ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast year

ABB ০২.০৬.২৩ শুক্রবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG_20230524_152116.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

পাতা বিহীন গাছ

IMG20230130173303.jpg

এটি হচ্ছে খুবই সুন্দর পাতাবিহীন গাছের ফটোগ্রাফি। শীতের মৌসুমে বেশিরভাগ গাছের পাতা ঝরে পড়ে যায়। আমি এরকম গাছ গুলো দেখতে অনেক বেশি পছন্দ করি। শীতের মৌসুমে বিকেল বেলায় আমি হাঁটতে বের হয়েছিলাম‌। হঠাৎ করে এই গাছটির দৃশ্যটা আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। গাছের ফাঁকে ফাঁকে আকাশটির দৃশ্য দেখতে অসম্ভব আকর্ষণীয় লাগছিল। তাই বেশ কিছু ফটোগ্রাফি করে নিয়েছিলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি থেকে আমার কাছে এই ফটোগ্রাফি টা দেখতে অন্যরকম বেশি ভালো লেগেছিল। তাই আপনাদের মাঝে শেয়ার করার চিন্তা করি‌। আশা করছি অনেক বেশি পছন্দ হবে আপনাদের কাছে এই ফটোগ্রাফি টা।

মুকুট ফুল

IMG20221026094056.jpg

আমাদের সবারই অতি পরিচিত এবং পছন্দের একটা ফুল হচ্ছে মুকুট ফুল। বিশেষ করে আমি অনেক বেশি পছন্দ করি এই মুকুট ফুলটি দেখতে। ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। সব রকমের ফুলই সবাই অনেক বেশি পছন্দ করে। এই মুকুট ফুলটির কালার আমার কাছে একটু বেশি ভালো লেগেছিল। এই মুকুট ফুলটির ওপরে পানির শিশির পড়ে থাকার কারণে দেখতে একটু বেশি ভালো লেগেছিল আমার কাছে। এই ফটোগ্রাফি টা আমি বেশ কয়েকদিন আগে করেছিলাম নার্সারি থেকে। আমি যখন এই ফুলটার ফটোগ্রাফি করেছিলাম তখন খুবই সুন্দরভাবে ফুটে উঠেছিল ফুলের কালার। আশা করছি ভালো লাগবে আপনাদের কাছে দেখতে।

রংধনু

IMG20220808182501.jpg

এটি হচ্ছে খুবই সুন্দর রংধনুর ফটোগ্রাফি। আকাশে রংধনু উঠে। আর এই রংধনু দেখতে এবং এই দৃশ্যটা উপভোগ করতে সবাই অনেক বেশি পছন্দ করে বলে আমি মনে করি। বেশ কয়েকদিন আগে আমি বৃষ্টি শেষ হওয়ার পরে বাইরে গিয়েছিলাম বাইক নিয়ে একটা জায়গায় যাওয়ার উদ্দেশ্যে। বৃষ্টির শেষে এমনিতে রংধনু দেখা যায় অনেক জায়গায়। বাইক নিয়ে যাওয়ার পথে হঠাৎ করে আমি আকাশের দিকে তাকিয়ে দেখি আকাশে খুবই সুন্দর রংধনু উঠেছে। আসলে কিন্তু আমি সেই দৃশ্যটা খুবই সুন্দরভাবে উপভোগ করেছিলাম। ভীষণ ভালো লেগেছিল রংধনু দেখতে। তখন সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

চা

IMG20220928163704.jpg

এটি হচ্ছে রং চায়ের কাপের ফটোগ্রাফি। বেশ কয়েকদিন আগে নিবলু ভাইয়াকে নিয়ে একটা জায়গায় গিয়েছিলাম আমাদের এখানকার। যেই জায়গাটির নাম হচ্ছে মিয়াজীর ঘাট। আসলে জায়গাটা আমার এবং নিবলু ভাইয়ার খুবই পছন্দের। অবসর সময় পেলে আমরা সেখানে বাইক নিয়ে চলে যাই ঘুরতে। সেখানে একটা দোকান রয়েছে যেই দোকানের চা আমরা সবসময় খেয়ে থাকি গেলে। ঐদিন খুবই সুন্দর ভাবে প্রকৃতিটা উপভোগ করে দুজনেই চা খাচ্ছিলাম। হঠাৎ করে আমি ভাবলাম ফটোগ্রাফি করা যাক চায়ের কাপের। তাই সুন্দরভাবে এই ফটোগ্রাফিটা করেছিলাম।

