে দিলাম। এরপরে এর মধ্যে লবণ দিয়ে দিলাম।

1683043788044.jpg

ধাপ 5️⃣

এভাবে কিছুক্ষণ সবজিগুলো ভেজে নিব। এরপর সবজিগুলো একটু ভাজা হয়ে গেলে এর মধ্যে ভেজে রাখা মাংসের টুকরোগুলো দিয়ে দিলাম।

1683043804509.jpg

ধাপ 6️⃣

এভাবে নেড়েচেড়ে ভেজে নিব। ভাজা হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নেব।

1683043818615.jpg

ধাপ 7️⃣

এরপর আমি কয়েকটা পাউরুটি নিয়ে নিলাম। পাউরুটি গুলোকে চারপাশের অংশ কেটে এরপর রুটির মত করে বেলে নিলাম।

1683043847091.jpg

ধাপ 8️⃣

এরপরে গোল একটা গ্লাস দিয়ে পাউরুটির মধ্যে গ্লাস বসিয়ে গোল গোল করে কেটে নিলাম।

1683043870072.jpg

ধাপ 9️⃣

এরপরে পাউরুটির বেচে যাওয়া অংশগুলোকে ব্লেন্ডারে ব্লেন্ড করে ব্রেডক্রাম্প তৈরি করে নিলাম।

1683043892000.jpg

ধাপ 1️⃣0️⃣

এরপরে একটি বাটির মধ্যে দুইটা ডিম ভেঙে এরপর লবণ দিয়ে ফেটিয়ে নিলাম।

1683043935224.jpg

ধাপ 1️⃣1️⃣

এরপরে পাউরুটির গোল অংশটাকে ডিমের মধ্যে ডুবিয়ে নিলাম।

1683043946535.jpg

ধাপ 1️⃣2️⃣

এরপরে ডিমের মধ্যে ডুবিয়ে ব্রেডক্রাম্বে দিয়ে গড়িয়ে নিলাম। এভাবে সবগুলো ব্রেডক্রাম্পে গড়িয়ে নিলাম।

1683043970032.jpg

ধাপ 1️⃣3️⃣

এরপরে চুলা একটি কড়াই বসিয়ে দিলাম। এরপরের মধ্যে একটু বেশি পরিমাণে তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে গেলে এর মধ্যে ব্রেড অংশগুলো দিয়ে দিলাম।

1683043989461.jpg

ধাপ 1️⃣4️⃣

এভাবে একটু নেড়েচেড়ে ভেজে নিব। ভাজা হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিলাম।

1683044021719.jpg

ধাপ 1️⃣5️⃣

এরপরে আমি একটি বাটিতে মেয়োনিজ নিয়ে নিলাম। এরপরের মধ্যে টমেটো সস দিয়ে দিলাম।

1683044039301.jpg

ধাপ 1️⃣6️⃣

এরপরে এরমধ্যে গোল মরিচের গুঁড়া এবং লেবুর রস দিয়ে মেখে নিলাম। এভাবে সসের একটা মিশ্রণ তৈরি করে নিলাম।

1683044060198.jpg

ধাপ 1️⃣7️⃣

এরপরে আমি ব্রেড পকেটগুলো মাঝখানের অংশে কেটে নিলাম। অর্ধেকটা অংশের ভেতরে তৈরি করা সহজ মেখে নিলাম।

1683044082512.jpg

ধাপ 1️⃣8️⃣

এরপর এর ভিতর ধনিয়া পাতা এবং মাংসের পুর দিয়ে দিলাম। তারপর আবারও একটু সস দিয়ে পরিবেশন করলাম।

1683044100792.jpg

ফাইনাল আউটপুট

1683102248785.jpg

1683102297010.jpg

1683102272843.jpg

1683102244430.jpg

1683102304439.jpg

1683102283663.jpg

1683102353087.jpg

1683102255735.jpg

1683102204683.jpg

1683102229614.jpg

1683102328529.jpg

1683102266949.jpg

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

কি রেসিপি দেখালেন ভাইয়া! রেসিপিটি দেখে তো লোভ সামলানোই যাচ্ছে না। রেসিপিটি দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপনাকেও ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