প্রাকৃতিক দৃশ্য

IMG-20230524-WA0024.jpg

আমি বেশিরভাগ সময় চেষ্টা করি প্রাকৃতির মাঝে ঘোরাঘুরি করার। প্রকৃতির মাঝে ঘুরাঘুরি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আমি মনে করি প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে সবাই অনেক বেশি পছন্দ করে। আমাদের এখানে আমাদের বাড়ি থেকে কিছুটা দূরে কয়েকটা জায়গা রয়েছে যেখানে আমি মাঝে মাঝে গিয়ে থাকি ঘুরাঘুরি করার জন্য। বেশ কয়েকদিন আগে সকালের পরে আমি বাইক নিয়ে একটা জায়গায় যাওয়ার উদ্দেশ্যে বের হয়েছিলাম। হঠাৎ করে এই প্রাকৃতিক দৃশ্যটা আমাকে অনেক বেশি মুগ্ধ করেছিল। তখন মোবাইল বের করে কয়েকটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম এবং সেখানে দাঁড়িয়ে খুবই ভালো মুহূর্ত কাটিয়েছিলাম।

সূর্যাস্ত

IMG20230215171448.jpg

সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি আপনারা সব সময় অনেক বেশি পছন্দ করেন এবং ভালো ভালো মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক বেশি উৎসাহিত করেন। যার কারণে আমি সব সময় চেষ্টা করি সূর্যাস্তের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার। আসলেই সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা আমার খুবই ভালো লাগে। সূর্য অস্ত যাওয়ার মুহূর্তে আমি বাহিরে বের হয়ে খুবই ভালো মুহূর্ত কাটাতে ভীষণ ভালোবাসি। বেশ কয়েকদিন আগে বিকেলের পরে আমি বাহিরে গিয়েছিলাম। সেখানে বসে খুবই ভালো মুহূর্ত কাটিয়েছিলাম এবং দেখতে দেখতে সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা চলে এসেছিল এবং সেই মুহূর্তটা খুবই ভালোভাবে উপভোগ করার সময় কিছু ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আশা করছি এই ফটোগ্রাফি টাও আপনারা ভীষণ পছন্দ করবেন এবং দেখতে ভীষণ ভালো লাগবে।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

রেনডম ফটোগ্রাফি হলেও প্রত্যেকটি কিন্তু অসাধারণ।আপনি বরাবরই খুব সুন্দর ফটোগ্রাফি করেন ভাইয়া।আজকের ফটোগ্রাফি দেখে ও আমি মুগ্ধ হলাম। সূর্যাস্ত ও রংধনুর ফটোগ্রাফিটি মন ছুঁয়ে গেল।আসলে প্রকৃতির মাঝে বাইক নিয়ে ঘুরতে যাওয়ার মজাই আলাদা।তাও যদি কাছের কোনো মানুষ হয় তবে তো কথাই নেই,ধন্যবাদ ভাইয়া।

 last year 

আসলে বরাবরই চেষ্টা করি সুন্দর কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার। যাতে আপনারা ভালো ভালো মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করতে পারেন।

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফিগুলো আমার কাছে খুবই ভালো লাগে। শীতকালে গাছের পাতা ঝরে গেলে গাছগুলো দেখতে কেমন যেন লাগে। কিন্তু আপনার ছবিতে ভালো লাগছে। তাছাড়া রংধনুর ফটোগ্রাফি এত চমৎকার ভাবে আসে তা আপনার ফটোগ্রাফি দেখে বুঝতে পারলাম। খুবই চমৎকার হয়েছে রংধনুর ফটোগ্রাফিটি। সবগুলো ফটোগ্রাফির আলাদা সৌন্দর্য রয়েছে দেখতে ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে আলাদা আলাদা সৌন্দর্যের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। খুব সুন্দর মন্তব্য করেছেন দেখে ভালো লেগেছে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ ছিল। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফির মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে রং চা এর ফটোগ্রাফি। দেখতে কিন্তু অসাধারণ ছিল ফটোগ্রাফিটি। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করা জন্য।

 last year 

রং চায়ের ফটোগ্রাফি টা যখন আমি করছিলাম তখন আমার কাছেও ভীষণ ভালো লাগছিল। খুব সুন্দর মন্তব্য করলেন।

 last year 

রেনডম ফটোগ্রাফি দিয়ে খুবই সুন্দর একটা বেস্ট অ্যালবাম তৈরি করেছ। তোমার ফটোগ্রাফি আমি অনেক বেশি পছন্দ করি। প্রত্যেক সপ্তাহে তোমার ফটোগ্রাফি গুলো দেখার জন্যই অপেক্ষা করি। সত্যি চোখ ফেরাতে পারছিলাম না ফটোগ্রাফি গুলোর দিক থেকে। রংধনুর দৃশ্যটা অনেক বেশি আকর্ষণীয় ছিল। যদিও আমি রংধনু দেখেছি অনেক দিন হয়েছে। কোন ফটোগ্রাফি টা রেখে কোনটা দেখব ওটাই ভেবে পাচ্ছিনা। সত্যি তুমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার বলতেই হয়।

 last year 

তুমি প্রত্যেক সপ্তাহে আমার ফটোগ্রাফি দেখার জন্যই অপেক্ষায় থাকো এটা জেনে অনেক খুশি হয়েছি। চেষ্টা করব এর পরবর্তীতে আরো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

 last year 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির ভালো ছিল। তবে বিশেষ করে রংধনুর ফটোগ্রাফি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি এবং পাতাবিহীন গাছের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি। ফটোগ্রাফি গুলোর মধ্যে আলাদা কিছু ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে আরো বেশি ভালো লাগলো।

 last year 

খুবই সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লাগে। খুবই দক্ষতার সাথে এই ফটোগ্রাফি গুলো করেছেন। দেখে খুবি ভালো লেগেছে আমার।

 last year 

আপনাদের কাছে ভালো লাগার জন্যই তো সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করি। আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগে যেনে খুশি হলাম।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো সব সময়ের জন্য খুব ভালো হয়।আজ ও বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। পাতা বিহীন গাছ, প্রাকৃতিক দৃশ্য, সূর্যাস্ত এমনকি চা এর ফটোগ্রাফিটাও খুব ভালো লেগেছে।ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

আসলে সব সময় ভিন্নরকম ফটোগ্রাফি করার চেষ্টা করি যাতে আপনাদের ভালো লাগে। আপনার আমার ফটোগ্রাফি পছন্দ করেন এটা অনেক ভালো লাগে।

 last year 

ভাই আপনার প্রতিটা ফটোগ্রাফি চমৎকারভাবে ক্যামেরাবন্দি করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপনার ফটোগ্রাফিক গুলো অনেক কোয়ালিটি সম্পন্ন এবং আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার ক্রিয়েটিভিটি মাধ্যমে ফটোগ্রাফি গুলো আমাদের মাধ্যমে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

কোয়ালিটি সম্পন্ন ফটোগ্রাফি করার চেষ্টা করি। যদিও জানিনা কি রকম কোয়ালিটি হয়। খুব সুন্দর মন্তব্য করলেন দেখে ভালো লাগলো।

 last year 

বাহ আপনি খুব সুন্দর করে রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে চোখ ফেরাতে পারছিনা। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে আমার কাছে রং চায়ের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগলো। যেটি আপনি এবং নিবলু ভাই মিয়াজির ঘাটে ঘুরতে গিয়ে চা পান করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

নিবলু ভাইয়ার সাথে গিয়ে চা খাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি করেছিলাম, এটা আপনি অনেক বেশি পছন্দ করেছেন দেখে ভালোই লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55789.30
ETH 2345.53
USDT 1.00
SBD 2.31