ভাইয়া আপনি প্রতিযোগিতার জন্য দারুণ রেসিপি নিয়ে এসেছেন। এভাবে কখনো মালাই চিকেন ব্রেড পকেট রেসিপি খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসল। আমাদের দাওয়াত না দিয়ে একা খেয়েছেন এটা কি ঠিক হলো। আপনার এই রেসিপি আমার কাছে ইউনিক লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ মজাদার ও ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

উৎসাহিতমূলক এত সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 last year 

ভাইয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আপনি দারুন মজার একটি স্ন্যাকসের রেসিপি শেয়ার করলেন। খুব মজার হয়েছে খেতে আশাকরি।এতো এতো উপকরন দিয়ে করলেন মজা না হয়ে কি উপায় আছে।বেশ লোভনীয় হয়েছে দেখতে।আপনার উপস্থাপনা ও বেশ ছিল।ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

খুবই সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করেছেন আপনি। যা পড়ে ভীষণ ভালো লেগেছে আমার কাছে।

 last year 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি এমন ইউনিক একটি রেসিপির মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার এবং আরিফ ভাইয়ের রেসিপিটা অনেকটা একই রকম। যাইহোক রেসিপিটা দেখতে খুব লোভনীয় লাগছে। খেতেও মনে হচ্ছে খুব ইয়াম্মি লেগেছে। রেসিপির পরিবেশনা তো এককথায় দুর্দান্ত হয়েছে। যাইহোক ধাপে ধাপে এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে অনেক লোভনীয় হয়েছিল এই রেসিপিটা। হ্যাঁ খুবই ইয়াম্মি লেগেছিল খেতে। সুন্দর একটা মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

ওয়াও রেসিপিটি দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া।আপনার রেসিপিটি যেমন সুন্দর লাগছে দেখতে,খেতেও নিশ্চয় তার থেকেও সুস্বাদু ছিল।পরিবেশন চমৎকার হয়েছে।আপনার জন্য শুভকামনা রইল।ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি ইউনিক চিকেন রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

একদম ঠিক বলেছেন আপু খেতে খুবই সুস্বাদু লেগেছিল। সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য। আপনি আজকে খুবই চমৎকারভাবে রেসিপি তৈরি করেছেন ভাইয়া। মালাই চিকেন ব্রেড পকেট রেসিপি দেখে জিভে জল চলে আসলো ভাইয়া। দেখতে এত সুন্দর না জানি খেতে কতটা মজা হয়েছে। আপনি চমৎকারভাবে ধাপ গুলো আমাদের মাঝে উপস্থিত করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

খেতেও অনেক বেশি ভালো লেগেছিল ভাইয়া। এই কন্টেস্টের রেসিপি আসলেই অনেক মজাদার মজাদার ছিল। মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

মালাই চিকেন ব্রেড পকেট রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আমার তো দেখেই খেতে ইচ্ছা করছে। মন চাচ্ছে একটা নিয়ে খেয়ে ফেলি। সত্যি ভাইয়া দেখতে যেমন লোভনীয় লাগছে খেতে নিশ্চয়ই অনেক মজার হয়েছিল। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে।

 last year 

একদম ঠিক বলেছেন আপনি। আসলে ঠিক খুবই মজার হয়েছিল এই রেসিপিটা। আমি মজা করে অনেকগুলো খেয়েছি।

 last year 

মালাই চিকেন ব্রেড পকেট, রেসিপির নামটাই তো দুর্দান্ত হয়েছে ।খেতেও নিশ্চয় অসাধারণ হয়েছে। অনেক লোভনীয় দেখাচ্ছে রেসিপিটি ।রান্নার প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।রেসিপির ফটোগ্রাফি গুলোও অনেক সুন্দর হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

সুন্দরভাবে করার চেষ্টা করেছি আপু। আসলে সুন্দর উপস্থাপনা করতে পারলে আমার ভীষণ ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া, আপনি অনেকগুলো উপকরণ দিয়ে মালাই চিকেন ব্রেড পকেট রেসিপি তৈরি করেছেন। আপনার এই রেসিপি তৈরি প্রতিটি ধাপের বিবরণ এবং ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।মালাই চিকেন ব্রেড পকেট খাবারগুলোর কালার দেখেই নিশ্চিত যে, এই রেসিপিটি খেতে অত্যন্ত মজাদার ছিল। অসাধারণ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43